ম্যাক্রোফটোগ্রাফিতে পালপাড়া মৌমাছির সৌন্দর্য 10 reward to accound @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20210303_191400.jpg

হ্যালো, কেমন আছেন বাঙালী সম্প্রদায়ের বন্ধুরা, আজ রাতে আবার আমার সাথে, এবং যথারীতি আমি ম্যাক্রোফটোগ্রাফি বিষয়বস্তু শেয়ার করতে চাই, এবং আমি আশা করি আপনারা সবাই সুস্থ আছেন, এবং আজ রাতে আমার কাছে পালপাদা মৌমাছির কিছু ছবি আছে
পোকামাকড়, আমার ফটোগ্রাফির ফলাফল, আজ বিকেলে, আমি শিকার থেকে বাড়িতে এসেছি, এবং এই পোকা পালপাদা মৌমাছিটি পেয়ে আমি খুব খুশি, যা আমার মতে খুব সুন্দর, এবং আমি ছবি তোলার দিকেও খুব মনোযোগী, এবং আমি এই পোকামাকড় শিকারে আমার অভিজ্ঞতা সহ কিছু ছবি আপলোড করব।.

IMG_20210303_191506.jpg

IMG_20210303_192906.jpg

এই পালপাদা মৌমাছির জীবনযাপন পদ্ধতি হল এই পোকার দলে স্ত্রী পোকাদের একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে, এই মৌমাছিদের আচরণ মূলত স্ত্রী মৌমাছিদের আচরণ দ্বারা নির্ধারিত হয়। নির্দিষ্ট প্রজাতির কিছু স্ত্রী মৌমাছি একা থাকে এবং অন্যদের সামাজিক আচরণ বলে পরিচিত। নির্জন মৌমাছিরা অন্য মৌমাছির সাহায্য ছাড়াই তাদের নিজস্ব বাসা তৈরি করে এবং তাদের সন্তানদের জন্য চারণ খায় এবং সাধারণত মারা যায় বা বাসা ছেড়ে দেয় যখন বংশধর এখনও পরিপক্ক মৌমাছি না হয়। কখনও কখনও বিভিন্ন প্রজাতির মৌমাছি তাদের বাচ্চাদের জন্য খাদ্য মজুদ না দিয়ে তাদের বাচ্চাদের খাওয়ায় এবং যত্ন করে, এই সম্পর্কটিকে উপসামাজিক বলা হয়। উচ্চ পর্যায়ে থাকাকালীন, মৌমাছি দলবদ্ধভাবে বাস করে এবং তাদের নিজ নিজ শারীরিক ফর্ম অনুযায়ী কাজগুলি ভাগ করে নেয়।.

IMG_20210303_191612.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG20210303174044.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG20210303174122.jpg

এই পালপাদা মৌমাছির দুই জোড়া পা ও দুই জোড়া ডানা রয়েছে। মৌমাছিরা পাহাড়ে, গাছে গাছে এবং বাড়ির ছাদে বাসা তৈরি করে। তাদের বাসা ইত্যাদি, এবং এই পোকার উপর স্পন্দিত মৌমাছি ফুলের অমৃত এবং পরাগ খায়, তাই এই মৌমাছিরা প্রায়শই বন্য ফুলের পরাগ ধরে খেলে, যেমন আমি তুলেছি এই ছবিটি, যেটি ফুলের অমৃতের সন্ধান করছে, কিন্তু এই পালপাদা মৌমাছিটি মানুষের জন্য মোটেই ক্ষতিকারক নয়, আমি যে মৌমাছিগুলি ভাগ করেছি তার বিপরীতে, তবে আমরা এই জাতীয় প্রজাতির কাছে যাওয়ার ক্ষেত্রে সতর্ক থাকি।.

IMG20210303174131.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_192048.jpg

এবং বন্ধুরা এই পালপাদা মৌমাছির মধ্যে কিছু সৌন্দর্য লক্ষ্য করতে পারে, খাদ্যের জন্য চারার জন্য একটি অনন্য ক্ষমতা থাকার কারণে, কখনও কখনও আমরা কীটপতঙ্গের জীবন সম্পর্কে চিন্তা করি না, যদিও এই পৃথিবীতে যে সমস্ত প্রাণী রয়েছে, তাদের সকলের জন্য সংগ্রাম এবং প্রচেষ্টা প্রয়োজন, পার্থক্য আমাদের মধ্যে, সম্পদশালী, কিন্তু তাদের যদি খাবারের সন্ধানে যুক্তি থাকে, তবে তাদের জীবন কঠিন নয়, শিকারে এবং ফুলের অমৃত সন্ধানে,

আমার ব্যাখ্যার অর্থ হল, একে অপরের যত্ন নিতে থাকুন, এবং পোকামাকড় বা অন্যান্য প্রাণীদের হত্যা করবেন না, কারণ তাদেরও বেঁচে থাকার জন্য খাদ্য প্রয়োজন, কারণ তাদের নিজস্ব বাসস্থান রয়েছে, কখনও কখনও তারা কেবল আমাদের গাছপালাগুলিতে অমৃতের সন্ধান করতে পারে। , তাই কখনও কখনও আমরা প্রায়শই কীটপতঙ্গ মেরে ফেলি যা আমাদের বিরক্ত করে।.

IMG_20210303_191712.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_191931.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_192302.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_192235.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG20210303174922.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG20210303174030.jpg

© 2021 @masril. originals photosপালপাদা মৌমাছি All reserved.https://what3words.com/jawatan.bikin.dipijat

IMG_20210303_191440.jpg

এটি আমার পালপাদা মৌমাছির ফটোগ্রাফি
এই পোকাটা তার টার্গেটে খুব নিখুঁত, এবং মৌমাছি পালপাদা এই পোকার কাছে যেতে আমার খুব কষ্ট হয়, কারণ এই মৌমাছি মানুষকে খুব ভয় পায় তাই আমি এটির কাছে যেতে সময় নিয়েছিলাম যাতে এটি আবার উড়তে না পারে।

এবং মৌমাছিটি উড়তে থাকে এবং আমি এটির কাছাকাছি যাওয়া ছেড়ে দেইনি যাতে আমি এই পোকা পালপাদার একটি ছবি তুলতে পারি, আমার পোস্টের জন্য এবং এটি মৌচাকে না থাকলে খুঁজে পাওয়া খুব কঠিন, কিন্তু আমি ঘটনাক্রমে দেখেছিলাম এই পালপাদা পোকা যা লাজুক রাজকন্যার পাপড়িতে এবং শুকনো লগে থাকে।

আজকে আমি আমার পোস্টে কিছু ছবি আপলোড করেছি, আশা করি বন্ধুরা এটি পছন্দ করবে, এবং আমি একটি সেলফোন এবং ম্যাক্রো ব্যবহার করে এই মৌমাছির একটি ফটো তুলেছিলাম, এবং আমি যখন এই পোকার পালপাদা মৌমাছিটি নিয়েছিলাম তখন আমি খুব মনোযোগী ছিলাম, তাই ফটোগ্রাফিতে এটি সুন্দর দেখায়।

এবং এইটুকুই আমি আমার পোস্টে বলতে পারি, এবং যদি কোন ত্রুটি থাকে তবে আমি ক্ষমাপ্রার্থী, এবং যদি কোন শব্দগুলি পিছিয়ে থাকে তবে অনুগ্রহ করে বুঝবেন কারণ আমি গুগল ট্রান্সলেট মোবাইল ব্যবহার করি, আশা করি দরকারী শুভেচ্ছা।.

ছবি তোলাhandphoneOPPO A52020 Camera macro Mega pixxel
সম্পর্কিতম্যাক্রোফটোগ্রাফিতে পালপাড়া মৌমাছির সৌন্দর্য
অবস্থানNorth - Indonesia
ফটোগ্রাফার@masril

IMG_20210605_193724.jpg

Sort:  
 3 years ago 

আপনি তো দেখছি ম্যাক্রো ফটোগ্রফি তে প্রচুর এক্সপার্ট।এর আগেও আপনার অনেক পোস্ট দেখসি সব গুলোই সেই এবং এটাও সেগুলোর ব্যাতিক্রম হয় নি।খুবই চমকপ্রদ হয়েছে।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ বন্ধুরা, আপনি আমার কিছু ফটো পছন্দ করেছেন, এবং আমি আশা করি আপনি আমার কাজ দিয়ে বিনোদন পেয়েছেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31