শরতের সাদা কাশ ফুলের মাঝে পার করা কিছুটা সময় এবং তার সৌন্দর্যের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ বুধবার
১২ই অক্টোবর ২০২২ ইং || ২৭শে আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ || ১৫ই রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি ।
আসসালামু আলাইকুম

প্রিয় ভাই ও বোনেরা, আশাকরি মহান আল্লাহতালার অশেষ রহমতে সবাই অনেক অনেক ভাল আছেন । আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি ।

IMG_২০২২১০০১_১৭২০২১.jpg

শরতের শুরু থেকেই আশায় ছিলাম সাদ মেঘের সাথে মিশে যাওয়া কাশফুলের ছবি আপনাদের সাথে শেয়ার করবো। শরৎ প্রায় শেষের দিকে কাশফুল ফুটে প্রকৃতির সৌন্দর্য বৃদ্ধি করে তার পরবর্তী প্রজন্মের জন্য বাতাসে নিজেকে উড়িয়ে নিয়ে চলে যাচ্ছে দূর বহুদুর অথচ আমার যেন সময় ই হয়ে উঠছিল না । তবে আজ সব কিছু উপেক্ষা করে একটু সময় নিয়ে ঘুরে এলাম কিছুদিনের মাঝেই হারিয়ে ফেলা এ সৌন্দর্যের মাঝে । আর সাথে করে ফেললাম কিছু ফটোগ্রাফি ও চলুন আপনাদের মাঝে শেয়ার করা যাক তার কিছুটা ।

ফটোগ্রাফি ০১

IMG_২০২২১০০১_১৭১৪৫৩.jpg
লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

কাশফুল এর দেখা আমাদের গ্রামে অনেক স্থানেই পাওয়া যায় । কিন্তু তাকে মোটেও কাশবন বলা যায় না । এখানে এক গুচ্ছ ওখানে একগুচ্ছ এভাবেই ছড়িয়ে ছিটিয়ে আছে ।

ফটোগ্রাফি ০২

IMG_২০২২১০০১_১৭১৫০৭.jpg

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

আবার যদি সমভুমিতে এগুলোর চিন্তা করা যায় তবেও দেখা মেলা ভার । মুলত এগুলোর দেখা পাওয়া যায় পুকুর পাড়ে । আমাদের এখানে অনাবাদি জমি বলতে শুধু পুকুরপাড় গুলোই । আর সেখানেই প্রকৃতির এই ছড়িয়ে থাকা সৌন্দর্য ।

ফটোগ্রাফি ০৩

IMG_২০২২১০০১_১৭১৫৩৪.jpg
লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

অস্তমিত সুর্যের সাথে কাশ ফুলের সম্মিলিত ফটোগ্রাফি । দেখতে বেশ ভালই লাগছিল । তাই আর শেয়ার না করে থাকতে পারলাম না ।

ফটোগ্রাফি ০৪

IMG_২০২২১০০১_১৭২১১৮.jpg

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

বাতাস, পশু, পাখি কিংবা আমি কাউকেই তারা ছাড় দিতে নারাজ । পাশে যেতেই কখন যে হাতের উপরে এসে পড়েছে খেয়াল করিনি । আমিও ছড়িয়ে দিলাম এক স্থান থেকে অন্য স্থানে ।

ফটোগ্রাফি ০৫

IMG_২০২২১০০১_১৭৪৪০১.jpg

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

তাহাদের সময় শেষ । নিজেকে বিলিয়ে শেষ সময়ের অপেক্ষায় এখন শুধুই অপেক্ষা ।

ফটোগ্রাফি ০৬

IMG_২০২২১০০১_১৭৪৩৫২.jpg

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp

তবে সবার যে সময় শেষ হয়ে যাওয়ার জন্য সৌন্দর্য হানি হয়েছে তা নয় । কিছু দুষ্টু ছেলেদের খেলার বলিও হয়েছে ।

ফটোগ্রাফি ০৭

মাগরিবের সময় হয়ে যাচ্ছিল তাই আরো কিছু সুন্দর দৃশ্য ধারণ করে বাড়ির পথে রওনা দিলাম । যদিও এটা বাড়ির খুব নিকটেই তারপরেও সন্ধ্যার পরে এখানে থাকা নিরাপদ নয় । কারণ রাত্রির শুরু থেকেই এগুলো সাপেদের অভয় অরন্য ।

IMG_২০২২১০০১_১৭৪৬৫২.jpg

IMG_২০২২১০০১_১৭৪৮৪৯.jpg

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ redmi 6a
ক্যামেরাঃ 8mp
আল্লাহ্‌ হাফেজ
ধন্যবাদান্তে @maruffhh

আমার পরিচয়

IMG_20170303_142442.jpg

আমার নাম মারুফ হাসান । আমি বাংলাদেশী আমার প্রাণের আবেশ বাংলাদেশকে প্রাণের চেয়েও ভালবাসি । ভালবাসি বাংলা ভাষাকে । আমি পড়াশুনা করেছি তড়িৎ প্রোকৌশল বিদ্যায় । তবে বাংলা সাহিত্য পড়তে ভীষণ ভাল লাগে । আমার ভাললাগার মাঝে ভ্রমণ হলো অন্যতম । সময় সুযোগ পেলেই বেরিয়ে পড়ি ঘর ছেড়ে । দু চোখে খুজেফিরি প্রকৃতির সৌন্দর্য । আমি আমার সময় গুলো কাজে লাগায় বিভিন্ন সৃজনশীল কাজের মাঝে । নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে ভাল লাগে খুব । বিশ্ব জোড়া পাঠ শালা মোর সবার আমি ছাত্র ।

ধন্যবাদ সবাইকে

zr7XQBzuvvkjgjjPxunUtP5k84gxgWc4mR8PqdBj5rx8AtXSSugGPwSy7JKyM3rgX4k3arRVPC2wT66DqiAYg2UuYrHpE94NCJsYEnjKP7Erbg.png

Sort:  
 2 years ago 

ভাই শহরে কাশফুলটি দেখা যায় না।
তাই এতদিন সেটা দেখতে পাই নাই ভাই।
তবে হঠাৎ করে বাড়িতে এসে দেখতে পেলাম। কারণ নিজেদের জমির পাশেই কাশফুল ফুটেছে সেখানে অনেক সুন্দর সময় কাটিয়েছিলাম।
আর আপনি সেরকমভাবে কাশফুলে অনেক সুন্দর সময় কাটানোর পাশাপাশি কাশফুলের কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 
আপনার ইচ্ছা ছিল শরৎতের কাশফুলের ছবি আমাদের মাঝে শেয়ার করা।অবশেষে আপনি তা করতে পেরেছেন।আসলে শরৎতের সৌন্দর্য কিন্তু কাশফুল। শরৎতের সময় আকাশের দৃশ্য এবং কাশফুলের মধ্যে কোন পার্থক্য থাকে না। মনে হয় দুটি জিনিস যেন একসাথে মিশে গেছে।
 2 years ago 

শরতের কাশফুল আর সাদা মেঘের কম্বিনেশনটা আমার কাছে বেশ ভাল লাগে। সেই ভাল লাগা থেকেই ছবি গুলো তুলে শেয়ার করা ।

 2 years ago 

মোটো ফোনের ক্যামেরায় বন্দি করা কাশফুলের প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ১ এবং ৩ নং ছবিটি। আপনার কাশবনের ফটোগ্রাফি গুলো দেখে আমার সত্যিই খুব লোভ লাগছে কাশবন দেখতে যাওয়ার।

 2 years ago 

কাশফুল দেখতে আমার ভীষণ ভাল লাগে সেই ভাল লাগা থেকেই ফটোগ্রাফি করার চেষ্টা । তবে এগুলো শুধু আমার বাড়ীর পার্শবর্তী পুকুর পাড়ের ফুল । কিছুটা দূরে অনেক জায়গা জুড়ে কাশবন ও আছে । তবে এই বছর সেখানে যাও্য়াটা মিস করে ফেলেছি ।
ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামত প্রদানের জন্য ।

 2 years ago 

সত্যি বলতে কাশবন এখনো বাস্তবে দেখা হয়নি আমার। আপনার কাশ বনের ফটোগ্রাফি গুলো দেখে আমার খুব ভালো লাগছে লাগছে। দেখে লোভ হচ্ছে কাশবন ঘুরে দেখার। আপনি খুব সুন্দর করে প্রত্যেকটা ফটোগ্রাফি করেছেন। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে প্রথম এবং শেষের ফটোগ্রাফি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61155.34
ETH 2383.47
USDT 1.00
SBD 2.56