DIY-ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


আমি একজন বাংলাদেশী। আমার স্টিমিট আইডির নাম @maria47 আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। আপনারা সবাই কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি।আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ডাই শেয়ার করতে যাচ্ছি।কাগজ দিয়ে বা কোন ভিন্ন ধরনের সরঞ্জাম দিয়ে জিনিস তৈরি করতে কার না ভালো লাগে। ভালো লাগা থেকেই আজকে সকলের মাঝে ডিমের খোসা দিয়ে মাশরুম এর ডাই শেয়ার করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে।


ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি


IMG_20240513_205526.png
Device-XANON-X20


ভিন্ন কিছু করতে সকলেরই ভালো লাগে। ভালো লাগা থেকে ভালোবাসায় পরিণত হয়। আজকে আমি ভিন্ন ধরনের কিছু করার চেষ্টা করেছি। আজ আমি ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি করার চেষ্টা করেছি। খুব সাবধানতা অবলম্বন করে ডিমের খোসা গুলো কেটে এরপর সেগুলোকে রং করে ডেকোরেশন করেছি। আমার খুবই ভালো লেগেছিল এই ডাইটি তৈরি করে। আশা করি আপনাদেরও ভালো লাগবে।চলুন এবার দেখে নেওয়া যাক কিভাবে আমি ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. আঠা।
৩. কাঁচি।
৪. ডিমের খোসা।
৫. জল রং।
৬. পাথর।
৭. শক্ত কাগজ।
৮. সাদা কাগজ।


IMG_20240507_145712_382.jpg
Device-XANON-X20

IMG_20240507_170901_078.jpg
Device-XANON-X20


ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরির ধাপ সমূহ:


ধাপ-১


IMG_20240507_150530_669.jpg
Device-XANON-X20

IMG_20240507_151238_036.jpg
Device-XANON-X20

IMG_20240507_154008_957.jpg
Device-XANON-X20


প্রথমে ডিমের খোসা, কাঁচি ও জল রং নিব। এরপর ডিমের খোসাকে কাঁচি দিয়ে সমান করে ভালোভাবে রং করে নিব।


ধাপ-২


IMG_20240507_151220_181.jpg
Device-XANON-X20

IMG_20240507_163314_820.jpg
Device-XANON-X20


এরপর আবারো জলরঙের সাহায্যে কালো ও সাদা রঙ দিয়ে ডিমের খোসার উপরে ছোট ছোট ফোঁটা দিয়ে নিব।


ধাপ-৩


IMG_20240507_154014_405.jpg
Device-XANON-X20

IMG_20240507_154431_592.jpg
Device-XANON-X20

IMG_20240507_161020_094.jpg
Device-XANON-X20


এরপর সাদা কাগজ ও রঙিন কাগজ নিব। সেগুলোকে কাঁচির সাহায্যে কেটে ঘাস ও মাশরুমের নিচের অংশ তৈরি করে নিব।


ধাপ-৪


IMG_20240507_163523_673.jpg
Device-XANON-X20


এরপর কাঁচির সাহায্যে মাশরুমের নিচের অংশের কাগজগুলো সমানভাবে কেটে নিব।


ধাপ-৫


IMG_20240507_164442_039.jpg
Device-XANON-X20

IMG_20240507_165341_139.jpg
Device-XANON-X20


এরপর আঠা ডিমের খোসা ও মাশরুমের নিচের অংশের কাগজ নিব।আঠার সাহায্যে ডিমের খোসার সাথে সাদা কাগজ লাগিয়ে নিব


ধাপ-৬


IMG_20240507_170758_380.jpg
Device-XANON-X20


এরপর শক্ত কাগজ ও রঙিন কাগজ নিব।


ধাপ-৭


IMG_20240507_171010_488.jpg
Device-XANON-X20


এরপর আঠার সাহায্যে শক্ত কাগজটির উপরে রঙ্গিন কাগজ নিব।


ধাপ-৮


IMG_20240507_172231_594.jpg
Device-XANON-X20


এরপর সবকিছু ভালোভাবে শক্ত কাগজের উপর আঠার সাহায্যে বসিয়ে নিব।


শেষ ধাপ


IMG_20240507_172617_885.jpg
Device-XANON-X20


তাহলে আমার ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি সম্পূর্ণ হয়ে যাবে।


উপস্থাপনা:


ei_1715612269937-removebg-preview.png
Device-XANON-X20


খোসা দিয়ে মাশরুম তৈরি হয়ে গেলে সকলের মাঝে উপস্থাপনার জন্য প্রস্তুত করে নিয়েছি। এই ধরনের জিনিস তৈরি করতে বেশ ভালই লাগে। খোসা দিয়ে মাশরুম তৈরি করতে পেরে আমি খুবই আনন্দিত। আমার খুবই ভালো লাগছে এমন একটি ডাই সকলের মাঝে তুলে ধরতে পেরে। আশা করি আমার করা ডাই টি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47। আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি। এছাড়াও ছবি তুলতে আমার ভীষণ ভালো লাগে। কোন ভিন্ন ধরনের কিছু দেখলেই আমি সেটির ছবি তুলে রাখি। নিত্য নতুন জিনিস বানাতেও ভীষণ ভালো লাগে।

Sort:  
 last month 

ওয়াও, সত্যি বলতে আপনার আইডিয়াটা আমার সত্যি অনেক ইউনিক লেগেছে। আসলে ডাই পোস্ট আমি ব্যক্তিগতভাবে অনেক পছন্দ করি কারণ এটার মাধ্যমে অনেক ক্রিটিভিটি সামনে আসে যেটা দারুন একটা বিষয়। আপনি হলুদ রঙের রঙিন কাগজ এবং ডিমের খোসা দিয়ে অনেক সুন্দর একটি মাশরুম তৈরি করেছেন দেখে অনেক ভালো।

 last month 

ডাই পোস্ট গুলো আপনি পছন্দ করেন জেনে ভালো লাগলো। সত্যি ডাই পোস্টগুলো দেখতে ভীষণ ভালো লাগে। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

ভিন্ন ধরনের একটা জিনিস আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেরে খুবই ভালো লাগলো আপু। আমি তো কোন সময় ভাবতেই পেরেছিলাম না যে আপনি ডিমের খোসা ব্যবহার করে এমন সুন্দর মাশরুম তৈরি করে ফেলবেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

আপনাদের মাঝে পোস্টটি শেয়ার করতে পেরে আমারও ভীষণ ভালো লাগছে।ধন্যবাদ আপু এত সুন্দর ভাবে মন্তব্য করার জন্য

 last month 

ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি করেছেন। এটা দেখতে ভীষণ ভালো লাগতেছে। আমি তো ভাবতেছি বাস্তবে মাশরুম দেখতেছি। এত নিখুঁত হাতের কাজ। এই চিন্তাধারা টি ভীষণ সুন্দর ছিল। আপনি প্রতিনিয়ত বেশ সুন্দর কাজ করে থাকতেছেন। আপনারা দুই বোন বেশ ভালো দক্ষতার অধিকারী। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 last month 

জানিনা কতদূর পেরেছি তবু আমি চেষ্টা করেছি সুন্দরভাবে মাশরুম গুলো সাজিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছি।আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

এরকম ধরনের ডাইগুলো দেখলে এমনিতেই পড়ার ইচ্ছা জেগে যায়। ডিমের খোসা দিয়ে মাশরুমের সুন্দর একটি ডাই পোস্ট শেয়ার করেছেন আপনি। আপনার তৈরি করা ডাই গুড়ি দেখে মনে হচ্ছে এগুলি বাস্তব মাশরুম। একজন ইউনিক একটি ডাই আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last month 

এই ধরণের ডাই তৈরি করতে আমার খুবই ভালো লাগে। আপনাদের মাঝে ডাইটি উপস্থাপন করতে পেরে আমি খুব খুশি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

ডিম দিয়ে মাশরুম তৈরি। আসাধারন একটি আইডিয়া। ডিমের খোলস দিয়ে এতো সুন্দর একটি ডাই প্রজেক্ট উপস্থাপন করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

আপু আপনার এই আইডিয়া খুবই ইউনিক ছিল। আপনি ডিমের খোসা দিয়ে খুব সুন্দর ভাবে মাশরুম তৈরি করেছেন। আপনার পোস্টটি দেখে আমার পোস্টের কথা মনে পড়ে গেল। আমিও অনেকদিন আগে এমন একটি ডাই প্রজেক্ট শেয়ার করেছিলাম। ডিমের খোসা দিয়ে এভাবে মাশরুম তৈরি করতে খুব ভালো লাগে আর দেখতেও একদম বাস্তবের মতই দেখায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

আপনিও অনেকদিন আগে এই ভাবে মাশরুম তৈরি করেছিলেন জেনে খুবই ভালো লাগলো। ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি করতে খুবই ভালো লাগে আর দেখতে বেশ দারুন লাগে।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

কি দারুণ বুদ্ধি গো আপনার। চমৎকার সুন্দর করে মাশরুম বানিয়েছেন ডিমের খোসা দিয়ে। দেখতে ভীষণ সুন্দর লাগছে।মনে হচ্ছে সত্যিকারের মাশরুম এগুলো।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ডিমের খোসা দিয়ে মাশরুম তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকার একটি ডিমের খোসা দিয়ে মাশরুম পোস্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার আইডিয়া দেখে সত্যিই আমি বেশ মুগ্ধ হয়েছি আপু। এত সুন্দর ভাবে হাতের কাজ সম্পন্ন করে আমাদের মাঝে প্রত্যেকটি স্টেপ শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আসলে আমার বাংলা ব্লগ কমিউনিটি মানেই চিন্তাধারার দারুন এক বহিঃপ্রকাশ। আজকে আপনি নিজের চিন্তা ভাবনা কাজে লাগিয়ে খুব সুন্দর একটি মাশরুমের দৃশ্য ফুটিয়ে তুলেছেন। দেখতে দারুণ লাগছে এই ধরনের কাজকে সবসময় প্রশংসা করি। অনেক ভালো লাগলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

সত্যি আপু আপনার ইউনিক বুদ্ধির প্রশংসা করতে হয়।
আমি তো রীতিমতো অবাক হয়ে গেছি আপনার এরকম ভিন্নধর্মী মাশরুমের সৌন্দর্য প্রস্তুত করা দেখে।
ফেলে দেয়া ডিমের খোসা দিও যে এত ভালোভাবে সৌন্দর্য তুলে ধরা দেয় আপনার পোস্টটি না দেখলে বুঝতাম না।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ফুটেছে।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66442.48
ETH 3553.03
USDT 1.00
SBD 3.10