ভ্রমণ-ঈদের দিনে বড় মাঠ ভ্রমণ||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমি @maria47 বাংলাদেশ থেকে।আপনারা সকলে কেমন আছেন? আশা করি সকলে অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আমার শ্বশুর বাড়ি থেকে দিনাজপুর বড় মাঠ খুব বেশি একটা দূরে নয়। ঈদের দিনের সকল ব্যস্ততা কাটিয়ে পরিবারের সকলের সাথে বড় মাঠে গিয়েছিলাম। পরিবারের সকলে মিলে কোথাও গেলে খুবই ভালো লাগে। আর সেই ভ্রমণের অভিজ্ঞতা তাই আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।


ঈদের দিনে বড় মাঠ ভ্রমণ


IMG_20240411_194002_634.jpg
Device-XANON-X20
Location


পরিবারের সকলে মিলে ঘুরাঘুরি করার অন্যরকম মজা। সারাদিনের কাজের ফাঁকে বিকেল বেলায় বাসা থেকে বের হতে বেশ ভালই লাগে। ঈদের দিনে সকলেই কমবেশি ব্যস্ত থাকে। শত ব্যস্ততার মাঝে পরিবারকে নিয়ে কোথাও ভ্রমণ করতে গেলে বেশ ভালই লাগে। আমিও ঈদের দিনে সারাদিনের ব্যস্ততা কাটিয়ে পরিবারের সাথে বড় মাঠে গিয়েছিলাম। বড় মাঠে গিয়ে আমরা অনেক ধরনের জিনিস এখানে দেখছিলাম। সেখানে বাচ্চাদের বিনোদনের জন্য অনেক কিছু ছিল। আমি মেয়েকে নিয়ে ব্যস্ততার কারণে কোনো ছবি তুলতে পারি নি।আমার স্বামী আমার ফোনে ছবিগুলো তুলেছিল।আমার স্বামীকে এই জন্য ধন্যবাদ জানাচ্ছি।ঈদের ব্যাস্ততায় ও অসুস্থতায় কোনো কিছু করা ছিল না।ভাগ্যিস ছবি গুলো তুলেছিল আর সেটাই সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি।



IMG_20240411_194054_840.jpg
Device-XANON-X20Location


প্রথমে আমরা একটা চরকির কাছে গিয়েছিলাম। আমার মেয়ে ও পরিবারের ছোট বাচ্চাগুলো সেখানে উঠেছিল।সেখানে উঠে সকলে বেশ মজা করছিল।সকলেই বেশ হাসিখুশি ছিল।এরপর আমরা বড় মাঠের চারপাশটা ঘুরে ঘুরে দেখছিলাম। সেখানে চারপাশের লাইট গুলো দেখতে দারুন লাগছিল। লাইটের আলোতে চারিদিক আলোকিত হয়েছিল। যা দেখে মনটা এমনিতেই খুশিতে ভরে উঠেছিল। এত সুন্দর ছিল পরিবেশটা যে দেখবে সে মুগ্ধ হয়ে যাবে। চারপাশের আলো দেখে বাচ্চারা খুবই হাসি খুশি ছিল। বড় মাঠে থাকা প্রত্যেকটা বাচ্চার মুখে হাসি যেন লেগেই ছিল।



IMG_20240411_193957_652.jpg
Device-XANON-X20
Location


চারিদিকে অনেক খাবারের দোকান, খেলনার দোকান ছিল। আমার পরিবার নিয়ে সেখানে যেতে পেরে আমি খুবই খুশি। পরিবারের সকলের সাথে কোথাও গেলে সত্যিই মনটা খুশিতে ভরে যায়। বাচ্চারা বাইরে গেলে এতটা আনন্দিত হয় যা না দেখলে বোঝা যায় না। বাচ্চাদের আনন্দটা বেশি থাকে। বাচ্চাদের খেলাধুলা করার জন্য অনেকগুলা রাইট ছিল। সকল বাচ্চারা নিজেদের পছন্দমত রাইট গুলোতে উঠে বেশ খুশি ছিল। সব খুশি যেন তাদের মুখে লেগে ছিল।


IMG_20240411_194013_080.jpg
Device-XANON-X20
Location


বাচ্চারা বড় মাঠে গিয়ে নিজেদের ইচ্ছেমতো দৌড়াদৌড়ি করছিল। কেউ চোরকিতে উঠেছিল ছিল কেউ নাগর দোলায়, কেউ বা ট্রেনে, কেউ বা ওয়াটার বোর্ডে উঠেছিল। প্রত্যেকটাই রাইট এত সুন্দর ছিল যেগুলোতে উঠলে এমনিতেই মনটা ভালো হয়ে যায়। আর বাচ্চারা এতটা সাহসী বড়দের থেকে তাদেরই মনের জোর বেশি। বাচ্চারা বড়দের থেকে বেশি আনন্দ পায় রাইট গুলোতে উঠতে। বড়রা ভয় পেলেও বাচ্চারা বিন্দুমাত্র ভয় পায় না। এত সুন্দর ভাবে সাহসিকতার পরিচয় দেয়। যা দেখে নিজেরই বেশ লজ্জা বোধ হয়। ঘোরাঘুরি শেষে আমরা কিছু খাওয়া দাওয়া করেছিলাম।



IMG_20240411_193917_526.jpg
Device-XANON-X20
Location


বড় মাঠের চারপাশটা লোকের লোকারণ্য ছিল। যা দেখতেই খুবই দারুণ লাগছিল। যেদিকেই তাকাচ্ছিলাম শুধু মানুষ আর মানুষ। সকলেই ব্যস্ত জীবন কাটিয়ে একটু আনন্দ উপভোগের আশায় এখানে ঘুরতে এসেছে। সকলেই পরিবার সাথে নিয়ে এখানে এসে খুবই মজা করছিল। যে যার মত করে সুন্দর মুহূর্ত উপভোগ করছিল। যা দেখে খুবই ভালো লাগছিল। এতটা সুন্দর মুহূর্ত সকলে কাটিয়েছে সেখানে না গেলে বোঝাই যেত না। বড় মাঠে গিয়ে আমার সত্যি অনেক সুন্দর সময় কেটেছিল। আর সেই সুন্দর জায়গায় ভ্রমণ করতে পেরে খুবই ভালো লাগছে। আপনাদের মাঝে আমার ভ্রমণ করার কিছু সুন্দর মুহূর্ত তুলে ধরতে পেরে আমি খুবই আনন্দিত। আশা করি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 2 months ago 

বড় মাঠ জায়গাটিতে আমি কখনো যাইনি তবে জায়গাটি শিশুদের জন্য অনেক আদর্শ মনে হচ্ছে । আপনারা ওখানে অনেক মজা করেছেন যেমন কেউ চোরকিতে, উঠেছিল কেউ নাগর দোলনায় এমনকি কেউ ট্রেনে উঠেছিল এই বিষয়গুলো আমার খুব ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার ভ্রমণ পোস্টটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া সকলে মিলে অনেক মজা করেছিলাম।

 2 months ago 

ঈদের দিন সকলে মিলে ঘুরতে গিয়েছেন দেখে ভালো লাগলো। বড় মাঠ জায়গাটি সত্যি অনেক সুন্দর। পরিবারের সবাই মিলে ঘুরতে গেলে অনেক ভালো লাগে। দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

বড় মাঠ জায়গাটি সত্যি অনেক সুন্দর গেলে এমনিতেই মন ভালো হয়ে যায়।

 2 months ago 

ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। আর এই দিনকে ঘিরে মানুষের মধ্যে আনন্দ আয়োজন সৃষ্টি হয়। আর সবচেয়ে বেশি ভালো লাগে বাচ্চাদের আনন্দ দেখে। তাই বাইরে এমন সুন্দর ফাঁকা পরিবেশে যদি যাওয়া যায় সত্যি নিজেরও অনেক ভালো লাগে।

 2 months ago 

ঈদের দিনে ঘুরতে অনেক ভালো লাগে।বিশেষ করে ছোট বাচ্চারা বেশি খুশি হয় বাহিরে গেলে।

 2 months ago 

ঈদ উপলক্ষে অনেকে অনেক জায়গায় ভ্রমণ করছে এবং খুব সুন্দর সুন্দর জায়গা ভ্রমন করে সকলে আমাদের মাঝে শেয়ার করে আসছেন৷ আজকে আপনিও এই বড় মাঠ ভ্রমন করে আমাদের মাঝে শেয়ার করেছেন যে দেখে খুব ভালো লাগছে। এখানে অনেক মানুষ দেখছি এবং সকলে উদযাপন করছে৷ আপনিও সেখানে গিয়ে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.027
BTC 64091.48
ETH 3514.97
USDT 1.00
SBD 2.52