আমার বাংলা ব্লগ কমিউনিটি নিয়ে আমার অনুভূতি || 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-06-07_12-32-51-254-1.jpg

আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে খুব সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমাদের অনুভূতি শেয়ার করার মাধ্যমে সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার জন্য @alsarzilsiam ভাই সহ সকল মডারেটরদের অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি। আমাদের প্রত্যেকেরই আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে এসে ভালোলাগার অনেক অনুভূতি তৈরি হয়েছে। সেই ভালোলাগা গুলো হয়তো আমরা নিজেরাই সব সময় অনুভব করি। এই প্রথমবার প্রতিযোগিতার আয়োজন এর মাধ্যমে আমাদের সেই অনুভূতি গুলো সবার সঙ্গে শেয়ার করতে পারছি। আমার নিজেরও অনেক ভালো লাগার বিষয় আছে সেই অনুভূতি গুলোই আজ আপনাদের মাঝে শেয়ার করব আশা করছি পাশেই থাকবেন।

নিজের ব্যক্তিগত জীবনের কিছু কথা দিয়েই শুরু করছি। কর্মজীবনে আমি একটি ঔষধ কোম্পানির সঙ্গে জড়িয়ে আছি। আমার নিজ জেলাতে আমি সেই কোম্পানির এরিয়া ম্যানেজার পদে কর্মরত। আমার এবং আমার পরিবার সম্বন্ধে পরিচিতি পোস্টে আমি সবকিছু শেয়ার করেছিলাম। তার পরেও ছোট করে কিছু কথা না বললেই নয়। বাবা-মা, স্ত্রী-সন্তান নিয়ে আমার ছয় সদস্যের পরিবার। সেই পরিবারের বাইরে কর্মজীবনে আমার অধীনস্থ যে ৬-৭ জন কলিগ আছে তাদের নিয়ে আমার আর একটি পরিবার। সব মিলিয়ে আমার বেশ ভালই চলে যাচ্ছিল। কিন্তু হঠাৎ করেই কিছুটা ছন্দপতন ঘটে আমার টিম থেকে কয়েকজন ছুটে যায়। সঙ্গে সঙ্গেই আমার কর্মক্ষেত্র টানাপোড়েন শুরু হয়ে যায় বেসরকারী প্রতিষ্ঠানে বলে কথা। তারপরেই মনে মনে সিদ্ধান্ত নিয়ে ফেলি চাকরির পাশাপাশি অন্য কোথাও নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।

হঠাৎ একদিন আমার ভাগ্নে @mahir4221 এর সাথে এসব বিষয় নিয়ে কথা হয়। তার কাছেই আমার বাংলা ব্লক কমিউনিটির কথা জানতে পারি। সময়টা ছিল ২০২১ সালের নভেম্বর মাস ঠিক তখনই আর দেরি না করে আমার পরিচিতি পোস্ট করি। তারপর থেকেই নিয়মিত এবিবি স্কুলে লেভেল ওয়ান থেকে পর্যাক্রমে সবগুলো লেভেলে উত্তীর্ণ হয়ে ভেরিফাইড মেম্বার হই। এবিবি স্কুলের ক্লাস চলাকালীন আমি কিছুটা বুঝতে পেরেছিলাম @rme দাদা সহ সকল এডমিন ও মডারেটর বৃন্দ কতটা আন্তরিক। উনারা সব সময় পাশে থেকে আমাদের সহযোগিতা করেছেন। যার ফলে আমরা কখনো হোঁচট খেলেও মুখ থুবরে পড়িনি। লেভেলের ক্লাস গুলো চলাকালীন সময়ে আমার কোম্পানির প্রেসার এত বেড়ে গিয়েছিল আমি কমিউনিটিতে একদমই পোস্ট করতে পারিনি। একপর্যায়ে মনে হয়েছিল আর পারবোই না পরবর্তীতে @alsarzilsiam ভাই কয়েকবার আমাকে মেনশন দিয়ে পোস্ট করতে উদ্বুদ্ধ করেছেন। তারপর তো বাকিটা ইতিহাস।

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে এসে আমরা যতটা না আর্থিক সহযোগিতা পেয়েছি। তার চেয়ে বেশি @rme দাদার পৃষ্ঠপোষকতায় অনেক বড় একটি পরিবার পেয়েছি।আমার তো এখন পরিবারের বাইরে এখানেই বেশি সময় দেয়া হয়। আমার চলার পথে যখনই আমার এই পরিবারের লোকজনের কথা মনে পড়ে আমি সমস্ত ব্যস্ততা কে পাশ কাটিয়ে সবার সঙ্গে আড্ডা দিতে ডিসকর্ড- এ ঢুকে যাই। সবার সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক গড়ে তোলার অন্যতম মাধ্যম হচ্ছে এই চ্যানেল। এখানে সবার সঙ্গে কথা বলে আমাদের পারস্পরিক সম্পর্ক অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

ভালো একটি পরিবার পাওয়ার পাশাপাশি আর্থিক দিকটাও না বললেই নয়। দ্রব্যমূল্যের এই বাজারে টিকে থাকতে আমাদের নাভিশ্বাস উঠে যাওয়ার মত অবস্থা। তাই আমাদের অতিরিক্ত কিছু অর্থের প্রয়োজন হয়। এই কমিউনিটিতে অর্থ উপার্জন করার জন্য আমাদের কোন দৈহিক পরিশ্রম এর প্রয়োজন হয় না। শুধুমাত্র আমাদের মেধা খাটিয়ে নিজেদের সৃজনশীলতা দিয়ে অনুভূতিগুলো প্রকাশ করার মাধ্যমেই সবকিছু সম্ভব হচ্ছে। লেভেলের ক্লাস চলাকালীন অবস্থায় আমরা প্রতিনিয়তই এবিবি স্কুলের সাপোর্ট পেতাম বেশ ভালই লাগছিল তখন। কিন্তু প্রথম যেদিন সকালবেলা ঘুম থেকে উঠে দেখি @shy-fox এর ভোট সেদিন আমার আনন্দ দেখে কে আমারতো মনে হচ্ছিল সেটা ঈদের দিন। আমি যতটুকু জানি অনেকেই আছেন যারা বিভিন্ন জায়গায় ব্লগিং করে জীবিকা নির্বাহ করেন। কিন্তু আমার বাংলা ব্লগ কমিউনিটির ফাউন্ডার @rme দাদা এবং সকল মডারেটর ও এডমিন বৃন্দ যতটা কো-অপারেটিভ। এমনটা মনে হয় আর কোন প্লাটফর্মে খুঁজে পাওয়া যাবে না। সকলের সহযোগিতা ও ভালবাসা নিয়ে আমরা আমরা বাংলা ব্লগ কমিউনিটির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অনেক দূর যেতে চাই।

Picsart_22-06-07_12-34-34-755.jpg

একটা পরিবারে সাধারণত বাবা পরিবারের প্রধান তিনি সবসময় পরিবারের সকলের খুঁটিনাটি ভালো-মন্দ নিয়ে চিন্তা করেন। পরিবারে আমরা বাবার পৃষ্ঠপোষকতায় সমস্ত প্রতিবন্ধকতা পেরিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রয়াস পাই। ঠিক তেমনি আমাদের এই পরিবারের প্রধান @rme দাদা সবসময় আমাদের সঙ্গে ছায়ার মত আছেন। দাদা কেমন কোন পদক্ষেপ নেই যেখানে আমাদের ভালো ছাড়া কখনো খারাপ হয়েছে বা কখনো হবে। এটা অবিশ্বাস্য হলেও সত্য দাদা আমাদের সকলের ভালোর কথা চিন্তা করেই একটি চ্যারিটি করেছেন। যদি কখনো পরিবারের কোন সদস্য খুব বিপদে পড়ে কিংবা আর্থিক সংকটে পড়ে তাহলে এই @abb-charity থেকে তাদের সহযোগিতা করা হয়। ইতিমধ্যে এখান থেকে কয়েকজনকে সহযোগিতা করা হয়েছে এবং তারা তাদের সমস্যা থেকে উত্তরণ পেয়েছেন। সব মিলিয়ে এটা আমার কাছে খুব ভালো একটা উদ্যোগ মনে হয়েছে। আমার মনে হয় এটা শুধু আমার বাংলা ব্লগ পরিবারেই সম্ভব।

সবশেষে বলতে হয় সাপ্তাহিক হাংআউট এর কথা আমরা সপ্তাহের শেষে বৃহস্পতিবার দিনটির জন্য অপেক্ষায় থাকি। আসলে আমাদের ঐদিন যেমন সাপ্তাহিক এক্টিভিটিস নিয়ে পর্যালোচনা হয় ঠিক তেমনি বিনোদনের কোন কমতি থাকে না। আমার কাছে সবচেয়ে ভালো লাগে কুইজের অংশটি @rme দাদা যখন কুইজে অংশগ্রহণ করেন তখন আনন্দের মাত্রা অনেক গুণে বেড়ে যায়। সব মিলিয়ে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করে আমরা যেমন নিজেকে সমৃদ্ধ করছি। ঠিক তেমনি সকলের মধ্যে পারস্পরিক সম্প্রীতি গড়ে উঠছে। আবারো বলতে চাই আমরা সকলে মিলে পরস্পর কাঁধে কাঁধ মিলিয়ে অনেকদূর যাব ইনশাআল্লাহ। এবং গর্ব করে বলতে চাই আমরা একটা পরিবার।

আমার বাংলা ব্লগ পরিবার

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে পেরে আমরা সবাই অনেক আনন্দিত। আজ আপনার পোস্ট দেখে অনেক ভালো লাগলো। আপনি এই কমিউনিটিতে কাজ করে অনেক বেশি উৎসাহী। তাছাড়া সবার সাথে সৌহার্দ্যপূর্ণ ভাবে কাজ করে যাওয়ার মজাই আলাদা। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আমরা অনেক বড় একটা পরিবার হয়ে উঠেছি। সবাই একসাথে কাঁধে কাঁধ মিলিয়ে অনেক দূরে যাবো প্রত্যাশা করছি।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে সবাই একসঙ্গে কাজ করতে করতে কখন যে একটি পরিবার হয়ে উঠেছি বুঝতেই পারিনি। আশা করছি সবাই একসাথে অনেক দূর যাব।

 2 years ago 

দাদার অক্লান্ত পরিশ্রমে গড়া এই আমার বাংলা ব্লগে কাজ করে অনেকেরই আর্থিক অনেক স্বচ্ছলতা ফিরে এসেছে। এটা আসলেই খুবই ভালো একটা দিক। আমার কাছে খুব ভালো লাগছে। আর এই কমিউনিটি আসলে আমরা সবাই সবার সহযোগিতায় আছি। আপনার এই বাংলা ব্লগে কাজ করার অনুভূতি পড়ে খুব ভালো লাগলো। অনেক অনেক দোয়া রইল আপনার জন্য

 2 years ago 

আসলে এটা ভেবে খুব ভালো লাগে যে এখানে মেকানিজমটা খুব সুন্দরভাবে করা হয়েছে। আমরা শুধু নিজের পোস্ট শেয়ার করার মধ্যেই সীমাবদ্ধ থাকিনা অন্যের পোস্ট করে সেখানে সুন্দর মন্তব্য করে তাদের উদ্বুদ্ধ করার চেষ্টা করি। এবং নিজেরাও সেখান থেকে অনেক জ্ঞান অর্জন করি।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে দাদাকে ধন্যবাদ দিয়ে শেষ করা যাবে না। এত সুন্দর একটি ব্লগ তৈরি করার জন্য। এখানে আমরা সবাই একটি পরিবারের মতো মিলেমিশে কাজ করার সুযোগ পেয়েছি। এখানে কেউ কারো প্রতিদ্বন্দ্বী নই। সবাই একে অপরের পরিপূরক হিসেবে কাজ করছি। আপনার কাজ করার অনুভূতি গুলো পড়ে খুবই ভালো লাগলো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই @rme দাদাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাদের উপহার দেয়ার জন্য
আপু আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার অনুভূতিগুলো পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আসলে আমার বাংলা ব্লগ এমন একটা পরিবার যেখানে সবাই দিনশেষে একই বন্ধনে আবদ্ধ থাকে। বিনোদনের পাশাপাশি আমরা জীবিকা নির্বাহ করছি ব্লগিং করে। দাদা আমাদের সবসময় সাপোর্ট দিয়ে যাচ্ছে। দাদার প্রতি আমরা চির কৃতজ্ঞ।

 2 years ago 

সবচেয়ে বড় পাওয়া আমাদের প্রাণের ভাষা বাংলায় আমরা ব্লগিং করতে পারছি।
সেজন্য দাদা কে আবারও অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই আমার বাংলা ব্লগ এর সাথে কাজ করার অনুভূতি গুলো, আমাদের সবার মাঝে খুব সুন্দর ভাবে গুছিয়ে তুলে ধরার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টটি ভিজিট করার জন্য আর পাশে থাকবেন সব সময়।

সবকিছুর জন্য আমরা সব সময় আমাদের প্রিয় দাদার প্রতি কৃতজ্ঞ। এই মানুষটা আমাদের সবার মাথার উপরে যেভাবে হাত রেখেছেন এটা সত্যিই অনেক বড় একটা পাওয়া আমাদের। অনেক চমৎকার করে গুছিয়ে নিজের অনুভূতিগুলো প্রকাশ করেছেন ভাই। খুব ভালো লাগছিল লেখাগুলো পড়তে। আর হ্যাঁ সাই ফক্সের ভোট যেদিন আমি প্রথম পাই আমার নিজেরও একই রকম অনুভূতি হয়েছিল 😊🥰

 2 years ago 

দাদা প্রতি কৃতজ্ঞতা রেখে বলছি @shy-fox আমাদের জন্য অনেক বড় পাওয়া।

 2 years ago 

আপনার সাথে আপনি বেছে আমরা ভেরিফাইড মেম্বার হয়েছিলাম আমি। যদিও আপনার মতই আমার অনুভূতি। খুব ভালো লাগলো ভাই আপনার অনুভূতি পড়ে। আপনার এই প্ল্যাটফর্মের জার্নির শুভ হোক। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

জ্বী ভাই এটা ভেবে ভালো লাগছে আমরা একসঙ্গে জার্নি শুরু করেছিলাম। আশা রাখি একসাথে আরো অনেক দূরে যাবো।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যিই আমার বাংলা ব্লগ পরিবারের একজন সদস্য হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করি। আমার বাংলা ব্লগ নিয়ে তোমার অনুভূতি পড়ে ভীষণ ভালো লাগলো। এভাবেই এগিয়ে চলো অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

তোমাকেও অসংখ্য ধন্যবাদ দাদার পৃষ্ঠপোষকতায় চমৎকার একটি প্লাটফর্মের সঙ্গে আমাকে পরিচিত করিয়ে দেয়ার জন্য।

 2 years ago 

আমিও যেদিন প্রথম লাজুক মশাই এর ভালোবাসা পেয়েছিলাম সেদিন আনন্দে চোখদুটো ছলছল হয়ে আসছিল। যাইহোক লেখাগুলো অনেক আবেগ। লেগে থাকুন আমার বাংলা ব্লগের সাথে, আপনার সফলতা কামনা করি।

 2 years ago 

আসলেই @shy-fox এর ভোট আমাদের প্রেরনা।
ধন্যবাদ আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার কর্ম জীবনে যখন টানাপোড়েন শুরু হয় তখন 2021 সালের নভেম্বর মাসে আপনি আপনার ভাগ্নির কাছ থেকে আমার বাংলা ব্লগ সম্পর্কে জানতে ।পারেন তার পর থেকেই ধারাবাহিকভাবে এখানে আপনি আছেন ।এবং আপনি সুন্দর ভাবে আপনার অনুভূতি কি আমাদের সাথে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার পোস্টটি ভাল করে পড়ে সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60005.26
ETH 2409.81
USDT 1.00
SBD 2.43