"এসো নিজে করি" ফেদার দিয়ে সুন্দর একটি ডেকোরেশন লাইট তৈরি || 10% Beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

☆আসসালামুয়ালাইকুম☆


আমার বাংলা ব্লগ 🌷এর মেম্বাররা, আপনারা সকলে কেমন আছেন আশা করি ভালোই আছেন। আমিও ভালো আছি.🌷



আজকের পোস্ট (DIY Project) এসো নিজে করি। আজ আমি দেখাবো ফেদার দিয়ে কিভাবে সুন্দর একটি ঘর সাজানোর জন্য ডেকোরেশন লাইট তৈরি করা যায়। আশা করি ভালো লাগবে।


20210910_143720.jpg

↘️
চলুন তাহলে শুরু করা যাক↙️



আজকালকার দিনে বাড়ি ঘড় সাজাতে কার না ভালো লাগে। সকলে বিভিন্ন ধরনের ওয়ালমেট ও লাইটিং দিয়ে ঘড় সাজিয়ে থাকি । এসবের ফলে ঘড়ের সৌন্দর্য অনেকটা বৃদ্ধি পায়। তাই আমি আজ এমনি একটি লাইট তৈরি করে দেখাবো। যেটি ঘড়ের সৌন্দর্য অনেকটা বৃদ্ধি করে দিবে আশা করি।

এটি তৈরিতে আমার যা যা প্রয়োজন তা এক নজরে দেখে নেই ।

1631212295125.jpg

20210902_144426.png



উপকরণ:



20210910_010251.jpg



১. একটি সোল্ডারিং আয়রন বা তাতাল ।



20210910_010724.jpg


২. একটি কর্ক বা ফেদার ।



20210910_011420.jpg




৩. একটি গ্লু গান ।





20210910_012033.jpg



৪. লাইট হোল্ডার মেইল।


20210910_012553.jpg



৫. একটি (RGB) প্লেট লাইট।



💢১ম ধাপ💢


IMG_20210909_175045.jpg

1631212535661.jpg

20210902_144426.png

  • এরকম একটা নষ্ট লাইট থেকে উপরের হোল্ডার মেইল পোর্টটি খুলে নিবো


💢২য় ধাপ💢


1631198561249.jpg

1631212545495.jpg

1631212541149.jpg

20210902_144426.png

  • তারপর একটি ফেদার নিয়ে তার মাঝ বরাবর একটি ফুটো করে নিবো। ফুটো করা হলে মেইল হোল্ডার এর তারটি সেই ফুটো দিয়ে বের করে নিবো (ছবিতে যেরকম ভাবে দেখানো আছে)।


💢৩য় ধাপ💢


20210910_120656.jpg

1631212564454.jpg

20210902_144426.png

  • হোল্ডারের দুটো তার ,লাইটের L এবং N প্রান্তে ভালোভাবে সোল্ডারিং করে দিতে হবে।


💢৪র্থ ধাপ💢


1631212570962.jpg

20210902_144426.png

  • অতিরিক্ত তারটি ভিতরে ভালো ভাবে গুছিয়ে নিয়ে গ্লু গান দিয়ে লাগিয়ে দিবো যাতে নড়াচড়া না করে।


💢৫ম ধাপ💢


1631212575040.jpg

20210902_144426.png

  • এরপর লাইটি ভালো ভাবে বসিয়ে নিবো । বসানো হলে লাইটের চারপাশে গ্লু গান দিয়ে ভালোভাবে লাগিয়ে দিবো। যাতে পরবর্তীতে খুলে না আসে।


💢৬ষ্ঠ ধাপ💢


1631212584460.jpg

1631212604444.jpg

20210902_144426.png

আমার তৈরি ফেদার ডেকোরেশন লাইটি দেখতে এরকম হয়েছে। এবার এটি পরীক্ষা করার পালা।



💢 তৈরির ফলাফল💢


PicsArt_09-10-12.42.07.jpg

20210902_144426.png

  • সব শেষে লাইটটি আপনাদের জ্বালিয়ে দেখালাম। এই লাইটে প্রায় সাতটি কালার রয়েছে। প্রতিট কালার আলাদা আলদা ভাবে জ্বালানো যায়। এই লাইটটির আলো অনেক উজ্জ্বল , মোবাইলের ক্যামেরায় অতো ভালো বুঝা যাচ্ছে না।

অতএব সবকিছু বিবেচনা করে ,আপনারাই এই পরীক্ষার ফলাফল কমেন্ট এ জানাবেন।😁😁 আপনাদের কমেন্ট এর অপেক্ষায় রইলাম।



আমার বাংলা ব্লগ (আমার প্রিয় কমিউনিটি)

আজ এখানে শেষ করছি । আপনারা সকলে ভালো থাকবেন।

"আল্লাহ হাফেজ"

20210907_111554.png

IMG_20210825_005021.png

"আমি মোঃ মাশরাফি ইসলাম। আমার বাসস্থান নিলফামারী শহরে। আমি একজন ছাত্র ।আমি নিলফামারী সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ এ পড়ি,এবার SSC দিবো। আপনারা সকলে আমরা জন্য দোয়া করবেন । আমার নেটওয়ার্ক ও ইলেকট্রনিক জিনিস তৈরিতে আগ্ৰহ বেশি। এসব বিষয়ে ঘাটা ঘাটি করতে আমার খুব ভালো লাগে। সবচেয়ে বড় বিষয় হল অসহায় ও নিরীহ মানুষদের পাশে দাঁড়াতে আমার খুব ভালো লাগে । আল্লাহ যেন আমাদের সকলকে নিরীহ অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর তৌফিক দান করে।"

20210907_111654.png

20210616_120145.png

Sort:  
 3 years ago 

এখন পর্যন্ত যতগুলি d.i.y. প্রজেক্ট হয়েছে তার ভিতরে একটি অন্যতম সেরা। দুর্দান্ত বানিয়েছেন। আপনি খুবই সৃজনশীল একজন মানুষ বোঝা যাচ্ছে। এত অল্প বয়সেই এত সুন্দর সুন্দর জিনিস তৈরি করছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

এখন পর্যন্ত যতগুলি d.i.y. প্রজেক্ট হয়েছে তার ভিতরে একটি অন্যতম সেরা।

@rupok ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ।
আপনার কমেন্ট পড়ে আমি সত্যিই মুগ্ধ ও খুবই আনন্দিত।
সত্যি ভাইয়া আমি একটু অন্যরকম করার চেষ্টা করি । যেটা নিয়ে কেউ অতটা ঘাঁটাঘাঁটি করার চেষ্টা করে না।

আমি ভাবতে পারিনি আমার পোস্টটি সবার কাছে এতোটা ভালো লাগবে।
সত্যি আপনাদের এতো ভালোবাসায় আমি আগামী দিনগুলোতে আরো ভালো কিছু নিয়ে আসার চেষ্টা করবো। ভালো থাকবেন ভাইয়া 🥰

"ভালোবাসা অবিরাম ভাইয়া"🥰🥰🌷🌷❤️❤️

 3 years ago 

ধন্যবাদ।

 3 years ago 

❤️❤️

 3 years ago 

আপনি একজন নতুন ইউজার হিসেবে চমৎকারভাবে একটি লাইট তৈরি করে উপস্থাপন করেছেন। বিশেষ করে আপনার উপস্থাপনা ধরনটি আমার অনেক ভালো লেগেছে এবং সর্বোপরি আপনি একটি ক্রিটিভ চিন্তাভাবনা করে ফেদার দিয়ে লাইট তৈরি করেছেন যা অসম্ভব সুন্দর দেখাচ্ছে। আপনার জন্য শুভকামনা রইল।।

 3 years ago 

সত্যি আপনার এতো সুন্দর কমেন্ট আমাকে মুগ্ধ করেছে। আপনার এতো সুন্দর কমেন্ট দেখে আমার মনে হচ্ছে পোস্টটি করে আমি সফল ।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
ভালোবাসা অবিরাম ভাইয়া ❤️❤️🥰🥰🌷🌷

 3 years ago 

শুভ কামনা।

 3 years ago 

❤️❤️

 3 years ago (edited)

আপনার লাইটটি অনেক সুন্দর হয়েছে। তবে ইলেকট্রিসিটি নিয়ে কাজ করার সময় খুব সতর্কতার সাথে ভালোভাবে করতে হবে, তা না হলে ইলেকট্রিক শর্ট হওয়ার আশঙ্কা আছে।

 3 years ago 

আপনার লাইটটি অনেক সুন্দর হয়েছে।

আমার লাইটি আপনাদের ভালো লেগেছে । সত্যি আমি সফল। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।❤️❤️

তবে ইলেকট্রিসিটি নিয়ে কাজ করার সময় খুব সতর্কতার সাথে ভালোভাবে করতে হবে, তা না হলে ইলেকট্রিক শর্ট হওয়ার আশঙ্কা আছে।

অনেক সুন্দর একটি সতর্কমূলক কথা বলেছেন ভাইয়া । আমি সত্যি অনেক রিস্ক নিয়ে কাজ গুলো করছি, আপনাদের ভালবাসা পাওয়ার জন্য ভাইয়া।
এবং আপনার কথা সত্যি আমি মনে চলবো এবং খুব সতর্কতার সাথে কাজ করার চেষ্টা করবো।।

"ভালোবাসা অবিরাম ভাইয়া" ❤️❤️🥰🥰🌷🌷

 3 years ago 

এসব প্রতিভা মানুষের ব্রেইনকে বিকশিত করে। আপনার তৈরি লাইট অনেক সুন্দর হয়েছে ভাই। আপনার মেধাকে কাজে লাগালে আরও অনেক কিছু তৈরি করতে পারবেন।

 3 years ago 

এসব প্রতিভা মানুষের ব্রেইনকে বিকশিত করে। আপনার তৈরি লাইট অনেক সুন্দর হয়েছে ভাই। আপনার মেধাকে কাজে লাগালে আরও অনেক কিছু তৈরি করতে পারবেন।

আপনার কমেন্ট দেখে আমি সত্যি আনন্দিত ভাইয়া। আপনি এতো সুন্দর ভাবে আমাকে আগ্রহী করেছেন। সত্যি আমি আপনাদের জন্য আরো অনেক চমৎকার কিছু নিয়ে আসবো। দোয়া করবেন ভাইয়া।।

"ভালোবাসা অবিরাম ভাইয়া"❤️❤️🥰🥰🌷🌷

 3 years ago 

❤️❤️❤

 3 years ago 

অব্যবহৃত লাইট হোল্ডার আর কর্ক কাজে লাগিয়ে এতোটা ভালো ডেকোরেশনের লাইট বানানো সম্ভব, সত্যিই অসাধারণ। 🤗

 3 years ago (edited)

অব্যবহৃত লাইট হোল্ডার আর কর্ক কাজে লাগিয়ে এতোটা ভালো ডেকোরেশনের লাইট বানানো সম্ভব, সত্যিই অসাধারণ। 🤗

হুম ভাইয়া সত্যি ।🥰
আপনিও চাইলে এটি বাসায় তৈরি করে দেখতে পারেন।
তবে তৈরি করলে খুব সতর্কতার সাথে করবেন। ধন্যবাদ ভাইয়া।

"ভালোবাসা অবিরাম ভাইয়া" 🥰🥰❤️❤️🌷🌷

 3 years ago 

সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া তোমার লাইটটি।তোমার যে প্রতিভা আছে সেটা বোঝা যাচ্ছে।সত্যিই খুব সুন্দর হয়েছে।ধন্যবাদ তোমাকে।

 3 years ago 

সত্যি অসাধারণ হয়েছে ভাইয়া তোমার লাইটটি।তোমার যে প্রতিভা আছে সেটা বোঝা যাচ্ছে।সত্যিই খুব সুন্দর হয়েছে।ধন্যবাদ তোমাকে।।

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। এতো সুন্দর একটি কমেন্ট উপহার দেওয়ার জন্য।।।

ভালোবাসা অবিরাম আপি..🥰🥰🌷🌷❤️❤️

 3 years ago 

তুমি ভাই একটা চমক দেখিয়ে দিলে। ফেদার দিয়ে সুন্দর একটি ডেকোরেশন লাইট তৈরি, অনেক সুন্দর হয়েছে তোমার জন্য শুভকামনা রইলো 🥀 ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া তোমাদের এত সুন্দর সুন্দর কমেন্ট দেখে আমি শেষ। বলার ভাষা হারিয়ে ফেলেছি ভাইয়া কি বলবো বুঝতে পারছি না ।।
তোমাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।
ভালোবাসা অবিরাম ভাইয়া 🥰🥰❤️❤️🌷🌷

 3 years ago 

সেরা হয়েছে। দুর্দান্ত ক্রিয়েটিভিটি আপনার। লাইট জ্বালিয়ে দেখালেন বানানোর পর। সত্যিই দারুন। শুভেচ্ছা অবিরাম ভাই

 3 years ago 

সেরা হয়েছে। দুর্দান্ত ক্রিয়েটিভিটি আপনার। লাইট জ্বালিয়ে দেখালেন বানানোর পর। সত্যিই দারুন।

ধন্যবাদ ভাইয়া ।
হুম ভাইয়া লাইটটি জ্বালিয়ে দেখালাম যাতে বুঝতে পারেন লাইটটি দেখতে কেমন হয়েছে ।তবে লাইটার আলো কিন্তু ভালোয় যেটা ক্যামেরায় ওতটা বুঝা যাচ্ছে না।

ভালোবাসা অবিরাম ভাইয়া 🥰❤️❤️🌷

 3 years ago 

আপনার অনেক সুন্দর একটি প্রতিভা আছে দেখেই বোঝা যাচ্ছে। আপনি ফেদার দিয়ে অনেক সুন্দর লাইট তৈরি করেছেন, আপনার উপস্থাপনা খুবই সুন্দর। এতো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এখন কেউ ইচ্ছা করলে তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্যে

 3 years ago 

এতো সুন্দর করে একটি মন্তব্য করেছেন ভাইয়া । আমার খুব ভালো লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

এতো সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এখন কেউ ইচ্ছা করলে তৈরি করতে পারবে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্যে।

এসব কিছুই আপনাদের জন্য ভাইয়া। আপনারা চাইলে অবশ্যই এটি তৈরি করতে পারেন। তবে এই কাজটি খুব সতর্কতার সাথে করবেন আশাকরি।

ভালোবাসা অবিরাম ভাইয়া ❤️🥰🥰🌷

 3 years ago 

বাহ আপনার আবিষ্কারের বিষয়টি তো দারুন। ব‍্যাডমিন্টনের কক দিয়ে অসাধারণ একটি লাইট তৈরি। দেখতে খুবই দৃষ্টিনন্দন লাগছে। আপনার জন্য শুভকামনা।।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।।
আমার পোস্টটি আপনাকে ভালো লাগার জন্য। সত্যি আমি আনন্দিত।।
ভালোবাসা অবিরাম ভাইয়া 🥰🥰❤️❤️🌷🌷

 3 years ago 

🙂🙂

 3 years ago 

❤️❤️

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58224.09
ETH 2508.01
USDT 1.00
SBD 2.34