আজ বিকেলে রোদেলা আকাশের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ বুধবার || ১৩ই জুলাই ২০২২ ইং || ২৯শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ || ১৩ই জিলহজ্জ ১৪৪৩ হিজরি ।

আসসালামু আলাইকুম
প্রিয় আমার বাংলা ব্লগবাসী ভাই, বোন, বন্ধুরা । আশা করি মহান আল্লাহ্‌ তালার অশেষ রহমতে ভালই সবাই অনেক ভাল আছেন । আলহামদুলিল্লাহ্‌ আমিও বেশ ভাল আছি ।
আজ বিকেলে বারান্দায় বসে ছিলাম ফোন হাতে নিয়ে । সাধারণত হাতে মোবাইল থাকলে চারিদিকে ঘটে যাওয়া কোন ঘটনাই চোখে পড়েনা । তবে আজ কিছুটা ব্যতিক্রম হলো হঠাত চোখ চলে গেল দূর আকাশে । সারাদিন বৃষ্টি নেই ঝলমলিয়ে রোদ সে সকাল থেকেই । দুই মিনিটের মাঝেই আকাশের একাংশ ছেয়ে গেল কালো মেঘে । আমিও মজে গেলাম মেঘের খেলায় আর সাথে করে নিলাম তাদের কিছু ফটোগ্রাফি । আজ আমি সেগুলো আপনাদের সাথে শেয়ার করতে চলেছি । তাহলে বন্ধুরা চলুন শুরু করা যাক।

IMG_২০২২০৭১৩_১৫০৮৪০.jpg
লোকেশন

আমাদের গ্রাম যেন সবুজের সমরোহ চারিদিকে গাছেদের ভীড়ে আকাশের দেখা পাওয়া মুশকিল। তবুও তার সৌন্দর্য যেন সব সময় আকৃষ্ট করে আমাকে ।

IMG_২০২২০৭১৩_১৫০৮০১.jpg
লোকেশন

কিছুক্ষণের মাঝেই প্রকৃতি দেখা দিচ্ছিলো তার অন্য রুপ । আমি উত্তর দিকে এতক্ষণ দেখছিলাম । আস্তে আস্তে যেন অন্ধকার নেমে আসছিল ।

IMG_২০২২০৭১৩_১৫০৭৩৭.jpg
লোকেশন

পিছন ফিরে তাকাতেই দেখতে পেলাম দক্ষিণের আকাশটা পুরো কালো মেঘে ছেয়ে গেছে । মনে হলো এই বুঝি বৃষ্টি নেমে এলো।

IMG_২০২২০৭১৩_১৫০৬৩৬.jpg
লোকেশন

উঠানের উপরে যার একার আধিপত্য ছিল ছোট্ট একটি লতা । এখন সেই হয়ে গেছে বিশাল বিশাল পত্র সহ সব সময় নিজের অস্তিত্বের প্রমাণ দাতা । সে যে একটা সুপারি গাছের সহায়তাই এমন বিস্তৃতি লাভ করেছে সহজেই বোঝা মুশকিল ।

IMG_২০২২০৭১৩_১৫০৭৩০.jpg
লোকেশন

বন্ধুরা এই ছিল আমার আজকের ফটোগ্রাফি । আশা করি এগুলো আপনাদের ভাল লেগেছে । সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি ।

আল্লাহ্‌ হাফেজ
ধন্যবাদান্তে @maruffhh
ফটোগ্রাফি ডিভাইসঃ mobile
মোবাইল নেমঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

আমার পরিচয়

IMG_20170303_142442.jpg

আমার নাম মারুফ হাসান । আমি বাংলাদেশী আমার প্রাণের আবেশ বাংলাদেশকে প্রাণের চেয়েও ভালবাসি । ভালবাসি বাংলা ভাষাকে । আমি পড়াশুনা করেছি তড়িৎ প্রোকৌশল বিদ্যায় । তবে বাংলা সাহিত্য পড়তে ভীষণ ভাল লাগে । আমার ভাললাগার মাঝে ভ্রমণ হলো অন্যতম । সময় সুযোগ পেলেই বেরিয়ে পড়ি ঘর ছেড়ে । দু চোখে খুজেফিরি প্রকৃতির সৌন্দর্য । আমি আমার সময় গুলো কাজে লাগায় বিভিন্ন সৃজনশীল কাজের মাঝে । নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে ভাল লাগে খুব । বিশ্ব জোড়া পাঠ শালা মোর সবার আমি ছাত্র ।

ধন্যবাদ সবাইকে

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 years ago 

ওয়াও অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আকাশের ফটোগ্রাফি গুলো এমনিতে অনেক দারুন হয়ে থাকে। আর আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করেছে। সুন্দর করে আমাদের মাঝে সাজিয়ে শেয়ার করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু। সে সময় আকাশের চিত্র আসলেই এমন সুন্দর ছিলো। আমার ও খুব ভাল লাগছিলো।

 2 years ago 

আপনি তো দেখছি দারুন দারুন ফটোগ্রাফি করেছেন রোদেলা আকাশের। রোদেলা আকাশের ফটোগ্রাফি করলে এমনিতেও বেশি দারুন আসে। আমার কাছে তো ভীষণ ভালো লাগে, আকাশের ফটোগ্রাফি করতে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আকাশটা দারুণ ভাবে সেজেছিল । তাই আর ফটোগ্রাফির লোভ সামলাতে পারলাম না । আপনাকেও ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত প্রদানের জন্য ।

 2 years ago 

বিকেলের আকাশের ফটোগ্রাফি দেখতে এমনই অনেক সুন্দর লাগে।। বিকালে নীল আকাশে দেখতেও অনেক ভালো লাগে। আপনার ফটো গুলো দেখতে ভারী সুন্দর লাগছে ‌। এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ

 2 years ago 

নীল আকাশ, সাদা মেঘ, বর্ষার কালো মেঘ কিংবা বিকেলের লালিমা । একেক সময়ের একেক সাজে সেজে থাকে আকাশ যেন ।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আজ বিকেলে রোদেলা আকাশের কিছু সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। এখন আষাঢ় মাস আর এই আষাঢ় মাসে আকাশ দেখতে খুবই চমৎকার দেখায়। সুন্দর এই আকাশের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আষাঢ় মাসে নেই বৃষ্টির দেখা। সেই সুযোগে মায়াবী আকাশটা দেখে রাখছি। ☁️🌥️🌤️

 2 years ago 

রোদেলা আকাশের চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও এখন ঋতুর দিক থেকে আমাদের দেশে বর্ষাকাল কিন্তু বর্ষার ঋতুর কোন আবির্ভাব দেখতে পাওয়া যাচ্ছে না। উল্টো আকাশের এমন চমৎকার চমৎকার দৃশ্য দেখা যাচ্ছে যা দেখেই আমাদের মন ভরে যায়।

 2 years ago 

এতদিন পরে আজ বর্ষাকাল মনে হলো। এর আগে তো বসন্ত লেগে ছিল। কোকিলের ডাক ও শুনলাম যেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71