ঢেঁড়স দিয়ে মজাদার নুডুলস রেসিপি || 10% beneficiary to @ shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

20220421_200902.jpg

রমজানের প্রথমের দিকে ছোলা বুট, বুন্দিয়া, বেগুনি, পিয়াজি এসব খেতে ভালই লাগে। কিন্তু কিছুদিন খাওয়ার পর একটু ভিন্ন রকম কিছু খেতে ইচ্ছা করে। তাই ইচ্ছার গুরুত্ব দিতেই আমি আজ ইফতারের সময় খুব সহজেই ঢেঁড়স দিয়ে নুডুলস এর মজাদার একটি রেসিপি করেছিলাম। নুডুলস খেতে আমরা সবাই খুব পছন্দ করি। বিশেষ করে বাড়িতে ছোট বাচ্চা থাকার কারণে প্রত্যেকের বাড়িতে প্রায়ই নুডলস করা হয়। আমার বাড়িতে সবসময় নুডলস করা হয়। আমার ছেলে মেয়েরা এটা খেতে খুব পছন্দ করে তাই আমি আজকে সবার কথা চিন্তা করে ঢেঁড়স ব্যবহার করে নুডুলস রান্নার মধ্যে একটু ভিন্নতা আনার চেষ্টা করেছি। আমি খেয়ে দেখেছি আমার কাছে অনেক ভালো লেগেছে। আর সবজি ও ডিম দিয়ে নুডলস করলে এর পুষ্টিগুণ অনেক বেড়ে যায়। তো কথা না বাড়িয়ে ঢেঁড়স দিয়ে মজাদার নুডলস এর রেসিপি দেখে নেয়া যাক।

Picsart_22-04-21_20-18-58-601.jpg

প্রয়োজনীয় উপকরণ:

উপকরণপরিমাণ
নুডলস১/২ প্যাকেট স্টিক নুডলস
ডিম২ টা
ঢেঁড়স২০০ গ্রাম
সয়াবিন তেলপরিমাণমতো
লবনস্বাদমতো
পেঁয়াজ২ টা
কাচা মরিচ৫-৭ টা

প্রস্তুত প্রণালীঃ:

ধাপ -১

20220421_201312.jpg

পানি ফুটিয়ে নেয়ার পর নুডলস দুই থেকে তিন মিনিট সিদ্ধ করে পানি ঝরিয়ে আলাদা পাত্রে রেখে দিয়েছি।

ধাপ -২

20220421_201350.jpg

নুডুলস রান্নার জন্য প্রয়োজনীয় ঢেঁড়স গুলো এইভাবে পছন্দমত কেটে নিয়েছি।

ধাপ -৩

20220421_201221.jpg

ফ্রাই প্যানে তেল দিয়ে কেটে নেওয়া পেঁয়াজগুলো ভাজার জন্য ঢেলে দিয়েছি।

ধাপ -৪

20220421_201151.jpg
20220421_201122.jpg

পেঁয়াজ গুলো একটু ভেজে নিয়ে সেখানে প্রস্তুত করে রাখা ঢেঁড়স গুলো এবং কাচা মরিচ দিয়েছি।

ধাপ -৫

20220421_201055.jpg

ঢেঁড়স গুলো একটু ভেজে নিয়ে আলাদা কি পাত্রে তুলে রেখেছি। তারপর পেয়াজ ভাজার মধ্যে ডিম দিয়ে নুডুলস এর প্যাকেটে থাকা মশলাটি দিয়ে একটু ভেজে নিয়েছি।

ধাপ -৬

20220421_201020.jpg

পেঁয়াজ-মরিচ ডিম ভেজে নিয়ে এরপর সিদ্ধ করে রাখা নুডলস গুলো একসঙ্গে ঢেলে দিয়েছি।

ধাপ -৭

20220421_200956.jpg

নুডুলস দেওয়ার পর পূর্বে নেয়া ঢেঁড়স গুলো দিয়ে দিয়েছি।

ধাপ -৮

20220421_200929.jpg

এখন সবগুলো উপকরণ একত্রে মিশিয়ে নিয়ে কিছুক্ষণ রান্না করবো।

শেষ ধাপ:

20220421_200838.jpg

ভালো করে রান্না করে নেয়ার পর ঢেঁড়স দিয়ে মজাদার নুডুলস রেসিপি প্রস্তুত হয়ে গেল।

এখন পরিবেশন:

20220421_200902.jpg

ঢেঁড়স দিয়ে মজাদার নুডলস রেসিপি প্রস্তুত হয়ে যাওয়ার পর সালাদের জন্য টমেটো ও শশা কেটে নিয়ে আমার মজাদার নুডলস পরিবেশন করব।

সবজি দিয়ে মজাদার নুডুলস রেসিপিটি আমরা সবাই অনেক মজা করে খেয়েছি। বিশেষ করে আমার ছোট বাচ্চারা অনেক তৃপ্তি সহকারে খেয়েছে দেখে আমার খুব ভালো লাগলো। আপনার ইচ্ছা করলে আমার ঢেঁড়স দিয়ে মজাদার নুডুলস রেসিপি ট্রাই করতে পারেন আশা করি আপনাদের সকলের ভাল লাগবে। আমার আজকে রেসিপিটি আপনাদের কাছে কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

ঢেঁড়স দিয়ে নুডুলস রান্না কেমন লাগবে খেতে বুঝতে পারছি না। কিন্তু দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। আসলেই ইউনিক হয়েছে আপনার আজকে রেসিপিটি। মাঝে মধ্যে এরকম ইউনিক রেসিপি চেষ্টা করা উচিত। তাহলে খাবার এর ভিন্নতা আসে। খুব ভালো লাগলো আপনার রেসিপি দেখে।

 2 years ago 

ধার দিয়েছে এভাবে এত সুন্দর নুডুলস রান্নার রেসিপি হয় আমার জানা ছিল না। তবে আপনার এত সুন্দর ব্লগের মাধ্যমে জেনে গেলাম। আশা করি খুব শীঘ্রই এই রেসিপি দেখে আমি রেসিপি বানাবো।

 2 years ago 

খেয়ে দেখবেন অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ঢেঁড়স দিয়ে অসাধারণ নুডুলস রেসিপি তৈরি করেছেন। তবে আমার মনে হয় ভাই ঢেঁড়স এর পরিমাণটা একটু বেশি হয়ে গেছে।

কিন্তু আপনার এই রেসিপিটা কিন্তু স্বাস্থ্যসম্মত এবং আমাদের স্বাস্থ্যের জন্য এটি খুবই উপকারী এবং পুষ্টিকর। ধন্যবাদ এত সুন্দর ভেজিটেবল নুডুলস আমাদেরকে উপহার দেওয়ার জন্য

 2 years ago 

খেতে অনেক সুস্বাদু হয়েছিল কোনো সন্দেহ নাই। আমরা খাওয়ার সময় আলোচনা করছিলাম ঢেঁড়স আরো একটু দেয়া যেত।

 2 years ago 

ঢেঁড়স দিয়ে মজাদার নুডুলস রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছা করছে। আসলেই রেসিপি আমি কখনো তৈরি করিনি, আর খাওয়াও হয়নি। আমার কাছে নতুন মনে হয়েছে। আমি আপনার ধাপগুলো দেখে শিখে নিলাম পরবর্তীতে তৈরি করব। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আসলেই খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটা আমিও আজকে প্রথম কিন্তু জম্পেশ হয়েছিল।

 2 years ago 

খুবই চমৎকার তো। ঢেঁড়স দিয়ে নুডুলস এর রেসিপি এভাবে কখনো তো চিন্তা করিনি। আপনি খুবই ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে তো ভাই খেতে লোভ লেগে গেল। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

লোভ সামলানো খুব মুশকিল। একবার ট্রাই করে দেখেন খেতে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

ভাইয়া অনেক ধরনের নুডুলস এর রেসিপি দেখেছি এবং খেয়েছি তবে নুডুলস এর মধ্যে সবজি হিসেবে কখনো ঢেঁড়স দিয়ে খাওয়া হয়নি। ঢেঁড়স দিয়ে নুডুলস এর রেসিপিটি আমার কাছে খুবই ইউনিক লেগেছে ভাইয়া। তবে রেসিপি টা দেখে খুব সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে নুডুলসের ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আমাদের বাসায় ও সব সময় নুডলস রান্না করা হয়ে থাকে, আমাদের বাসায়ও দুটি ছোট বাচ্চা রয়েছে, যাই হোক নুডলস আমারও অনেক প্রিয়, সবজি দিয়ে নুডলস রান্না সব থেকে বেসি সুস্বাদুএবং মজাদার হয়, আপনার আজকের পোস্টি অনেক সুন্দর ছিলো, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ঢ়েরস দিয়ে যে নুডুলস রান্না করা যায় তা আগে কখনো খাইনি। আপনার রেসিপি টা দেখে বুঝলাম কী ভাবে ঢ়েড়স নুডুলস দিয়ে খায়। আপনি অনেক সুন্দরভাবে নুডুলস রান্না এর প্রতিটি ধাপ তুলে ধরেছেন। আপনার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

ঢেঁড়স দিয়ে মজাদার নুডুলস রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। আমি আসলে এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে ভাই। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61040.35
ETH 2922.73
USDT 1.00
SBD 2.31