You are viewing a single comment's thread from:

RE: কুড়ি বছরের পুরোনো কিছু কম্পিউটার গেমস - Old is gold

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আশ্চর্য জনক হলেও সত্য আমি কখনো কম্পিউটারে গেম খেলিনি । যদিও কম্পিউটারে আমার হাতে খড়ি ২০১১তে এবং ২০১৫ থেকে নিজের ল্যাপটপ আছে । কিন্তু আমার পার্সোনাল ল্যাপটপ কেনার পুর্ব থেকেই আমি সামাজিক মাধ্যম গুলোতে বেশি সময় দিতাম ভার্চুয়ালি অনেক বন্ধুও হয়ে ছিল, সারাদিন তাদের সাথে আড্ডা গল্প ।

তাই এই গেম গুলোর নাম পর্যন্ত আমার জানা ছিল না । ২০০৯এ আমার এক ক্লাসমেট + মেসমেট কে দেখেছি কম্পিউটার বুথে যেয়ে ২০ টাকা ঘন্টা চুক্তিতে গেম খেলত । আমি একদিন ওর সাথে ৫/১০ মিনিটের মত সময় ব্যয় করেছি ।

পুরোনো দিনের গেমের নাম এবং বিবরণ যেনে ভাল লাগলো । কিছু গেম এখনো যে স্থায়ী হয়ে আছে এটা ভেবেই আমি অবাক । কিছু মোবাইল গেম দেখেছি যেগুলো দুই/এক বছর রাজত্য করে হারিয়ে যায় এর তুলনায় পুরানো দিনের গেম গুলোর প্রাপ্তিটা বেশিই বলা যায় ।

তবে দাদা লোহার বল দেওয়া সেই মাউসটা দেখতে বড় মন চাইছে ।
যদি এমন কোন ব্যবহার উপযোগী মাউস পাওয়া যেত তাহলে পুরোনো দিনের ফিলিংস নেওয়া যেত ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 63318.34
ETH 3108.17
USDT 1.00
SBD 3.97