দীর্ঘদিন পর মেয়ের স্কুলে কিছুটা সময় || ফুলের ফটোগ্রাফি পর্ব - শেষ||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

প্রথম পর্ব

Picsart_22-06-28_22-55-12-701.jpg

সেদিন মেয়েকে স্কুলে নামিয়ে দিয়ে স্কুলের সামনের ফুলের বাগান থেকে বেশি ফটোগ্রাফি করেছিলাম। তার মধ্যে থেকে কিছু ভুলের ফটোগ্রাফি প্রথম পর্বে শেয়ার করা হয়েছিল। যথারীতি স্কুল থেকে বের হয়ে আমি আমার কর্মস্থলে যাওয়ার উদ্দেশ্যে কলেজ মোড়ে আসি। কলেজ মোড়ে এসে গাড়ির জন্য অপেক্ষা করছি। এমন সময় দূর থেকে ব্যান্ডপার্টির বাজনা কানে ভেসে আসলো। আমি দাড়িয়ে পড়লাম কাছে আসতেই লক্ষ্য করলাম সেটা পদ্মা সেতু উদ্বোধনের দিনে আনন্দ রেলি ছিল।

হ্যাঁ সেদিনটি ছিল ২৫ শে জুন কাজের চাপে আমার মাথা থেকে একদম ছুটে গিয়েছিল। তাই সেদিন বাইরে আর কোথাও না গিয়ে আমিও সেই আনন্দটুকু উপভোগ করার চেষ্টা করলাম।
যাইহোক আমি সেদিন মেয়ের স্কুলে বেশকিছু ফুলের ফটোগ্রাফি করেছিলাম। ফটোগ্রাফি গুলো আমি দুইটা পর্বে ভাগ করেছি। প্রথম পর্ব ইতিমধ্যেই আপনারা দেখে নিয়েছেন। আজকে সেই দ্বিতীয় ও শেষ পর্বের ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে।

20220625_234132.jpg
20220625_234043.jpg

হলুদ ও হালকা লাল কালারের সমন্বয়ে এই ফলটি দেখতে অসাধারণ। এই ফুলটি আমি বেশ কয়েকবার দেখেছি আমার কাছে অসাধারণ লাগে। যে কোন বাগানের সৌন্দর্য বৃদ্ধি করতে এর কোন তুলনা নেই। এই ফুলের সঠিক নাম আমার জানা নেই স্থানীয়ভাবে আমরা অনেকেই এটাকে কলা ফুল বলি। আজকে গুগলে সার্চ দিয়ে জানতে পারলাম এই ফুলটির নাম ক্যানা হলুদ কিং হামবার্ড। নাম নিয়ে কিছু এসে যায় না এর সৌন্দর্যটাই একে চিনিয়ে দেবে

20220625_234003.jpg
20220625_233930.jpg

এই ফুলটাকে আমরা জয়তী নামে চিনি এর সুন্দর ঘ্রানের জন্য অনেক জায়গায় কে সুগন্ধি জয়তী নামেও বলা হয়। ছোট এই ফুলটি দেখতে অত্যন্ত সুন্দর এই ফুলের সাথে সবুজ রঙের কিছু গোটা লক্ষ্য করলাম। দুইয়ে মিলে অপরূপ সৌন্দর্য সৃষ্টি করেছে। এই ফুলের পাতাগুলো একটু লম্বা আকৃতির। ফটোগ্রাফিতে যতটা সুন্দর দেখা যাচ্ছে বাস্তবে অনেক বেশি সুন্দর। এই ফুল গাছটিও আজকে আমি প্রথম দেখলাম। এখানে আজকে আমি বেশ কিছু নতুন নতুন ফুলের ফটোগ্রাফি করতে পেরেছি। যেটা আমার কাছে ভাবতেও খুব ভালো লাগছে।

20220625_233843.jpg
20220625_233613.jpg

জবা ফুল আমরা সবাই চিনি এবং অনেক পছন্দ করি জবা ফুলের এই দুইটি কালার একসঙ্গে দেখে আমার খুব ভালো লেগেছে আমরা সচরাচর প্রত্যেকের বাড়িতে লাল রঙের ফুলটি বেশি লক্ষ্য করি কিন্তু আজকে গোলাপী কালারের জবা ফুল দেখে আমি অনেক উপভোগ করলাম বিষয়টি। বৈচিত্র্যময় এই ফুলগুলো বাগানের সৌন্দর্য অনেকটা বৃদ্ধি করেছে। আসলে আমাদের বাগানে বিভিন্ন রকমের এই ধরনের ফুল থাকলে দেখতে যেমন সুন্দর লাগে। ঠিক তেমনি বিকালবেলা সেখানে কিছুক্ষণ হাটলে মনটাও অনেক ভালো হয়ে যায়।

20220625_233801.jpg
20220625_233734.jpg

ফুলের বাগান থেকে বের হয়ে পাশে আমি একটি সবজির গাছ লক্ষ্য করলাম সবজির গাছটিতে খুব সুন্দর ফুল ফুটেছে। আমার ধারণা এই সবজিটি আমরা সবাই চিনি এবং খেতে অনেক পছন্দ করি। আমি ফুলটির নাম না হয় নাই বললাম আপনারাই বলে দিন কি হতে পারে এই সবজির ফুলটি ?

20220628_224748.jpg
20220628_224608.jpg

নয়ন তারা ফুল আমরা সবাই চিনি। এই ফুলটি দেখতেও বেশ সুন্দর। আমি এখন পর্যন্ত সাদা ও বেগুনি এই দুই কালারের নয়নতারা ফুল দেখেছি। আজকে আমি এখানে বেগুনি কালারের নয়ন তারা ফুলের ফটোগ্রাফি করেছি। এই ফুলটি গাছে একসাথে অনেকগুলো করে ফোটে সেকারনে দেখতে বেশ ভালো লাগে।

20220628_225137.jpg
20220628_225114.jpg

ফুল বাগানের পাশেই জঙ্গলের মধ্যে এই কাজটি লক্ষ্য করলাম। গাছটির মধ্যে খুব চমৎকার কয়েকটি হলুদ রঙের ফুল ফুটে আছে। অর্ধ ফোটা ফুলগুলো দেখে আমার কাছে খুব ভালো লাগলো। ভোরবেলা কিছুটা বৃষ্টি হয়েছিল সে বৃষ্টির কিছু ফটো গাছের মধ্যে তখনও লেগে ছিল অসাধারণ লাগলো দেখতে।

20220628_225201.jpg

রঙ্গন ফুলের এখানেও বেশ কয়টি প্রজাতি লক্ষ্য করলাম। রঙ্গন ফুল দেখতে আমার কাছেও খুব ভালো লাগে। একটি বৃনতের মধ্যে থোকায় থোকায় অনেকগুলি ফুল ফুটে। বিশেষ করে বর্ষা মৌসুমে পুরো গাছটা ফুলে ফুলে ভরে যায়। দেখে মনে হয় সমস্ত গাছটি যেন একটি ফুলের গুচ্ছ।

আমি সেদিন এই ফুলের বাগানে বেশকিছু নতুন নতুন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। যে ফুলগুলো আমি ইতিপূর্বে কখনো দেখিনি। আমার কাছে এই বাগানের বৈচিত্র্যময় কিছু ফুল দেখে বেশ ভালো লাগলো। এই স্কুলের কর্তৃপক্ষের রুচি আছে বলতে হবে। আমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
লোকেশনw3w location

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

রথ দেখে কলা বিক্রির মত অবস্থা হয়ে গেল। দারুন মেয়ের স্কুল ভিজিট করার পাশাপাশি চমৎকার ফটোগ্রাফির কালেকশন। সব ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমারও মাঝে মাঝে ছেলের স্কুলে যাওয়া হয় তবে এত সুন্দর ফুলের বাগান নেই। অনুভূতিগুলোর
প্রকাশ করেছেন খুব সাবলীলভাবে। এত সুন্দর লেখনী ফটোগ্রাফ আমাদের মাঝে শেয়ারের জন্য ধন্যবাদ।

 2 years ago 

সব সময় যাই কিন্তু এই পাশটা কখনো আসি না তাই এতদিন এই ফুলগুলো লক্ষ্যই করিনি।
ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই অসম্ভব সুন্দর হয়েছে। আপনার মত আমি আমার মেয়েকে স্কুলে দিতে গিয়ে স্কুলে ফুলের বাগান থেকে বেশকিছু ফটোগ্রাফি করে নিয়ে আসি। আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে এবং সাথে খুব সুন্দর বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বেশ কিছু নতুন ফুল দেখে আমার খুব ভালো লেগেছিল।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এইতো সেদিন 25 জুন। আপনার মেয়ের স্কুলে গিয়ে এইসব ফুলের ফটোগ্রাফি করেছেন। জেনে বেশ ভালো লাগলো। প্রতিটি ফটোগ্রাফির অসাধারণ হয়েছে। তার মধ্যে হলুদ রঙের কলাপাতা ফুলটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে।♥♥

 2 years ago 

এই ফুলটি আমিও অনেকদিন পর দেখে মুগ্ধ হয়ে গিয়েছিলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আপনার মেয়ের স্কুলে গিয়ে খুব সুন্দর একটি সময় কাটিয়েছেন এবং সাথে কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফিও করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর লাগছিল। জবা ফুলের সুন্দর একটি কালার দেখতে পেয়ে খুব ভালো লাগছে। আমি জবা ফুলের লাল কালার টা দেখেছি অন্য কালার গুলো দেখা হয়নি। আপনাকে ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জবা ফুলের এই কালার আমিও অনেকদিন পর দেখলাম।
অসাধারণ একটা অনুভূতি হয়েছিল।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে অনেক চমৎকার লাগছে। প্রতিটি ফুলের কালার এতটা সুন্দর আসছে যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে জবা ও নয়ন তারা ফটোগ্রাফি গুলো খুব সুন্দর আসছে ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

জবা ফুল সাধারণত আমরা লাল কালার টা সব জায়গায় দেখে থাকি। গোলাপি কালারের জবা ফুল সাধারণত চোখে পড়ে না।
ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ফটোগ্রাফির প্রথম পর্ব টা সম্ভবত আমি মিস করেছি। তবে দ্বিতীয় পর্বের ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগলো। প্রথম ফুলটিকে আমরাও কলা ফুল বলে থাকি। তবে শুদ্ধ বাংলা নাম আমারও জানা নেই। অন্যান্য ফুল গুলোর ছবিও অনেক ভালো তুলেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই বাগানটিতে আমি বেশ কিছু নতুন নতুন ফুল দেখেছিলাম। নতুন বলছি এই কারণে এই ফুলগুলো সচরাচর সবার বাগানে দেখি না।
তাই খুব ভালো লেগেছিল।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আপনার মেয়ের স্কুলে গিয়ে খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আপনার ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ।
অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। বিশেষ করে জবা ফুলের কয়েকটি কালারের ফটোগ্রাফির গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। সেইসাথে আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। খুব সুন্দর করে সবকিছু র্বণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জবা ফুলের গোলাপী কালার আমিও অনেকদিন পর দেখলাম।
বলতে পারেন ভুলেই গিয়েছিলাম।

 2 years ago 

আপনার ফুলে ফটোগ্রাফি গুলো খুবই খুবই সুন্দর হয়েছে। আমার কাছে দারুন লেগেছে ফটোগ্রাফি গুলো। সবগুলো ফটোগ্রাফি দারুন হয়েছে । বিশেষ করে কলাফুল টি আমার কাছে খুবই ভালো লেগেছে। দুটি কালার হওয়াতে আমার কাছে আরো ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলে কলা ফুলের সৌন্দর্য আমাদের সবাইকে মুগ্ধ করে। বিশেষ করে এর রঙের জন্য।
ধন্যবাদ আপনাকে আমার পোস্টে ভিজিট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60699.39
ETH 2655.06
USDT 1.00
SBD 2.59