আমার পরিচিতি|~~

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম।
আমার বাংলা ব্লগে আমি আপনাদের একজন নতুন সদস্য। আশা করছি সকলেই স্নেহ ভালোবাসায় আমায় স্বাদরে গ্রহণ করবেন। যৎসামান্য জ্ঞান দিয়ে যতোটুকু পারি আমি লিখার প্রচেষ্টা করবো- ভালো মন্দ বিচার করে সকলেই আমাকে ভুল ত্রুটি ধরিয়ে দিয়ে কৃতজ্ঞ করবেন। এই লিখার মাধ্যমেই আমি আপনাদের একজন হওয়ার প্রচেষ্টা শুরু করছি। আমি লিখতে ছবি আকতে খুবই ভালোবাসি ছোটবেলা থেকেই। একসময় প্রচুর লিখতাম। স্কুল জীবনে ডায়েরি না লিখে আমি ঘুমাতে যেতাম না। কোনো কোনোদিন লিখতে বসে ফজরের আজান হয়ে যেতো। কখনো কখনো সকালে পাখিদের কলতান নিয়ে আরো কিছু লিখার লোভ সামলাতে পারতাম না। জীবনে ঘুমিয়ে খুবই কম সময় নষ্ট করেছি আমি। কিছু একটা লিখলে, পড়লে কিংবা ভাবলেও সময় টাকে কাজে লাগানো হয়- এমন মানসিকতা আমার দ্বিতীয় শ্রেণী থেকেই। পরীক্ষার খাতা বাদে সব জায়গায় প্রয়জনের বেশি লিখতেও কোনোরকমের অনীহা নেই আমার। আমি আপনাদের মাঝে লিখতে পেরে নিজেকে ধন্য মনে করছি। হয়তো দুঃসাহসিকতা দেখালে আরও অনেক আগেই আমি আপনাদের মাঝে আসতে পারতাম, কিন্তু সত্যিই এতোদিন সাহস করে উঠতে পারিনি। আপনাদের মাঝে আসার লিখার সাহস করার পিছনে একজন মানুষের অনুপ্রেরণা আজীবন তাঁর কাছে আমায় চিরকৃতজ্ঞ করে রাখবে- তিনি আপনাদের সকলেরই পরিচিত কবি/সাহিত্যিক @selinasathi1 সেলিনা সাথী আপু।

Picsart_24-03-25_12-28-47-163.jpg

আমার সংক্ষিপ্ত পরিচয়:
আমার নাম মোঃ মাসুদ পারভেজ। আমার বাড়ি বাংলাদেশের রংপুর বিভাগের নীলফামারী জেলা সদরে। আমার বাবার নাম- সৈয়দ আলী, তিনি পেশায় একজন স্বর্ণকার। আমার মায়ের নাম মোরশেদা বেগম, তিনি গৃহিণী। আমি ২০১৮ সালে নীলফামারী সরকারি কলেজ থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছি। আমি স্নাতক ২য় বর্ষে পড়াকালীন বাংলাদেশ জাতীয় জাদুঘরে চাকুরীতে যোগাযোগ করেছিলাম। ৫ বছর চাকুরী করার স্বেচ্ছায় চাকুরি ছেড়ে নিজ এলাকায় ক্ষুদ্র কিছু ব্যবসা করি, অনলাইনে অল্প কিছু কাজ করি আর অসহায়, সুবিধাবঞ্চিত, গরীব, প্রতিবন্ধী ও এতিম শিশুদের নিয়ে একজন সামাজিক সংগঠন চালাই "নীলপদ্ম শিশু কল্যাণ সংগঠন, নীলফামারী।"

1711348763131.jpg

আমার শখ:
ছবি আকা, এলোমেলো ছন্দহীন লিখালিখি, কাজ করা, কাজের পাশাপাশি অসহায় বিপদগ্রস্ত ও অসুস্থ লোকজনের জন্যে ভিক্ষা করে হলেও তাঁদের পাশে থাকার আপ্রাণ চেষ্টা টুকুই আমার শখ। এর বাইরে ভ্রমনের শখ আমায় টাকা পয়সা জমাতে দেয়নি। দেশের মোট জেলা সমূহের প্রায় দুই তৃতীয়াংশ জেলা এবং সেগুলোর দর্শনীয় স্থান ভ্রমন করেছি আমি। আমার ভ্রমনের প্রচুর ছবি,ভিডিও ও অভিজ্ঞতা আছে। ইনশাআল্লাহ আস্তে আস্তে শেয়ার করার চেষ্টা করবো আপনাদের সকলের সাথে।

কিভাবে আসলাম স্টিমেটে?
মধ্যবিত্তের মিথ্যা তকমায় নিজের পরিচয় দেইনা, আমি একটি দরিদ্র ঘরেরই সন্তান। অনেক আদরে প্রচুর দুঃখ কষ্টের বাস্তবতার সাথে যুদ্ধ করে বড় হয়েছি। এক্কেবারে মৃত্যুর দ্বারপ্রান্ত থেকে প্রাণে বেঁচে ফিরে এসেছি মোট ৫ বার। পড়তে, লিখতে নিজেও সেলিয়া সাথী'র পাঠাগারে আসতে চাইতাম। তিনিও স্বগতম জানাতেন। কিন্তু সাহস করে এক পা এগুলেও তিন পা পিছাতাম। নিজের প্রতি আত্মবিশ্বাস খুবই কম ছিলো। এতো বড় বড় কবি সাহিত্যিকের মাঝে আমি এতো ক্ষীণ জ্ঞান নিয়ে গিয়ে যদি ঠাট্টা বিদ্রুপের পাত্র বনে যাই? যাই হোক সবশেষে আজ ঘন্টা চায়েক বুঝিয়েছেন সেলিনা সাথী আমাকে- হয়তো এখানে সময় ব্যয় করে আকাশ কুসুম স্বপ্ন পূরণ হবে না কিন্তু অনেক শিখতে পারবে, জানতে পারবে, জ্ঞান সমৃদ্ধ হবে।

পরিশেষে সকলের দোয়া, শুভকামনা, ভালোবাসা প্রার্থনা করছি। আপনাদের ছায়াতলে একটু জায়গা দেবেন আমায়। 🫡

Picsart_24-03-25_12-43-23-684.jpg

Sort:  
 3 months ago 

আমার বাংলা ব্লগে আপনাকে স্বাগতম।স্টিমিট জার্নি আপনার জীবনে সফলতা বয়ে আনুক এটাই প্রত্যাশা করছি। আপনার পরিচিত পোস্ট পড়ে অনেক ভালো লাগলো।ইনশাআল্লাহ আমার বাংলা ব্লগ পরিবারে আমরা সকলে একসাথে ভালো ভাবে কাজ করে, সামনের দিকে এগিয়ে যেতে পারবো।অনেক অনেক শুভকামনা ও দোয়া আপনার জন্য।

 3 months ago 

আসসালামু আলাইকুম সাথী। ইনশাআল্লাহ তোমার দিকনির্দেশনায় একদিন এগিয়ে যাবো। সকলের জানা দরকার সেলিনা সাথী আমার বয়সে অনেক বড়- বড় বোন। তবে তাঁকে আমি সাথী সম্মোধন করি, সেও স্বাচ্ছন্দ্য বোধ করে। আমরা ভাই বোন, কেউ নেগেটিভ নেবেন না প্লিজ।

 3 months ago 

পড়ে অনেক ভালো লাগলো পরীক্ষার খাতা বাদে সব জায়গাতেই বেশি লিখতে আপনার কোন অনীহা নেই ‌।পরিচিতি মূলক পোস্টটি আপনি আমাদের মাঝে সুন্দরভাবে শেয়ার করেছেন। আশা করি খুব শীঘ্রই আপনি নেবেন গুলো পার করেন।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার জন্য দোয়া করবেন। আপনাদের সকলের সাহায্য সহযোগিতা পেলে ইনশাআল্লাহ আমি লেভেল গুলো পার হতে সক্ষম হবো। 🫡

 3 months ago 

আমার বাংলাব্লগে আপনাকে স্বাগতম। আপনি যেন সকল নিয়ম মেনে এবং নিষ্ঠার সাথে কাজ করতে পারেন সেই কামনায় রইল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

Posted using SteemPro Mobile

 3 months ago 

ইনশাআল্লাহ আমি এই কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে চলার জন্যে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। আমার জন্যে দোয়া করবেন 🙏

 3 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আপনাকে জানাই আন্তরিকভাবে স্বাগতম। আমি আশা করি আপনি আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল নিয়মকানুন গুলো ভালোভাবে শিখবেন এবং সেগুলো সব সময় মেনে চলবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনার মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ। ইনশাআল্লাহ আমি এই কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে চলবো। 🫡🫡

 3 months ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে যোগ করার জন্য আপনাকে স্বাগতম জানাচ্ছি। আশা করছি আপনি আমাদের সাথে সুন্দর ভাবে কাজ করবেন এই প্রত্যশায় করি।আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই এবং শুভকামনা রইলো।

 3 months ago 

আপনাদের সকলের সহায়তায় ইনশাআল্লাহ আমি এই কমিউনিটির সকল নিয়ম কানুন মেনে চলবো এবং আমি আমার সর্বোচ্চ টা দেয়ার চেষ্টা করবো। 🫡😍

Loading...
 3 months ago 

@selinasathi1 দিদি আপনি কি ওনাকে রেফার করেছেন?

 3 months ago 

হুম

 3 months ago 

@selinasathi1 দিদি ওনাকে Discord এ একটু গাইড করবেন।

 3 months ago 

উনি ওনার মিসেজের চাকরির জয়নিং এর জন্য ঢাকা গেছেন। আর সেজন্যই পোস্ট করতে পারছে না। ভীষণ ব্যস্ততম সময় পার করছেন। ইনশাল্লাহ আমি গাইট করবো দাদা।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66195.81
ETH 3505.33
USDT 1.00
SBD 3.18