আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার আমার অনুভূতি By-@marufhh

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ শুক্রবার ।। ১০ই জুন ২০২২ ইং ।। ২৭শে জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ ।। ৯ই জিলক্বদ ১৪৪৩ হিজরি ।।

আসসালামু আলাইকুম

প্রিয় বন্ধুগণ আশা করি পরম করুণাময় আসীম দয়ালু আল্লাহ্‌ তা'আলার অশেষ রহমতে সবাই অনেক ভাল আছেন । আলহামদু লিল্লাহ আমিও আছি বেশ ।

আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা - ১৮(3).jpg

আমার হৃদয়ের গভীর থেকে শ্রদ্ধা নিবেদন করছি প্রিয় @rme দাদাকে যার একান্ত প্রচেষ্ঠায় প্রতিষ্ঠিত হয়েছে আমাদের প্রাণের স্পন্দন "আমার বাংলা ব্লগ" । ধন্যবাদ জানায় @alsarzilsiam ভাইকে যার উদ্যোগে আমাদের এই কন্টেস্ট এর আয়োজন । আরো ধন্যবাদ জানায় কমিউনিটির পরিচালনা প্যানেলের সন্মানিত এডমিন এবং মডারেটরগনদের যাদের আন্তরিক প্রচেষ্টায় "আমার বাংলা ব্লগ" কৃতিত্তের সাথে ১টি বছর অতিবাহিত করে দ্বিতীয় বছরে পদার্পন করতে চলেছে । যারা একটি চারাগাছকে যেমন সকল আক্রমণ এবং প্রতিকুলতাকে সামলে পরম যত্নে আগাছা নির্মুল করে বড় হতে সাহায্য করে তেমনি ভাবে "আমার বাংলা ব্লগ" কে পর্যাপ্ত পরিচর্যার মাধ্যমে অল্প কয়েকদিনের মাঝেই মহীরুহু তে পরিনত করেছে । যার ছায়াতে এখন আমরা সবাই অবস্থান করছি । শুভকামনা জানায় সে সকল মহান প্রাণকে যারা তাদের মুল্যবান সময় এবং সৃজনশীল কাজ কর্ম দিয়ে "আমার বাংলা ব্লগ" এর এতদূর পথ অতিক্রম করেছে ভরসা রেখেছে আগামী দিনে একসাথে পথচলার ।

image.png

আমার বাংলা ব্লগে যোগদানে যার অবদান অনস্বীকার্যঃ

"আমার বাংলা ব্লগ" । আমার কাছে এখন একটি ভালবাসার নাম, আবেগের স্থান । শ্রদ্ধা এবং ভালবাসার জায়গা থেকে সব সময় যারে স্বরণ করি । এমন একটি পরিবারের সদস্য হওয়ার জন্য আমি যাকে সারাজীবন মনে রাখবো প্রিয় বন্ধু @sumon09 কে যার অনুপ্রেরনাতে আমার স্টিমিটে একাউন্ট করা এবং "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে যোগদান ।

image.png

আমার বাংলা ব্লগে আমার অবস্থানঃ

আমি আমরা স্টিমিট আইডি ক্রিয়েট করি ডিসেম্বর ২০২১ এ সে সময়েই আমার বাংলা ব্লগকে সাবস্ক্রাইব করে ফেলি তবে সমস্যা হয়ে দাঁড়ায় প্রথম পোস্ট নিয়ে কতগুলো যে ইন্ট্রো পোস্টার তৈরি করেছি এবং সেই তারিখ পার হয়ে গেছে আল্লাহু আলাম । এখনো মনে আছে একই দিনে দুইটা পোস্টার লিখলাম একটা জানুয়ারী ০২ তারিখ আরেকটা ৩ তারিখ দুই দিন মিস গেল কারন ছিল ভয় । আমি কিছুই বুঝি না । শুধু নোটে লিখে রাখি কিন্তু পোস্ট করিনা । এভাবে একমাস পার হয়ে গেল একদিন এত্ত বর করে একটা পোস্টার বানিয়ে বন্ধুর সহযোগীতায় পোস্ট করে ফেললাম কিন্তু কপাল খারাপ সেইদিন বিকেল থেকেই নতুন মেম্বার নেওয়া বন্ধ হয়ে গেছিল । এরপরের মাসে আবার ও একটা ইন্ট্রো পোস্ট করি কিন্তু এবার সমস্যা হয় রেফারেন্স নিয়ে । আমি যার রেফারেন্স এ ঢুকিছে সে নিজেই তখন এবিবি-স্কুল এর লেভেল-০৩ এর ট্যাগ প্রাপ্ত । অতএব আমি আরো একমাস অপেক্ষার পর তৃতীয় দফা ইন্ট্রো পোস্ট করি মার্চ-২০২২ এ এবং আমার বাংলা ব্লগে কাজ করার সুজগ পাই । কষ্টের ফল মিঠা হয় শুনেছি, তবে আমার টাও তেঁতো হয়নি বেশ মিষ্টি অনুভব করছি।

image.png

আমার বাংলা ব্লগে ভাল লাগার স্থান গুলোঃ

এবিবি স্কুল

আচ্ছা চিন্তা করুন তো আমাদের মত যারা নতুন ব্লগার তারা স্টিমিটে এসে কিভাবে এত সুন্দর ভাবে পোস্ট করা শিখতো । আমি আমাকে দিইয়েই বারবার চিন্তা করি এটা কিভাবে সম্ভব হত যদি আমার বাংলা ব্লগে এর শিক্ষা মুলক প্রোগ্রাম @abb-school চালু না করতো । @abb-school টা যে নতুন দের জন্য কতটা আশির্বাদ হয়ে আছে তা আমাদের মত @abb-school এর বর্তমান ছাত্র তারা যেমন বুঝতে পারছি, যারা এখান থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করে সফলতার সাথে ব্লগিং করছে তারা যেমনি বুঝতে পেরেছে এবং ভবিষ্যতে যারা এখানে নিয়মিত ক্লাস করবে তারাও বুঝতে সক্ষম হবে । বিশেষ করে আমার মত যারা নতুন কাজ দেখলে ভয়ে দুই পা পিছিয়ে যায় তারা শুধু @abb-school এর কর্মসূচীর জন্যই আমার বাংলা ব্লগে যতটা সম্ভব সফলতা পেয়েছে । আমি সব সময় এই স্কুলের প্রফেসদের প্রশংসা করি সৃষ্টি কর্তা তাদেরকে আমাদের জন্য ধৈর্যশীল বানিয়েছেন । আর এখন ত এমন হয়েছে "শিয়াল পন্ডিতের পাঠশাল" এই কথাটা শুনতেই যেন ভাল লাগে । এতটা ভালোলাগার বিষয় হয়ে দাড়িয়েছে।

image.png

ডিস্কর্ডে যোগাযোগঃ

একটা কমিউনিটি একটা পরিবার । সকাল টা শুরু হয় কোন একটা শুভাকাঙ্ক্ষীর সাথে কথা বলে রাতের শেষটা ও এমনি । এটা পরিবার ছাড়া আর কি? প্রতিসপ্তাহে একদিন হ্যাংআউট বিনোদনের সে এক অন্যতম মাধ্যেম হয়ে উঠেছে । কত হাসি কত আনন্দ দিয়ে যায় সপ্তাহের এই দুইটি ঘন্টা তা বলে বোঝানো সম্ভব না । আমিতো এখানে উপস্থিত থাকিই এমনকি আমার পরিবার ও অংশ গ্রহন করে সাংস্কৃতি অংশটুকু শুরু হলে । এইত কিছুদিন পুর্বে যা আমার স্টিমিট জার্নির এই অল্প সময়ে ঘটেনি এমন এক আনন্দ দায়ক মুহুর্ত পার করে ফেললাম @rme দাদার সাথে আমরা কয়েকজন কিছু সময়ের জন্য খুব জমিয়ে আড্ডা দেওয়ার সুজগ পেলাম । এত ব্যস্ততার মাঝে এইটুকু সময় আমাদের জন্য দিয়েছলেন, যার প্রতিটা কথা আমাদের শিক্ষা এবং অনুপ্রেরণা দিয়ে যায় তা আমাদের জন্য কতখানি উপভোগ্য ছিল । আড্ডা শেষে মনে হচ্ছিল স্টিমিট সার্ভার ডাউনে যদি এমন একটা আড্ডায় অংশ গ্রহণের সুযোগ হয় তাহলে মাঝে মাঝে ডাউন থাকাও আনন্দের।
image.png

আমার বাংলা ব্লগে কাজ করার অনুভুতিঃ

একটা সুশৃঙ্খল পরিবারের সদস্য হতে কার না ভাল লাগবে । এখানে যেন সবাই সবার আপনজন । কোন মনোমালিন্য নেই সাম্প্রদায়িকতা নেই । সব রকমের বিবাদ বহির্ভুত পরিবেশ । আছে সৃজনশীলতা, নতুনের আবেশ, আছে কতইনা ভিন্ন রকম অভিজ্ঞতা । আরো আছে ভাল কাজের জন্য পুরষ্কার দোষীদের শাস্তির ব্যবস্থা । ভুল করলে আন্তরিকতার সাথে শুধরে দেওয়ার মত প্রিয় মানুষগুলো । সব কিছুই যেন আমাকে আকৃষ্ট করে ভালবাসায় জড়িয়ে রাখে। আমি diy এবং রান্নার প্রতি অনেক আগে থেকেই ছিলাম কিছুটা পারদর্শী তবে সেগুলো ছিল উদ্দেশ্যহীন । হয়তো ঘর সাজিয়েছি শখের বসে রান্না করেছি । কিন্তু এটা কিভাবে মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া সম্ভব তা ছিল সম্পুর্ণ অজানা । কিন্তু এখন যখন কিছু রান্না করি অথবা একটা diy পোস্ট করি তখন কমিউনিটির সদস্যদের অনুপ্রেরণাদায়ক মন্তব্যে আরো আত্মবিশ্বাসী হয়ে উঠি । আরো ভিন্ন রকম কিছু করার আগ্রহ খুজে পায়।

image.png

আজ অনেক বেশি বলে ফেললাম ভয় পাচ্ছি লম্বা পোস্ট করে বিরক্তির কারণ সৃষ্টি না করে ফেলি । আজ আমার লেখা এখানেই সমাপ্ত করছি । তবে যতদিন বেঁচে আছি সুস্থ আছি ততদিন এই পরিবারের সাথে যুক্ত থাকার আশা রেখে । সুন্দর ভাবে সৃজনশীল কাজের মাধ্যমে আরো বেশি এই পরিবার কে সমৃদ্ধ করার চেষ্টা করে যেতে চায়। "আমার বাংলা ব্লগ" দীর্ঘজীবি হোক।

সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি । পাশে থাকবেন সব সময় ।

আল্লাহ্‌ হাফেজ

image.png

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  

Great post, we've upvoted and shared it

 2 years ago (edited)

তুমি ভুলনা, ভুলনা আমায়। লিখ নামটি স্মৃতির পাতায়। বড় প্রেমে জালা আছে সে কথা জানে সকলে।

এই কনটেস্ট অংশগ্রহণ করা দেখতে আমার খুবই ভালো লেগেছে। আমিও আজকে পোস্ট করেছি। কনটেস্ট বিষয়বস্তুগুলো নজর এসেছিল কিন্তু সময় পেয়েছিলাম না এতদিন। তবে দ্বিতীয় পোস্টটিতে আর অংশগ্রহণ করতে পারলাম না মন থেকে। অবশ্য সৃজনশীল কবিতা লিখেছিলাম বাংলা ব্লগ সম্পর্কে। জায় হোক খুবই ভালো লাগলো।

 2 years ago 

দারুন ছিল আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি উপলক্ষে আপনার অনুভূতি। আপনার বন্ধুর অনুপ্রেরণা আমার বাংলা ব্লগে আসা। তবে আপনি আমার বাংলা ব্লগ ইন্ট্রো পোষ্ট তৈরি করতে করতে ক্লান্ত হয়ে পড়েছে। কারন ছিল ভয়, দীর্ঘ একমাস পর আপনি সাকসেস হয়েছে এবং আপনি এডিবি ইস্কুল থেকে পাশ করে ভাল একজন ব্লগার পরিণত হয়েছে। দাদার কৃতিত্বের কথা কখনও ভোলা যায় না। কারণ দাদা চাইতে দাদার এত কষ্ট অর্জিত প্লাটফর্মে যাতে নষ্ট না হয় সে কারণে দাদা স্কুল খুলেছে এবং একজন ভাল মানের ব্লগার গড়ে তুলেছিল। তবে আপনাদের কপাল এতই ভালো শুরু থেকে আপনারা একজন ভেরিফাইড মেম্বার হয়ে আমার বাংলা ব্লগ এসেছেন। দাদাকে হাজার স্যালুট জানালেও কম হয়ে যাবে। শুভেচ্ছা রইল আপনার অনুভূতি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনুভূতি শেয়ার করেছেন। আপনার এই অনুভূতি আমার কথা সত্যি অনেক বেশি ভালো লেগেছে ।এত সুন্দর ভাবে আপনার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63211.44
ETH 2631.43
USDT 1.00
SBD 2.71