আজকের দিনের কয়েকটি রেনডম ফটোগ্রাফি // ১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-03-20_16-08-23-262.jpg
আমার অন্যদিনের রুটিন কাজের বাইরে আজকের দিন টা একটু বেশি কর্মব্যস্ত যাচ্ছে আজকে সকালবেলা কোন প্রকার পূর্ব পরিকল্পনা ছাড়াই আমাদের জোনাল অফিস থেকে দুইজন ঊর্ধ্বতন কর্মকর্তা আমার এখানে অফিসিয়াল ট্যুরে এসেছে পুরো মার্কেট ভিজিট করার জন্য। আমি আগেই বলেছিলাম আমার প্রতিদিনের কাজ মার্কেট কে নিয়েই। আর আমি কি কাজ করি সেটা না হয় আজ নাই বললাম। তাছারা নিজের কাজের প্রতি একটু প্রাইভেসি থাকাটাই ভালো আমি মনে করি। যাই হোক আমি এই সংবাদ পেয়ে খুব সকালেই তড়িঘড়ি করে কোনরকমে একটি খেয়ে বেরিয়ে পড়ি। আজকে সারাদিন আমি এত ব্যস্ত ছিলাম বা বলতে পারেন ব্যস্ত আছি সেই ব্যস্ততার মাঝেও সুযোগ বুঝে আমি আপনাদের মাঝে শেয়ার করার জন্য কিছু ফটোগ্রাফি করেছি। দেখে নেয়া যাক আমার ফটোগ্রাফি করার ক্ষুদ্র প্রয়াস গুলো।

20220320_094838.jpg
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটোগ্রাফার@mayedul
পোস্টফটোগ্রাফি
লোকেশনw3w location

আমার বাড়ি থেকে বের হয়েই সকালবেলা অনেক সময় রিক্সা পাওয়া যায় আবার কখনো কখনো পাওয়াই যায় না। রিকশা পেলেই আমরা মেইন রোড দিয়ে চলে যাই আর যদি কখনো রিক্সা না পাই তাহলে রেললাইন পার হয়ে হাইওয়েতে গিয়ে রিক্সা নিতে হয়। আমি আজ রেললাইন পার হয়ে যাওয়ার সময় হঠাৎ ডান দিকে তাকাতেই দৃশ্যটা খুব ভালো লাগলো তৎক্ষণাৎ সেখানে দাঁড়িয়ে ফটোগ্রাফিটা নিয়েছিলাম।

20220318_160128.jpg
20220317_164142.jpg

বাইরে এসে যখন কাজে বের হই তখনই এদিক-ওদিক সুযোগ খুঁজি কিছু ফটোগ্রাফি করার। তাই আমি এই চিন্তা করে আমার কলিগের বাইকটা নিয়ে তাকে স্যারের গাড়িতে উঠিয়ে দিই যেন আমি সেই সুযোগে কিছু ফটোগ্রাফি করতে পারি। বাইক নিয়ে যাওয়ার সময় আমি এই ব্রিজের উপর যখন আসলাম তখন মনের অজান্তেই আমার ব্রেকে পা পড়ে গেল। ব্রিজ থেকে নিচের দিকে তাকাতেই দেখতে পেলাম চকচকে রোদের আলোয় দৃশ্যটা কি অপরূপ লাগছে মনে হচ্ছিল ফয়েজ লেকের সামনে দাঁড়িয়ে আছি। আমি মুগ্ধ হয়ে মুঠোফোনটা বের করে দৃশ্যটা ফ্রেমবন্দি করি।

20220318_160558.jpg
20220317_164303.jpg
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটোগ্রাফার@mayedul
পোস্টফটোগ্রাফি
লোকেশনw3w location

বাইকে গিয়ার লাগিয়ে আমি যখন সামনের দিকে এগিয়ে যাচ্ছিলাম তখন সামনের আকাশের দিকে তাকাতেই রাস্তার দুই পাশে গাছপালার দৃশ্যগুলো খুব ভালো লাগছিল। সবসময় এই রাস্তা দিয়ে যাওয়া হয় কিন্তু এরকম করে কখনো এর সৌন্দর্য আমার চোখে পড়েনি। এখন যেখানেই যাই ফটোগ্রাফি করার চিন্তা মাথায় থাকে তাই অনেক কিছুই ভালো লাগে। সারিবদ্ধ গাছের মাঝখান দিয়ে আকাশটাকে দেখতে আমার খুব ভালো লাগছিল।

20220320_145649.jpg
20220320_150650.jpg

উলিপুরের বাখরাহাট বাজারে ঢোকার আগেই আমার নজরে চমৎকার কিছু দৃশ্য চোখে পড়ে। আমার সঙ্গে স্যারেরা থাকার কারণে আমি সেখানে নামতে পারিনি তাই বাজারে ঢুকে কায়দা করে এক ঘণ্টার ছুটি চাই। ছুটি নিয়ে আমি হাটতে হাটতে এই দিকটায় চলে আসি হাঁটতে হাঁটতে হঠাৎ আকাশের দিকে কি মনে করে যেন তাকালাম। আকাশের দিকে তাকাতেই অপরূপ এক সৌন্দর্য আমার চোখে পড়লো। নীল আকাশের মাঝে এক টুকরো সবুজের ছোঁয়া দেখে আমার কাছে খুব ভালো লাগলো।

20220320_150226.jpg
20220320_150115.jpg
20220320_150028.jpg

যাওয়ার সময় এই দিকটা আমার নজরে আসে দূর থেকে ধান ক্ষেতের ভিতর লিচু বাগানের উপর রোদের আলো পড়ে লিচুর ফুলগুলো চকচক করে জ্বলছিল। যাবার সময় আমার কৌতূহল জাগে একবার হলেও আমি লিচুবাগানে ঢুকবো। আমি পাকা রাস্তা থেকে নেমে ধানক্ষেতের সরু রাস্তা দিয়ে সামনের দিকে এগোতে থাকি বেশ কিছুদূর ধান ক্ষেতের মাঝখান দিয়ে হাঁটার পর আমি লিচু বাগানে পৌঁছে যাই। এখানে এসে আমার বেশি ভাল লাগল। এখানে যে জমিটার চারদিকে লিচু বাগান করা হয়েছে তার মাঝখানের ফাঁকা জায়গাটাতে এখন ধানক্ষেত। ধান উঠানোর পর বর্ষা মৌসুমে এখানেই আবার মাছ চাষ করা হবে। একই জমিতে এরকম তিন প্রকারের ফলন দেখে আমার খুব ভালো লাগলো। লিচু বাগানে ভিতরে ঢুকে আমি চারদিকে বেশ কিছুক্ষণ রোদের মধ্যে হাঁটাহাঁটি করে বেশ ক্লান্ত হয়ে পড়ি।

20220320_160015.jpg
20220320_151623.jpg
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটোগ্রাফার@mayedul
পোস্টফটোগ্রাফি
লোকেশনw3w location

একদম ফাঁকা ধান ক্ষেতের মধ্যে অনেকক্ষণ ধরে হাঁটার পরে আমি বেশ ক্লান্ত হয়ে পড়ি। প্রখর রোদের কারণে কিছুক্ষণের মধ্যেই আমার প্রচন্ড পিপাসা লেগে যায়। লিচু বাগান থেকে খানিকটা দূরে মেশিন দিয়ে ধান ক্ষেতে পানি দেওয়ার দৃশ্য আমার চোখে পড়ে। অনেক বেশি পিপাসা লাগার কারণে আমি সেই মেশিনের কাছে যাই সেখান থেকে পানি পান করার জন্য। এত কষ্ট করে জমির সরু রাস্তা দিয়ে মেশিনের কাছে এসেও আমি পানির উৎসের কাছে পৌছাতে পারলাম না। সে কারণেই আমার পানি পান করার ইচ্ছা সেখানেই শেষ আর পিপাসা মেটানো হলো না।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফির মাধ্যমে গ্রাম বাংলা কিছু চিত্র দেখতে পেলা। মেশিন দিয়ে ধানে পানি দেয়ার এরকম দৃশ্য অনেকদিন পরে দেখলাম। আপনার উপস্থাপনা ছিল অসাধারণ। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আমার কাছে দৃশ্যগুলি দেখতে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা এই ফটোগ্রাফিক গুলোর মধ্য থেকে আমার কাছে আমের মুকুলের ফটোগ্রাফি গুলো সব থেকে বেশি ভালো লেগেছে।

 2 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। মাঝে মাঝে এরকম রেনডম ফটোগ্রাফি আমি করে থাকি খুবই ভালো লাগে। আপনি ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে, ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার শেয়ার করা প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই ভালো লাগছে ভাই। আর অনেক সুন্দর করে আপনি ফটোগ্রাফি গুলো করেছেন সেই জন্যই দেখতে এতো ভালো লাগছে। আসলে এরকম প্রাকৃতিক দৃশ্য দেখলে মনের ভিতর একটা শান্তি অনুভব হয়। অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া প্রকৃতির মাঝে গেলে মনের মধ্যে শান্তি খুঁজে পাওয়া যায়।

 2 years ago 

আপনি আপনার দিনটি কিভাবে কাটিয়েছেন সেটি আপনার ফটোগ্রাফির মাধ্যমে বুঝা যাচ্ছে কিছুটা। অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং খুব সুন্দর বর্ণনার জন্য। ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মাথা নস্ট করার মত ফটোগ্রাফি ভাই।আম এর মুকুল,রেল লাইনের ধারের প্রকৃতি,মেশিন থেকে পানি পড়ার দৃশ্য সবগুলো দারুন মোমেন্টাম এ ক্যাপচার করেছেন ভাই।ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেনডম ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ

 2 years ago 

দারুন প্রচেষ্টা ছিল আপনার তবে আরেকটু বেটার হতে পারত। তবে বর্ণনাগুলো খুব সুন্দর দিয়েছেন। আর মানুষ তো একদিন শেখে না ধীরে ধীরেই শিখে
যায় সবাই। যাই হোক চেষ্টা চালিয়ে যান একদিন এর থেকেও ভালো ফটোগ্রাফী কাছ থেকে পাব আমরা।

 2 years ago 

সুন্দর পরামর্শ দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার শেয়ার করা রেন্ডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল।গ্রামীণ প্রকৃতির সৌন্দর্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।সেই সঙ্গে ছবিগুলোর নিচের লেখাগুলো পড়ে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আজকের দিনের আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি এবং বর্ণনা আমার খুব ভালো লেগেছে ভাইয়া।আপনি খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো পড়েছেন এবং আমাদের মাঝে খুব সুন্দরভাবে তা বর্ণনা করে উপস্থাপন করেছেন। সবকিছু মিলিয়ে অসাধারণ একটি পোস্ট ছিল এটি।

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে আমার কাছে খুব ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 57668.08
ETH 2381.55
USDT 1.00
SBD 2.42