diy ।। পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আজ শুক্রবার
৮ই জুলাই ২০২২ ইং || ২৪শে আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ || ৮ই জিলহজ্জ ১৪৪৩ হিজরি ।
আসসালামু আলাইকুম

প্রিয় বন্ধুগণ, আশাকরি মহান সৃষ্টিকর্তার অশেষ করুণায় সবাই অনেক অনেক ভাল আছেন । আলহামদুলিল্লাহ আমিও বেশ ভাল আছি । আমি সাধারনত রঙিন কাগজের diy পোস্ট শেয়ার করে থাকি তবে আজ মনে হলো ভিন্ন কিছু চেষ্টা করি । উঠানে যেতেই চোখ পড়লো পাতাবাহারের বড় বড় পাতাগুলোর দিকে আর তখনি মনে হলো এগুলো দিয়েই কেন চেষ্টা করছিনা । যেই ভাবা সেই কাজ একটি পাতা এনে তৈরি করতে শুরু করলাম আজকের diy পোস্ট । তাহলে চলেন বন্ধুরা আজ আপনাদের সাথে শেয়ার করি আজকের diy
"পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি"

আমার বাংলা ব্লগ(6).jpg

প্রয়োজনীয় যন্ত্রপাতি ও উপকরনঃ

প্রয়োজনীয় যন্ত্রপাতি ও উপকরনঃ

  • পাতাবাহারের পাতা ১টি
  • কাঁচি
  • গ্লু গান
  • স্টিলের গ্লাস
IMG_২০২২০৭০৮_১৮৪৪৩৫.jpgIMG_২০২২০৭০৯_০০০৪৫৭.jpg
ধাপঃ০১

প্রথমে আমি একটি পাতাবাহার এর পাতা নিলাম , স্টিলের গ্লাসের মুখ দিয়ে জোরে চাপ দিয়ে বৃত্ত এঁকে নিলাম । এরপর কাঁচি দিয়ে গোল গোল করে মোট ১২ পিস কেটে নিলাম ।

IMG_২০২২০৭০৮_১৯১২৫৮.jpg

ধাপঃ০২

এরপর কাঁচি দিয়ে যে কোন এক পাশে পাতার তৈরি বৃত্তটির কেন্দ্র পর্যন্ত কেটে নেব । ।***
IMG_২০২২০৭০৮_১৯৩৬০৩.jpg

ধাপঃ০৩

এখন চিত্র অনুরুপ ভাবে কাটা প্রান্তটি আঠা দিয়ে জুড়ে দিলাম ।

IMG_২০২২০৭০৮_১৯৪০৪৪.jpg

ধাপঃ০৪

এবার পাতা থেকে পাতার বোঁটা আলাদা করে নিলাম । এটা আমার তৈরি ফুলের বোঁটা হিসেবে কাজ করবে ।

IMG_২০২২০৭০৮_১৯৪২৩০.jpg

ধাপঃ০৫

এখন আমি একটা ফুলের পাপড়ি বোঁটার সাথে চিত্র অনুরুপ আঠা দিয়ে আটকিয়ে দিলাম

IMG_২০২২০৭০৮_১৯৪৪৪৪.jpg

ধাপঃ০৬

এবার একে একে আরো পাপড়ি গুলো আঠা দিয়ে আটকিয়ে দিলাম । এরই মাঝে আমার ফুল তৈরি হয়ে গেছে । এখন পাতা তৈরি করে নেব

IMG_২০২২০৭০৮_১৯৫৯৩৬.jpg

ধাপঃ০৭

এই প্রথম পাতা থেকে পাতা তৈরি করলাম । কোন রকম মাপ ছাড়া তবে ইচ্ছে কৃত ভাবে একটু ছোট বড় করেছি ।
IMG_২০২২০৭০৮_১৯১১৪৩.jpg

ধাপঃ০৮

এবার পাতাগুলো একে একে আঠা দিয়ে আটকিয়ে দিলাম । এরই মাঝে তৈরি হয়ে গেল আমার আজকের পাতার তৈরি গোলাপ ফুল ।

IMG_২০২২০৭০৮_২০৩৯৩৯.jpg

আল্লাহ্‌ হাফেজ
ধন্যবাদান্তে @maruffhh
ফটোগ্রাফি ডিভাইসঃ mobile
মোবাইল নেমঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

আমার পরিচয়

IMG_20170303_142442.jpg

আমার নাম মারুফ হাসান । আমি বাংলাদেশী আমার প্রাণের আবেশ বাংলাদেশকে প্রাণের চেয়েও ভালবাসি । ভালবাসি বাংলা ভাষাকে । আমি পড়াশুনা করেছি তড়িৎ প্রোকৌশল বিদ্যায় । তবে বাংলা সাহিত্য পড়তে ভীষণ ভাল লাগে । আমার ভাললাগার মাঝে ভ্রমণ হলো অন্যতম । সময় সুযোগ পেলেই বেরিয়ে পড়ি ঘর ছেড়ে । দু চোখে খুজেফিরি প্রকৃতির সৌন্দর্য । আমি আমার সময় গুলো কাজে লাগায় বিভিন্ন সৃজনশীল কাজের মাঝে । নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে ভাল লাগে খুব । বিশ্ব জোড়া পাঠ শালা মোর সবার আমি ছাত্র ।

ধন্যবাদ সবাইকে

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 years ago (edited)

ও মাই গড, পাতা দিয়ে খুবই সুন্দর ভাবে আপনি গোলাপ ফুল তৈরি করেছেন ভাইয়া। যা দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেছি। এরকম ইউনিক কাজ এর আগে আমি কখনো দেখিনি। ধন্যবাদ জানাচ্ছি ভাই এত সুন্দর ভাবে পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এরকম একটি ইউনিক কিছু তৈরি করতে পারবো সেইটা আগে বুঝতে পারিনি। পরে দেখলাম যা হয়েছে পারফেক্ট হয়েছ্র।

 2 years ago 

বাহ দারুন হয়েছে ।সত্যি আপনার দক্ষতা দেখে আমি মুগ্ধ।পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি করা যায় এটা কখনো ভাবতে পারিনি ।সত্যি অনেক সুন্দর হয়েছে দেখতে।গোলাপ ফুল তৈরি প্রসেস গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

তৈরি আগে আমার ভাবনাতেও ছিলনা এমন সুন্দর ভাবে তৈরি করতে পারবো। শেষ পর্যন্ত নিজেই অবাক হয়েছি।

 2 years ago 

পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি অসাধারণ হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে। পাতা দিয়ে কখনো গোলাপ ফুল তৈরি করা হয়নি। আজকে আপনার কাছে নতুন পদ্ধতি শিখলাম। আপনি বেশ দক্ষতা অর্জন করেছেন এই ফুল তৈরিতে। গোলাপ ফুল গুলো দেখতে দারুন লাগছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি পাতায় একটি গোলাপ। অসম্ভব মনে হলেও তৈরি করতে সফল হলাম শেষে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে পাতার ফুল তৈরি করেছেন। এটা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে পাতার ফুলটি তৈরি করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

তৈরি শেষে নিজের কাছেও বেশ ভাল লাগলো। তাই আর শেয়ার করতে দেরি করলাম না। আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

নতুন ধরনের একটি কারুকাজ দেখলাম আপনার মাধ্যমে আমি। পাতা দিয়ে খুব সুন্দর করে গোলাপ ফুল তৈরি করেছেন আপনি। আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার উপস্থাপনা অনেক ভাল ছিল। ধন্যবাদ আপনাকে এরকম একটি কারুকাজ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পাতার তৈরি ফুলটি আপনার ভাল লেগেছে জেনে খুশী হলাম। নতুন কিছু চেষ্টা মাত্র।

 2 years ago 

বাহ ভাইয়া অসাধারণ হয়েছে ।আপনার প্রতিভা দেখে আমি মুগ্ধ আপনি খুব সুন্দর করে পাতাবাহার পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি করেছেন। আপনার কাছ থেকে নতুন একটি জিনিস শিখে নিয়েছি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

নতুন কিছু আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার কাছেও ভাল লাগছে। আপনার সুন্দর মতামত এর জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

এত ট্যালেন্ট আসে কোথায় থেকে ভাই? পাতা দিয়ে খুব সুন্দর ভাবে গোলাপ ফুল বানিয়ে ফেলেছেন, আপনার বুদ্ধির প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে ইউনিক একটি পোস্ট শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 years ago 

অলস মস্তিস্ক শয়তানের আবাসস্থল। তবে আমার অলস মাথায় এখন সৃজনশীলতার বীজ বপনের চেষ্টা করছি যাতে শয়তান তাড়ানো যায়। 🐱

 2 years ago 

অনেক ভালো ফিডব্যাক দিয়েছেন ভাই, ভালো লাগলো আপনার মন্তব্যটি পড়ে ধন্যবাদ আপনাকে।

Very impressive 🌱

 2 years ago 

আপনাকে অনেক ধন্য বাদ প্রিয় বন্ধু ।

 2 years ago 

আপনার আইডিয়া দেখে তো আমি মুগ্ধ। আপনার তো দেখছি অনেক দক্ষতা রয়েছে সত্যি আপনার দক্ষতার প্রশংসা করতে হয়। আপনি খুবই সুন্দর ভাবে পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি করে ফেললেন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। অসম্ভব ভালো লাগলো আপনার পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি দেখে। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক জ্ঞানের অল্প অল্প দাবীদার আমি। সেখান থেকেই চেষ্টা করি নতুন কিছু করার। আপনার মন্তব্য আমকে খানিকটা আনন্দ দিয়ে গেল। ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

পাতা দিয়ে গোলাপ ফুল তৈরি করে একদম চমক লাগিয়ে দিয়েছেন আসলে আপনার ইউনিক বুদ্ধির তারিফ করতেই হয় খুবই খুবই ভালো লেগেছে আমার কাছে।।

 2 years ago 

আপনার সুন্দর মতামত এর জন্য ধন্যবাদ ভাইয়া। নতুন কিছুর চেষ্টা ছিলো মাত্র।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55