লাইফ সটাইল-নানি বাড়িতে কাটানো কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


আমি @maria47 বাংলাদেশ থেকে। আপনারা সবাই কেমন আছেন? আশা করি সকলেই অনেক ভাল আছেন। আল্লাহর রহমতে ও আপনাদের দোয়া আমিও অনেক ভালো আছি।আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি।আজকে আমি আপনাদের মাঝে নানি বাড়িতে কাটানো কিছু মুহূর্ত নিয়ে আলোচনা করতে যাচ্ছি।আশা করি সকলের ভালো লাগবে। নানি বাড়িতে কাটানো কিছু মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।


নানি বাড়িতে কাটানো কিছু মুহূর্ত


IMG_20240508_114552_263.jpg
Device-XANON-X20


আজকে আমি আমার নানি বাড়িতে কাটানো কিছু মুহূর্ত নিয়ে আলোচনা করতে যাচ্ছি। নানি বাড়িতে এসে আমি এবং আমার মেয়ে খুবই মজা করেছি। নানি বাড়ির পাশে বিভিন্ন জায়গায় ঘুরাঘুরি করেছি। আমার মেয়ে এমন জায়গা পেয়ে মহা খুশি।যেইখানে যাচ্ছে সব জিনিস নিয়ে টানাটানি করছে। আমার খুবই ভালো লাগছিল। নানি বাড়িতে আমরা অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছি। আর সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।


আমার মেয়ের আনন্দদায়ক কিছু মুহূর্ত


IMG_20240508_114545_286.jpg
Device-XANON-X20

IMG_20240508_114622_996.jpg

Device-XANON-X20


গ্রামের প্রত্যেকটা বাড়িতে সাধারণত ক্ষেতের ফসলের চাল খাওয়া হয়। ঠিক তেমনি আমার নানি বাড়িতে বেশ কিছুদিন আগে ধান সিদ্ধ করে শুকানো হয়েছিল। সেগুলোকে মেশিনে কুটো করা হয়েছিল। আর সেই কুটা করে ধানগুলো যখন কুলায় করে ঝারা হচ্ছিল। সেখানে আমার মেয়ে বসে কুলা নিয়ে টানাটানি করছিল। ধানের যে তুষ থাকে সেগুলো নিয়ে খেলছিল। ঝাড়ু নিয়ে চারদিক ঝাড়ু দিচ্ছিল। খুবই মজার মধ্যে ছিল সে। সবাই দেখে খুবই হাসাহাসি করছিল।

মেয়েকে নিয়ে বাগানে ঘুরার কিছু মুহূর্ত


IMG_20240508_121717_788.jpg
Device-XANON-X20


গিয়েছিলাম নানিবাড়ির পিছনে বাগান দেখতে। সেখানে গিয়ে আমরা বাগান দেখছিলাম আর গল্প করছিলাম। এর মধ্যে আমার মেয়ে গিয়ে বাগানের একটি গাছ জাপটে ধরেছিল। সে নাকি গাছটি ছেড়ে আসবে না। গাছের সাথে তার এতটা মায়া হয়েছিল। সে গাছটি এমনভাবে ধরেছিল তাকে গাছ থেকে আলাদা করা যাচ্ছিল না।তাকে নিয়ে বাসায় আসতে চাচ্ছিলাম সে বলতেছিল আমি যাব না আমি এখানেই থাকবো। খুবই মজা লেগেছিল ব্যাপারটা আমার কাছে।


আমার ও মেয়ের কাটানো কিছু মুহূর্ত


IMG_20240508_114452_910.jpg
Device-XANON-X20


আমি এবং আমার মেয়ে একটু বাড়ির সামনে হাঁটতে গিয়েছিলাম। বাড়ির সামনে গিয়ে চারিদিকের দৃশ্য উপভোগ করছিলাম।আমার মেয়ে বাড়ির সামনের রাস্তায় দৌড়াদৌড়ি করে খেলছিল। খুবই খুশি ছিল সে। এদিক সেদিক ছুটে বেড়াচ্ছিল। যেন তার মুখে হাসি লেগেছিল। খোলা আকাশের নিচে গেলে তার এতটা আনন্দ হয় যা বলে বোঝাতে পারবো না। আমি এই জন্য চেষ্টা করি ওকে বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়ার। সে খুবই খুশি মনে চারিদিক ঘুরে বেড়াচ্ছিল।মনের আনন্দে খেলছিল। খুবই সুন্দর সময় কেটে ছিল আমাদের।



আজকে আমি আপনাদের মাঝে বাড়িতে কাটানো কিছু মুহূর্ত শেয়ার করতে পেরে খুবই আনন্দিত। আমি অনেক খুশি সুন্দর একটি মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করতে পেরে। বাড়িতে কাটানো কিছু মুহূর্ত শেয়ার করতে পেরে খুবই আনন্দিত। সকলের সাথে ভাগাভাগি করতে পেরে খুবই খুশি।আমার খুব ভালো লাগছে এমন একটা মুহূর্ত সকলের মাঝে শেয়ার করতে পেরে।আমার শেয়ার করা পোস্টটি আশা করি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 4 months ago 

আজকে আপনি আপনার নানীর বাড়ির বেড়ানোর কিছু মুহূর্ত শেয়ার করলেন । যেখানে আপনি এবং আপনার মেয়ে দুজনে মিলে বাগান দেখতে গিয়েছিলেন এবং আপনার মেয়ে ছোট একটি ঝাড়ু নিয়ে অনেকক্ষণ খেলা করছিল এই বিষয়গুলো তুলে ধরেছেন যেগুলো দেখে খুবই ভালো লাগলো । আমিও নানীর বাড়িতে এমন অনেক সময় কাটিয়েছি সেই পুরনো স্মৃতিগুলো আজকে আবার মনে পড়ে গেল।

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া আমরা অনেকটা সময় কাটিয়েছিলাম আর খুবই মজা করেছিলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 4 months ago 

নানুর বাড়িতে গিয়ে ছোটবেলায় সত্যি অনেক মজা করতাম। এখনো গেলে অনেক মজা করি। আপনি আপনার নানুর বাড়িতে খুব সুন্দর মুহূর্ত কাটিয়েছেন। সেই সাথে আপনার মেয়েও আপনার নানুর বাড়িতে গিয়ে খুবই মজা করেছে। ছোট বাচ্চারা এরকম খোলামেলা পরিবেশ পেলে অনেক খুশি হয়। ছোটবেলায় আমিও ওর মত ধানের তুষগুলো নিয়ে অনেক খেলেছি নানুর বাড়িতে গিয়ে। ধন্যবাদ আপনাকে সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 4 months ago 

আপনার মেয়ে তো দেখছি বেশ দুষ্টু হয়েছে। তাই তো একা একাই অনেক কাজ করার চেষ্টা করেছে। মেয়েকে নিয়ে নানি বাড়ি বেড়াতে গিয়েছেন জেনে ভালো লাগলো। আশা করছি অনেক সুন্দর সময় কাটিয়েছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

নানি বাড়িতে কাটানোর সুন্দর মুহূর্ত আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক অনেক ভালো লেগেছে আপনার এই মুহূর্ত দেখে। চমৎকার ভাবে গ্রামীণ পরিবেশের কার্যক্রম ফটোগ্রাফি তুলে ধরেছেন। এমন অনুভূতি গুলো আমারও খুব ভালো লাগে আপু।

 4 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

বাহ চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন দেখছি। আর এ পোস্ট আমাদের মাঝে শেয়ার করতে পেরে আনন্দিত জেনে আরো ভালো লাগলো। তবে চিরদিন থেকে যাবে এটা আশা করি। আপনার সুন্দর এই মুহূর্তটা। নানি বাড়ি এসে বেশ কিছু ফটো ধারণ করেছেন এবং পাশাপাশি তার বর্ণনা তুলে ধরেছেন। খুবই ভালো লাগলো।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 months ago 

খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷ আসলে নানির বাড়িতে ঘোরাঘুরি করার মজাই আলাদা৷ সেখানে উপভোগ করা যে মুহূর্তগুলো রয়েছে সেই মুহূর্তগুলো আমাদের সারা জীবনই মনে থেকে যায়৷ সেই মুহূর্তগুলো উপভোগ করার মাঝে একটি ভালোলাগা কাজ করতে থাকে৷ আজকে আপনি সেরকম একটি মুহূর্ত উপভোগ করে আমাদের মাঝে শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63715.34
ETH 2738.90
USDT 1.00
SBD 2.61