মোবাইল ফোনের ক্যামেরায় ধারণ করা কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ বৃহস্পতিবার
২৮শে সেপ্টেম্বর ২০২২ ইং || ১৩ই আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ || ১লা রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি ।
আসসালামু আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা, আশাকরি মহান আল্লাহতালার অশেষ রহমতে সবাই অনেক অনেক ভাল আছেন । আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি ।

যখন থেকে হাতে ক্যামেরাওয়ালা মোবাইল ফোন হাতে এসেছে তার পর থেকে ছবি উঠানো যেন নেশার মত হয়ে গেছে । আমার প্রথম ফোন যার এক্সটারনাল মেমোরি ছিল ৪গিগাবাইট এর মাঝে প্রায় পুরটাই ভর্তি হয়ে গেছিলো ক্যামেরায় ধারন করা ছবি দিয়ে । এখন সেই প্রবনতা কিছুটা কম হলেও পুরোপুরি যায় নি । প্রয়োজনীয় অপ্রয়োজনীয় অনেক ফটোগ্রাফিই করে ফেলি । আজ চলতি পথের তেমনি কিছু ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে চলেছি ।

ফটোগ্রাফি ০১

মেঘের ফটোগ্রাফি করতে আমার বেশ ভাল লাগে । রঙ বেরঙের মেঘ চোখে পড়লে তা আর ছবি না উঠিয়ে থাকা যায় না । করে ফেললমা মেঘের পাহাড়ের ফটোগ্রাফি ।

IMG_২০২২০৮০৯_১৮৪১৫৫.jpg

সোর্স

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp
ফটোগ্রাফি ০২

সদ্য কয়েকদিন পুর্বের রোপন করা ধান ক্ষেতে আকাশের যে চিত্র ফুটে উঠেছে তা সত্যিই অকৃত্তিম সৌন্দর্য নিয়ে মনে দোলা দিয়ে যায় । অসাধারণ লেগেছে আমার কাছে ।

IMG_২০২২০৮০৯_১৮৪২০২.jpg
সোর্স

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp
ফটোগ্রাফি ০৩

পরিশ্রম আমাদের এতটায় ক্লান্ত করে তোলে যে ঘুম বাধ ভেঙে অবতীর্ন হয় । না লাগে আরাম দায়ক বিছানা , না লাগে শিমুল তুলার বালিশ আর না প্রয়োজন সাউন্ড প্রুফ এসি রুম । রাস্তার পাশে শত শত যান বাহণএর ভীড়ে প্রাকৃতির বিছানা এবং আলো বাতাসে কি সুন্দর ঘুমটায় না দিচ্ছে বেচারা ।

IMG_২০২২০৮২৫_১৪১৯০২.jpg

বিনা অনুমতিতে ছবি তোলা । ঘুম থেকে তুলে অনুমতি নিলে দৌড়ানি খাওয়ার সম্ভাবনা থাকায় বেশিদূর না যাওয়ায় শ্রেও মনে হয়েছে ।

IMG_২০২২০৮২৫_১৪১৯১০.jpg
সোর্স

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp
ফটোগ্রাফি ০৪
আমার বয়েস যখন ৫ বছর তখন একটা ছবি উঠিয়েছিলাম অনাকাংক্ষিত ভাবে আমাদের দুই পাশে দুইটা মুরগি দাঁড়িয়ে ছিল । আমাদের ছবির সাথে সাথে মুরগির ফটগ্রাফি সংরক্ষিত আছে পারিবারিক এ্যালবামে । তেমনি ভাবে স্বরনীয় করে রাখার চেষ্টা ।

IMG_২০২২০৯০৯_১৮১০৪১.jpg
সোর্স

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp
ফটোগ্রাফি ০৫
স্কুল মাঠের পাশ দিয়ে যাওয়ার সময় শুনতে পেলাম পাড়ার ছেলেরা বিবাহিত বনাম অবিবাহিত ফুটবল ম্যাচের আয়োজন করেছে দেখার জন্য কিছুটা সময় অপেক্ষা করলাম । কিন্তু কিছুটা মনমালিন্য শুরু হলো খেলার পুর্বেই । বাজারে যেতে দেরি হয়ে যাচ্ছে বিধায় সে ম্যাচ আর দেখা হয়নি । ![IMG_২০২২০৯১৪_১৭৪৯৪৭.jpg]() [সোর্স](https://what3words.com/subverts.procure.attired)
ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp
আল্লাহ্‌ হাফেজ
ধন্যবাদান্তে @maruffhh

আমার পরিচয়

IMG_20170303_142442.jpg

আমার নাম মারুফ হাসান । আমি বাংলাদেশী আমার প্রাণের আবেশ বাংলাদেশকে প্রাণের চেয়েও ভালবাসি । ভালবাসি বাংলা ভাষাকে । আমি পড়াশুনা করেছি তড়িৎ প্রোকৌশল বিদ্যায় । তবে বাংলা সাহিত্য পড়তে ভীষণ ভাল লাগে । আমার ভাললাগার মাঝে ভ্রমণ হলো অন্যতম । সময় সুযোগ পেলেই বেরিয়ে পড়ি ঘর ছেড়ে । দু চোখে খুজেফিরি প্রকৃতির সৌন্দর্য । আমি আমার সময় গুলো কাজে লাগায় বিভিন্ন সৃজনশীল কাজের মাঝে । নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে ভাল লাগে খুব । বিশ্ব জোড়া পাঠ শালা মোর সবার আমি ছাত্র ।

ধন্যবাদ সবাইকে

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 years ago 

মুঠোফোন দিয়ে আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হইতেছে একজন প্রফেশনাল ফটোগ্রাফার। আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করা পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মোবাইলে ফটোগ্রাফি করা আমারও খুব শখের একটি জিনিস। আপনি অনেক সুন্দর সুন্দর কিছু প্রাকৃতিক ছবি তুলেছেন। রঙ বেরঙের মেঘের ছবি আর ধানক্ষেত এবং আকাশের কম্বিনেশনে তোলা ছবি অনেক সুন্দর হয়েছে। তবে অসাধারণ লেগেছে রাস্তার ধারে লোকটির ঘুমিয়ে থাকার ছবি দেখে। চমৎকার একটি ছবি তুলেছেন। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ফটোগ্রাফির পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করা এটা শখের বিষয় আবার প্রফেশনাল ও বটে অবশ্যই আপনি ভালো ফটোগ্রাফি কিরলে ভালো কিছু করবেন।ভাই আরো কিছু ফটো এড করবেন এবং ফটো গুলো আরো উন্নত করার চেষ্টা করুন ধন্যবাদ

 2 years ago 

আপনার করা সবগুলো ফটোগ্রাফি সুন্দর হয়েছে। তবে আমার আমার কাছে সবচাইতে বেশি ভালো লেগেছে দুই নাম্বার ফটোগ্রাফিটি। মন বয়ে যাওয়ার মত একটা ফটোগ্রাফি ছিল। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

মোবাইল দিয়ে আপনি দারুন দারুন ফটোগ্রাফি করেছেন যা দেখে তো আমি মুগ্ধ। মোবাইল ফোন দিয়ে দারুন দারুন ফটোগ্রাফি করা যায়। যে মোবাইলের ক্যামেরা ভালো সেগুলো দিয়ে ফটোগ্রাফি করলে খুবই সুন্দরভাবে ফুটে ওঠে। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন আমাদের সকলের মাঝে।

 2 years ago 

ভাই ফটোগ্রাফি গুলো ভালো ছিল ৷ তবে আমার মনে হয় একটু মার্কডাউন গুলো ভালো ভাবে ব্যবহার করা উচিত ৷ আবার ছবি ইমেজ ও লোকেশন এটাও ঠিক ভাবে কোড হয় নি ৷

আশা করি ঠিক করবেন ৷
ধন্যবাদ ভাই ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল ৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 63915.30
ETH 2740.13
USDT 1.00
SBD 2.59