সুস্বাদু চিকেন রোস্ট রেসিপি || 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

20220509_220412.jpg

সাধারণত আমাদের প্রত্যেকের বাড়িতে মুরগির মাংস সব সময় খাওয়া হয়। আমরা বেশিরভাগ সময় শুধু ভুনা করে অথবা সবজি দিয়ে রান্না করে খেয়ে থাকি। আমরা মুরগির মাংস এভাবেই খেতে বেশি অভ্যস্ত। তবে মুরগির মাংস দিয়ে মাঝে মাঝে একটু অন্যরকম কিছু রান্না করে খেতে ভালোই লাগে। সেই চিন্তা থেকেই আমি চিকেন রোস্ট রেসিপি করার সিদ্ধান্ত নিয়েছি।

আমি আজকে আমার মেয়ের মুরগির মাংস খাওয়ার ইচ্ছা পূরণ করতে গিয়ে বাজার থেকে দুইটা মুরগি কিনে নিয়েছিলাম। বাসায় এসে সিদ্ধান্ত চেঞ্জ করে রোস্ট করার জন্য মনস্থির করলাম। রোস্ট খেতে অবশ্য আমারও খুব ভালো লাগে। তাই আমি মাঝে মাঝেই এই রেসিপিটি করার চেষ্টা করি। আমার মত করে আমার মেয়েও এই রেসিপির প্রতি আকৃষ্ট হয়ে গিয়েছে। এক দিক দিয়ে ভালই হয়েছে মাঝে মাঝে বাবা ও মেয়ে বসে জমিয়ে খাওয়া যাবে। যাইহোক আর কথা না বাড়িয়ে সুস্বাদু চিকেন রোস্ট রেসিপি দেখে নেয়া যাক।

Picsart_22-05-09_22-36-25-019.jpg

প্রয়োজনীয় উপকরণ:

উপকরণপরিমাণ
মুরগির মাংস৮ পিস
দইএক কাপ
লেবুদুইটা
আদা বাটাপরিমাণমতো
রসুন বাটাপরিমাণমতো
সয়াবিন তেলপরিমাণমতো
লবনস্বাদমতো
পেঁয়াজ৭-৮ টা
কাচা মরিচ১০-১২ টা
জিরা বাটা১ টেবিল চামচ
ধনিয়া বাটা১ টেবিল চামচ

প্রস্তুত প্রণালী:

ধাপ -১

20220509_221419.jpg

মুরগিগুলো রোস্ট এর সাইজ করে কেটে নিয়ে ভালো করে ধুয়ে একটি পাত্রে রেখে দিয়েছি।

ধাপ -২

20220509_221335.jpg

আদা রসুন পেঁয়াজ জিরা ও ধনিয়া বাটনা দিয়ে ভালো করে বেটে আলাদা একটি পাত্রে রেখে দিয়েছি।

ধাপ -৩

20220509_221258.jpg

লেবু দুইটা কেটে একটি বাটিতে রেখে দিয়েছি।

ধাপ -৪

20220509_221224.jpg

রোস্ট এর মধ্যে দেয়ার জন্য দই আলাদা একটি পাত্রে রেখে দিয়েছি।

ধাপ -৫

20220509_221151.jpg

এবার একটি পাত্রে ২ টেবিল চামচ পেঁয়াজ বাটা, ১ টেবিল চামচ রসুন বাটা,১ টেবিল চামচ আদা বাটা, ১ টেবিল চামচ জিরা ও ধনিয়া বাটা মুরগির পিসের মধ্যে দিয়েছি।

ধাপ -৬

20220509_221126.jpg

এখন এই মিশ্রণের মধ্যে প্রয়োজনীয় দুই গুলো ঢেলে দিয়েছি। তারপর ভালো করে সবগুলো মাংসের টুকরোগুলোর সঙ্গে মেখে নিয়ে আধা ঘণ্টা মেরিনেট করে রেখে দিয়েছি।

ধাপ -৭

20220509_220851.jpg

মাংসের পিস গুলোব হালকা বাদামি করে ভেজে নিয়েছি।

ধাপ -৮

20220509_220945.jpg

এখন কড়াইতে তেল দিয়ে তেল গরম হয়ে যাওয়ার পর এক কাপ পরিমান পেঁয়াজবাটা কড়াইতে ঢেলে দিয়েছি।

ধাপ -৯

20220509_220922.jpg

আমি যে গামলায় মাংসগুলো মেরিনেট করে রেখেছিলাম মাংসগুলো কড়াইতে দেয়ার পর এখন সেই মিশ্রণের সবগুলো কড়াইতে ঢেলে দিয়েছি।

ধাপ -১০

20220509_220818.jpg

এখন তুলে রাখা মাংসের পিস গুলো কড়াইতে ঢেলে দিয়েছি।

ধাপ -১১

20220509_220737.jpg

রোস্ট এর মধ্যে গোটা কাঁচা মরিচ দিয়ে খেতে আমার ভালো লাগে তাই আমি এখানে ১০ থেকে ১২ টাকা কাচা মরিচ দিয়েছি।

ধাপ -১২

20220509_220412.jpg

এখন ১০ থেকে ১৫ মিনিট রান্না করে নেয়ার পর ঝোলগুলো ঘন হয়ে আসলে মাখামাখা অবস্থায় নামিয়ে নেব। কড়াই থেকে নামিয়ে একটি বাটিতে ঢেলে পরিবেশনের জন্য প্রস্তুত করে নিয়েছি।

মাঝে মাঝে মুরগি মাংস ঝোল করে না খেয়ে বাসায় খুব সহজেই সুস্বাদু চিকেন রোস্ট রেসিপি করে খেতে বেশ ভালই লাগে। আমি খুব বেশি মসলা ব্যবহার না করে স্বাস্থ্যসম্মত উপায়ে রেসিপিটি করার চেষ্টা করেছি। আমি খেয়ে দেখেছি আমার আজকের চিকেন রোস্ট রেসিপিটি খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছে। বিশেষ করে আমার ছোট মেয়েটির কাছে খেতে ভালো লেগেছে তাই আমিও মহাখুশি। আমার চিকেন রোস্ট রেসিপিটি দেখে আপনাদের কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
পোস্টরেসিপি

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

চিকেন রোস্ট অনেক মজাদার এবং মুখরোচক একটি খাবার।রেসিপির কালার দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং টেস্টি ছিল। আর প্রতিটি ধাপে ছবিসহ এত সুন্দর ভাবে বর্ণনা করেছেন যা পড়ে অতি সহজেই চিকেন রোস্ট তৈরির কৌশল জানতে পেরেছি। আর অসংখ্য ধন্যবাদ আপনার মেয়েকে যে আপনার মেয়ের জন্য এতো সুন্দর একটি রেসিপি আপনার কাছ থেকে আমরা পেয়েছি।

 2 years ago 

আসলেই রেসিপিটা অনেক সুস্বাদু ছিল। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চিকেন রোস্ট সেতো আমার অনেক প্রিয় একটা খাবার।আমি একসাথে অনেকগুলো চিকেন রোস্ট খেয়ে ফেলতে পারি। আপনার তৈরি চিকেন রোস্ট দেখে খেতে খুব লোভ হচ্ছে আমার। মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া চিকেন রোস্ট এত সুন্দরভাবে তৈরি করে আমাদের মাঝে স্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মত আমারও খুব প্রিয়। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চিকেন রোস্ট খেতে আমি খুবই পছন্দ করি, বিশেষ করে রোস্ট এর ঝোল আমার কাছে খুবই প্রিয়। মিষ্টি মিষ্টি টক টক ভাবটা আমার কাছে বেশ ভালো লাগে। মামা তোমার আজকের চিকেন রোস্ট রেসিপিটি অসাধারণ হয়েছে। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হবে। খুবই গুছিয়ে পুরো রেসিপিটি তুমি আমাদের মাঝে উপস্থাপন করলে। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

তোমাকে তো দাওয়াত দিয়েছিলাম তুমি আসোনি খেতে বেশ মজাই হয়েছিল।

 2 years ago 

ভাই চিকেন রোস্ট রেসিপি আমার খুবই প্রিয় খাবার, আপনি খুবই সুন্দর ভাবে চিকেন রোস্ট এর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন, দুঃখের বিষয় হল এখন রাত বারোটা বাজে আপনার চিকেন রোস্ট রেসিপি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে, আপনার চিকেন রোস্ট রেসিপি দেখে অবশ্যই আমি বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করব। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার ইচ্ছা পূরণ করতে অবশ্যই বাসায় তৈরি করে খাবেন। ধন্যবাদ আমার পোষ্টে আসার জন্য।

 2 years ago 

সুস্বাদু চিকেন রোস্ট রেসিপি দেখে জিভে জল চলে আসলো, কারণ রোস্ট আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে রোস্ট তৈরি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করলেন, দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনার মত রোস্ট আমারও খুব প্রিয়। ধন্যবাদ আমার পোস্টে আসার জন্য।

 2 years ago 

চিকেন রোস্ট খুবই মজার একটি খাবার,আমি অনেক গুলো একাই খাইতে পারব, কারণ এটা আমার খুব পছন্দের খাবার। আপনার রেসিপি দেখে বুঝা যাচ্ছে খুবিই মজার ছিল, খুবই সুন্দর উপস্থাপনা ছিল । ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

এটি আমারও খুব পছন্দের খাবার। খেতে বসলে আমিও একাধিক খেয়ে ফেলি।

 2 years ago 

রোস্ট আমারও অনেক পছন্দ পোলাও রান্না করব আর রোস্ট হবে না তা কি কখনো হয় ।আপনি খুব সুন্দর করে রোস্ট রান্না করেছেন। রোস্ট এর কালারটা অনেক সুন্দর হয়েছে। আমি অবশ্য রোস্টের ভিতর রোস্টের মসলা ব্যবহার করি। আপনি রোস্টের মসলা ব্যবহার করেনি তারপরও দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে।

 2 years ago 

আপু রোস্টের মসলা আমি ব্যবহার করি। কিন্তু এই রেসিপিটি আমি ঈদের পরে একটি প্রত্যন্ত গ্রামাঞ্চলে গিয়েছিলাম সেখানেই করা হয়েছিল। তাই প্রয়োজনীয় সবকিছু হাতের কাছে পাওয়া যায়নি।

 2 years ago 

চিকেন রোস্ট দেখলে কেন জানি আমি লোভ সামলে রাখতে পারিনা। খুবই সুস্বাদু একটি খাবার রাখতে তৈরি করেছেন আমার খুবই পছন্দের একটি খাবার। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলেই এটি অনেক সুস্বাদু খাবার। আমার পোস্টে ভিজিট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের রোস্ট রেসিপি দেখলেই তো জিভে জল চলে আসে দেখেই খেতে ইচ্ছা করে। এই ধরনের রোস্ট রেসিপি দেখলে মাথা ঠিক থাকে না। দারুন হয়েছে আপনার রোস্ট রেসিপি তোরে সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

মাথা ঠিক রেখে দ্রুতই রেসিপিটি ট্রাই করবেন আশা করছি।

 2 years ago 

আপনার চিকেন রোস্টের রেসিপি দেখে যেন জিভে পানি চলে আসলো। আপনি খুব লোভনীয় ভাবে আমাদের মাঝে আপনার রোস্ট তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার

 2 years ago 

আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.026
BTC 58216.02
ETH 2614.69
USDT 1.00
SBD 2.45