ম্যাক্রোফটোগ্রাফি ক্যামেরায় লোমশ ক্যাটারপিলারের সৌন্দর্য 10% reward to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG20211121170435.jpg


কেমন আছেন, আমার বাঙালী বন্ধুরা, আমি আশা করি আপনারা সবাই সবসময় ভালো আছেন, এবং আজ আমি লোমশ শুঁয়োপোকার উপর আমার কিছু ফটোগ্রাফি ছবি শেয়ার করতে চাই যেগুলোর রং সুন্দর, এবং সেই সাথে এই শুঁয়োপোকাগুলোর ব্যাখ্যাও দিতে চাই, এবং বিশেষ করে আমি প্রথমে তার কিছু ছবি আপলোড করুন।.

IMG20211121170502.jpg

লোমশ ক্যাটারপিলার ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211121170435.jpg

লোমশ শুঁয়োপোকা সাধারণত পাতা খায়। অনেক শুঁয়োপোকা গুরুতর কৃষি কীটপতঙ্গ। প্রকৃতপক্ষে অনেক প্রজাতির মথ শুঁয়োপোকা পর্যায়ে বেশি পরিচিত কারণ এটি ফল এবং অন্যান্য কৃষি পণ্যের ক্ষতি করে, যেখানে মথ একটি কীটপতঙ্গ নয়। অন্যদিকে, বিভিন্ন প্রজাতির শুঁয়োপোকা মানুষের জন্য খুবই উপকারী। উদাহরণস্বরূপ, রেশমের উত্স হিসাবে, মানুষ এবং গবাদি পশুর জন্য খাদ্য, বা উদ্ভিদ নিয়ন্ত্রণের জন্য, যেমন এই একটি শুঁয়োপোকা যা একটি উদ্ভিদ-খাদ্য শুঁয়োপোকা এবং এছাড়াও করাতের ব্লেডের মতো চুল রয়েছে।.

IMG20211121170221.jpg

লোমশ ক্যাটারপিলার ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211121170300.jpg

যেহেতু আমি এই ছবিটি তুলেছি, এটি স্পষ্ট যে এই লোমশ শুঁয়োপোকাটি একটি উদ্ভিদ-খাদ্য শুঁয়োপোকা, এবং যদি আমরা এই শুঁয়োপোকার সংস্পর্শে আসি তবে এতে সামান্য বিষও থাকে, কারণ এই শুঁয়োপোকাটি এই শুঁয়োপোকার সংস্পর্শে এলে আমাদের শরীর চুলকাতে পারে। আমাদের দেহ, কখনও কখনও আমরা দুর্ঘটনাক্রমে পাতার ঝোপে ভরা বনে ভ্রমণ করি না, এবং আমাদের শরীর চুলকায় এবং বেদনাদায়ক বোধ করে, তবে আমরা বুঝতে পারি যে এই শুঁয়োপোকাগুলি প্রায়শই পাতার ঝোপের উপর খেলে, এবং হতে পারে যখন আমরা ঝোপে ভরা বনে ভ্রমণ করি। গুল্ম, এই শুঁয়োপোকাটি আমাদের শরীরের সংস্পর্শে আসে, তখন আমাদের শরীর চুলকানি এবং ব্যথা অনুভব করবে, এটাই এই লোমশ শুঁয়োপোকার সুবিধা।.

IMG20211121170502.jpg

লোমশ ক্যাটারপিলার ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211121170137.jpg

এবং এই শুঁয়োপোকাটিরও বিভিন্ন ধরণের রঙ রয়েছে, তবে আকারটি একই, যদি এই শুঁয়োপোকাটি মথ শুঁয়োপোকা বিভাগের অন্তর্গত হয় তবে এই শুঁয়োপোকাগুলির বেশিরভাগই বর্ষাকালে পাতায় ঘুরে বেড়ায়, কারণ শুঁয়োপোকাগুলি সবুজ জায়গা পছন্দ করে, গাছপালা দিয়ে ভরা বা পাতা, এবং আমার এই ছবিটির মতো যা এখনও গাছের উপরে রয়েছে.

IMG20211121170358.jpg

লোমশ ক্যাটারপিলার ফটোগ্রাফি
https://what3words.com/dicinta.lonjong.dapatnya

IMG20211121170454.jpg

এখানে লোমশ শুঁয়োপোকার কিছু ছবি দেওয়া হল, যেগুলো এই ধরণের কিছু শুঁয়োপোকার থেকে সুন্দর রং ধারণ করে, এবং আমি এই শুঁয়োপোকার ছবিগুলি একটি ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করে তুলেছি, এবং আমি যেটাতে সবচেয়ে বেশি ফোকাস করি তা প্রথমে মাথায়, কারণ মাথায় সবচেয়ে সুন্দর, কারণ মাথায় এটির শরীরের কিছু অংশের উপর সুবিধা রয়েছে, এবং আমি মাথার অংশগুলি নেওয়ার পরে এবং পাশের ছবি তোলার পরে, বস্তুটি দেখা যায়, এই শুঁয়োপোকাটি সেখানে ছিল, যখন আমি এই শুঁয়োপোকার ছবি তুলেছে, এবং আমার বন্ধুরা এই শুঁয়োপোকার কিছু ছবি মনোযোগ দিতে পারে, এবং আশা করি এই শুঁয়োপোকার কিছু ছবি, দেখার মত আকর্ষণীয় ছবি আছে, এবং এই শুঁয়োপোকা সম্পর্কে একটি ব্যাখ্যা সহ আমি লিখতে পারি, আশা করি বন্ধুরা আমি এখানে যা শেয়ার করেছি তা ভালো লেগেছে, কারণ আপনাদের সকলের সমর্থনে, আমি ছোট পোকামাকড় শিকার করার বিষয়ে আরও বেশি আগ্রহী, আমার বিষয়বস্তুর জন্য, আপনাকে ধন্যবাদ.
ছবি তোলাhandphoneOPPO A52020 Camera macro Mega pixxel
বিভাগম্যাক্রোফটোগ্রাফি ক্যামেরায় লোমশ ক্যাটারপিলারের সৌন্দর্য
অবস্থানNorth - Indonesia
ফটোগ্রাফার@masril

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে ম্যাক্রোফটোগ্রাফি গুলো করেছেন। দেখতে অসাধারণ লাগছে। এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

শুঁয়োপোকার সংস্পর্শে এলে আমাদের শরীর চুলকাতে পারে।

আমি এই বিষয়টি শুনছিলাম এই পোকাটি অনেক মারাত্মক। আসলে দেখতে সুন্দর তবে কাছে না যাওয়াই ভালো। আপনার ফটোগ্রাফিগুলো অনেক ভালো লেগেছে। একদম প্রতিটি ক্লিক পারফেক্ট ছিলো।

 2 years ago 

আপনার প্রতিটি ম্যাক্রোফটোগ্রাফি আমার খুব ভালো লাগে। আমি এর আগেও লক্ষ করেছি আপনি খুব সুন্দর সুন্দর ম্যাক্রোফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। এবার এটাও জোস হয়েছে। খুবই সুন্দর ও ক্লিয়ার ফটোগ্রাফি।

 2 years ago 

আপনার ম্যাক্রোফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি দেখে। সব সময় আপনি খুব অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের শেয়ার করে থাকেন। আমার কাছে ভীষণ ভালো লাগে আপনার প্রত্যেকটা পোস্ট। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

বরাবর এর মতন অসাধারন ম্যাক্রো ফটোগ্রাফি করেছেন। সুন্দর হয় আপনার ছবি গুলো। আজকের ছবি গুলো বেশ ভালো হয়েছে। এটি নাকি খুব বিষাক্ত শুনেছিলাম। সাবধানে থাকবেন।

 2 years ago 

বরাবরই আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যাই আজও তার ব্যতিক্রম আজকেরকার ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে আমার কাছে শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

একদম নিখুঁত ভাবে প্রত্যেকটা ম্যাক্রোফটোগ্রাফি করেছেন ভাইয়া।ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া প্রতিনিয়ত আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ম্যাক্রো ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

পুরাই ফাটিয়ে দিয়েছেন ভাইয়া। কারণ আপনার ফটো গুলো দেখে মনে হচ্ছে আপনি একজন দক্ষতা ফটোগ্রাফার। একজন দক্ষতা ফটোগ্রাফার না হলে কখনো এরকম সুন্দর ভাবে কেউ এরকম সুন্দর সুন্দর ফটো তুলতে পারে না। আমার কাছে একান্ত আপনার এই ফটোগুলো অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি মূহুর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Congratulations, your post has been upvoted by @dsc-r2cornell, which is the curating account for @R2cornell's Discord Community.

Manually curated by @jasonmunapasee

r2cornell_curation_banner.png

 2 years ago 

অনেক অনেক সাংঘাতিক ফটোগ্রাফি ! দারুন জাস্ট। কোনো কথা হবে না জাস্ট।খুব ভালো লাগলো পোস্ট টা। এভাবেই আরো ফটোগ্রাফি দেখার আশা রাখছি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33