নিজ গ্রামের স্কুল মাঠে ফুটবল খেলা দেখা এবং কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ শুক্রবার

২২শে জুলাই ২০২২ ইং || ৭ই শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ || ২২শে জিলহজ্জ ১৪৪৩ হিজরি ।

আসসালামু আলাইকুম

প্রাণ প্রিয় বন্ধুগণ, আশাকরি মহান আল্লাহতালার অশেষ রহমতে সবাই অনেক অনেক ভাল আছেন । আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি ।

আজ বিকেলের প্লান ছিল অন্য তবে তার থেকেই ভাল কিছুর সন্ধ্যান পেয়ে গেলাম । বেলা গেল আনন্দের মাঝে দিয়ে । তাহলে চলুন বিস্তারিত বলেই ফেলি আপনাদের কাছে ।

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ১৮(6).jpg

সকাল থেকে প্লান করেছি গ্রামের সব চেয়ে সুন্দর স্থান যেখানে গেলে প্রথম যে কথা মনে হবে তা হলো "ফুলের রাজ্যে আপনাকে স্বাগতম" সেখানে যাওয়ার । তবে পথিমধ্য বাঁধ সাধলো অন্য কিছুতে । স্কুল মাঠের পাশ দিয়ে যাওয়ার সময় দেখলাম ফুটবল খেলা হচ্ছে । এটা এই সময়ের প্রতি বিকেলের দৃশ্য । তবে যেটা অন্যদিন চোখে পড়েনা তা হলো দর্শক সমাগম । আজ চারিপাশে ছড়িয়ে ছিটেয়ে থাকা কিছু দর্শক চোখে পড়লো যারা মনোযোগ সহকারে খেলা দেখছে । আমিও দাঁড়িয়ে গেলাম কিছুক্ষনের জন্য । তবে খেলা দেখে মন বসে গেল । আমিও হয়ে গেলাম নিয়মিত দর্শক ।

IMG_২০২২০৭২২_১৭৫৪০২.jpg
অবস্থান

আমাদের গ্রামের ফুটবল টিম এলাকার ভিতরে কিছুটা নাম ডাক নিয়ে চলে । বেশিরভাগ খেলাতে জিতে যাওয়ার কারণে গ্রামের সাধারণ দর্শকদের আবেগের স্থান ও আছে ফুটবল টিমের জন্য । তবে নিজ গ্রামের মাঠে খেলার মেজাজ কিছুটা অন্যরকম ই বলা চলে । এই তো গতবছরের কথা পাশের গ্রামের ফুটবলটিম এলো খেলতে । আমিও উপস্থিত ছিলাম । তো খেলা শুরু হওয়ার আগে ভাবলাম বাড়ি থেকে একটু পরে আসি । আধা ঘন্টা পরে যেয়ে দেখি অতিথি দলের চিহ্ন নেই মাঠে । প্রতিবেশি এক চাচাকে জিজ্ঞেস করলাম ঘটনা কি ? তিনি বললেন তারা হেরে যাওয়ার কারনে বাড়ি চলে গেছে । গোলের সংখ্যার কথা শুনে আমার ই লজ্জা লাগলো । মোটে ৩০মিনিটে ১০টা গোল হজম করা লেগেছে বেচারাদের । একারণে দ্বিতীয় অর্ধের খেলাটুকের সাহস ও আর অবশিষ্ট থাকেনি ।

IMG_২০২২০৭২২_১৭৫৪৫৮.jpg
অবস্থান

আজ ও তেমনি একটা প্রতিযোগীতা মূলক খেলা হচ্ছিল গ্রামের অদূরবর্তী একটা টিম যথারীতি খেলার জন্য এসেছে । একজনের থেকে জেনে নিলাম স্কোরটা জুগীরগোফা ৩- হাপানিয়া ১ । অতএব গ্রামের নিশ্চিত জয় । কিছুক্ষণ খেলা দেখার পরে মনে হলো হাফ ডজন পুরা হতে বেশিক্ষণ লাগবে না মনে হয় ।
IMG_২০২২০৭২২_১৭৫৪০৮.jpg
অবস্থান

এবারে বাইরে থেকে মাটি এনে মাঠ কিছুটা সমতল করার চেষ্টা করা হয়েছিল তাই দুর্বা ঘাসের কিছুটা কমতি । খেলার মাঠ এখনো পুরোপুরি উপযুক্ত হয়নি দক্ষিন পুর্ব কর্ণারে বল এলেই খেলোয়ারদের মাঝে নিয়ন্ত্রণ হারিয়ে যাচ্ছিলো । কিছুক্ষণ আগের বৃষ্টিতে মাটি অনেকটা পিচ্ছিল ।

IMG_২০২২০৭২২_১৭৫৬৫৫.jpg
অবস্থান

প্রতিবারের মত এবারে হয়তো বড় কোন টুর্ণামেন্ট এর আয়োজন হবে না । তবে এমন খেলা গুলো দেখেও বেশ আনন্দ অনুভুত হয়

আজকের মত এখানেই সমাপ্ত করছি । সাবাই ভাল থাকবেন । জীবন হোক উপভোগ্য ।*

আল্লাহ্‌ হাফেজ
ধন্যবাদান্তে @maruffhh
ফটোগ্রাফি ডিভাইসঃ mobile
মোবাইল নেমঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

আমার পরিচয়

IMG_20170303_142442.jpg

আমার নাম মারুফ হাসান । আমি বাংলাদেশী আমার প্রাণের আবেশ বাংলাদেশকে প্রাণের চেয়েও ভালবাসি । ভালবাসি বাংলা ভাষাকে । আমি পড়াশুনা করেছি তড়িৎ প্রোকৌশল বিদ্যায় । তবে বাংলা সাহিত্য পড়তে ভীষণ ভাল লাগে । আমার ভাললাগার মাঝে ভ্রমণ হলো অন্যতম । সময় সুযোগ পেলেই বেরিয়ে পড়ি ঘর ছেড়ে । দু চোখে খুজেফিরি প্রকৃতির সৌন্দর্য । আমি আমার সময় গুলো কাজে লাগায় বিভিন্ন সৃজনশীল কাজের মাঝে । নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে ভাল লাগে খুব । বিশ্ব জোড়া পাঠ শালা মোর সবার আমি ছাত্র ।

ধন্যবাদ সবাইকে

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 years ago 

মাঝেমধ্যে মন ভালো রাখতে আমাদের অবশ্যই যে কোন বিনোদনে দিকে চোখ রাখতে হয়। তবে তা যদি হয় এভাবে স্বচক্ষে দেখা তাহলে তো মন প্রফুল্ল থাকে। খুবই ভালো লেগেছে আপনার আজকের এই ফুটবল খেলার দৃশ্য বিষয়ক পোস্ট দেখে।

 2 years ago 

আমিও তার চেষ্টা করে যাচ্ছি। প্রতিদিন অন্তত ১ ঘন্টা নিজের জন্য রেখেদিই যেন সে সময়টা আনন্দ দায়ক কোন কিছুতে ব্যয় করতে পারি।

 2 years ago 

গ্রামের মাঠে বর্ষার দিনে এভাবে ফুটবল খেলতে যেমন ভালো লাগে তেমনি ভাবে কিন্তু ফুটবল খেলা দেখতেও ভালো লাগে। আমার ফুটবল খেলা অনেক বেশি পছন্দ। আমি হয়তো আপনার মত একজন ভালো দর্শক হয়ে যেতাম যদি আমি থাকতাম। ভাল ছিল আপনার পোস্টের উপস্থাপনা ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বর্ষাকালের প্রতিটা দিনের নিয়মিত দৃশ্য এটি। মাঝে মাঝেই চলে যায় এই খেলাগুলো উপভোগ করতে স্কুল মাঠে। ভালই মজা হয় খেলা দেখে।

 2 years ago 

ফুটবল খেলা দেখতে এবং ফুটবল নিজেও খেলতে আমার অনেক বেশি ভালো লাগে বিশেষ করে আমি একজন ফুটবলপ্রেমী মানুষ। আপনি খুবই চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন এবং কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন খুবই ভালো লাগলো দেখে। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

বাংলাদেশে বাস করে অথচ ফুটবল তার মনে জায়গা করে নেয়নি এটা অসম্ভব ব্যাপার। বিশ্ব দরবারে উন্নতি না করতে পারলেও নিজ দেশে খুব জনপ্রিয় খেলা এই ফুটবল।

 2 years ago 

বিকেল মুহূর্তে স্কুল মাঠে গিয়ে ফুটবল খেলতে কেনা পছন্দ করে। যেটা এখনো খেলাধুলার মাধ্যমে বিনোদনমূলক মুহূর্তটা পার করে থাকি। আপনি সেই মুহূর্তের দারুন ফটোগ্রাফি করেছেন ভালো লাগলো।

 2 years ago 

আমি অবশ্য একটু আধটু ফুটবল খেললেও এ বছর মোটেও ফুটবল এ পা ছোয়ানো হয়নি। তবে প্রস্তুতি চলছে।
ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামত প্রদানের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69