পোকা ইউপ্রোক্টিস মথ ম্যাক্রো ফটোগ্রাফি 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20220301172053.jpg


হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন, আশা করি সবসময় সুস্থ আছেন, এবং এই উপলক্ষে আমি আমার ফটোগ্রাফির ফলাফল শেয়ার করতে চাই যা আমার ম্যাক্রোগ্রাফিক কাজে মথের সৌন্দর্য সম্পর্কে, এবং নীচে আমি এর ব্যাখ্যা সহ কিছু ছবি আপলোড করব। মথ ইমেজ.

IMG20220301172103.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG20220301172206.jpg

এই মথের একটি হলুদ-সবুজ পশম রয়েছে যার ডানাগুলি প্রজাপতির মতো ঘন ডানা রয়েছে, যখন ডানার পাশে সমতল থাকে। ডানাওয়ালা পোকার শরীর সেউকয় সমতলের মতো এবং ডানার রঙ খুব সুন্দর। পোকামাকড় সাধারণত নিশাচর এবং দিনের বেলায় তাদের প্রিয় বনের আবাসস্থলে বিশ্রাম নেয়। এই পোকাটির অনেক লম্বা দাড়ি আছে এবং এই পতঙ্গটি অমৃত বা অন্যান্য তরল চুষে খায়। এই ডানাগুলি খুব শক্তভাবে বন্ধ থাকে, ঘুমের সময় মথের মুখোমুখি হয় না। পোকামাকড় প্রজাপতির মত পোকা। একটি শুঁয়োপোকা থেকে একটি কোকুন প্রক্রিয়া একই রকম। এই পিউপাল পিরিয়ডে শুঁয়োপোকা একটি প্রজাপতি এবং মথের সুন্দর শারীরিক রূপান্তর ঘটায়। কিন্তু দুটোর মধ্যে পার্থক্য আছে। প্রথমে তাদের মাথায় অ্যান্টেনা তৈরি করুন। প্রজাপতির অ্যান্টেনার গোলাকার প্রান্ত থাকে, যখন পোকামাকড়ের অ্যান্টেনা থাকে টেপারড এবং ডাউন। দ্বিতীয়ত, প্রজাপতি চরায় এবং দিনের বেলা সক্রিয় থাকে। রাতে প্রজাপতি আশ্রয়ের জন্য গাছে বসে। যখন মথ রাতে সক্রিয় থাকে। তাই মথকে রাতের প্রজাপতিও বলা হয়। তৃতীয়ত, প্রজাপতি বিশ্রামে তার ডানা ঝাপটাবে। যখন পোকামাকড় না. বসলেই ডানা খুলবে.

IMG20220301172106.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG20220301172116.jpg

এই ছবিতে যেমন আমি একটি পোকার আকৃতি এবং একটি প্রজাপতির সাথে এর পার্থক্যের একটি ছবি তুলেছি, তবে এই মথটি তার ডানা না খোলেই বিশ্রাম নেয়, তবে যদি এই মথটি তার ডানা খোলে তবে এটি খুব সুন্দর, প্রজাপতির মতো তবে চপলতা রয়েছে। উড়ে যাওয়ার সময় পোকামাকড়ের কিছু ছবি, যা আমি খুব কমই পোকামাকড়ের ছবি পাই, কিন্তু যখন আমি পোকামাকড় শিকার করতাম তখন আমি এই মথটিকে বনের গাছপালাগুলিতে বিশ্রাম করতে দেখেছিলাম।.

IMG20220301172213.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG20220301172110.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG20220301172151.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG20220301172113.jpg

এখানে মথের কিছু উজ্জ্বল রঙের ছবি দেওয়া হল, যেগুলি আমি একটি মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করে তুলেছি এবং আমি এই মথটিকে একটি উদ্ভিদে পেয়েছি যার উজ্জ্বলতা এই মথের রঙের সাথে খুব ভাল মেলে, এবং আমি এই মথের ছবি তোলার জন্যও খুব সতর্ক ছিলাম, কারণ আমি মথ নিয়ে ফটোগ্রাফি করি। পেরে আনন্দিত, কারণ আমি খুব কমই পোকামাকড়ের ছবি পাই, আমার বিভিন্ন ম্যাক্রোগ্রাফিতে, এবং বন্ধুরা আমার ফটোগ্রাফিতে সৌন্দর্য উপভোগ করতে পারে, এবং বন্ধুরা দেখতে পারে যে এই পোকামাকড়ের সৌন্দর্য কোথায় রয়েছে। মনে হচ্ছে, এবং আমি শুধু ব্যাখ্যা করতে পারি, এবং আমি শুধুমাত্র ছবিগুলিতে ফোকাস করি, তাই যদি বন্ধুরা এই মথ সমস্যা সম্পর্কে জানেন, বন্ধুরা একটি মন্তব্য করতে পারেন যাতে আমি আরও ভালভাবে মথের সুবিধা এবং প্রজাপতির সাথে পার্থক্য বুঝতে পারি এবং যদি ত্রুটি থাকে . আমার কথাগুলি বুঝুন, কখনও কখনও আমার কথাগুলি ভুল হয়, এবং আমি আশা করি বন্ধুরা আমার কিছু ফটোগ্রাফি পছন্দ করবে, উপভোগ করবে এবং হ্যালো বলবে।.
ছবি তোলাhandphoneOPPO A52020 Camera macro Mega pixxel
বিভাগপোকা ইউপ্রোক্টিস মথ ম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth - Indonesia
ফটোগ্রাফার@masril

Sort:  
 2 years ago 

আসলেই আপনার প্রশংসা করতে হয় ।
আপনি অনেক সুন্দর ভাবে ম্যাক্রোফটোগ্রাফি গুলো করেছেন । যেগুলো আমার কাছে অনেক সুন্দর লেগেছে । ফটোগ্রাফি গুলোর পাশাপাশি বর্ণ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ছোট্ট একটি পোকার খুবই সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন সুন্দর বর্ণনা সহ সত্যিই আপনার ফটোগ্রাফি গুলা দেখে পার বাড়ি আমি মুগ্ধ হয়ে যাই আপনার ধৈর্যের তারিফ করতে হয় শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার পোষ্টটি দেখে আমার খুব ভালো লেগেছে।আপনার মাইক্রো ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপনি খুব সময় দিয়ে দক্ষতা সহকারে ফটোগ্রাফি গুলো করেছেন। মাইক্রো ফটোকপি করতে অনেক সময় এমন ধৈর্যের প্রয়োজন হয়। এত সুন্দর ফটো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago (edited)

আসলে ম্যাক্রো ফটোগ্রাফি করার জন্য দক্ষতা এবং ভালো লেন্সের প্রয়োজন হয়। সেটি আপনার মধ্যে রয়েছে যার কারনে ভালো একটি ম্যাক্রো ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি ভালো উপস্থাপনের মাধ্যমে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 
ম্যাক্রো লেন্স একটা কিনতে হবে। আপনার ফটোগ্রাফি দেখে কিছুটা হিংসা হয়৷ এতো সুন্দর ফটোগ্রাফি কেমনে করেন। আপনার ফটোগ্রাফির একজন অন্ধ ভক্র আমি। আপনার প্রতিটি ফটোগ্রাফি মন কেড়ে নেওয়ার৷ মতো। আমার ভালো কোনো কম্পানী থাকলে আপনাকে রেখে দিতাম। 🥰🤚

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54140.93
ETH 2422.15
USDT 1.00
SBD 2.12