এক প্রকার প্রজাপতি ওরফে ছোট মথ 10%reward to@shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG20211021160952.jpg

হ্যালো, কেমন আছেন স্টিমিট বাঙ্গালী বন্ধুরা, আশা করি আপনারা সবাই সবসময় ভালো আছেন, এবং আজ বিকেলে আমি একটি ছোট প্রজাপতির সৌন্দর্য শেয়ার করতে চাই যা দেখতে পতঙ্গের মতো, এবং নীচে আমি আমার কিছু ছবি দেখাব, যা আমি ছবি আছে.

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160933.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160938.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

এবং এটি মথের সামনের দিকে যা প্রজাপতি গ্রুপের অন্তর্গত যদিও এটির আকার ছোট, কারণ এই মথের মতো বিভিন্ন ধরণের প্রজাপতি রয়েছে যা লোকেরা সর্বদা জিজ্ঞাসা করে, কারণ এমন লোক রয়েছে যারা বলে যে এটি অংশ নয় প্রজাপতির।, এবং আমি এটা বিশ্বাস করি না কারণ এটি একটি শুঁয়োপোকা থেকে শুরু হয়, যা তখন একটি পতঙ্গ হয়ে ওঠে কারণ এর বৃদ্ধি প্রজাপতির সমান, এজন্যই আমি বলি এটি একটি প্রজাপতি।

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160919.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160909.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160830.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

সবাই শুঁয়োপোকা পছন্দ করে না, কিন্তু অনেকে প্রজাপতি এবং পতঙ্গ পছন্দ করে। যদিও উভয়ের রূপান্তর শুরু হয়েছিল শুঁয়োপোকা থেকে।

প্রজাপতি এবং মথ হল কীটপতঙ্গ যা "লেপিডোপ্টেরা" অর্ডারের অন্তর্গত। এই দুটি পোকামাকড় সম্পূর্ণ রূপান্তরিত হয়। তারা ডিম থেকে চক্র শুরু করে তারপর শুঁয়োপোকায় জন্মায়। তারপর শুঁয়োপোকা কোকুনে পরিণত হবে। এই কোকুন সময়কালেই শুঁয়োপোকাটি একটি সুন্দর প্রজাপতি এবং পতঙ্গের মধ্যে শারীরিক পরিবর্তন করে। কিন্তু উভয়ের পার্থক্য আছে।

প্রথমত, তাদের মাথায় অ্যান্টেনা তৈরি করুন। প্রজাপতির অ্যান্টেনার গোলাকার প্রান্ত থাকে, যখন পতঙ্গের টেপারড এবং ডাউনি অ্যান্টেনা থাকে।

দ্বিতীয়ত, প্রজাপতি খাদ্যের সন্ধান করে এবং দিনের বেলা সক্রিয় থাকে।সন্ধ্যার দিকে প্রজাপতি আশ্রয় নেওয়ার জন্য একটি গাছে বসে থাকে। যদিও মথরা রাতে সক্রিয় থাকে, তাই, মথকে রাতের প্রজাপতিও বলা হয়।

তৃতীয়ত, বিশ্রামের সময় প্রজাপতি তার ডানা বন্ধ করে দেবে। পতঙ্গরা তা করে না। বসলে ডানা খুলে যাবে।

চতুর্থত, দুই ডানার রঙের প্যাটার্নের সমন্বয়। প্রজাপতির বিভিন্ন এবং আকর্ষণীয় রঙ রয়েছে। অন্যদিকে পতঙ্গের একঘেয়ে রঙ থাকে এবং গাঢ় হওয়ার প্রবণতা থাকে, তবে কিছুতে উজ্জ্বল রঙও থাকে।

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160917.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160733.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160728.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

IMG20211021160745.jpg

© 2021 @masril. originals photos type butterfly All reserved.

এখানে কিছু ছবি আছে যেগুলো প্রজাপতির প্রকারের, এবং আমি এটি একটি বন্য পাতায় পেয়েছি, যা আমার পক্ষে বড় আকারের ছবি তোলা খুব কঠিন, কারণ এই ধরণের প্রজাপতির মাথা ছোট, তাই আমি তুলিনি অতিরিক্ত আকারের ছবি, এবং আমি শুধুমাত্র আমার সেলফোনের সেটিংসে 1 এবং 2 সেটিংস ব্যবহার করি।.

ছবি তোলাhandphoneOPPO A52020 Camera macro Mega pixxel
বিভাগএক প্রকার প্রজাপতি ওরফে ছোট মথ
অবস্থানNorth - Indonesia
ফটোগ্রাফার@masril
Sort:  
 3 years ago 

প্রজাপতি আমার প্রিয় একটি প্রাণী। আমার কাছে প্রজাপতি খুব ভালো লাগে। আর এই প্রজাপতিটি খুব সুন্দর। এত সুন্দর প্রজাপতি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

এই ধরনের ছোট মথের সাথে আমিও পরিচিত। কিন্তু সৌন্দর্যতা কোন দিন উপভোগ করা হয়নি। খুবই ভালো লেগেছে আপনার ফটোগ্রাফি। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

পছন্দ করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ,

 3 years ago 

প্রজাপতি হচ্ছে প্রাকৃতির সৌন্দর্য। ছোট প্রাণি টি সুন্দর ভাবে উড়ে বেড়ায় যা দেখতে অসাধারন সুন্দর লাগে। সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ

 3 years ago 

প্রজাপতি সম্পর্কে অনেক অজানা কিছু তথ্য জানতে পারলাম। আপনার পোষ্টের মাধ্যমে। আপনি প্রতিনিয়ত ম্যাক্রোফটোগ্রাফি অনেক সুন্দর সুন্দর প্রানির আপনি বর্ণনা দেন যা থেকে আমরা অনেক কিছু জানতে পারি। আপনার জন্য শুভকামনা রইল। অনেক ভাল ছিল ভাইয়া। খুবই সুন্দর ভাবে বিশ্লেষণ করেছেন

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ দোস্ত, সবসময় শুভকামনা, এবং আমরা যা জানি এবং দক্ষতা, শুভেচ্ছা জানাতে ভাগ করে নেওয়ার মনোভাব বজায় রাখি.

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। প্রজাপতিটি দেখতে সত্যিই খুবই চমৎকার ।প্রজাপতিটি সম্পর্কে খুব সুন্দর সুন্দর ব্যাখ্যা করেছেন আপনি । বিশ্রামের সময় প্রজাপতি তার ডানা বন্ধ করে দেয় এটিও প্রথম জানলাম ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ, আপনারা যারা আমাকে পড়তে এবং উৎসাহ দিতে ইচ্ছুক, আশা করি আমি আবার সেরাটা দিতে পারব.

 3 years ago 

আপনি অসাধারণ ফটোগ্রাফি করেছেন এই ছোট্ট প্রজাপতিটির দেখতে খুবই সুন্দর লাগছে আমি ওই ধরনের প্রজাপতির সাথে পরিচিত কিন্তু এরকম ভাবে এর সৌন্দর্য উপভোগ করা হয়নি আপনাকে ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ, প্রকৃতপক্ষে এই প্রজাপতিটি সম্প্রদায়ের মধ্যে খুব বন্য, কিন্তু আমরা মনোযোগ দিয়ে এটির দিকে মনোযোগ দিই না, এবং যদি আমরা একটি ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করি তবে আমাদের ফোকাস করতে হবে, এবং সেখানেই আমরা এর সৌন্দর্য দেখতে পারি, ধন্যবাদ

 3 years ago 

আমার আপনার ছবিগুলো দেখলে ইচ্ছে করে এভাবে ছবি তুলতে। কিন্তু আমি জানি প্রত্যেকটা মানুষের একটি বিশেষত্ব থাকে আর এই বিশেষত্ব টা আমার মাঝে নেই। তবে আপনার মাঝে দারুণভাবে আছে। আপনার ছবিগুলো দেখলে মনে হয় আপনি কোনো অনেক বড় ফটোগ্রাফার। সত্যিই খুব প্রশংসনীয় আপনার কাজগুলো।

 3 years ago 

আমরা যে কাজটি পছন্দ করি তা একটি শখ, এবং যদি এটি আপনার শখ হয় তবে আপনি অবশ্যই এটি আপনার ইচ্ছা অনুযায়ী করতে পারেন এবং আপনি যদি একজন মহিলা হন তবে আপনার শখ রান্না করা এবং লেখক হওয়া।

 3 years ago 

আপনি খুব অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার খুব ভালো লাগে। আপনি সব সময় এমন ফটোগ্রাফি করতে থাকেন ? আপনার ফটোগ্রাফি গুলোর অপেক্ষায় থাকি আমি সবসময়

 3 years ago 

হ্যাঁ, আমি একটি ছোট ম্যাক্রো ক্যামেরা ব্যবহার করি যা আমি সেলফোন ক্যামেরার সামনে রাখি, এবং আপনারা যারা আমার ফটোগ্রাফি পছন্দ করেছেন তাদের উদ্দেশ্যে বলছি.

 3 years ago 

আপনার ফটোগ্রাফি আমার বেশ ভালো লেগেছে। শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62204.66
ETH 2437.96
USDT 1.00
SBD 2.64