ডিম ও সুজি দিয়ে মজাদার পিঠা রেসিপি || 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-05-28_22-40-29-915.jpg

শুক্রবার মানেই আমার কাছে অন্যরকম কিছু করা। দিনের অর্ধেকটা ঘুমিয়ে কাটানো আর জমে থাকা কিছু কাজ করা। আর শেষ বিকালে এসে কখনো ছেলে মেয়েদের নিয়ে বাইরে ঘুরে বেড়ানো। আবার কখনো বাড়িতে ভিন্ন রকম কিছু রেসিপি করা। সবমিলিয়ে এভাবেই আমার শুক্রবারের দিনটা কেটে যায়। গতকাল শুক্রবার শেষ বিকালে আমি বাসাতেই ছিলাম বাইরে কোথাও যেতে ইচ্ছে করছিল না। আর তাই ইচ্ছা করলো মজাদার একটি রেসিপি করার। যেই চিন্তা সেই কাজ বাসাতেই সবকিছু উপকরণ ছিল সে কারণেই আর দেরি হলনা। ঝটপট ডিম ও সুজি দিয়ে মজাদার একটি পিঠা রেসিপি করার সিদ্ধান্ত নিলাম। আমার কাছে মনে হয় এই রেসিপিটি খেতে অত্যন্ত সুস্বাদু হবে। সুজির সঙ্গে ডিম ও গুড়া দুধ ব্যবহার করাতে স্বাদের মাত্রাটা অন্যরকম হবে।

আমরা সবাই বাড়িতে বাচ্চাদের কথা চিন্তা করেও এই রেসিপিটি করতে পারি। আপনারা সবাই জানেন ডিম অত্যন্ত পুষ্টিকর একটি খাবার কিন্তু প্রত্যেকে বাড়িতেই বাচ্চারা ডিম খেতে খুব ঝামেলা করে। সাধারণত সব মায়েরাই বাচ্চাদের সেমাই ও সুজি এই ধরনের খাবারগুলো খাইয়ে থাকে। আর তাই ডিম দুধ ও সুজি দিয়ে মজাদার পিঠা রেসিপি বাচ্চারা খুব ভালোভাবেই গ্রহণ করবে আশা করছি। আর এই রেসিপিটি খেতে এতো সুস্বাদু হয়েছিল যে আমার সামনে দেয়ার পর আমি এত বেশি খেয়েছি যে বাকিদের জন্য কম পড়ে গিয়েছিল হি হি হি হি।
চলুন কথা না বাড়িয়ে রেসিপির প্রস্তুত প্রণালির দিকে যাওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ:

উপকরণপরিমাণ
সুজি২৫০ গ্রাম
ডিম২ টা
পাউডার দুধ১/২ কাপ
কালো জিরা১/২ চা চামচ
চিনি১/২ কাপ
লবণএক চিমটি

প্রস্তুত প্রণালী:

ধাপ-১

20220528_220217.jpg

প্রথমে একটি পাত্রে প্রয়োজনে দুইটা ডিম ভেঙ্গে নিয়েছি। তারপর সেখান স্বাদমতো চিনি ও কালোজিরা দিয়ে দিয়েছি।

ধাপ-২

20220528_220150.jpg

এখন এই পাত্রের মধ্যে পিঠা তৈরি করার জন্য প্রয়োজনীয় সূচি গুলো ঢেলে দিয়েছি।

ধাপ-৩

20220528_220103.jpg

এখন পাত্রে দেয়া সকল উপকরণ ভালো করে মেখে নিয়েছি। খেয়াল রাখতে হবে যেন মিশ্রণটি বেশি নরম না হয়। তাহলে গোল করে পিঠার সাইজ করতে সমস্যা হবে।

ধাপ-৪

20220528_220040.jpg

মিশ্রণ থেকে অল্প করে নিয়ে হাতের তালুতে গোল করে হালকা চাপ দিয়ে চ্যাপ্টা করে পিঠার সাইজ মত সব গুলো তৈরি করে নিয়েছি।

ধাপ-৫

20220528_215954.jpg

এখন ফ্রাই প্যানে তেল দিয়ে তেল গরম হয়ে যাওয়ার পর পিঠা গুলো তেলের মধ্যে ছেড়ে দিয়েছি।

ধাপ-৬

20220528_215917.jpg

পিঠাগুলো এপিট ওপিট উল্টিয়ে বাদামি কালার করে ভেজে নিয়েছি। যেহেতু এখানে চিনি মিক্সার করা আছে তাই ঘনঘন উল্টিয়ে ভেজে নিতে হবে তা না হলে বেশিক্ষণ ভাজার কারণে পুড়ে যাবে।

ধাপ-৭

20220528_215833.jpg

এই ভাবে সবগুলো সুজির পিঠা ভাল করে ভেজে নিয়ে পরিবেশনের জন্য একটি পাত্রে রেখে দিয়েছি।
তৈরি হয়ে গেল আমার ডিম ও সুজি দিয়ে মজাদার পিঠা রেসিপি। এই রেসিপিটি অত্যন্ত সহজেই একেবারে ঘরোয়া পদ্ধতিতে তৈরি করা যায়। ডিম ও সুজির পিঠা রেসিপি খেতে যেমন সুস্বাদু ঠিক তেমনি পুষ্টিগুণসম্পন্ন।
সুস্বাদু এই রেসিপিটি দেখে আপনাদের কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
পোস্টরেসিপি

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  

বছর তিনেক আগে মেসে থাকা অবস্থায় এক দাদা এরকম একটা রেসিপি বানিয়ে আমাদের খাইয়েছিলেন। দারুন লেগেছিল খেতে। আপনার রেসিপিটা দেখে পুরনো কথা মনে পড়ে গেল। সেই সাথে সাথে খাবারটা খাওয়ার জন্য অনেক লোভ হচ্ছে ভেতরে। খুব মজার একটা খাবার 🥰

 2 years ago 

তিন বছর আগে খেয়েছেন অনেক লম্বা সময় এবার নিজ হাতে একবার ট্রাই করতে পারেন।

 2 years ago 

ডিম ও সুজি দিয়ে এভাবে পিঠা বানিয়ে আমি অনেকবার খেয়েছি। আমার কাছে এই পিঠা খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর পিঠা রেসিপির ধাপগুলো আমাদের সাথে শেয়ার করেছেন। একদম কেকের মতো মনে হয় এই পিঠা খেতে। ধন্যবাদ ভাইয়া এতো সুস্বাদু পিঠা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুস্বাদু এই রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে আমি অনেক উৎসাহ পেলাম।
ধন্যবাদ আপনাকে।

ভাই আপনার তৈরি করা ডিম ও সুজি দিয়ে মজাদার পিঠা রেসিপিটি দেখতে অনেক সুন্দর আর মজাদার হয়েছে।আপনি অনেক সুন্দর করে তৈরি করছেন।রেসিপিটির কালার অনেক দারুণ লাগছে।তবে ভাই এমন করে কখনো পিঠা তৈরি করে খাইনি।একদিনে তৈরি করে খাবো।অনেক ধন্যবাদ।

 2 years ago 

রেসিপিটি দেখতে যেমন সুন্দর খেতেও অনেক সুস্বাদু খুব শীঘ্রই একবার ট্রাই করে দেখবেন।

 2 years ago 

পিঠা গুলো খুবই মজার হয় বিশেষ করে কালো জিরা দিলে অনেক বেশী ভালো লাগে।আমার কাছে খেতে খুবই ভালো লাগে।আপনি খুবই সুন্দর করে তৈরী করছেন দেখে মনে হচ্ছে খুবই স্বাদের ছিল।শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

পিঠা গুলো খাওয়ার সময় কালোজিরায় যখন কামড় লাগে আহ! অন্যরকম এক অনুভূতি হয়।

 2 years ago 

ডিম ও সুজি দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছেন। আসলে ডিম, সুজি দিয়ে রেসিপি আমার খুবই ভালো লেগেছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আসলে এ ধরনের পিঠা রেসিপি আমি কখনো তৈরি করেননি। তবে আপনার উপস্থাপন দেখে শিখতে পারলাম, পরবর্তী তৈরি করবেন ইনশাল্লাহ।

 2 years ago 

ডিম ও সুজি দিয়ে মজাদার রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।
ধন্যবাদ আপনাকে আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

শুক্রবার মানেই আমার কাছে অন্যরকম কিছু করা। দিনের অর্ধেকটা ঘুমিয়ে কাটানো আর জমে থাকা কিছু কাজ করা।

একদম ঠিক বলছেন ভাইয়া। কলেজ খুলা থাকায় আমারও কোনো কাজ হয় না।আর ঠিক ভাবে সকাল বেলায় ঘুমাতেও পারি না।শুক্রবার আসলে শান্তি মতো সারাদিন ঘুম আর মজার মজার খাবার খাওয়া হয়।
আর ভাইয়া আপনি ডিম ও সুজি দিয়ে মজাদার পিঠা রেসিপি তৈরি করেছেন বাচ্চাদের জন্য। দেখে সত্যি খুব ভালো লেগেছে। খেতে মনে হয় অসম্ভব টেস্ট হয়েছিল।ধন্যবাদ ভাইয়া আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আসলে আমরা যারা সপ্তাহের বাকী গুলোতে খুব ব্যস্ত থাকি তাদের কাছে শুক্রবারটা অনেক আনন্দের হয়।

 2 years ago 

ভাইয়া আপনি ডিম সুজি দিয়ে খুব মজাদার একটা পিঠা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আমারতো দেখে জিভে জল চলে এসেছে। খুব খেতে ইচ্ছে করছে ।অনেক অনেক ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

রেসিপিটি করার পর খেয়ে দেখলাম আমার কাছেও খেতে অসাধারণ লেগেছিল।

 2 years ago 

শুক্রবার মানেই তো আপনার ঘুম ও মজাদার খানাপিনা। আপনি শুক্রবার আসলেই মজার মজার খাবারের রেসিপি শেয়ার করেন ।আজকের সুজি ও ডিম দিয়ে খুবই মজাদার একটি পিঠা রেসিপি শেয়ার করেছেন, এটা আমি কখনো খাইনি ।আপনার রেসিপিটা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে আমি শিখে নিয়েছি আমি একদিন তৈরি করব।

 2 years ago 

শুক্রবার আসলেই যত আলসেমি শরীরে ভর করে।
খুব শীঘ্রই রেসিপিটি ট্রাই করে দেখবেন।
আশা করছি খেতে অনেক ভালো লাগবে।

 2 years ago 

ডিম ও সুজি দিয়ে যে এত সুন্দর পিঠা তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না এবং জানিও না কেমন খেতে লাগে। আপনার এই পোস্টটি দেখে আমি অবশ্যই একদিন নিজেই তৈরী করার চেষ্টা করব। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ডিম ও সুজি দিয়ে তৈরি পিঠা রেসিপি খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছিল।
ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59836.36
ETH 2365.02
USDT 1.00
SBD 2.47