ভালোলাগা কিছু রেনডম ফটোগ্রাফি || 10% beneficiary to @shy-fox.

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলাব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

Picsart_22-05-11_22-47-46-930.jpg

এক মাস রোজা রাখার পর ঈদের দিন অনেক বেশি খাওয়া হওয়ার কারণে নামাজ পড়ে এসে অনেক ক্লান্তি লেগে গিয়েছিল। তাই আর ঈদের দিন তেমন কোথাও যাওয়া হয়নি মোটামুটি সারাদিন বিশ্রাম নিয়ে পার করে দিয়েছি। কিন্তু জীবন তো থেমে থাকে না আমার অনিচ্ছা সত্ত্বেও বাড়ির সবাইকে নিয়ে ভিন্ন জায়গায় ঘুরতে যেতে হয়েছে শহরে এবং শহরের বাইরে। শেষ পর্যন্ত গ্রামে গিয়েও কয়দিন থেকে এসেছি সেটা আপনারা সবাই ইতিমধ্যে জেনেছেন। ঈদের পরে থেকেই বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করতে গিয়ে আমার ভালো লাগার বেশকিছু ফটোগ্রাফি করে নিয়েছিলাম। আজকে সেখান থেকে কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি।

20220511_220954.jpg

w3w location

আজকে সকালবেলা আমি প্রতিদিনের মতো অফিসের কাজে বাইরে গিয়েছিলাম। কিন্তু আমার আজকে কাজটি ছিল একটু ভিন্ন রকম বলতে পারেন চোর ধরতে গিয়েছি। শহরে আমার আন্ডারে যে কলিগ ছিল তার বাড়ি শহরের পাশ দিয়ে বয়ে চলা ধরলা নদীর ওপারে একদম চরাঞ্চলে। আমার এই কলিগ বিগত মাসের ক্লোজিং না করার কারণে অফিসে আমার বেশ প্রবলেম হচ্ছিল। তাই উপরের প্রেসার থেকে গা বাঁচাতে তার বাসায় ঝটিকা অভিযান চালাই। ফটোগ্রাফি দেখে বুঝতে পারছেন নিশ্চয়ই তার বাড়িটা ঠিক নদীর কোন জায়গায়।

20220511_221032.jpg

w3w location

বাসায় গিয়ে তার সঙ্গে অনেক ধরনের কথা হল অনেক উচ্চবাচ্য করলাম। তার সবচেয়ে বড় প্রবলেম সে ফোন ধরে না তাই রাগারাগির একপর্যায়ে এই সপ্তাহের মধ্যে ক্লোজিং করতে রাজি হলো। সেখানে বসে থাকতেই বিভিন্ন ধরনের কথা বলতে সূর্য পশ্চিম আকাশে হেলে পড়ে ছিল। নদীর দিকে তাকাতেই
দেখতে পেলাম সূর্যের আলো নদীতে পড়ে মুক্তা দানার মত চকচক করে জ্বলছিল। সেই ভালো লাগা থেকেই ফটোগ্রাফিটা করে নিয়েছিলাম।

20220511_220206.jpg
20220511_220119.jpg

w3w location

আমি এর আগে আমার বিভিন্ন পোস্টে অনেকবার বলেছিলাম আমার বাসা থেকে বের হয়ে কিছু দূরেই রেলওয়ে স্টেশন। মাঝে মাঝে পায়ে হেঁটে আমি সে দিক দিয়ে স্টেশনের প্ল্যাটফর্ম বরাবর হেঁটে যাই। রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম এর মধ্যে খুব সুন্দর একটি কৃষ্ণচূড়া গাছ রয়েছে গাছটিতে এখনো পুরোদমে ফুল ফোটে নি। আর কিছুদিনের মধ্যে গাছটি ফুলে ফুলে ভরে উঠবে। আজ ভোরবেলা দমকা হাওয়াসহ গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে আর তাই কিছু ফুলের পাপড়ি নিচে পড়েছিল। বৃষ্টির পরে কৃষ্ণচূড়া গাছ টি আগের চেয়ে অনেক বেশি সুন্দর লাগছিল একদম সতেজ।

20220511_220043.jpg

w3w location

আমার বাড়িতে রঙ্গন ফুলের কয়েক রকমের গাছ রয়েছে। আজকে বাসা থেকে বের হওয়ার সময় একটি ফুলের উপর প্রজাপতি বসে মধুর খাচ্ছিলো দেখে আমার খুব ভালো লাগলো। সেই ভালোলাগা থেকে ফটোগ্রফিটা করে নেয়া। রঙ্গন ফুল দেখতে আমার কাছে খুব বেশি ভালো লাগে। একই বৃন্তে অনেকগুলো ফুল থাকে সেকারণে এর সৌন্দর্য অনেক বেশি।

20220511_220013.jpg

w3w location

এটা আরেক প্রজাতির রঙ্গন ফুল আমার কাছে রঙ্গন ফুলের কয়েকটা প্রজাতি রয়েছে। হলুদ রঙের রঙ্গন ফুল টা আমার কাছে একটু বেশি ভালো লাগে। এই ফুলটা আমি অনেক খুঁজে তারপর কিনে এনেছি। বাড়ির বাগানে এরকম বিভিন্ন রঙের ফুল থাকলে দেখতে খুব ভালো লাগে।

20220511_215936.jpg

w3w location

এটিও অন্য আরেকটি প্রজাতির রঙ্গন ফুল এই ফুলটি ভালো করে ফোটার পর এত সুন্দর দেখা যায় সেটা বলে বোঝানো সম্ভব নয়। এই ফুলটিও একটি বৃত্তের মাথায় গুচ্ছ আকারে অনেকগুলো ফুল ফোটে। ফুলগুলো এমন ভাবে ফোটে যেন মনে হচ্ছে সম্পূর্ণটাই একটি ফুল।

20220511_215855.jpg
ডিভাইসস্যামসাং গ্যালাক্সি A-10
ফটো@mayedul
লোকেশনw3w location

এটি এক প্রকার জবা ফুল এই প্রজাতির নাম আমার জানা নাই। তবে জবা ফুলের এই প্রজাতিটি সৌন্দর্যের দিক থেকে অনেক বেশি সমাদৃত। ফটোগ্রাফির চেয়ে বাস্তবে এই ফুলটি অনেক বেশি সুন্দর লাগে। আমরা সচরাচর যে জবা ফুল গুলো দেখে থাকি তারচেয়ে এই ফুলের সৌন্দর্য আমার কাছে অনেক বেশি।

বিভিন্ন জায়গায় ঘুরে ভালোলাগা কিছু ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। আসলে ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। আর সুন্দর সুন্দর জিনিস ক্যামেরাবন্দি করতে কার না ভালো লাগবে। আমার ফটোগ্রাফী গুলো আপনাদের কাছে কেমন লাগলো মূল্যবান মন্তব্যের মাধ্যমে জানাবেন আশা করছি।

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo-1.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

খুবই ভালো ছিল আপনার রেনডম ফটোগ্রাফি গুলো,লাল ফুলের ছবি গুলো বেশ ভালো করে ফুটে উঠছে। তবে প্রতিটা ফটো অনেক ভালো ছিল। ধন্যবাদ সুন্দর ফটগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার পোষ্টের মধ্যে প্রবেশ করার পরে আমার কাছে মনে হচ্ছিল কোন ফটোগ্রাফি টি বাদ দিয়ে কোন ফটোগ্রাফি টা দেখব। আপনি যে অনেক সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে পারেন তাতে কোন সন্দেহ নাই আমার কাছে আর। আপনার শেয়ার করা প্রথম ফটোগ্রাফি ডে এবং রঙ্গন ফুলের ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ভালোলাগার কথাটি আপনি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমার পোস্টে এসে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আমার পোস্টটি ভিজিট করার জন্য অসংখ্য ধন্যবাদ। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ফটোগ্রাফি গুলো রেনডম হলেও তা ছিল মনমুগ্ধকর। বিশেষ করে আপনার এ ফটোগ্রাফির মধ্যে বেশি ফুলের ফটোগ্রাফি গুলো দারুণভাবেই তোলা হয়েছে। যাহা দেখে দৃষ্টিনন্দিত হচ্ছে।

 2 years ago 

ফুলের সৌন্দর্য আমাকেও সবসময় মুগ্ধ করে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ছবি অনেক ভাল লেগেছে তবে লাল রঙের ফুল গুলোর ছবি বেশি চোখ জুড়ালো ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আপনার ভালো লেগেছে জেনে আমি খুশি হলাম ধন্যবাদ আমার পোস্ট টি ভিজিট করার জন্য।

 2 years ago 

আপনি আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনারা তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। বিশেষ করে নদীর পাড়ের ফটোগ্রাফি গুলো দেখে আমার খুবই ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনার মত আমাকেও নদীর সৌন্দর্য সবসময় মুগ্ধ করে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সত্যি আপনার ফটোগুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর হয় কিনা জানিনা তবে ফটোগ্রাফি করার চেষ্টা করি।

 2 years ago 

আপনার তোলা সবগুলো ছবি অসাধারণ হয়েছে 👌
কোনটা ছেড়ে কোনটা ভালো বলবো বুঝতে পারছি না 😍
বিশেষ করে কৃষ্ণচূড়া আর প্রজাপতি সহ ফুলের ছবি অসাধারণ হয়েছে 👌
দোয়া রইল ভাই 🥀

 2 years ago 

কৃষ্ণচূড়া ফুলের গাছের সৌন্দর্যের কথা বর্ণনা করে শেষ করা যাবে না। ঘর থেকে বের হতেই দেখি প্রজাপতিটি আমার রঙ্গন ফুলের গাছের উপর এসে বসেছে।

 2 years ago 

ভাই আপনার রেনডম সবগুলো ফটোগ্রাফি দেখতে অসাধারণ লাগছে। প্রতিটি ফটোগ্রাফি হৃদয় ছুয়ে যাওয়ার মত, বিশেষ করে কৃষ্ণচূড়া এবং রঙ্গন ফুল গুলোর কোন জবাব নেই। ধন্যবাদ ভাই অসাধারণ বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে এটাই আমার সার্থকতা। আমার পোস্টটি ভিজিট করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60115.50
ETH 3192.77
USDT 1.00
SBD 2.45