কিছুক্ষণের জন্য নিউ টাউন পার্কে

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-07-01_20-01-16-363.jpg

শুক্রবারের দিনটা শুরু হয় এলোমেলো জীবনযাপন দিয়ে। স্বাভাবিকভাবেই ঘুম থেকে উঠতে অনেক বিলম্ব হয়ে গিয়েছিল। বিলম্ব মানে যে সে নয় একেবারে ঘুম থেকে উঠে দেখি ঘড়ির কাঁটায় ১০.৩০ মিনিট। তাই পূর্ব পরিকল্পনা অনুযায়ী কোন কাজ ঠিকমতো হবার কথা নয়। সে কারণেই বলে ফেললাম এলোমেলো দিয়েই দিনের শুরু। একটু ফ্রেশ হয়েই নাস্তা করে নিলাম। তারপর দু-একটা কাজ করতে না করতেই জুম্মার আযান দিয়ে দিল। কি আর করা যেহেতু মসজিদে যেতেই হবে তাই তাড়াহুড়ো করে গোসল করে জুম্মার নামাজের জন্য প্রস্তুত হয়ে নিলাম।

কাজ করে খাওয়া লোক ভাই তাই দুপুরে ঘুমানোর অভ্যাস নেই। ঘুমানোর চেষ্টা করলেও ঘুম আর আসে না। আজকে যেহেতু দিনের শুরুটাই হয়েছিল রৌদ্রজ্জ্বল আবহাওয়া দিয়ে। তাই ভেবেছিলাম বাইরে কোথাও না গিয়ে বিকালবেলা একটু ঘুমিয়ে কাটাব। কিন্তু ওই যে বললাম ঘুম আসে না। সে কারণে বৃথা চেষ্টা না করে বিকেলবেলা হাঁটতে বের হই। হাঁটতে হাঁটতে চলে গেলাম ডিসি অফিস ও কোর্ট চত্বরে মাঝামাঝি অবস্থিত নিউ টাউন পার্কে। খুব বেশি দূরে নয় আমার বাসা থেকে দুই কিলোমিটারের মধ্যে। হাঁটতে যেহেতু বের হয়েছিলাম তাই আর রিকশা নেয়ার প্রয়োজন মনে করিনি। প্রচন্ড গরমের মাঝেও এখানে বসে বেশ স্বস্তি পেয়েছিলাম। ঠান্ডা বাতাসের কারণে আমার হেঁটে আসার ক্লান্তি নিমিষেই দূর হয়ে গিয়েছিল।

20220630_201650.jpg

গেট দিয়ে ঢুকতেই নীল আকাশ দেখে আমি মুগ্ধ হয়ে যাই। শহরের ঘনবসতির মাঝে খোলা আকাশ দেখার সৌভাগ্য হয় না। বিশেষ করে বর্ষাকালে আকাশ সব সময় মেঘলা থাকে কোথাও তিল পরিমাণ ফাঁকা জায়গা নেই। আকাশের নীল আমার কাছে অত্যন্ত ভালো লাগে। আমাদের পরিবেশে যেকোন নীল রং আকাশের এই নীলের কাছে হার মানতে বাধ্য। আর বর্ষাকালে এরকম নীল আকাশ তো চোখেই পড়ে না। এখানে দাঁড়িয়ে নীল আকাশের মাঝে হালকা সাদা মেঘের ছটা দেখে মনটা ভরে গেল।

20220701_195743.jpg
20220630_201758.jpg

খুব ক্লান্ত লাগার কারণে প্রথমে ঢুকেই কিছুক্ষণ বসলাম। বিশাল এই পুকুরটাকে ঘিরেই এখানকার সব আয়োজন। পুকুরের চারদিকে খুব সুন্দর ঢালাই করা রাস্তা ও একদিকে বাঁধানো ঘাট। এখানে খুব বেশি কিছু নেই আবার অনেক কিছু আছে। আমি বলতে চাচ্ছি মন ভালো করে দেয়ার মত একটা জায়গা। যেখানে সবুজ প্রকৃতি মন খুলে হাঁটার মতো সুন্দর পরিষ্কার পরিচ্ছন্ন রাস্তা এবং সুবিশাল পুকুর। এখানে যে কেউ এসে কিছুক্ষণ বসলে তার মন ভালো হতে বাধ্য এটা আমি নিজে এসে বুঝলাম। এই ধরুন এই ফটোগ্রাফিতে যেখানে বসে আছি সেখান থেকে পুকুরের উপরে বড় এই বিল্ডিংয়ে যে প্রতিচ্ছবি দেখা যাচ্ছে এটা কার না ভালো লাগবে বলতে পারেন।

20220630_201621.jpg
20220701_225943.jpg
20220630_201105.jpg

পুকুরের চারদিকে সবুজে ঘেরা রাস্তাটি ধরে যতক্ষণ হাঁটবেন আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি খারাপ লাগবে না। কারণ আমি যতক্ষণ ছিলাম আমার বেশ ভালোই লেগেছিল। পুকুরের চারদিকে একই রকম রাস্তা, রাস্তার পাশ দিয়ে ঝাউ ও ফুলের গাছ সারিবদ্ধভাবে লাগানো। কিছুক্ষণ পর পর ল্যাম্পপোস্ট দেয়া আছে সবগুলোই সোলার সিস্টেম। রাতের বেলা পুরো এলাকা আলোকিত হয়ে থাকে। এখানে শেষ বিকাল থেকে অনেক রাত অব্দি লোকজন হাটাহাটি করে। রাত আটটার পর সেখানে গেলে দেখতে পাবেন ডায়াবেটিকস আক্রান্ত রোগীরা লাইন ধরে হাঁটছে হা হা হা।

20220630_201400.jpg
20220630_201236.jpg

পুকুরের পাশে রাস্তা দিয়ে হাঁটতে হাঁটতে বেশ কয়েক প্রকার ফুল দেখতে পেলাম। তার মধ্য থেকে ভালোলাগার কয়েকটা ফটোগ্রাফি করেছি। যেমন গ্রান্ডিফ্লোরা নামের এই ফুলটি আমি আজকে প্রথম দেখলাম। যদিও কখনো দেখে থাকি তাহলেও সেভাবে খেয়াল করিনি। কারণ তখন আমার ফটোগ্রাফি করার কোন প্রয়োজন ছিল না। যাইহোক সারিবদ্ধভাবে এই ধরনের ফুলের গাছগুলো এখানকার সৌন্দর্য বৃদ্ধিতে বেশ সহায়তা করেছে।

20220630_201440.jpg
20220630_201306.jpg
20220630_201159.jpg

অলকানন্দা নামেরই ফুলটির সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে। হলুদ কালারের এই ফুলের বেশ কিছু গাছ সারিবদ্ধভাবে লাগানো আছে। অলকানন্দ ফুলের সৌন্দর্যের কারণে এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এখন আমাদের দেশে সর্বত্রই সৌন্দর্য বৃদ্ধিতে এই ফুলের গাছ দেখা যায়। একসঙ্গে গাছগুলোতে প্রচুর ফুল ফোটে। তাই সারিবদ্ধভাবে লাগালে এর সৌন্দর্য সবাইকে আকর্ষিত করবে।

20220630_201014.jpg
20220630_200939.jpg

গন্ধরাজ ফুলের সৌন্দর্য ও সুঘ্রানের জন্য এর জনপ্রিয়তা অনেক বেশি। গন্ধরাজ ফুলের গাছের পাশ দিয়ে কেউ হেটে গেলে এর সুঘ্রাণের জন্য একবার হলেও সেখানে দাঁড়াতে বাধ্য হবে। এখানে সারিবদ্ধভাবে অনেকগুলো গন্ধরাজ ফুলের গাছ লাগানো আছে। এই কিছুদিন আগেও প্রত্যেকটা গাছে ফুলে ফুলে একদম সাদা হয়েছিল। এখন শুধু এখানে সবুজ মানে গাছগুলোই শুধু আছে। হঠাৎ দূর থেকে একটু সাদা লক্ষ্য করায় আমি কাছে গিয়ে এই ফুল দুটো দেখতে পাই।

শুক্রবারের দিন শেষ বিকালে এসে এমন নিরিবিলি মনোরম পরিবেশে কিছুক্ষণ সময় কাটালাম। আসলে এমন সুন্দর জায়গায় বসে কিছু সময় পার করতে কার না ভালো লাগবে। এমনিতেই সবুজ প্রকৃতি আমাদের সকলের খুব ভালো লাগে। আমি এখানে কিছুক্ষণ থেকে আনন্দ উপভোগ করার পাশাপাশি বেশ কিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম। ফটোগ্রাফি গুলো আপনাদের মধ্যে শেয়ার করেছি। আমার এই পোস্টটি দেখে আপনাদের কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
লোকেশনw3w location

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

আপনার এই ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে পার্কের মধ্যে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে কিছু ফুলের ফটোগ্রাফি ও শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে আপনার মুহূর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাই এরকম সুন্দর পরিবেশে থাকতে বেশ ভালই লাগে।

 2 years ago 

নিবিড় পরিবেশে সবুজ সমারোহে কিছুক্ষণ সময় কাটানোর পর আসলেই মনটা ভালো হয়ে যায়। সুন্দর ফুলের বাগান ও পরিবেশ টা যদি অনেক নিরিবিলি এবং ছুটির দিন থাকে তাহলে মনে অনেক আনন্দ নিয়ে ঘোরা যায়। আপনার ফুলের ছবিগুলো অনেক সুন্দর লেগেছে আমার। ধন্যবাদ ভাই এত সুন্দর মুহূর্তটা আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

জায়গাটা আসলেই অনেক নিরিবিলি ও সুন্দর।

 2 years ago 

নিউ টাউন পার্কে ঘুরে খুব সুন্দর কিছু ফটোগ্রাফির মাধ্যমে আপনার অনুভূতি প্রকাশ করেছেন খুবই ভালো লাগলো বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলা সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে

 2 years ago 

এখানে বেশ কিছু সুন্দর সুন্দর ফুলের গাছ লাগানো আছে দেখে অসাধারণ লেগেছে।

 2 years ago 

শুক্রবার সকাল বেশ এলোমেলো হয়ে যায় কারন পুরো সপ্তাহের দখলে সকালে উঠতে ইচ্ছে করে না।
আপনার নিউ টাউন পার্ক ভ্রমন বেশ উপভোগ করলাম।
দোয়া রইল ভাই 🥀

 2 years ago 

শহরে কোলাহলের মাঝে এরকম নিরিবিলি পরিবেশে বেশ ভালোই লাগে।

 2 years ago 

গেট দিয়ে ঢুকতেই নীল আকাশ দেখে আমি মুগ্ধ হয়ে যাই

আসলে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে কিছু ফটোগ্রাফি মোবাইলের ক্যামেরা বন্দি করে শেয়ার করেছেন। আসলে আপনি যে গেট দিয়ে ঢুকেছিলেন ওই গেটের সামনে নীল আকাশ আমি আপনার ফটোই দেখে আমি মুগ্ধ হয়ে গেছি এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

একদম ভাই আকাশের নীল আমার কাছে সব সময় খুব ভালো লাগে।

 2 years ago 

নিউ টাউন পার্কে হাঁটতে গিয়ে বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে ফুল দেখতে সবারই খুব ভালো লাগে সেটা বাস্তবে হোক আর ফটোগ্রাফিতেই হোক। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালই লেগেছে সাথে খুব সুন্দর উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

বিকালবেলা এরকম জায়গায় কিছুক্ষণ সময় কাটাতে বেশ ভালই লাগে।

 2 years ago 

দুপুরবেলায় ঘুমানোর অভ্যাস আমারও নেই। হয়তো সময় সুযোগ হয়ে ওঠেনা। তবে যাই হোক ভাইয়া আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে জায়গাটি অনেক সুন্দর। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

এরকম সুন্দর পরিবেশে কিছুক্ষণ বসে থাকলে নিমিষেই ক্লান্তি দূর হয়ে যায়।

 2 years ago 

নিউ টাউন পার্কের অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। বিশেষ করে প্রথম ফটোগ্রাফি এবং শেষের ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক ভালো ছিল ভাই। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

সেখানে এখন খুব ভালো সময় কাটিয়েছি। ফুলের ফটোগ্রাফি গুলো করতে আমার কাছে খুব ভালো লেগেছিল।

 2 years ago 

নিউ টাউন পার্কে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। পার্ক টি আসলেই খুব সুন্দর। নিরিবিলি একটি পরিবেশ এবং প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর। ফটোগ্রাফির মাধ্যমে পার্ক টি সম্পর্কে আমাদের মাঝে তুলে ধরেছেন। নিশ্চয়ই খুব ভালো সময় পার করেছেন। সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সেই দিনে প্রখর রৌদ্রের মধ্যে বিকাল বেলা পার্কে কিছুক্ষণ বসে সময় কাটাতে বেশ ভালই লেগেছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55