মন ছুঁয়ে যায় ||ফটোগ্রাফি পর্ব -২||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও মহান আল্লাহর অশেষ রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

পর্ব -১

Picsart_22-10-29_23-15-48-730.jpg

প্রথম পর্বে আমি নদীর পাড়ে ঘুরতে গিয়ে সন্ধ্যার আগের কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছিলাম। ঘুরতে ঘুরতে সন্ধ্যা গড়িয়ে অনেকটা সময় নদীর পাড়ে কাটিয়েছিলাম। আজকে আমি সান্ধ্যকালীন কিছু ফটোগ্রাফি শেয়ার করব। বিশেষ করে নদীর পাড়ে ঘুরতে গেলে আমার কাছে গোধূলি লগ্নের ফটোগ্রাফি করতে এবং উপভোগ করতে সবচেয়ে বেশি ভালো লাগে। এসময় প্রকৃতি অপরূপ রূপে সজ্জিত হয়, মনে হয় পশ্চিম আকাশে এবং নদীর পানিতে লাল রং খেলা করছে। এ যেন এক নয়নকারা সৌন্দর্য। নদীর পাড়ে ঘুরতে আসলে সন্ধ্যার এই সময়টা আমি কখনো এমনি এমনি যেতে দেই না। শরীর ও মন যত ক্লান্তই হোক না কেন এরকম পরিবেশ নিমিষেই চনমনে হতে বাধ্য। যাই হোক নদীর পাড়ে বসে গোধূলি লগ্নে আমার করা কিছু ফটোগ্রাফি শেয়ার করছি।

20221030_101945.jpg
20221030_101841.jpg

তার আগে ব্রিজের উপর দাঁড়িয়ে নীল আকাশের যে সৌন্দর্য আমি দেখতে পেয়েছি, সেটা ক্যামেরাবন্দী না করলে আমার আজকের ফটোগ্রাফি পোস্ট অসম্পূর্ণ থেকে যেত। নীল আকাশে সাদা মেঘের ভেলা এমন দৃশ্য কার না ভালো লাগবে।

20221029_230140.jpg
20221029_230056.jpg
20221028_181340.jpg

সন্ধ্যার ঠিক আগে সূর্য যখন পশ্চিম আকাশে হেলে পড়েছিল তখন সূর্যের লাল তীর্যক রশ্মি পানিতে এবং নদীর পাড়ে অপরূপ এক সৌন্দর্যের সৃষ্টি করেছে। দেখতে পাচ্ছেন হয়তো আপনারা। নদীর চরে মাটিগুলো লাল বর্ণ ধারণ করেছে। এমন অবস্থায় নদীর পাড়ে দাঁড়িয়ে থাকা একটি ডিঙ্গি নৌকা আমার নজরে আসলো। সেখানে বসে দুজন ছেলে বিভিন্ন ঢঙে পোস্ট দিয়ে ছবি তুলছে। সেটা দেখে আমারও মনে হল নৌকা সহ সেই ছেলে দুটোর ফটোগ্রাফ নেই।

20221029_230348.jpg
20221029_225945.jpg

নদীর পাড়ে দাড়িয়ে থাকতে সূর্য যখন আস্তে আস্তে পশ্চিম আকাশে ডুবতে বসেছে তখন মুহুর্তের মধ্যে সবকিছু লাল বর্ণ ধারণ করল। এমন সময় নদীতে ঘুরতে যাওয়া একটি নৌকা কয়েকজন যাত্রী নিয়ে আমার সামনে দিয়ে এগিয়ে গেল। সূর্যের লাল রশ্মি যখন নদীর উপর তীর্যকভাবে পড়ছিল ঠিক সেই সময় নৌকাটি আমার ক্যামেরার সামনে চলে আসলো। ফটোগ্রাফি নেয়ার পর দৃশ্যটি আমার কাছেও খুব ভালো লাগলো।

20221029_224952.jpg
20221029_224928.jpg
20221029_224814.jpg

মনে হচ্ছে সেতুটি পশ্চিম আকাশে লাল দিগন্তে গিয়ে ঠেকেছে। সেতুর উপর বাইক চালিয়ে আমি যেন সূর্যের লাল আভা স্পর্শ করতে যাচ্ছি। সেই মুহূর্তে আমার কাছে এরকমটাই অনুভূতি হয়েছিল। আসলে ছবিটি যেরকম দেখা যাচ্ছে বাস্তবে সেই সময়টা আসলেই অন্যরকম ছিল। চিরচেনা আমার এই সেতুটির উপর দাঁড়িয়ে একদম অচেনা একটি জায়গা মনে হলো। মুহূর্তটা ছিল অসাধারণ মনে রাখবার মতো।

20221029_225336.jpg
20221029_225027.jpg

অনেকক্ষণ দাঁড়িয়ে ছিলাম সেতুর উপর। ধীরে ধীরে পশ্চিমের লাল সূর্য টি কিছুক্ষণের জন্য আমাদের কাছ থেকে বিদায় নিতে চলেছে। দূরে গাছপালার উপর দিয়ে এখন একটু দেখা যাচ্ছে। কিন্তু শেষ মুহূর্তে যেভাবে পশ্চিম আকাশে লাল রঙের বিচ্ছুরণ হচ্ছে তাতে মনে হয় প্রকৃতি সহ আমাদের সকলকে রাঙিয়ে দিয়ে গেল। অপরূপ সৌন্দর্যের লীলাভূমি আমাদের এই বাংলাদেশ। আমাদের দেশে পথে-ঘাটে নদীনালা ও সমুদ্রে অপরূপ সৌন্দর্য বিরাজ করে। এই সৌন্দর্য নির্দ্বিধায় উপলব্ধি করার মতো। আমরা আমাদের দেশের গ্রাম বাংলার তথা প্রকৃতির অপরূপ সৌন্দর্য বুকে ধারণ করি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
লোকেশনw3w location


আমাদের উইটনেসকে সাপোর্ট করুন

"Please support Bangla Witness"


https://steemitwallet.com/~witnesses




VOTE @bangla.witness as witness
witness_proxy_vote.png
OR

SET @rme as your proxy

witness_vote.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

Sort:  
 2 years ago 

নদীর পাড়ে গোধূলি লগ্নের সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। ফটোগ্রাফি গুলো সত্যি মুগ্ধ করার মত। সূর্যাস্তের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এতো সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখলে খুবি ভালো লাগে। আসলে প্রকৃতির খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এই ফটোগুলো যেন আসলে আমার মন ছুঁয়ে গেছে। সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো দেখে পুরাই মুগ্ধ হয়ে গেলাম। আপনি এমন ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন যেগুলো দেখে মনে হচ্ছে একজন প্রফেশনাল ফটোগ্রাফার। সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

প্রতিটা ফটোগ্রাফি অনেক সুন্দর করেছেন বিকেল বেলা নদীর পার থেকে তোলা ব্রিজ এর মাঝ দিয়ে সূর্য দেখা সত্যি দারুন ছিল।ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার শিরোনামের সাথে ফটোগ্রাফি গুলো একদম মিলে গেছে। এ ধরনের ইউনিক এবং ব্যতিক্রম ধর্মী ফটোগ্রাফি সবার ভালো লাগবে এটাই স্বাভাবিক বিষয়।

 2 years ago 

মন ছুয়ে যাওয়ার মত কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে নীল আকাশের ফটোগ্রাফি এবং সূর্যাস্ত যাবার ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে।

 2 years ago 

সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো খুবই মনোমুগ্ধ করছিল। আমি তো দেখেই মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই পোস্টের শিরোনাম এবং ফটোগ্রাফি গুলো একদমই মিলে গেছে। সত্যিই খুবই মন ছোঁয়া ফটোগ্রাফি ছিল এগুলো। ফটোগ্রাফি গুলো আপনি খুবই ধৈর্য এবং দক্ষতা সহকারে করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65