মজাদার সুজি পিঠা রেসিপি // ১০% প্রিয় লাজুক খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

সকাল থেকেই আজকের দিনটা প্রখর রৌদ্রোজ্জ্বল ছিল। স্বাভাবিকভাবেই বাইরে তাপমাত্রা কিছুটা বেশিই বলতে পারেন। তাই প্রচন্ড রোদের মধ্যে থেকে বিকালে আর বাইরে যেতে ইচ্ছা করলো না। আবার অভ্যাসটা এত খারাপ হয়েছে যে বাইরে না গেলে বাড়িতে অলস বসে থাকতেও ভালো লাগে না। আর তাই মোমেন্ট টাকে একটু চেঞ্জ করার জন্য গিন্নিকে বললাম ঝটপট একটি রেসিপি করে মনটাকে রিফ্রেশ করি। আর তাই ভেবে নিলাম ঝটপট কিছু করতে চাইলে সুজি পিঠাটাই তৈরি করা যায়। তো চলুন দেখে নেয়া যাক আমার মজাদার সুজি পিঠা রেসিপি।

Picsart_22-03-13_21-09-19-997.jpg

প্রয়োজনীয় উপকরণ:

সুজিএক কাপ
ডিম২টা
চিনিস্বাদমতো
কালোজিরা১ চা চামচ
সয়াবিন তেলভাজার জন্য প্রয়োজনমতো

রন্ধন প্রণালী:

১ম ধাপ:

Picsart_22-03-13_22-10-22-909.jpg

সুজির পিঠা রেসিপি করার জন্য আমি প্রয়োজনীয় এক কাপ সুজি, পরিমাণমতো সয়াবিন তেল, স্বাদমতো চিনি এবং ১ চা চামচ কালোজিরা আলাদা আলাদা পাত্রে সংগ্রহ করেছি।

২য় ধাপ:

20220313_204646.jpg

সুজি পিঠা তৈরি করার জন্য আমি পিঠাতে দুটি ডিম ব্যবহার করব। এখন যে পাত্রে প্রয়োজনীয় উপকরন গুলো মেখে মন্ড তৈরি করব সেই পাত্রে দুটি ডিম ভেঙ্গে নিয়েছি।

৩য় ধাপ

20220313_204550.jpg

একটি পাত্রে ডিম ভেঙ্গে নেওয়ার পর পর্যায়ক্রমে সেখানে সুজি চিনি এবং কালোজিরা নিয়ে পিঠার জন্য প্রস্তুত করব।

৪র্থ ধাপ:

20220313_204515.jpg

সবগুলো উপকরণ পাত্রে একসঙ্গে নেয়ার পর ভালো করে মেখে পিঠা তৈরি করার জন্য মন্ড করে নেব। মন্ড টি খুব বেশি শক্ত করব না আবার বেশি নরম করব না যেন চামচ দিয়ে তেলে ছেড়ে দেওয়ার পর গলে না যায়।

৫ম ধাপ:

20220313_204454.jpg

এখন ফ্রাই প্যানে তেল দিয়ে তেল গরম হয়ে যাওয়ার পর পূর্বে প্রস্তুত করে রাখা উপকরণগুলো থেকে ছোট ছোট সাইজের করে মন্ড তেলে ছেড়ে দেবো।

৬ষ্ঠ ধাপ:

20220313_204404.jpg

ফ্রাইপ্যানে ভালো করে এপিঠ-ওপিঠ হালকা বাদামি কালার করে ভেজে নিব। যেহেতু সুজির পিঠা তাই গাঢ় বাদামী কালার করে না ভেজে হালকা কালার করে ভাঁজবো তা না হলে তিতা লাগতে পারে।

৭ম ধাপ:

20220313_204337.jpg

এভাবে পর্যায়ক্রমে সব গুলো পিঠা ভেজে নেওয়ার পর আমার পিঠাগুলো পরিবেশনের জন্য প্রস্তুত হয়ে গেলো। আজ বিকালে নাস্তার সময় আমি আমার তৈরি করা সুজি পিঠা খেয়েছিলাম খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমার ছোট ছেলে মেয়েরাও অনেক মজা করে আমার সাথে এই পিঠা খেয়েছে দেখে আমার খুব ভালো লেগেছিলো। আমার পোস্টটি পড়ে ও পিঠার রেসিপি দেখে আপনাদের কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে প্রতিক্রিয়া জানাবেন।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

পোস্টরেসিপি
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A 10
ফটোগ্রাফারমাইদুল ইসলাম

3q52Dkr5nBe3kDiHrk4F3qdzX6E5VuVcCcF7TDQDco37AUsMDxK7aJ1v5hKA8jfHHgL9ABnDXogr1.gif

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  

এটাই তাহলে সুজি পিঠা ভাইয়া আমি কিছুদিন আগে একটি নাস্তার রেসিপি দেই ভাবির হাতে নাম না জানা পিঠা ভাবি এই সুজি ডিম দিয়ে বানিয়েছে তবে ভাইয়া পিঠাটা খুব মজার আমি নিজে খেয়েছি আর আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া এই পিঠাটার নাম জানতাম না তাই আজকে জানলাম। খুব মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া

 2 years ago 

সুজি পিঠার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এই সুজির পিঠা আমি কখনো খাইনি তবে আপনার এই সুজির পিঠা রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে সুজি পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

পিঠটা বেশ মজাদার বাসাই ট্রাই করে দেখবেন ভালো লাগবে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

ডিম দিয়ে তৈরি সুজির পিঠা খেতে অনেক মজা হয়। আমার কাছে খুবই ভালো লাগে সুজির পিঠা খেতে। আর আপনার রেসিপিটি তো অসাধারণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার এই পিঠা রেসিপি টি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমারও কাছে খুব ভালো লাগে আমি মাঝেমধ্যেই খাই। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মাঝে মাঝে অলস সময়কে কাজে লাগানোর জন্য এমন ভোজনবিলাসীতা ভালোই লাগে। সুজি দিয়ে এভাবে কখনো পিঠা আমাদের বাসায় বানানো হয়নি। রেসিপি টা শিখে রাখলাম। সময় পেলে কোন একদিন বানিয়ে দেখব। অসংখ্য ধন্যবাদ সুন্দর এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অত্যন্ত সহজ রেসিপি এবং খুব অল্প সময়ে করা যায় খেয়ে দেখবেন আশা করি ভালো লাগবে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

দারুন বর্ণনায়, তৈরির ফিরিস্তি দিয়া মুখরোচক করার চেষ্টা, আমায় স্বাদ মুখো করেছে। খুব সুন্দর ছিল।

 2 years ago 

মজাদার পিঠার সঙ্গে আপনার মজাদার মন্তব্য পড়ে ভাল লাগল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ডিম ও সুজির পিঠা খেতে অনেক সুস্বাদু হয়। আমাদের বাসায় অনেকবারই তৈরি করা হয়েছিল। এটা খেতে খুবই ভালো লাগে। আর আমার অনেক পছন্দের। আপনার আজকের রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাশে থেকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এই পিঠটা আমার খুবই পছন্দের একটি পিঠা। এই পিঠা খুবই মজাদার হওয়ার পাশাপাশি খুব সহজেই আমরা বাসায় তৈরি করে ফেলতে পারি। আপনার তৈরি করা পিঠা গুলো দেখতে খুবই লোভনীয় এবং সুস্বাদু মনে হচ্ছে। ধন্যবাদ এত সুন্দর পিঠা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পিঠা টি আসলেই অনেক সুস্বাদু এবং লোভনীয়। একবার খাওয়া শুরু করলে আর থামতেই ইচ্ছা করেনা।

 2 years ago 

অসাধারণ হয়েছে আপনারা রেসিপি টি।
এই পিঠাগুলো খেতে ভারি মজাদার। আমি প্রায় এই পিঠাগুলো তৈরি করি বাসায়। মুখেই লেগে থাকে। আপনারা রেসিপি টি ও দেখতে খুবই লোভনীয় হয়েছে।

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল☺️☺️

 2 years ago 

ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বাহ আপনার সুজির পিঠা রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।আমার কাছে তো রেসিপিটি খুবই ভালো লেগেছে। ঝটপট বিকেলের নাস্তা হিসেবে সুজির পিঠা দারুন হবে। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপের উপস্থাপন ছিল চমৎকার ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর মজার একটি পিঠার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে একেবারে ঝটপট তৈরি করা যায় আর খেতেও বেশ মজাদার

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 53375.38
ETH 2393.56
USDT 1.00
SBD 2.15