শুটকি টমেটো ও আলু দিয়ে সিদ্ধ ভর্তা রেসিপি || ১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

আজ আমি আপনাদের মাঝে টমেটো আলু ও চেলা মাছের শুটকি দিয়ে একটি সিদ্ধ ভর্তা রেসিপি নিয়ে এসেছি।

Picsart_22-03-23_20-46-05-212.jpg

একটি ছোট গল্প দিয়ে শুরু করছি প্রতিদিন একই রকমের মাছ-মাংস খেতে খেতে খাবারের প্রতি কেমন যেন একটা অরুচি চলে এসেছিল। তাই আমি আজ গিন্নিকে বললাম ঝাল দিয়ে একটা ইউনিক ভর্তা রেসিপি কর যেন খাবারের রুচিটা একটু ফিরে আসে। কিছুক্ষণ পর এসে আমাকে বলল বাসায় তেমন কিছু নেই শুধু শুটকি আছে। কোনকিছু না ভেবেই আমি তাকে বললাম চলো শুটকি দিয়েই কিছু একটা করে ফেলি। আমি রান্নাঘরে গিয়ে দেখি কয়েকটা আলু ও পাকা টমেটো আছে আমরা দুজনে মিলে ভেবে নিলাম শুটকি আলু টমেটো দিয়ে ভর্তা রেসিপি করলে কেমন হয়। যেই বলা সেই কাজ আমার লেগে পড়লাম চেলা মাছের শুটকি টমেটো ও আলু দিয়ে সিদ্ধ ভাত ভর্তা রেসিপি তৈরি করতে। রেসিপিটা করার পর যখন খেতে বসেছি তখন দেখলাম ভর্তাটা খেতে অনেক সুস্বাদু হয়েছিল। রেসিপিটি করার পূর্বে আমি কল্পনা করতে পারিনি খেতে এতো সুস্বাদু হবে। আমি রেসিপির প্রস্তুত প্রণালী পর্যায়ক্রমে আপনাদের মাঝে শেয়ার করছি। আপনারা রেসিপিটি ট্রাই করে দেখবেন আশা করছি আপনাদের খেতে অনেক ভালো লাগবে। চলুন রেসিপিটি দেখে নেয়া যাক।

Picsart_22-03-23_19-37-54-148.jpg

প্রয়োজনীয় উপকরণ:

চেলা মাছের শুটকি১০০ গ্রাম
টমেটোমাঝারি সাইজের ৪ টা
আলুমাঝারি সাইজের ৪ টা
লবনস্বাদমতো
পেঁয়াজমাঝারি সাইজের ৩ টা
কাচা মরিচ৮-১০ টা
রসুনমাঝারি সাইজের ৩ টা
সয়াবিন তেলপরিমাণমতো

রান্না শুরু হচ্ছে:

প্রথম ধাপ:

20220323_191927.jpg

প্রথমে কড়াইতে পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে গরম করে নেয়ার পর সেখানে প্রয়োজনীয় পেঁয়াজ কুচি, রসুন ও কাঁচা মরিচ দিয়ে হালকা বাদামি করে ভেজে দেবো।

দ্বিতীয় ধাপ:

20220323_191849.jpg

বাদামি কালার করে ভেজে নেয়ার পর সেখানে প্রয়োজনমতো হলুদ, স্বাদমতো লবণ দিব এবং চেলা মাছের শুটকি গুলো ঢেলে দিব।

তৃতীয় ধাপ:

20220323_191802.jpg

পেঁয়াজ মরিচ রসুন এবং শুটকি টাকে ভালো করে ৫ মিনিট কষিয়ে নিব।

চতুর্থ ধাপ:

20220323_191738.jpg
20220323_191623.jpg

শুটকি টা ভালো করে কষিয়ে নেওয়ার পর কড়াইতে পূর্বে প্রস্তুত করে রাখা আলু এবং টমেটো দিয়ে দেব। তারপর পাঁচ মিনিট কষিয়ে নেয়ার পর এক কাপ পরিমাণ পনি দিয়ে সিদ্ধ করতে দিব।

পঞ্চম ধাপ:

20220323_191542.jpg

৫ মিনিট কষিয়ে নিয়ে পানি দেয়ার পর একটা ঢাকনা দিয়ে ঢেকে দেবো ভাল করে সিদ্ধ হওয়ার জন্য। এভাবে ১৫ থেকে ২০ মিনিট সময় নেব পানি একদম শুকিয়ে আসলে চুলা থেকে নামিয়ে নিব।

ষষ্ঠ ধাপ:

20220323_191449.jpg

এখন পানি শুকিয়ে আসলে চুলা থেকে নামিয়ে নিব। এভাবেই প্রস্তুত হয়ে গেলো আমার টমেটো আলু এবং চেলা মাছের শুটকি দিয়ে সিদ্ধ ভর্তা রেসিপি।

খুব অল্প সময়ে তৈরি টমেটো আলু ও শুটকি মাছ দিয়ে আমার সিদ্ধ ভর্তা রেসিপি টি আমি আজ খেয়ে দেখলাম খুব মজা হয়েছে। কোন প্রকার ঝামেলা ছাড়াই খুব অল্পসময়ের সহজেই তৈরি করা যায় আমার সিদ্ধ ভর্তা রেসিপিটি। মুখরোচক এই ভর্তা রেসিপি খেতে অনেক সুস্বাদু আপনারা ট্রাই করতে পারেন আশা করছি কষ্ট বিফলে যাবেনা। আমার রেসিপিটি টক এবং ঝালের সংমিশ্রণে করা আর সেকারণেই করত রেসিপিটি আমার বাড়ির সকলের খুব পছন্দ হয়েছে।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

পোস্টরেসিপি
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A 10
ছবি@mayedul

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 3 years ago 

শুটকি দিয়ে তৈরি রেসিপি গুলো অনেক সুস্বাদু হয়। আপনি অনেক সুন্দর করে আপনার রেসিপিটি উপস্থাপন করেছেন। আপনার প্রেজেন্টেশন অনেক সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

শুটকি টমেটো ও আলু দিয়ে সিদ্ধ ভর্তা রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে ভাইয়া, আপনি অনেক সুন্দর করে ভর্তা রান্না করেছেন ভাইয়া, অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ। শুভকামনা রইলো।

 3 years ago 

টমেটো আলু শুটকি দিয়ে সুন্দর একটি ভর্তার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। যা দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। ভর্তা আমার ভীষণ পছন্দের। আপনি খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

বিশেষ করে এই সিদ্ধ ভর্তা টি আমার কাছে খেতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

এমন ভর্তা জীবনেও কখনো খাইনি। আমাদের এলাকায় এমনিতেই শুটকি খুব একটা পাওয়া যায় না। তবে আপনার ভর্তা তৈরির পদ্ধতি দেখে খুবই ভালো লাগলো। মনে হচ্ছে এটা খেতে খুবই সুস্বাদু হবে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

একবার খেয়েই দেখেন আর কখনো ছাড়তে মন চাইবে না। আমার পোস্টে আসার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনি খুব চমৎকারভাবে ভর্তা রেসিপি
তৈরি করে দেখিয়েছেন আপনার প্রতিটি ধাপ ছিল বেশ চমৎকার । দেখে মনে হচ্ছে এটা খেতে বেশ চমৎকার মজাদার হবে। আপনার জন্য রইলো অনেক অনেক শুভকামনা এত চমৎকার একটি রেসিপি শেয়ার করা।

 3 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য। শুভকামনা রইলো।

 3 years ago 

রেসিপিটা একদম নতুন লাগলো আমার কাছে।খুব লোভনীয় মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে ধন্যবাদ ভাই সুন্দর রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।শুভ কামনা রইলো।

 3 years ago 

আসলেই খেতে অনেক সুস্বাদু। পাশে থেকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

শুটকি আমার অনেক পছন্দের একটা খাবার। তবে বড় বড় মাছের শুটকি গুলো খেতে অনেক বেশি ভালো লাগে আমার। আপনি শুটকি দিয়ে অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করছেন ভাইয়া। সুন্দরভাবে সমস্ত পদ্ধতি উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এই শুটকি মাছটাও খেতে অনেক সুস্বাদু। একবার ট্রাই করে দেখতে পারেন আশা করছি খুব ভালো লাগবে।

 3 years ago 

পরিবেশনের ছবি দেখে মনে হচ্ছে অনেক মজার রেসিপি। খেতে দারুন হয়েছে।কালারটাও অনেক ভালো হয়েছে। এভাবে শুটকি মাছ টমেটো দিয়ে ভুনা করলে খেতে অনেক মজা হয়।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

শুটকি টমেটো ও আলু দিয়ে সিদ্ধ ভর্তা রেসিপিটি অসাধারন হয়েছে । খুব ভালো লেগেছে আমার কাছে। খুব সুন্দর করে ধাপে ধাপে এই সুস্বাদু রেসিপিটি তৈরি করেছেন। এক কথায় অসাধারন । অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64