একটি বাম্বলবি পোকার ম্যাক্রোফটোগ্রাফি সুই ফুলের অমৃত চোষা 10% reward to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG20211111153217.jpg

আজ আবার আমার পোস্টে ফিরে আসি, এবং এই উপলক্ষ্যে আমি আবারও শেয়ার করতে চাই আমার বাম্বলবি নামের ছবির ফলাফল যার রঙ খুব সুন্দর যেটি সুই ফুলের অমৃত চুষছে, এবং আমি বিশেষ করে স্বাস্থ্যের জন্য আশা করি, তাই আমি আপনাদের সকলের আশা করি ভালো আছেন। ঠিক আছে। অবস্থা স্বাস্থ্যকর, এবং ভাল আকৃতিতে, এবং নীচে আমি আপনাকে এই ছবিগুলির মধ্যে কিছু দেখাব, যার মধ্যে আমার বাম্বলবি বাগের বিবরণ রয়েছে, যা আমি আমার ফোনের ক্যামেরা এবং ম্যাক্রো মেগাপিক্সেল দিয়ে ক্যাপচার করেছি৷.

IMG20211111153402.jpg

বাম্বলবি পোকা ম্যাক্রো ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211111153136.jpg

বাম্বলবি হল একটি বুদ্ধিমান মৌমাছি যার উড্ডয়নের একটি অনন্য প্যাটার্ন রয়েছে, বিশেষ করে আঁটসাঁট জায়গার মধ্য দিয়ে উড়ে যাওয়ার সময় এটি বিভিন্ন উপায় প্রদর্শন করে, এমন একটি কৌশল যা দেখায় যে বাম্বলবি পোকাটির স্বাভাবিক স্নায়ুতন্ত্রের সাথে বাধা অতিক্রম করার অদ্ভুত ক্ষমতা রয়েছে।
বাম্বলবি পোকামাকড় হল বনের সবচেয়ে প্রচুর ধরণের মৌমাছি এবং তাদের কাজগুলি খুবই গুরুত্বপূর্ণ, যেমন উদ্ভিদের পরাগায়নে সাহায্য করা এবং প্রাকৃতিক উদ্ভিদের সাজসজ্জা হিসাবেও, কারণ এই পোকামাকড়গুলি বন্য ফুলের অমৃত চুষে নেয়, কিন্তু মানুষের জন্য ক্ষতিকারক নয়, কারণ তারা মানুষের জন্য বিষাক্ত নয়।

পোকা ম্যাক্রো ফটোগ্রাফি তাদের উড়ান একটি অনন্য প্যাটার্ন আছে. যখন তাকে তার আকারের একটি সংকীর্ণ স্থান অতিক্রম করতে হবে তখন সে উড়ার একটি ভিন্ন উপায় দেখাবে। যে কৌশলটি দেখায় যে মৌমাছিদের একটি স্বাভাবিক স্নায়ুতন্ত্রের সাথে বাধা অতিক্রম করার অসাধারণ ক্ষমতা রয়েছে তা অন্যান্য মৌমাছি থেকে খুব আলাদা, তবে এই মৌমাছির ছবি পাওয়া খুবই বিরল এবং কঠিন, আমি এইমাত্র পেয়েছি, কারণ এই মৌমাছিটি পায়। এটা পায় অমৃত. বন্য ফুলের বীজ দেখেছি, সেই কারণেই আমি বাম্বলবি-এর এই ছবিটি পেয়েছি, এবং একটি পাওয়ার জন্য আমাকে সঠিক সময়ের জন্য অপেক্ষা করতে হয়েছিল।.

IMG20211111153130.jpg

বাম্বলবি পোকা ম্যাক্রো ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211111153438.jpg

এবং এটি এই বাম্বলবি মৌমাছির পিঠে, যা প্রায় মধু মৌমাছির মতো যার একটি অনন্য এবং সংক্ষিপ্ত আকার রয়েছে, তবে এই বাম্বলবিটির এমনকি পিঠে ছোট লোম রয়েছে এবং মাথার মতো বিভিন্ন রঙও রয়েছে এটা, এবং বন্ধুরা আমার এই ছবিটিতে মনোযোগ দিতে পারেন, যা দেখতে সুন্দর দেখাচ্ছে, বিশেষ করে মাথা বা পিছনের দিকে, কারণ আমি বিভিন্ন কোণে ছবি তুলেছি।.

IMG20211111153734.jpg

বাম্বলবি পোকা ম্যাক্রো ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211111153002.jpg

IMG20211111153730.jpg

বাম্বলবি পোকা ম্যাক্রো ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211111153326.jpg

IMG20211111154006.jpg

এখানে সমস্ত বাম্বলবি পোকাগুলির কিছু ছবি রয়েছে যা আমি ম্যাক্রো ক্যামেরা দিয়ে তুলেছি, এবং আমি এই বাম্বলবি পোকাটিকে একটি সুই ফুলের গাছে পেয়েছি যাতে অমৃত রয়েছে, কারণ এই বাম্বলবি সর্বদা বন্য মধুর অমৃতের সন্ধান করে, তবে অবস্থানের উপর নির্ভর করে। আমি ঘটনাক্রমে এই বাম্বলবিকে দেখেছি যেটি সুই ফুলের অমৃত চুষছে, এবং আমি এই মৌমাছিটিকে দেখছি, এবং আমি কয়েক মিনিট অপেক্ষা করছি, এই বাম্বলবি পোকাটি আরামে দাঁড়িয়ে থাকার জন্য অপেক্ষা করছি, যাতে আমি ফোকাস ফটোগ্রাফি করতে পারি, তাই ফলাফল ভাল হবে যদি আমরা সবসময় ফোকাস করি।

আজকে আমার ফটোগ্রাফির ফলাফল সম্পর্কে এটাই আমার ব্যাখ্যা, এবং আমি আশা করি বন্ধুরা এটি পছন্দ করবে এবং আমার বিষয়বস্তু দ্বারা বিনোদিত হবে, এবং যদি আমার কথাগুলি ভুল হয়, বিশেষ করে অনুবাদে কখনও কখনও এমন কিছু জিনিস থাকে যেগুলির অর্থ হয় না, কারণ আমি গুগল ব্যবহার করি অনুবাদ, তাই কোনো ত্রুটি থাকলে অনুগ্রহ করে বুঝবেন, ধন্যবাদ, শুভেচ্ছা।.

ছবি তোলাhandphoneOPPO A52020 Camera macro Mega pixxel
বিভাগবাম্বলবি পোকা ম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth - Indonesia
ফটোগ্রাফার@masril
Sort:  
 3 years ago 

সত্যিই মাঝে মাঝে বুঝে পাইনা ভাইয়া এতো সুন্দর ফটোগ্রাফি কিভাবে করেন। অসাধারণ হয়েছে আপনার এই ফটোগ্রাফি গুলো। ফটোগ্রাফি গুলোর সাথে অনেক জানা-অজানা তথ্য শেয়ার করেছেন আমাদের সাথে এরজন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ, শুভেচ্ছা

প্রথমে আপনি ফটোগ্রাফির প্রশংসা করে নেই। অত্যন্ত সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। আপনার ফটোগ্রাফির মাছের রহস্যগুলো আমন ভাবে ফুটিয়ে তুলেছেন যেটা সত্যিই একট আমুল শিক্ষণীয় বিষয়। আমিও করেছিলাম মৌমাছির কয়েকটি ধরন আছে। আপনার জন্য শুভকামনা এবং দোয়া রইলো এমন অনেক সুন্দর সুন্দর অজানা বিষয় আমাদের মাঝে শেয়ার করবেন ইনশাআল্লাহ ।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, সমর্থনের জন্য বন্ধুরা, আশা করি এটি আমার ম্যাক্রোফটোগ্রাফি সামগ্রীতে একটি আশীর্বাদ হবে, শুভেচ্ছা

 3 years ago 

ভাইজান আপনাকে আমি প্রতিটা পোস্টে বলি এবং এটাতেই বলছি আপনি আপনার হাতের যাদুতে খুব সুন্দর নিখুত সব ম্যাক্রো ফটোগ্রাফি করেন।যা শুধু আমি নআ কমিউনিটির প্রতিটা মানুষের ভালো লাগে।আর আপনার উপস্থাপনা গুলোও দারুন হই।আপনার জন্য শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

এটা পছন্দ করার জন্য আপনাকে ধন্যবাদ, এটা শুনে খুশি, আপনাকে বলছি ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো আপনার উপস্থাপন করছেন অনেক সুন্দর আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

মন্তব্যের জন্য ধন্যবাদ, শুভেচ্ছা

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অসম্ভব সুন্দর আমিতো প্রথম দেখে বুঝতে পারেনি যে এটি কেউ তুলেছে। আসলে মাঝে মাঝে বুঝতে পারি না যে এত সুন্দর ফটোগ্রাফি কিভাবে তুলেন অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

প্রথমে আপনাকে ধৈর্য ধরতে হবে, পোকামাকড় শিকারে, আকর্ষণীয় বিষয়বস্তু পেতে এবং আপনি এটি কোথায় খুঁজছেন তার উপর নির্ভর করে

 3 years ago 

সত্যিই অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। এরকম পোকা এর আগে আমি কখনও দেখিনি। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এর আগেও কয়েকবার আমি আপনার অনেক ফটোগ্রাফি দেখেছি। ফটোগ্রাফির বিষয়ের উপর আপনার ভিষন অভিজ্ঞতা আছে বলে আমার মনে হচ্ছে। ফটোগ্রাফি গুলো আসলেই খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি সত্যিই এই সম্প্রদায়ে আমার ফটোগ্রাফির সৌন্দর্যকে অগ্রাধিকার দিই, কারণ আমি এখানে বন্ধুদের দেখি, আমার কাজ পছন্দ করে

 3 years ago 

একটি বাম্বলবি পোকার ম্যাক্রোফটোগ্রাফি অনেক সুন্দর ভাবে আপনি ক্লিক করেছেন. আপনারা ম্যাক্রোফটোগ্রাফি মানে আমি মুগ্ধ যায়। অনেক সুন্দরভাবে ফুটে উঠেছে ছবিগুলো এবং বর্ণনা আপনি দারুণভাবে দেন অনেক ভাল ছিল ভাই। আপনার জন্য শুভকামনা রইল এবং আপনার ম্যাক্রোফটোগ্রাফি দেখে আমি অবাক হয়ে যায়। এত সুন্দর হাত আপনার

 3 years ago 

আপনাকে ধন্যবাদ, আমি আপনার মন্তব্যগুলি পড়ে উপভোগ করি, যা আমার জন্য সমর্থনে পূর্ণ, আমি আশা করি আপনি ভাল আছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 56924.47
ETH 3086.51
USDT 1.00
SBD 2.41