সব ভালোবাসা ভালোবাসা নয় ||পর্ব -১||

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা আসসালামু আলাইকুম/আদাব। সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আশা করছি। আমিও ভালো আছি আলহামদুলিল্লাহ। সবাইকে শুভেচ্ছা জানিয়ে আমার ব্লগ লেখা শুরু করছি।

heart-1192662_1920.jpg

source

সৃষ্টি শুরু থেকে আজ অব্দি ভালোবাসা আমাদের জীবনের সঙ্গে অতপ্রতভাবে জড়িয়ে আছে। ভালোবাসা ছাড়া আমাদের জীবন কল্পনাই করা যায় না। এই জগত সংসারে আমরা প্রত্যেকেই প্রত্যেককে ভালোবাসি। ভালোবাসা ব্যাক্তি বিশেষে ভিন্ন ভিন্ন রকম হতে পারে। পরিবারে বাবা-মার প্রতি ভালোবাসা এক রকম, ভাই-বোনদের কাছে ভালোবাসা একরকম এবং স্ত্রী সন্তানদের প্রতি ভালোবাসা অন্যরকম। কিন্তু আলাদা আলাদা ক্ষেত্রে ভালোবাসা অন্যরকম হলেও এর অনুভূতি কিন্তু একই রকম।

ভালোবাসার কারণে একদিকে সংসারে যেমন সুখ শান্তি বিরাজ করে। তেমনি ভালোবাসা একটু লাইনচ্যুত হলে সংসারে ঘোর অন্ধকার নেমে আসে। আমার ছোট্ট এ জীবনে আমি অনেক ভালবাসি দেখেছি। কিন্তু ভালোবাসার সুফল পেতে খুব কমই দেখেছি আমি। আবার কোথাও কোথাও ভালোবাসার নামে নোংরামি দেখা যায়। অনেক ভালোবাসা আছে আপাতদৃষ্টিতে খুব সুন্দর চাকচিক্য মনে হয়। কিন্তু এর পেছনে অনেক ধোঁয়াশা অব্যক্ত অনেক কিছু থাকে। পেছনের গল্পটা হয়তো অনেক সময় আমাদের সামনেই আসে না। এই চাকচিক্যের আড়ালে চাপা পড়ে থাকে।

সেরকমই একটি ভালোবাসার গল্প আমি আমার কর্ম জীবনের শুরুতে দেখেছিলাম। আসলেই সব ভালবাসা ভালবাসা নয়। এখানে আমি এমন একটি ভালোবাসার কথা বলতে এসেছি যেখানে একদিকে নতুন জীবনের শুরু হয়েছিল। আবার বিপরীত দিকে একটি সংসার ও জীবন নষ্ট হয়ে গিয়েছিল। এরকম ভালোবাসা কখনোই কারো জীবনে কাম্য নয়। আমাদের সমাজ সেই ভালোবাসার খুব সুন্দর একটি নাম দিয়েছে। সেই নামটি শুনলেই মন থেকে আমার মনের অজান্তেই ধিক্কার চলে আসে। হ্যাঁ আপনার ঠিকই ধরেছেন সেই ভালবাসার নাম পরকীয়া।

আমার প্রথম কর্মজীবনের শুরু ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে। এই লাইনে যাদের টুকিটাকি ধারণা আছে তারা অবশ্যই জানেন ইনসেপ্টা লিডিং কোম্পানিগুলোর মধ্যে দ্বিতীয় পজিশনে আছে। এর প্রতিনিধিদের সবসময় ডক্টর ফন্টে তৎপর থাকতে হয়। তারা মনে করে ডক্টরই তাদের প্রথম কাস্টমার। আর ঠিক সে কারণেই সকাল বিকাল এমনকি গভীর রাত অব্দি ডক্টর ভিজিট এর কাজে বেশি সময় দিতে হয়। আমিও ঠিক তেমনই সিনিয়রদের অনুসরণ করে তাদের মতো করে কাজ করে চলেছি।

আমার প্রথম পোস্টিং ছিল মেডিকেল কলেজ এরিয়াতে। সেখানে সব সময় মেডিকেলে এবং বাইরে চেম্বারে প্রফেসরদের ভিজিট করতে হতো। আমি প্রতিদিন নিয়মিতভাবে আমার সেই কাজটি করে যাচ্ছিলাম। দ্বিতীয় সপ্তাহেই আমার এক গাইনি প্রফেসরের চেম্বারে দায়িত্ব পড়ে। মানে আজকে সেখানে আমার ভিজিট করার কথা। স্বাভাবিকভাবেই বিকালে চেম্বার শুরুর আগে আমি সেই গাইনি বিভাগের মহিলা প্রফেসরকে ভিজিট করতে যাই। কিন্তু আশ্চর্য আমি ভিজিট করতে পারলাম না। বাইরে যে অ্যাটেন্ডেন্স থাকে সে আমাকে বলল ম্যাডাম কারো সঙ্গে দেখা করেন না। আপনার ডকুমেন্টস আমার কাছে দিয়ে যান আমি পৌঁছে দেব।

এভাবেই দু এক সপ্তাহ চলতে লাগলো। আমার মনেও আস্তে আস্তে কৌতুহল বাড়ছে। আমার সেই অল্প কয়েকদিনের অভিজ্ঞতায় আমি এই ব্যতিক্রমধর্মী সিস্টেম দেখে বেশ কৌতূহলী হয়ে যায়। মনে মনে একটা জেদ চেপে যায় এর রহস্য আমাকে উদঘাটন করতেই হবে। তারপর আস্তে আস্তে অ্যাটেনডেন্স ছেলেটির সঙ্গে সক্ষতা গড়ে তুলি। মাঝে মাঝে কিছু প্যাড কলম, কিছু স্যাম্পলের মেডিসিন ওর হাতে ধরিয়ে দেই। ও হ্যাঁ একটা কথা বলতে ভুলে গিয়েছি। ইতিমধ্যে সিনিয়র কলিগদের কাছ থেকে জানতে পারি ম্যাডামের পরকীয়া জনিত একটি ঘটনা আছে। যার কারণে উনি সবার সামনে আর আসেন না।

সব ভালোবাসা আসলেই ভালোবাসা নয়। আমি শুনে অনেকটা আকাশ থেকে পড়ে যাওয়ার মত অবস্থা। গাইনী বিভাগের এই মহিলা প্রফেসর নাকি তার ড্রাইভারকে বিয়ে করেছেন। অথচ উনার স্বামী একজন উচ্চপদস্থ কর্মকর্তা। তিনি নৌবাহিনীর অনেক বড় মানের একজন অফিসার। তার সঠিক পদবী কি ছিল তা জানতে পারিনি। এত বড় মানের একজন মানুষকে রেখে এই মহিলা প্রফেসর কেন ড্রাইভারকে বিয়ে করলেন। এটাই জানার কৌতুহল আমার। তিনি একজন সরকারি আমলা খ্যাতি, সম্মান, টাকা পয়সা কোন দিক দিয়ে তার কমতি ছিল না। তাহলে তাদের সম্পর্কের মধ্যে কেন এই বিপর্যয় ? তবে কি পরকীয়া তাদের সংসারে এই চরম বিপর্যয় ঘটিয়েছে ? কি হয়েছিল সেই নৌবাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তার??

বন্ধুরা আজ আর লিখছিনা। অন্য কোনদিন অন্যকিছু অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে চলে আসবো। আজকের জন্য বিদায় নিচ্ছি। সবার জন্য শুভকামনা। আল্লাহ হাফেজ।

Logo.png

3DLAmCsuTe3bV13dhrdWmiiTzq9WMPZDTkYuSGyZVu3GHrVMeaaa5zs2PBqZqSpD3mqpsYSX3wFfZZ5QwCBBzTwH9RFzqAQeqnQ3KuAvy8Nj1ZK1uL8xwsKK6MgDT8xwdHqPK76Y63rPyW9N4QaubxdwM3GV2pD.gif

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি বিষয়ে তুলে ধরেছেন ভাইয়া । আসলেই এখন পৃথিবীতে কিছু কিছু ভালোবাসা মানেই দেহ নিয়ে খেলা হয় । আর দিন দিন এমন এক পরিস্থিতি পরিস্থিতি দিকে যাইতেছে যেন ভালবাসা নামক শব্দটি উঠে যায় চাচ্ছে।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

বর্তমানে ভালোবাসার নামে প্রতারণা বেশি চলছে

 2 years ago 

ভাইয়া এই যুগে ভালবাসা বলে কিছুই নেই। সব অভিনয় আর টাকার জোর। যার টাকা তার কদর ও বেশি। তিলে তিলে অনুভব করেছি ভাইয়া। ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য

 2 years ago 

দ্রব্যমূলের ঊর্ধ্ব গতিতে ভালোবাসার মূল্যও টাকার অংকে বেড়ে যাচ্ছে হা হা হা।

 2 years ago 

ভাইয়া একটি সময়োপযোগী এবং বাস্তবধর্মী বিষয়ে পোস্ট শেয়ার করেছেন আপনি। বর্তমানে ভালোবাসা শব্দটি নিয়ে বিভিন্ন প্রকারের খেলায় মেতেছে আমাদের যুব সমাজ। ভালোবাসার দোহাই দিয়ে নোংরামিই আমরা বেশি দেখতে পাচ্ছি। এসব বিষয়ে আমাদের সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়া উচিত। অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

আসলে পরকীয়া আমাদের সমাজে একটি অভিশাপ।

 2 years ago 

ভালোবাসার এমন একটি জিনিস। যেটা আগেও ছিল এখানেও আছে প্রকৃত ভালোবাসা কখনো খারাপ হতে পারে না। যেমন মা এবং সন্তানের ভালোবাসা কখনো খারাপ হতে পারে না। কিন্তু এমন অনেক আছে অনেকেই ভালোবাসার ছলে অনেকে কাদায়। ধন্যবাদ ভাইয়া জ্ঞানমূলক একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

অনেক সময় পরকীয়া প্রেমের কারণে পুরো পরিবার ধ্বংস হয়ে যায়।

 2 years ago 

ভাইয়া বর্তমানে এই ঘটনাটা বেশি গড়তেছে। আমিও এমন অনেক ঘটনা শুনেছি। এই ঘটনা নিয়ে আমি একটি পোষ্টও সেয়ার করেছি। আপনার ঘটনার সামনের কাহিনীর অপেক্ষায় রইলাম। ধন্যবাদ।

 2 years ago 

বিশ্বাসের উপর ভালোবাসা টিকে থাকে। আর সেই বিশ্বাসটাই যদি না থাকে !!

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43