ভালো লাগার কিছু ফটোগ্রাফিsteemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-09-11_23-39-57-374.jpg

আগামী দিন পর আমি একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে এসেছি। ফটোগ্রাফি করতে আমার কাছে বেশ ভালই লাগে। কিন্তু কর্মজীবনে ভীষণ ব্যস্ততার কারণে ফটোগ্রাফি করে উঠতে পারছি না। তাই আজকে বিকালে কিছুটা সময় বাড়িতে থাকার সুবাদে কয়েকটা ফুলের ফটোগ্রাফি করে নিলাম। আর চাঁদনী রাতে মেঘের লুকোচুরি করা কিছু ফটোগ্রাফি করা ছিল। আজকে আমার ভালো লাগার কিছু ফটোগ্রাফি শেয়ার করছি।

20220906_100005.jpg
20220906_095952.jpg
20220906_095939.jpg

কিছুদিন আগে আমার বাসায় সারিবদ্ধভাবে আমি ঘাসফুলের কয়েকটি গাছ লাগিয়েছিলাম। গত দুই এক মাসের বৃষ্টিতে ঘাসফুলের গাছ গুলো অনেক বড় বড় থপে পরিণত হয়েছে। এই গাছগুলোর পাতার ডগায় অসংখ্য ফুল ফোটে। দেখতে আমার কাছে খুব ভালো লাগে। কোথাও কোথাও হয়তো এই ফুলের নাম পিংক রেইন লিলি বলা হয়। যে নামেই বলা হোক না কেন এর সৌন্দর্য নিয়ে কোন সন্দেহ নেই। বাড়িতে ফুলের বাগানে কিংবা বারান্দায় টবে সৌন্দর্য বৃদ্ধির জন্য ঘাসফুলের জুড়ি মেলা ভার।

20220628_225048.jpg
20220623_185302.jpg

সন্ধ্যা মালতি ফুলের কিছু বৈশিষ্ট্য আছে। এই ফুলগুলো অনেক সময় একই গাছে কয়েক প্রকার রঙের দেখতে পাওয়া যায়। সন্ধ্যা মালতি ফুলের সবচেয়ে বড় বৈশিষ্ট্য যেটি, এই ফুলটি শুধুমাত্র সন্ধ্যায় ফুটতে দেখা যায় দিনের আলোতে এই ফুলগুলো চুপসে থাকে। আমার কাছে সন্ধ্যা মালতি ফুলের দুটো বৈশিষ্ট্যই খুব আশ্চর্য লাগে। তাই বাড়ির বাগানে সৌন্দর্য বৃদ্ধিতে আমরা সবাই এই ফুলের গাছ লাগিয়ে থাকি।

20220628_224608.jpg
20220625_232153.jpg

আমার বাসায় নয়নতারা ফুলের দুইটি প্রজাতি রয়েছে। সাদা কালারের একটি আর অপরটি হালকা বেগুনি কালারের। তবে আমার কাছে সাদা কালারের নয়নতারা ফুল টি দেখতে বেশি ভালো লাগে। কিন্তু অপ্রত্যাশিত হবে সাদা নয়ন তারা ফুলের গাছটি নষ্ট হয়ে গেছে। তাই সাদা ফুলের ফটোগ্রাফি করতে পারিনি। হালকা বেগুনি কালারের ফুলটি যে দেখতে খুব খারাপ লাগে তা কিন্তু নয়। এই ফুলের বৈশিষ্ট্যও অনেক চমৎকার। একটি গাছে একসঙ্গে অনেকগুলো ফুল ফুটতে দেখা যায়।

20220911_233002.jpg
20220911_232934.jpg

গত দুইদিন আগে চাঁদনী রাতে বাইরে অনেকক্ষণ দাঁড়িয়ে ছিলাম। মাঝে মাঝে অন্ধকারে দাঁড়িয়ে চাঁদ দেখতে খুব ভালো লাগে। বর্তমান লোডশেডিং নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। তাই প্রচন্ড গরমের মাঝে লোডশেডিং হলেই বাইরে বেরিয়ে আসি বিশেষ করে চাঁদনী রাতে। আমার জীবনে এমন ঘটনাও আছে চাঁদনী রাতে বাইক নিয়ে অনেক দূরে গিয়েছিলাম চাঁদ দেখার জন্য। পূর্ণিমার চাঁদের আলো গায়ে মাখতে বেশ ভালো লাগে।

20220911_233040.jpg
20220909_001351.jpg
20220909_001339.jpg

গতকাল আবারও লোডশেডিং এর সময় বাইরে বেরিয়ে ছিলাম। চাঁদের দিকে তাকাতেই অদ্ভুত সৌন্দর্য উপলব্ধি করলাম। চাঁদ ও মেঘের লুকোচুরি দেখে আমি অবাক নয়নে তাকিয়ে রইলাম। অসাধারণ লাগছিল এই লুকোচুরি খেলা। আসলে ফটোগ্রাফিতে যেমন দেখা যাচ্ছে তার চেয়ে বাস্তব ভিউ আরো অনেক সুন্দর ছিল। প্রকৃতির এই সৌন্দর্য উপভোগ করতে কখন যে রাত এত গভীর হয়ে গিয়েছে বুঝতেই পারিনি।

মাঝে মাঝে প্রকৃতির সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে খুব ভালোই লাগে। মনের সকল দুশ্চিন্তা কিছুটা মুহূর্তের জন্য হলেও ভুলে থাকা যায়। মনের মধ্যে যে পরিমাণ চাপ অনুভব করি তার প্রকৃতির মাঝে বিলিয়ে দেয়া যায়। আসলে যখন কোন বিষয়ের উপর খুব দুশ্চিন্তা হয়। তখন ভারাক্রান্ত মন নিয়ে প্রকৃতি সান্নিধ্যে আসতে পারলে খারাপ লাগাগুলো নিমিষেই বিলীন হয়ে যায়।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি । ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ঠিকই বলেছেনআপনি ফটোগ্রাফি গুলো আসলেই ভালো লাগার মত। সবগুলো ফটো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে লিলি ফুলের ফটোগ্রাফিও চাঁদনী রাতের ফটোগ্রাফি এবং সন্ধ্যা মালতি ফুলের ফটোগ্রাফি আমার কাছে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভালো লাগার মত কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

রেইন লিলি ফুল আমার নিজের কাছেও অনেক ভালো লাগে। আমার বাসায় একসঙ্গে অনেক গুলো ফুল ফুটেছিল।

 2 years ago 

প্রত্যেকটি আলোকচিত্রই অসাধারণ।তবে সন্ধ্যামালতির ছবি গুলো সম্ভবত সন্ধ্যায় তুলেছেন।তাই একটু মলিন লাগছে।তবে ঘাস ফুলের ছবি গুলো অনেক অনেক অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

সন্ধ্যায় ছাড়া এই ফুলটি ভালোভাবে পাওয়া যায় না। দিনের আলোয় চুপসে থাকে।

 2 years ago 

আপনি একদম ঠিকই বলেছেন মাঝে মাঝে প্রকৃতির সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে খুব ভালোই লাগে আমারও। মনের সকল দুশ্চিন্তা কিছুটা মুহূর্তের জন্য হলেও ভুলে থাকা যায় অনায়য়শে। তবে ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে।।বিশেষ করে,, নয়নতারা ফুলের ফটোগ্রাফি কি আমার কাছে বেশি ভালো লেগেছে।♥♥

 2 years ago 

কখনো কখনো মনে হয় প্রকৃতিই আমাদের সবচেয়ে কাছের বন্ধু। যেখানে নির্দ্বিধায় মনের সবকিছু শেয়ার করা যায়।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাইয়া আপনার সাথে সহমত পোষণ করছি,,,,

 2 years ago (edited)

জী ভাইয়া প্রথম যে ফুলের ফটোগ্রাফিটা দিয়েছেন ওটার নাম বৃষ্টি পদ্ম। দেখতে অনেক সুন্দর। আপনার ফটোগ্রাফির মধ্যেও অনেক ভাল লাগতেছে। আর রাতের চাদেঁর ছবিটাও দেখতে অনেক ভাল লাগতেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

হ্যাঁ চাঁদনী রাতের সেই লুকোচুরি খেলা আমি অনেকক্ষণ দাঁড়িয়ে থেকে উপভোগ করেছি।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর কিছু আলোকচিত্র শেয়ার করেছেন আমাদের মাঝে।। এস্পেশালি পেঁয়াজফুল নয়ন তারা ফুল এবং চাঁদনী রাতের চাঁদের দৃশ্য খুবই ভালো লেগেছে সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

একদম ভাই চাঁদনী রাতে দৃশ্যগুলি এখনও আমার চোখে ভাসছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59404.52
ETH 2610.92
USDT 1.00
SBD 2.41