টমেটোর উপকারিতা এবং মানুষের জীবনে এর গুরুত্ব

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG20210714173721.jpg

আসসালামুয়ালাইকুম স্টিমিয়ান বন্ধুরা সবাই কেমন আছেন, আশা করি আপনারা সবাই সবসময় সুস্থ আছেন, এবং আজ আমার সাথে ফিরে আসুন, এবং আজ সকালে আমি আবার পোস্ট করতে চাই, যা টমেটো ব্যবহার এবং তাদের উপকারিতা সম্পর্কে যদি আমরা সেগুলি খাই।

টমেটো ফল এমন একটি উদ্ভিদ যা খুব সহজেই যদি আমরা এটি রোপণ করি এবং টমেটোর দামও ব্যয়বহুল নয়, এবং খুব অল্প বয়সী টমেটোও আমরা বিভিন্ন বাজারে পাই, অন্যান্য ফলের থেকে আলাদা যা তাদের উপকারিতা রয়েছে, কিন্তু এটি কঠিন আমাদের জন্য খুঁজে পাওয়া এবং সাধারণ জায়গায় বসবাস করা কঠিন।

কিন্তু টমেটো বিভিন্ন জায়গায় বাস করতে পারে, বিশেষ করে যদি আমরা একটি গ্রামে থাকি, এটা আমাদের জন্য খুব উপযুক্ত, অথবা আপনার বাড়িতে, যেমন আমি আমার বাড়ির পিছনে একটি টমেটোর চারা রোপণ করেছি এবং আলহামদুলিল্লাহ, এই টমেটো গাছটি খুব ভালো ফল না হওয়া পর্যন্ত বেঁচে থাকা।

এবং টমেটো হল এমন একটি ফল যার মধ্যে ভিটামিন আছে যা শরীরের স্বাস্থ্যের জন্য খুবই ভালো এবং আমরা সেগুলো রান্নার সময় ভাতের সাথেও খেতে পারি, কারণ টমেটোর অনেক ব্যবহার আছে এবং দৈনন্দিন জীবনে টমেটোর গুরুত্ব রয়েছে।

এবং টমেটো আপনার স্বাস্থ্য বজায় রাখতে পারে যদি আপনি প্রায়ই সেবন করেন, এবং আমি ব্যাখ্যা করবো টমেটো যদি আমরা প্রায়ই সেবন করি তাহলে তার উপকারিতা কি।

IMG20210714173738.jpg

IMG20210714173713.jpg

  • ডায়াবেটিসে রোগ প্রতিরোধ

  • কোলেস্টেরল টিকটিকি কমায়

  • প্রোস্টেট ক্যান্সারের ঝুঁকি কমায়

  • স্ট্রোক প্রতিরোধ করুন এবং সুস্থ ত্বক বজায় রাখুন

এবং টমেটোর উপকারিতা যদি আমরা সেগুলি খাই, যা শরীরের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী এবং আমি যেমন উপরে বলেছি তেমন রোগ থেকেও রক্ষা করা যেতে পারে, কিন্তু কখনও কখনও আমরা জানি না টমেটোর উপকারিতা কি, যদিও টমেটোতে টমেটোর অনেক ব্যবহার আছে।

এবং এইটুকুই আমি আমার পোস্টে বলতে পারি, কম -বেশি আমি ক্ষমা চাইছি, এবং বিশেষ করে আমার কথায়, এবং আমি আশা করি বন্ধুরা সেখানে সবসময় ভালো থাকে, বিশেষ করে এখন যখন এটি প্লেগের মরসুম, খুব ভাল যদি আমরা তার যত্ন নিই স্বাস্থ্য.

তার ছবিOPPO A52020
বিভাগটমেটোর উপকারিতা এবং মানুষের জীবনে এর গুরুত্ব
ফটোগ্রাফার@masril
Sort:  

টমেটোর উপকারিতা নিয়ে অনেক সুন্দর পোস্ট করেছেন ভাই।উপস্থাপনা খুব সুন্দর হয়েছে।টমেটোর ফটোগ্রাফি আরো জোস হইছে।অনেক ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আমার পোস্টে আপনার উভয়েরই আপনার জন্য উপকার হতে পারে

 3 years ago 

আপনি টমেটোর উপকারিতা নিয়ে খুব সুন্দর ভাবে লিখেছেন। টমেটোর ছবিগুলো আমার কাছে চমৎকার লেগেছে ।এরকম একটি উপকারী পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

সমানভাবে আমি আপনাকেও ধন্যবাদ জানাই যারা আমার পোস্ট পছন্দ করেছেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59604.53
ETH 2413.47
USDT 1.00
SBD 2.43