পোকা ইউপ্রোক্টিস মথ ম্যাক্রো ফটোগ্রাফি 10% Beneficiaries @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20220327_112616.jpg

হ্যালো বন্ধুরা, কেমন আছেন, আশা করি আপনারা সবাই সুস্থ আছেন, এবং এই উপলক্ষ্যে আমি আমার ফটোগ্রাফির ফলাফল শেয়ার করতে চাই, যা আমার ম্যাক্রোগ্রাফিক কাজে মথের সৌন্দর্য সম্পর্কে, এবং নীচে আমি কিছু ছবি এবং তাদের আপলোড করব ব্যাখ্যা বিটল মথের ছবি।.

IMG_20220327_112556.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG_20220327_112629.jpg

এই মথের কমলা রঙের এবং পুরু প্রজাপতির ডানার সাথে লাল দাগ থাকে, যখন ডানা চ্যাপ্টা থাকে। ডানা শুধুমাত্র অনুপাত একটি ধারনা দিতে প্রদর্শন করা হয়েছে. পোকামাকড় সাধারণত নিশাচর এবং দিনের বেলায় তাদের প্রিয় বনের আবাসস্থলে বিশ্রাম নেয়। এই মথ পোকাটি নিজেই অনন্য এবং বন্য ফুলের অমৃত খায়। এই মথ শুধুমাত্র অনুপাত একটি ধারনা দিতে প্রদর্শিত হয়েছে. পোকামাকড় প্রজাপতির মত পোকামাকড়। একটি শুঁয়োপোকা থেকে একটি কোকুন প্রক্রিয়া একই রকম। এই পিউপাল পিরিয়ডে শুঁয়োপোকা প্রজাপতি এবং মথের থেকে একটি সুন্দর শারীরিক রূপান্তর ঘটায়। কিন্তু দুটোর মধ্যে পার্থক্য আছে। প্রথমে তাদের মাথায় অ্যান্টেনা তৈরি করুন। প্রজাপতি অ্যান্টেনার বৃত্তাকার প্রান্ত থাকে, যখন পোকামাকড়ের অ্যান্টেনার একটি টেপার এবং নিম্নগামী আকৃতি থাকে। দ্বিতীয়ত, প্রজাপতি চারণ করে এবং দিনের বেলা সক্রিয় থাকে। রাতে প্রজাপতি ছায়ার জন্য গাছে বসে। যখন মথ রাতে সক্রিয় থাকে। তাই মথকে রাতের প্রজাপতিও বলা হয়। তৃতীয়ত, এই পতঙ্গটি বিশ্রামে তার ডানা ঝাপটায়। ডানাগুলি শুধুমাত্র অনুপাতের অনুভূতি প্রদান করার জন্য প্রদর্শিত হয়েছে।.

IMG_20220327_112642.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG_20220327_112757.jpg

এই ছবিতে যেমন আমি এই মথ পোকা এবং একটি প্রজাপতির সাথে পার্থক্যের একটি ছবি তুলেছি, তবে এই মথটি তার ডানা না খুলেই বিশ্রাম নেয়, তবে যদি এই মথ তার ডানা খোলে তবে এটি প্রজাপতির মতো খুব সুন্দর, তবে তার চটপট রয়েছে। উড়তে থাকা পতঙ্গের কিছু প্রজাতি, যেগুলির ছবি আমি খুব কমই পাই, কিন্তু যখন আমি পোকামাকড় শিকার করি তখন দেখি এই মথগুলি বন্য পাতায় বিশ্রাম নিচ্ছে, যেগুলি দেখতে খুব ছোট এবং পাতাগুলিতে দেখতে কঠিন, যদি আমরা তাদের দিকে মনোযোগ না দিই। .

IMG_20220327_112658.jpg

পোকা ইউপ্রোক্টিস মথ https://what3words.com/berduyun.rambut.bermerek

IMG_20220327_112721.jpg

এখানে পতঙ্গের কিছু সুন্দর রঙিন ছবি দেওয়া হল, যেগুলি আমি একটি মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করে নিয়েছি এবং আমি এই মথগুলিকে এমন একটি উদ্ভিদে পেয়েছি যার উজ্জ্বলতা এই মথের রঙের সাথে খুব ভাল মেলে, এবং আমি এই মথগুলির ছবি তোলার জন্য খুব সতর্ক ছিলাম, কারণ আমি খুব কমই ছবিগুলি খুঁজে পাই আমার বিভিন্ন ম্যাক্রোগ্রাফিতে পোকামাকড়, এবং বন্ধুরা আমার ফটোগ্রাফিতে সৌন্দর্য উপভোগ করতে পারে, এবং বন্ধুরা দেখতে পারে যে এই পোকার সৌন্দর্য কোথায় রয়েছে, এবং আমি শুধুমাত্র ছবির উপর ফোকাস করি, তাই যদি বন্ধুরা এই মথ সমস্যা সম্পর্কে জানে তবে বন্ধুরা একটি ছেড়ে যেতে পারে মন্তব্য করুন যাতে আমি মথের সুবিধা এবং তাদের এবং প্রজাপতির মধ্যে পার্থক্য বুঝতে পারি এবং যদি আমার কথায় বিশেষ করে ভাষার অনুবাদে ভুল থাকে, এবং আমি আশা করি বন্ধুরা আমার কিছু ফটোগ্রাফি পছন্দ করবে.
ছবি তোলাhandphoneOPPO A52020 Camera macro Mega pixxel
বিভাগপোকা ইউপ্রোক্টিস মথ ম্যাক্রো ফটোগ্রাফি
অবস্থানNorth - Indonesia
ফটোগ্রাফার@masril
Sort:  
 3 years ago 

পোকাটির নাম প্রথম শুনলাম আর এই প্রথম দেখলাম ও বটে। তবে খুব সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি তুলেছেন। শটগুলো বেশ ভালই ক্যামেরাবন্দি করেছেন। চালিয়ে যান এভাবেই শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এবং আমার ফটোগ্রাফিতে মন্তব্য করার জন্য

 3 years ago 

ওয়াও আপনি অনেক দারুন ফটোগ্রাফি করেছেন। আপনার মাইক্রো ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে আমার কাছে। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ বন্ধু

 3 years ago 

এই প্রকার নাম প্রথম শুনলাম এবং প্রথম দেখলাম আপনার পছন্দ, খুব ভালো লাগলো আপনি পোকা সম্পর্কে বেশ অনেক কিছু লিখেছেন এবং আপনার ফটোগ্রাফি হয়েছিল বেশ চমৎকার আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

হ্যাঁ, এই পোকাটির নাম যদি আমার এলাকার পাতাঝরা হয়

 3 years ago 

পোকাটি দেখে খুবই দারুন লাগছে এবং আপনি খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন এবং বিস্তারিত লিখেছেন। আমাদের সাথে এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

হ্যাঁ আমার ফটোগ্রাফি দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এটা দেখে আনন্দিত

 3 years ago 

পোকার ম্যাক্রোফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।। আপনি খুবই সুন্দর করে ফটোগ্রাফি করে থাকেন ।।এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 3 years ago 

হ্যাঁ আমার ফটোগ্রাফি দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এটা দেখে আনন্দিত

 3 years ago 

আপনি খুব অসাধারণ ফটোগ্রাফি করেছেন। ম্যাক্রোফটোগ্রাফি আমার কাছে খুবই অসাধারণ লাগে। আপনি খুব যত্ন করে প্রত্যেকটি ফটোগ্রাফিক করেছেন । এত অসাধারন একটি ফটোগ্রাফিক আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য কি করা।

 3 years ago 

হ্যাঁ আমার ফটোগ্রাফি দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এটা দেখে আনন্দিত

অনেক সুন্দর ভাবে পতঙ্গের ফটোগ্রাফি তুলেছেন। দেখতে একদম বাস্তব এর মত লাগতেছে। তাছাড়া ম্যাক্রোফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো আপনার প্রতি।

 3 years ago 

হ্যাঁ আমার ফটোগ্রাফি দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এটা দেখে আনন্দিত

 3 years ago 

প্রথমে দেখে প্রজাপতি মনে করেছিলাম। পরে ভালো করে পোস্টটি পড়ে বুঝলাম এটি এক ধরনের পোকা। দেখতে চমৎকার । আপনি ম্যাক্রো ক্যামেরা দিয়ে চমৎকার কয়েকটি ফটোগ্রাফি করেছেন । পোকাটিকে আমাদের সাথে পরিচিত করে দেওয়ার আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

হ্যাঁ আমার ফটোগ্রাফি দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এটা দেখে আনন্দিত

 3 years ago 

আপনি খুব সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি করেন। আমার কাছে আপনার তোলার ম্যাক্রো ছবি গুলো অনেক ভালো লাগে। ম্যাক্রো ছবি তুলতে অনেক ধৈর্যের প্রয়োজন। যা আপনার মাঝে বিদ্যমান। এভাবেই এগিয়ে যান। অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

হ্যাঁ আমার ফটোগ্রাফি দেখার জন্য আপনাকে ধন্যবাদ, এটা দেখে আনন্দিত

পোকা ইউপ্রোক্টিস মথ ম্যাক্রো ফটোগ্রাফি অসাধারণ ছিল। আপনি খুবই সুন্দর সুন্দর ছবি শেয়ার করেন ভাই। যা সত্যি আমার কাছে অনেক ভাল লাগে। ধন্যবাদ ভাই এতো সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 3 years ago 

আমার জন্য মজাদার মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ, সত্যিই আপনার মন্তব্যের প্রশংসা করি

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62802.36
ETH 2462.43
USDT 1.00
SBD 2.62