চলতি পথের বিশ্রাম স্থানের কিছু ফটোগ্রাফি ।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আজ বৃহস্পতিবার
৭ই জুলাই ২০২২ ইং || ২৩শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ || ৭ই জিলহজ্জ ১৪৪৩ হিজরি ।
আসসালামু আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা, আশাকরি মহান আল্লাহতালার অশেষ রহমতে সবাই অনেক অনেক ভাল আছেন । আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি । আজ গেছিলাম দূরে কোথাও নিজের স্পেশাল কাজে । কোথায় গেছিলাম সেইটা অবশ্য অন্য কোন পোস্ট এ লিখবো । তবে আজ আসার পথে বিশ্রামের জন্য নিরিবিলি একটা জায়গা খুঁজছিলাম হঠাৎ রাস্তার একেবারেই পাশ ঘেঁসে একটি এগ্রিকালচার ফার্ম দেখতে পেয়ে বাইক নিয়ে সরাসরি ভেতরে প্রবেশ করলাম । সুন্দর প্রাকৃতিক পরিবেশ, গাছের ছায়া সাথে প্রাকৃতিক দৃশ্যের মিলন মেলা । কিছুক্ষণেই প্রাণটা ভরে গেল। চারিদিকে শুধু চেয়ে চেয়ে দেখলাম আর মুগ্ধ হয়ে গেলাম তার সৌন্দর্যে আর তখনি মনে উঁকি দিল ফটোগ্রাফি করার ইচ্ছে । যেই ভাবা সেই কাজ শুরু করলাম চারিপাশের সুন্দর কিছু ফটোগ্রাফি । এখান আমি আপনাদের সাথে সেগুলো শেয়ার করতে চলেছি ।

বাইক থেকে নামতেই যেই সৌন্দর্য সবার প্রথমে আমার মন কেড়েছে তা হলো রঙ্গন ফুল । থোকায় থোকায় ভরে আছে পুরো গাছটি । বিকেলের সুর্য যাবার বেলায় যেন প্রাণ ভরে আলো ছড়িয়ে দিচ্ছে ।

IMG_২০২২০৭০৭_১৭২০৪৪.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi 6A
লোকেশন

আমাদের অঞ্চলে ড্রাগণ ফলের চাষ একেবারেই ছিল না । বছর দুয়েক আগে থেকে শুরু হয়েছে মাত্র এখানেও কিছুটা চাষ করা হয়েছে । আমি যে ছবিটা শেয়ার করতে যাচ্ছি তা হলো সাদা ড্রাগন । তবে এটি এখনো ফুল অবস্থায় আছে । ফলে পরিণত হতে কিছুদিন সময় লাগবে ।

IMG_২০২২০৭০৭_১৭২৩২১.jpg
ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi 6A
লোকেশন

শাপলা ফোটার এখনো সময় হয়নি তাই অপেক্ষায় থাকা কলি দেখেই মন ভরাতে হলো । এটা লাল শাপলা ছিল ।

IMG_২০২২০৭০৭_১৭২৬৩৭.jpg
ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi 6A
লোকেশন

নাম না জানা একটি ফুল কিন্তু তার সৌন্দর্য আমাকে বিমোহিত করে রেখেছিল তাই ক্যাপচার করতে ভুল করিনি

IMG_২০২২০৭০৭_১৭২৭২০.jpg
ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi 6A
লোকেশন

জারুল ফুলের সৌন্দর্য বৃষ্টির ছোয়া ছাড়া আমার কাছে কিছুটা মলিন মনে হয়েছে । এর প্রকৃত সৌন্দর্য ফুটে ওঠে থোকায় থোকায় জমে থাকা বৃষ্টির জলের মাঝে । ব্যাক্তিগত অভিমত ।

IMG_২০২২০৭০৭_১৭২৮২৫.jpg
ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi 6A
লোকেশন

প্রকৃতির মাঝে আমার সুন্দর একটা সেলফি ।

IMG_২০২২০৭০৭_১৭২৯৩৬.jpg
ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi 6A
লোকেশন

দুইপাশের দেবদারু গাছ গুলো ছিল অকৃত্তিম মাধুর্যের অধিকারী । রাস্তার দুই পাশের পরিবেশটা সাজিয়ে রাখতে তার জুড়ি মেলা ভার ।
IMG_২০২২০৭০৭_১৭৩০০৫.jpg

ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi 6A
লোকেশন

আল্লাহ্‌ হাফেজ
ধন্যবাদান্তে @maruffhh
ফটোগ্রাফি ডিভাইসঃ mobile
মোবাইল নেমঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

আমার পরিচয়

IMG_20170303_142442.jpg

আমার নাম মারুফ হাসান । আমি বাংলাদেশী আমার প্রাণের আবেশ বাংলাদেশকে প্রাণের চেয়েও ভালবাসি । ভালবাসি বাংলা ভাষাকে । আমি পড়াশুনা করেছি তড়িৎ প্রোকৌশল বিদ্যায় । তবে বাংলা সাহিত্য পড়তে ভীষণ ভাল লাগে । আমার ভাললাগার মাঝে ভ্রমণ হলো অন্যতম । সময় সুযোগ পেলেই বেরিয়ে পড়ি ঘর ছেড়ে । দু চোখে খুজেফিরি প্রকৃতির সৌন্দর্য । আমি আমার সময় গুলো কাজে লাগায় বিভিন্ন সৃজনশীল কাজের মাঝে । নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে ভাল লাগে খুব । বিশ্ব জোড়া পাঠ শালা মোর সবার আমি ছাত্র ।

ধন্যবাদ সবাইকে

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুব অসাধারণ আপনি অনেক সুন্দর করে ফটোগ্রাফি করে থাকেন। বিশেষ করে যে ফুলটির নাম আপনার জানা নেই বলেন আমার কাছে খুবই ভালো লাগলো ওই ফুলটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

হলুদ রঙের নাম না জানা ফুলটি আমার কাছেও ভীষন ভাল লেগেছে। তাই ক্যামেরা বন্দি করতে দেরি করিনি।

 2 years ago 

ভাইয়া আপনি দূরে কোথাও যাওয়ার পথে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। শাপলা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। শাপলা ফুল যখন ফুটে তখন দেখতে আরো বেশি ভালো লাগে। শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

শাপলা এখনো হয়তো ফোটার সময় হয়নি। সময় হলে একসাথে অনেক ফুটন্ত শাপলার দেখা মিলবে।

 2 years ago 

চলতি পথের এটাই একটা সার্থকতা কেননা কোথাও গেলাম যদি মাঝেমধ্যে কিছু জায়গায় থেমে ফটোগ্রাফি করা সম্ভব হয় অনেক ভালো কিছু ক্যামেরাবন্দি করা যায়। আবার সেটি স্মৃতিস্বরূপ থেকেও যায় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ক্যামেরা যখন হাতের মুঠোয় তখন আর সুন্দর দৃশ্য গুলো বন্দি না করে পারা যায় না।

 2 years ago 

ঠিক বলেছেন হাতের মুঠোয় মোবাইল ক্যামেরা থাকার কারণে, যে কোন জিনিস খুব সহজে ক্যামেরা বন্দি করা যায়। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আমার কাছে জাস্ট অসাধারণ লেগেছে আপনার ফুলের ফটোগ্রাফি গুলো। সত্যি কথা বলতে ফুলের ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লাগে করতে এবং দেখতে। আমিতো সময় পেলেই ফটোগ্রাফি করে থাকি। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। এত সুন্দর ফটোগ্রাফি শুরু থেকে শেষ পর্যন্ত তুলে ধরার জন্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফুলের ফটোগ্রাফি আমার কাছেও খুব ভালো লাগে। এর জন্য সুযোগ পেলেই কাজে লাগিয়ে ফেলি।

 2 years ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। আমিও মাঝে মাঝে এরকম ফটোগ্রাফি করে থাকি ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনার জন্যও শুভ কামনা রইলো

 2 years ago 

খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই বলতে চাই চলতি পথে বিশ্রামের আর প্রয়োজন নাই! এভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করবেন ভাই।

 2 years ago 

ফটোগ্রাফি করতে যে আনন্দ পায় তাতে আর আলাদা করে বিশ্রামের প্রয়োজন হয় না। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56