ড্রাগনফ্লাই বিউটি ফটোগ্রাফিতে লাল বন্য পোকা 10% reward to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20210303_185502.jpg


সুপ্রভাত স্টিমিট বন্ধুরা যেখানেই থাকুন, আশা করি আপনি সর্বদা সুস্থ, এবং সর্বদা সফল, এবং এই উপলক্ষে আমি একটি খুব সুন্দর লাল ড্রাগনফ্লাই সম্পর্কে পোস্ট করতে চাই, এবং আমি কিছু ছবি আপলোড করব, আশা করি বন্ধুরা কিছু বন্য ড্রাগনফ্লাই ফটোগ্রাফির ফলাফল পছন্দ করে একটি লাল রং আছে।.
ড্রাগনফ্লাই হল এমন একটি পোকা যা আমরা প্রায়শই পার্ক বা বাড়ির আশেপাশে দেখতে পাই এবং এর পাশাপাশি ড্রাগনফ্লাইগুলি বন, জলাভূমি ইত্যাদিতেও বাস করতে পারে। প্রজাপতি এবং মৌমাছির মতো ড্রাগনফ্লাইও এই ধরণের জীবন অনুভব করে। পার্থক্য হল, প্রজাপতি পোকামাকড় একটি মুক্ত জীবনযাপনের অভিজ্ঞতা অর্জন করে, যখন ড্রাগনফ্লাই তা করে না বা নিখুঁত নয়। এটি একটি ডিম হিসাবে শুরু হয় তারপর একটি লার্ভা হয়ে যায় এবং অবশেষে একটি প্রাপ্তবয়স্ক ড্রাগনফ্লাইতে পরিণত হয় যা সুন্দরভাবে উড়তে পারে।
আমরা প্রায়ই জল পৃষ্ঠের উপরে একটি ড্রাগনফ্লাই দেখতে পারি। কেন দেখা যাচ্ছে যে জলের পৃষ্ঠে ড্রাগনফ্লাই তাদের ডিম পাড়ে যা পরে লার্ভাতে পরিণত হবে। তারা জলের পৃষ্ঠের মতো তাদের এলাকা সম্পর্কেও খুব সচেতন যাতে আমরা প্রায়শই 2টি ড্রাগনফ্লাই একে অপরের সাথে লড়াই করতে মুখোমুখি হই।, দেখতে খুব সুন্দর হলেও ড্রাগনফ্লাই আসলে দুষ্ট পোকা। ডিম থেকে বাচ্চা বের হওয়ার পর থেকে তারাই অন্য প্রাণী খেতে পছন্দ করে। যখন তারা লার্ভা হয়, তারা প্লাঙ্কটন, ছোট মাছ এবং অন্যান্য জিনিস খায়। যখন তাদের ডানাগুলি বিকশিত হতে শুরু করে, তখন ছোট ড্রাগনফ্লাইদের মাথার চারপাশে একটি বিশেষ শরীরের অংশ থাকে যা ছোট মাছ ধরা সহজ করার জন্য একটি লাঠি হিসাবে কাজ করে। প্রাপ্তবয়স্ক অবস্থায়, ড্রাগনফ্লাই হল মশার প্রাকৃতিক শিকারী, যাতে ড্রাগনফ্লাইগুলির একটি বৃহৎ জনসংখ্যা একটি জায়গায় মশার বিস্তারকে মোকাবেলা করার জন্য একটি কার্যকর নিয়ামক হতে পারে, কখনও কখনও আমরা এই পৃথিবীতে কীটপতঙ্গের আধিক্য জানতে পারি না।

IMG_20210303_185529.jpg


ড্রাগনফ্লাই লাল বন্য পোকা
https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_185406.jpg


ড্রাগনফ্লাই লাল বন্য পোকা
https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_185345.jpg

এবং বন্ধুরা লক্ষ্য করতে পারে ড্রাগনফ্লাইয়ের সামনের কিছু ডানা ড্রাগনফ্লাই ডানার পিছনের চেয়ে লম্বা। এই ডানার আকৃতি ড্রাগনফ্লাইকে খুব দ্রুত উড়তে সাহায্য করে এবং তারা সাইডওয়ে, পিছন দিকে সরানো থেকে শুরু করে বস্তুর পৃষ্ঠের নিচের দিকে বিভিন্ন শৈলীতে উড়তে পারে, উড়তে তাদের বুদ্ধিমানতা তাদের পৃথিবীর দ্রুততম কীটপতঙ্গে পরিণত করে, কিন্তু তারা প্রায়শই বাতাসে থাকে। স্থান.

IMG_20210303_190134.jpg


ড্রাগনফ্লাই লাল বন্য পোকা
https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_190148.jpg


ড্রাগনফ্লাই লাল বন্য পোকা
https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_190123.jpg


ড্রাগনফ্লাই লাল বন্য পোকা
https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_190113.jpg

এখানে লাল ড্রাগনফ্লাইয়ের উপর আমার কিছু ফটোগ্রাফির ফলাফল রয়েছে যা পাওয়া খুব কঠিন, এবং আমি দুর্ঘটনাক্রমে এই ড্রাগনফ্লাইটিকে আবার পাতায় বা মৃত কাঠের মধ্যে পেয়েছি, এবং যখন আমি এই ড্রাগনফ্লাইটির কাছে যেতে চাইছিলাম তখন আমাকে ধীরে ধীরে হাঁটতে হয়েছিল যাতে আমি জানতে না পারি। আমি একটি ছবি তুলতে চেয়েছিলাম, কারণ ড্রাগনফ্লাই তার চোখে খুব ধূর্ত এবং পুরুষদের খুব ভয় পায়
এবং এই ড্রাগনফ্লাইটির বিভিন্ন ধরণের রঙ এবং প্রকার রয়েছে, তবে আমি কেবল এটিই পেয়েছি, কারণ ড্রাগনফ্লাইয়ের অনেক প্রকার রয়েছে এবং ড্রাগনফ্লাই পাওয়া খুব কঠিন।.
কিন্তু এই ড্রাগনফ্লাইটি টার্গেটে খুব সঠিক থাকে যখন আমি ছবি তুলতে চাই, সামনে এবং পিছনে, এবং সামনের দিকে আমি সাইজ 5 এবং 3 সেলফোনের জন্য ক্যামেরা সেটিংস সহ ম্যাক্রো ব্যবহার করি, এবং সাইজ 2 এর পিছনে, এবং যখন আমি তুলি ছবি, আমি ঠিক সত্যিই টার্গেটে ফোকাস করছি তাই এটি ড্রাগনফ্লাইয়ের মাথায় সুন্দর দেখায়।.
এবং আশা করি আমার কিছু ফটোগ্রাফি ছবি, আজ বিকেলে, বন্ধুরা সেগুলি পছন্দ করেছে, যাতে আমি যা পেয়েছি তা ভাগ করে নিতে আমি আরও বেশি উত্সাহী ছিলাম, বিশেষ করে পোকামাকড় সম্পর্কে, কারণ আমি সত্যিই ম্যাক্রোফটোগ্রাফি পছন্দ করি, যদিও ছোট পোকামাকড় পাওয়া খুব কঠিন, কারণ আমি আমার ফটোগ্রাফি উপাদান খুঁজতে সময় ব্যয় করতে হবে, এবং যদি আমার কথায় কোন ত্রুটি থাকে দয়া করে আমাকে বলুন.
ছবি তোলাhandphoneOPPO A52020 Camera macro Mega pixxel
বিভাগড্রাগনফ্লাই বিউটি ফটোগ্রাফিতে লাল বন্য পোকা
অবস্থানNorth - Indonesia
ফটোগ্রাফার@masril

Sort:  
 2 years ago 

ড্রাগন ফ্লাই ফটোগ্রাফি করতে অনেক সময় লাগে। কেননা এরা বিভিন্ন জায়গায় উড়ে বেড়ায়। এজন্য ফটোগ্রাফি করতে খুবই কষ্ট হয়। আপনি এরপর ও খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। খুবই ভালো লাগলো ড্রাগন ফ্লাই ফটোগ্রাফি। প্রত্যেক টা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করে আমাদের সামনে তুলে ধরেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ড্রাগন ফ্লাই এর ম্যাক্রো ফটোগ্রাফি খুবই কষ্টকর। কেননা এরা এক জায়গাতে বেশি সময় বসে থাকে না। আর লাল ড্রাগন ফ্লাই খুবই কম দেখা যায়। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি উপস্থাপনার মাধ্যমে ড্রাগন ফ্লাই এর ম্যাক্রো ফটোগ্রাফি শেয়ার করার জন্য। ভালো থাকবেন সবসময় এই কামনা করি।

 2 years ago 

আপনি সব সময় অনেক সুন্দর ফটোগ্রাফি করে থাকেন। এবারও তার ব্যতিক্রম না। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছোট বেলায় এই পোকা গুলোকে সুতা দিয়ে বেধে খেলাতাম।তখন বুঝতাম না।যাই হোক বেশ সুন্দর ছবি তোলেছেন।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপনার দেওয়া ম্যাক্রোফটোগ্রাফি গুলোর আমার মুগ্ধ করে। প্রতিদিনের ন্যায় আজকেও আমি মুগ্ধ হয়েছি এত সুন্দর ফটোগ্রাফি গুলো দেখে। আশাকরি পুনরায় এভাবে ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরবেন।

 2 years ago 

ড্রাগনফ্লাই বিউটি ফটোগ্রাফিতে লাল বন্য পোকা দেখতে খুবই সুন্দর লাগছে। যা আমার কাছে খুবই সুন্দর লাগছে। এগুলো সাধারণত মৌমাছি এবং প্রজাপতির মত জীবন অনুভব করে বিষয়টা আমার কাছে খুব ভালো লেগেছে ।ধন্যবাদ।

 2 years ago 

এই পোকাটির নাম ড্রাগনফ্লাই এটি আজকে আমি প্রথম জানলাম আমাদের এদিকে সবাই এটিকে ফড়িং বলে আখ্যায়িত করে। যাই হোক নতুন কিছু জানার মধ্যে অনেক আনন্দ পাওয়া যায়। আপনি ড্রাগনফ্লাই এর ফটোগ্রাফি গুলো একদম প্রফেশনাল ভাবে তুলেছেন। আশা করি এমন সুন্দর মাইক্রো ফটোগ্রাফি আমাদের মাঝে আরও শেয়ার করবেন ধন্যবাদ।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি বরাবরের মতোই অনেক সুন্দর হয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফ আমার ভালো লাগে। আপনি একদম নিঁখুত ফটোগ্রাফি করেন। আপনার সাফল্য কামনা করছি।

 2 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। ড্রাগন ফ্লাই এর ম্যাক্রোফটোগ্রাফি গুলো নিখুঁতভাবে করেছেন। ব্যাকগ্রাউন্ড অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও আমি তো মুগ্ধ হয়ে গেলাম আপনার ড্রাগন ফ্লাই বিউটি ফটোগ্রাফি লাল বর্ণ পোকা দেখে। আমার কাছে খুবই ভালো লাগে এরকম ড্রাগন ফ্লাই এর ফটোগ্রাফি এবং ড্রাগনফ্লাই দেখতে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63042.32
ETH 2458.99
USDT 1.00
SBD 2.65