বর্ষপূর্তির বিশেষ প্রতিযোগিতা || আমার কবিতা আবৃত্তি || 10% beneficiary to @ shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আমাদের প্রত্যেকের মধ্যেই একটা অন্যরকম উত্তেজনা কাজ করছে। আশা করছি আজকের হ্যাংআউট অনেক আনন্দঘন হবে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য @hafijullah ভাইয়ের আমরা আমার বাংলা ব্লগ নিয়ে স্বরচিত কবিতা টি আবৃত্তি করার মাধ্যমে আমি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার প্রয়াস করছি। সেই সাথে ধন্যবাদ জানাচ্ছি প্রাণপ্রিয় @rme দাদাকে যিনি অক্লান্ত পরিশ্রম করে বাংলাভাষাকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করার জন্য এই প্লাটফর্ম দাঁড় করিয়েছেন।

আমি মুগ্ধ, বিস্মিত, নির্বাক
আমি বিহ্বল, বিবশ, সবাক
আমি চমৎকৃত, সকলের উষ্ণ সংস্পর্শে
আমি আত্মহারা, পারস্পরিক বিস্তৃত সম্পর্কে।

আমি উন্মুখ, উদ্যত, তৎপর
আমি নিপুণ, উদ্যমী, অস্থির
আমি উত্তোলিত, নতুন চেতনায় রঞ্জিত
আমি দুর্দম্য, নিজের স্বরূপে উদ্ভাসিত।

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

আমি চলিষ্ণু, বঙ্গদেশীয়, বাঙালী
আমি প্রগতিধর্মী, তারুণ্য, সংগ্রামী
আমি গতিশীল, ক্ষিপ্ততায় সর্বদা আপোষহীন
আমি বিষম, প্রসারিত লড়াইয়ে ব্যর্থহীন।

আমি উদার, শ্রীসম্পন্ন, উন্নত
আমি মহৎ, শ্রেষ্ঠ, উত্থিত
আমি উন্নতশির, সগৌরবে সর্বদা মহীয়ান
আমি উন্নতচিত্ত, উৎপীড়কের লয়ে গরীয়ান।

আমি বিধ্বংসী, বিনাশক, অন্তক
আমি উত্তপ্ত, উত্তল, সংহারক
আমি বিক্ষুব্ধ, বিজয়ের নেশায় উত্তেজিত
আমি বিজেতা, জয়োৎসবে হৃদয় আলোকিত।

আমি অদম্য, বিদ্রোহী, স্পর্ধিত
আমি অবাধ্য, বিক্ষুব্ধ, আলোড়িত
আমি বিপ্রতীপ, পরাধীনতার শিকল ভাঙ্গি
আমি বিল্পবী, স্বকীয়তায় স্বাধীন জাতি।

আমি প্রিয়, প্রণয়ী, প্রেমিক
আমি বন্ধু, সুহৃদ, প্রায়োগিক
আমি মিষ্টভাষী, হৃদয়ের বংশী বাজাই
আমি বাকপটু, ভালোবাসার ফুল ফোটাই।

আমি নিশ্চল, নিরব, নিথর
আমি চঞ্চল, স্পন্দন, সরব
আমি আর্দ্রীকৃত, জাগ্রত ভালোবাসার আবেগ
আমি অভিভূত, সুভাসিত আমার বাংলা ব্লগ।

আশা করছি আমার এই ক্ষুদ্র প্রয়াস আপনাদের সকলের ভাল লাগবে। আমার আবৃত্তি শুনে আপনাদের কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।
সবাইকে আমার বাংলা ব্লগের বর্ষপূর্তির শুভেচ্ছা।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo.png

Sort:  
 2 years ago 

বর্ষপূর্তি উপলক্ষে এতো সুন্দরভাবে আপনি কবিতা আবৃতি করবেন সত্যিই অসম্ভব। সবাই দেখছে অনেক ভালো একটা চেষ্টা করেছেন। একসাথে সবার এরকম প্রচেষ্টা দেখে ভীষণ ভালো লাগলো। এখন দেখছি সবার কাছ থেকে তাদের প্রতিভা বেরিয়ে আসছে। এত সুন্দর ভাবে কবিতা আবৃত্তির মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো।

 2 years ago 

একদম ঠিক বলেছেন শুধুমাত্র এই দিনটিকে স্মরণীয় করে রাখার জন্যই আমি আজ জীবনে প্রথমবার কবিতা আবৃতি করলাম।

 2 years ago 

একদম কড়া!!🔥
বর্ষপূর্তি উপলক্ষে প্রত্যেক মেম্বারের মধ্যে যে উদ্দীপনা কাজ করছে দেখে খুবই ভালো লাগছে ভাই।নিজ নিজ জাগয়া থেকে যে যেভাবে পারছে দিনটাকে মনে রাখার মতো করে রাখছে।সবাই মিলে এমন আরো হাজারটা বছর একসাথে কাটাইতে চাই।
ভালোবাসা রইলো 💙💜

 2 years ago 

ঠিক বলেছেন ভাই এভাবেই কাঁধে কাঁধ মিলিয়ে সবাই যেন অনেক দূরে যেতে পারি।

 2 years ago 

বিশেষ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত এই প্রতিযোগিতায় আপনি খুব চমৎকার ভাবে এই বিশেষ কবিতাটি আবৃত্তি করেছেন। আমার কাছে বেশ ভালো লেগেছে আবৃত্তি। খুব সুন্দর ভাবে আবৃত্তি করেছেন আপনি। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা টি আপনার ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো ।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চমৎকার আবৃত্তি করেছেন ভাই। সম্ভবত আপনার আবৃত্তি এই প্রথম শুনলাম। আসলে প্রতিভা কখনো চাপা থাকেনা। আশা করি পরবর্তীতে আপনার এমন আবৃত্তি আবারো শুনতে পাবো। ধন্যবাদ

 2 years ago 

আপনি প্রথম শুনেছেন এটা যেমন সত্যি আরেকটা সত্যি হলো আমি আজকে জীবনে প্রথম আবৃত্তি করলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হাফিজ ভাইয়ের কবিতাটি খুব কঠিন লেগেছে আমার কাছে। প্রতিটি শব্দ উচ্চারণ করা একটু কষ্টকর বটে। কিন্তু আপনি খুব চমৎকারভাবে কবিতাটি উচ্চারণ করেছেন এবং আবৃত্তি ও করেছেন খুব সুন্দর ভাবে। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার আবৃত্তি করা।

 2 years ago 

প্রথমবারের চেষ্টা বলতে পারেন দুঃসাহস। হাফিজ ভাই এত সুন্দর কবিতা লেখেন মনে মনে একটা ভয় ছিল যে কবিতার মান যদি নষ্ট করে ফেলি।

 2 years ago 

আসলে ভাইয়া সবার মনেই একটা টান টান উত্তেজনা হচ্ছে ,আমারও। আপনি হাফিজুল্লাহ ভাইয়ের কবিতা আবৃত্তি করে বর্ষপূর্তি উদযাপন করছেন। আর আপনার কবিতার আবৃত্তি শুনে আমি মুগ্ধ। আমি প্রথমেই হাফিজুল্লাহ ভাইয়ের কবিতাটি পড়ে মনে করেছিলাম এই কবিতা আবৃত্তি করার জন্য হয়তো দু'একজন ছাড়া তেমন কেউ সাড়া দেবে না। আর এখন দেখছি আমি ছাড়া সবাই এত কঠিন একটা কবিতা আবৃত্তি অংশগ্রহণ করেছে সবাইকে সাধুবাদ জানাই। সে সাথে আপনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর কবিতাটি আবৃত্তি করে আমাদেরকে শুনানোর জন্য।

 2 years ago 

আমি এই প্রথমবার আবৃত্তি করার দুঃসাহস করলাম।
জানিনা কেমন হয়েছে।
আপনারই ভাল বলতে পারবেন।

 2 years ago 

এই প্রথম আপনার কবিতা আবৃত্তি শুনলাম। বিশেষ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে আয়োজিত এই প্রতিযোগিতায় আপনি খুব চমৎকার একটি কবিতা আবৃত্তি করছেন। আমিও এই প্রতিযোগিতায় একজন অংশগ্রহণকারী। সুললিত কন্ঠে আপনার চমৎকার আবৃত্তি খুব ভালো লেগেছে আমার। বিশেষ করে দ্বিতীয় স্তবকের চারটি লাইনের আবৃত্তি আমার খুব নজর কেড়েছে। আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে ভাললাগার কথাগুলো শুনতে খুব ভাল লাগে।

 2 years ago 

ভাইয়া আপনি বর্ষপূর্তির প্রতিযোগিতা উপলক্ষে খুব সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন। খুবই ভালো লেগেছে। আপনার কন্ঠ অনেক সুন্দর। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর করে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

কবিতাটা আসলেই অনেক সুন্দর ছিল। বর্ষপূর্তির উৎসব কে স্মরণীয় করে রাখার জন্য প্রথমবার কবিতা আবৃত্তি করলাম।
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি যথার্থ, বাস্তব, নির্ভুল
আমি সাহসী, ভয়হীন, নির্ভীক
আমি প্রকৃত, বাস্তবিক সততায় অবিচল
আমি সপ্রতিভ, ন্যায়ের পথে নিশ্চল।

বাহ আপনি খুব চমৎকার ভাবে কবিতা টি আবৃত্তি করেছেন। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার আবৃত্তি শুনে।আসলে কবিতা টি খুবই চমৎকার তাই আবৃত্তি করলেই ভালো লাগে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন কবিতাটা আসলেই অনেক চমৎকার ছিল যে কারণে সহজেই হয়ে গেল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে হাফিজুল্লাহ ভাইয়ার লেখা কবিতাটি আবৃত্তি করার জন্য। আপনি খুব করে কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার আবৃত্তি অনেক সুন্দর হয়েছে। আপনার কবিতা আবৃত্তি শুনে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আবৃত্তিটি আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.027
BTC 60678.52
ETH 2339.38
USDT 1.00
SBD 2.48