"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৮ || শেয়ার করো তোমার অনুভূতি - পছন্দের পারফিউম। || 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

20220601_220349.jpg

প্রথমেই আমার বাংলা ব্লগ এর সমস্ত মডারেটর এডমিন বৃন্দ ও আমাদের প্রাণপ্রিয় @rme দাদা ও @hafijullah ভাই কে ধন্যবাদ জানাই খুব চমৎকার একটি বিষয় নিয়ে প্রতিযোগিতার আয়োজন করার জন্য। সাধারণত আমরা সবাই প্রতিনিয়তই পারফিউম ব্যবহার করে থাকি। বর্তমানে পারফিউম ব্যবহার আমাদের অভ্যাসে পরিণত হয়েছে। পারফিউম ব্যবহারের প্রচলন আমাদের মধ্যেও এত বেশি ছিল না। এইতো কিছুদিন আগের কথা আমরা কোথাও বেড়াতে গেলে বা বিভিন্নরকম অনুষ্ঠানে পারফিউম ব্যবহার করতাম।

পারফিউম এর ব্যবহার অনেক প্রাচীনকাল থেকেই শুরু জানা যায় মিশরীয়রা প্রথমে পারফিউমের ব্যবহার শুরু করে। বিভিন্ন রকমের সুগন্ধী গাছ থেকে তেলের নির্যাস বের করে চর্বির সাথে মিশিয়ে এক প্রকার মলম তৈরি করত। সেগুলো তারা বিভিন্ন অনুষ্ঠানে গায়ে মাখত। তাছাড়া ভারতের ইতিহাসেও পারফিউম ব্যবহার অনেক পুরনো। হিন্দুশাস্ত্র মতে জানা যায় এক প্রকার সুগন্ধি গাছের তেল পারফিউম হিসেবে ব্যবহার করা হতো। পারফিউমের ব্যাপক উন্নতি সাধন হয় আরব অঞ্চল থেকে। আরবীয়রাই সর্বপ্রথম গোলাপ ফুলের নির্যাস থেকে পারফিউম তৈরি করে। এবং পরবর্তীতে এই পারফিউম গুলি এতটা সমাদৃত হয় যার ফলশ্রুতিতে তারা পারফিউম ব্যবসায় অনেক সমৃদ্ধি লাভ করে।

ধীরে ধীরে সারাবিশ্বেই পারফিউমের ব্যাপক প্রচলন শুরু হয়। আর বর্তমানে এই সময়ে এসে আমরা নানান ব্রান্ডের অনেক উচ্চমূল্যের পারফিউম হাতের নাগালেই পেয়ে থাকি। আমরা যে যার সাধ্যমতো পছন্দের পারফিউম ব্যবহার করার চেষ্টা করি। পারফিউম নিয়ে মজার একটি ঘটনা আমার জীবনে ঘটে ছিল সে ঘটনাটি বলার চেষ্টা করছি।

20220602_105334.jpg

আমার খুব ছোটবেলায় আমাদের বাড়িতে পারফিউম এর ব্যবহার হতো না। ছোটবেলায় আমার বাড়ির সামনের মেটো পথটি সংস্কারের কাজ শুরু হয়। তখন সেই রাস্তা দিয়ে প্রায় সময়ই পৌরসভার চেয়ারম্যান সাহেব রাস্তার কাজ তদারকি করার জন্য মোটরসাইকেলে যাও আশা করতো। যে সময় উনি আমাদের সামনে দিয়ে মোটরসাইকেলে করে চলে যেতেন যাওয়ার পরপরই চমৎকার সুঘ্রাণ আমার নাকে ভেসে আসত। এটা আমার কাছে বেশ ভালোই লাগতো তারপর থেকে যখনই উনি মোটরসাইকেল করে এদিকে আসত শব্দ শুনেই আমি দৌড়ে গেটের সামনে বের হতাম। এটা অবশ্য আমার একেবারেই ছোটবেলার ঘটনা। পরবর্তীতে হাইস্কুলে ওঠার পর পারফিউম সম্বন্ধে যখন কিছুটা জানতে পারলাম তখন এক ঈদের আগের দিন রাতে বাজারে গিয়ে একটি পারফিউমের বোতল কিনলাম ৯০ টাকা দিয়ে। আমার ছাত্র জীবনে ওই সময়ে খুব অল্প দামের মধ্যে কোবরা নামে একটি ভালো পারফিউম পাওয়া যেত। অল্প দাম দিয়ে কিনার আরো একটি উদ্দেশ্য ছিল আমি টিফিনের টাকা জমিয়ে এই পারফিউমটা কিনেছিলাম।

20220601_220409.jpg

তো তখন থেকেই ওই ব্র্যান্ডের পারফিউম আমি ব্যবহার করা শুরু করি। পরবর্তীতে এসএসসি পরীক্ষা দেয়ার পর আমি যখন ঢাকায় গেলাম সেখানে গিয়ে আমার এক মজার অভিজ্ঞতা হল। আগে থেকেই ঢাকার সম্বন্ধে অনেক কিছু জেনেছিলাম। তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল ঢাকায় নাকি কম দামে অনেক ভালো জিনিস পাওয়া যায়। তো এই কথাটি আমার মনের মধ্যে গেঁথে গিয়েছে আমি ঢাকা শহরে ঘুরতে ফিরতে কম দামে কি ভালো জিনিস পাওয়া যায় সেটা লক্ষ্য করছিলাম। তো একদিন ফ্লাইওভারের উপর দিয়ে যাওয়ার সময় হকারের ডালিতে ৫০ টাকায় অনেক ভালমানের একটু পারফিউম দেখতে পেলাম। আমিতো মহা খুশি আমার শহরে যে পারফিউম ২০০ টাকায় কেনা কিনতে হয় সেটা এখানে ৫০ টাকায় পাওয়া গেল। আমি আর দেরি না করে আশি টাকা দিয়ে ঝটপট দুইটা কিনে নিলাম। কিন্তু কথায় আছে না সস্তার তিন অবস্থা মনের আনন্দে পারফিউম গুলো কিনে নিয়ে বাসায় আসলাম ব্যবহার করার পর এর প্রতিক্রিয়া বুঝতে পারলাম।

20220601_220448.jpg

হ্যাঁ আমি ফগ পারফিউম টির কথা বলছি। এই পারফিউম টি ব্যবহার করার পর আমার শরীরের মধ্যে একটি প্রতিক্রিয়া দেখা দিল। আমার শরীরের বিভিন্ন অংশে এবং দুই বগলে চামড়া পুড়ে কালো হয়ে যায়। সেই কালো দাগগুলো এখনও পর্যন্ত আমার শরীর থেকে মুছে যায়নি। পরবর্তীতে এই পারফিউম গুলো নিয়ে আমি যখন আমার পরিচিত একটি কসমেটিকসের দোকানে গেলাম। তখন সে বড় ভাই পার্থক্যটা বুঝিয়ে বলল এবং আমাকে ভালো মানের একটি ফগ পারফিউম হাতে ধরিয়ে দিল। সেই থেকে আমি এই ব্র্যান্ডের পারফিউম টি ব্যবহার করছি। আমার কাছে যে ভালোলাগা তৈরি হয়েছিল সেটা এখনো শেষ হয়ে যায়নি। আমার বাসায় দুই-তিনটা ব্র্যান্ডের পারফিউম সবসময় থাকে। তারমধ্যে উল্ল্যেখযোগ্য ফগ এবং ওয়াইল্ড স্টোন এই দুইটি পারফিউমের কথা বলতে হয়। তবে সব সময় আমি ফগ টাই ব্যবহার করার চেষ্টা করি। তাই গতকাল রাত্রে নতুন আরেকটি কিনতে গিয়েছিলাম যার ফটোগ্রাফিটাও আমি এখানে শেয়ার করেছি। এতক্ষণ আমার পোস্টে ধৈর্য নিয়ে থাকার জন্য সকলকে ধন্যবাদ।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
পোস্টপারফিউম কনটেস্ট

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

পারফিউম দিয়ে আপনার বেশ বড় একটা দূর্ঘটনা ঘটেছে শুনে খারাপ লাগলো। যাক শরীরে ব্যাবহার্য জিনিস একটু দেখে শুনে ব্যাবহার করতে হবে।
প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য ধন্যবাদ জানাই ভাই।

 2 years ago 

বয়স ছিল কম প্রথমবার ঢাকায় গিয়েছি কম দামে পছন্দের জিনিস পেয়ে কি আর লোভ সামলানো যায় হি হি হি ।

 2 years ago 

ঘটনাটি শুনে যদিও একটু হাসি পেয়েছিল তবে আবার আপনার জন্য মায়াও হচ্ছে।
অংশগ্রহণের জন্য ধন্যবাদ ভাই। ইইনশাল্লাহ ভালো কিছু হবে।

 2 years ago 

শুধু আপনার কেন ভাই ঘটনাটি মনে পড়লে এখনোও আমি মাঝে মাঝে হাসি

 2 years ago 

কোবরা নামের পারফিউম এর নাম এই প্রথম শুনলাম ভাইয়া। আপনাদের সময়কার পারফিউম এটি। চেয়ারম্যান এর ঘটনাটা ভালো ছিল ভাইয়া। আর সুগন্ধি ব্যবহারে সাবধানতা অবলম্বন করাই ভালো। কম দামের পারফিউম ব্যবহার করলে শরীরের জন্য ক্ষতি। এজন্য ভালো ব্র্যান্ডের পারফিউম ব্যবহার করাই শ্রেয়।

 2 years ago 

ওই যে আমরা সবসময় শুনতাম খুব ভালো জিনিস ঢাকায় কম দামে পাওয়া যায়।
তাই কম দামে ভালো জিনিস পেয়ে কিনে নিলাম পরে তো যা হওয়ার তাই হল।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69123.03
ETH 3739.29
USDT 1.00
SBD 3.69