গল্প-মেঘলা দিনের তারা||

in আমার বাংলা ব্লগ9 months ago

আসসালামু আলাইকুম


আমি @maria47 বাংলাদেশ থেকে। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আজকে আমি ভিন্ন ধরনের একটি গল্প আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার গল্পটি সকলের ভালো লাগবে। কিছু লিখতে বা পড়তে আমার খুব ভালো লাগে। আমি সুযোগ পেলে গল্প লিখে থাকি।


মেঘলা দিনের তারা:


clouds-8459053_1280.jpg

Source


গল্প লিখতে বা পড়তে সকলেরই কমবেশি ভালো লাগে। আমি অনেক গল্প পরতে ভালোবাসি। আমি সুযোগ পেলেই গল্প পড়ে থাকি। ছোটবেলা থেকেই আমি গল্প পরতে অনেক পছন্দ করি। সকল ধরনের গল্প পড়তে বা লিখতে আমার বেশ ভালই লাগে।আমি গল্প পড়তে অনেক ভালোবাসি আর সেই ভালোবাসা থেকে গল্প লিখতে আমার অনেক ভালো লাগে। আজকে আমি আমার লেখা একটি ভিন্ন ধরনের গল্প আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।


অনেক বৃষ্টি হচ্ছিল সেই সময় মেঘ দাঁড়িয়ে ছিল একটি বাস স্টপে। মেঘ দাড়িয়ে দাড়িয়ে বাসের জন্য অপেক্ষা করছিল। আর ভাবছিল সে কখন অফিসে পৌঁছাবে। কিন্তু বৃষ্টি কিছুতেই থামছিল না। অধরে বৃষ্টি ঝরে যাচ্ছিল আকাশের বুক থেকে। এমন সময় একটি বাসের দেখা মিলল অবশেষে মেঘ উঠে সামনের সিটে বসেছিল। হঠাৎ সে দেখতে পেল একটি লাজুক ও বোকা স্বভাবের একটি মেয়ে তার পাশে বসে ছিল। তার নাম ছিল রোদেলা। জানালা দিয়ে বাহিরের বৃষ্টির প্রকৃতি উপভোগ করছিল।


মেঘ অপলক দৃষ্টিতে রোদেলা কে দেখছিল। এক সময় রোদেলা তার কলেজের সামনে চলে আসে এবং নেমে যায়। আর মেঘ যেন সেই সময়টাকে মেনে নিতে পারছিল না। মেঘ বসে বসে রোদেলা চলে যাওয়া দেখছিল। এরপর মেঘ তার গন্তব্য স্থলে পৌঁছে যায়। মেঘ তার অফিসের কাজে ব্যস্ত হয়ে পড়ে।এদিকে রোদেলা তার কলেজে বন্ধু বান্ধবের সাথে সুন্দর মুহূর্ত উপভোগ করে। রোদেলা ছোটবেলায় মাকে হারিয়েছিল ঘরে তার সৎ মা।সে শান্ত স্বভাবের মেয়ে। ছোটবেলা থেকেই অনেক কষ্ট করে সে পড়াশোনা করেছ। বাবা ছিল খুব বদমেজাজি। তাই রোদেলার খালামণি পড়াশোনার খরচ চালাতো বলেই তার সৎ মা কোন আপত্তি করেনি।এভাবে কাজের ব্যস্ততা কাটিয়ে বাড়ি ফিরে দুজনেই। মেঘ যখন রাতে ঘুমাতে যায় তখন রোদেলার কথা ভেবে আনমনে হেসে ওঠে। কিছুতেই মেঘের ঘুম আসছিল না। আর মেঘ হলো বড় ঘরের সন্তান। মেঘ বাবার অফিসের সব কিছু দেখাশোনা করত।


পরের দিন মেঘ আবার অফিসের জন্য রওনা হয়। মনে মনে রোদেলাকে খুঁজতে থাকে কিন্তু কিছুতেই কোথাও খুঁজে পায় না। এদিকে রোদেলা কিছু দিনের জন্য তার খালামনির বাসায় ঘুরতে যায়। তার খালামণি তাকে এসে কয়েকদিনের জন্য নিয়ে যায়। তার মেয়ের বিয়ের উপলক্ষে। এদিকে মেঘ রোদেলাকে বাস স্টপে কলেজের সামনে খুঁজতে থাকে। কিন্তু কোথাও খুঁজে পায় না। মেঘেরা ছিল দুই ভাই এক বোন। মেঘের বড় ভাইয়ের বিয়ের জন্য বাসার সকলেই ব্যস্ত হয়ে ওঠে। আর মেঘ অফিসের কাজে অনেক ব্যস্ত থাকায় রোদেলার কথা মাথা থেকে চলে যায়। এরপর মেঘের বড় ভাইয়ের বিয়ের দিন ঘনিয়ে আসে। আজ মেঘের বড় ভাইয়ের বিয়ে। এরপর মেঘ সহ সকলেই বিয়েতে চলে যায়। বিয়ে বাড়িতে গিয়ে মেঘের চোখ আটকায় হবু ভাবির সাথে বসে থাকা মেয়েটার দিকে। অপলক দৃষ্টিতে তাকিয়ে মেঘ রোদেলাকে দেখে। মেঘ যখন রোদেলার সাথে কথা বলার জন্য এগিয়ে যায়।


কিন্তু মেঘ কিছুতেই কথা বলতে পারে না পাশ থেকে তার খালামণি রোদেলা বলে ডেকে ওঠে। আর রোদেলা ভিতরের দিকে চলে যায়। আবারো মেঘ এদিক সেদিক রোদেলা কে খুঁজতে থাকে। অবশেষে রোদেলা তার বোনের পাশে এসে বসে আর গল্প করতে থাকে। মেঘ যখন তার ভাবীর দিকে তাকাতে যায় তখনই তার চোখ পড়ে রোদেলার দিকে। মেঘের বড় ভাই এবং ভাবিকে বিয়ের আসনে নিয়ে যায় এখন পড়ে থাকে শুধু রোদেলা আর মেঘ পাশাপাশি। রোদেলা মেঘের দিকে তাকিয়ে খানিকটা হেসে দেয়। মেঘ ও রোদেলা বিয়ের সকল কার্যকলাপ উপভোগ করতে থাকে। এমন সময় রোদেলার বাবা এসে রোদেলা কে জোরপূর্বক বাড়ি নিয়ে যেতে চায়।এমন সময় মেঘ তাদের সামনে বাধা হয়ে দাঁড়ায় আর রোদেলা কে যেতে দিতে চায়না। কিন্তু রোদেলার বাবা মেঘের উপর খুব রেগে যায় এবং রোদেলাকে জোরে থাপ্পড় দেয়। এরপর মেঘ রোদেলার বাবার সামনে গিয়ে দাঁড়িয়ে বাধা দেয়। রোদেলার বাবা রোদেলাকে হুমকি দিয়ে চলে যায়। আর বলে দেয় সে যেন বাড়িতে ফিরে না যায়।


রোদেলা কান্নায় ভেঙে পড়ে। সে সময় মেঘ তার পাশে গিয়ে বসে। আর জিজ্ঞাসা করে তার জীবন কাহিনী। রোদেলা কাঁদতে কাঁদতে বলে ওঠে কেন এত আমি অভাগী। মেঘ এসব শুনে অনেক কষ্ট পায়। মেঘ রোদেলাকে হাসানোর জন্য নানা অঙ্গভঙ্গি করতে থাকে। অবশেষ রোদেলার কান্না থেমে যায় আর হেসে দেয়। মেঘের প্রতি রোদেলার ও এক প্রকার ভালোলাগা কাজ করতে থাকে। দুজনে অনেক গল্প করতে করতে সুন্দর মুহূর্ত কাটাতে থাকে। হঠাৎ মেঘ কোথা থেকে একটা ফুলের তোড়া এনে হাঁটু হাঁটু গেড়ে রোদেলাকে দেয়। রোদেলা এটা দেখে রেগে কোথাও চলে যায় মেঘ পিছু পিছু যেতে থাকে। হঠাৎ মেঘের বাবা পিছন থেকে মেঘ বলে ডেকে উঠে। বাবার সাথে মেঘ ফিরে আসে বড় ভাইয়ের বিয়ের আসরে। হঠাৎ একজন লোক এসে বলে সামনে একটা অ্যাক্সিডেন্ট হয়েছে মেঘ দৌড়ে সেখানে চলে যায়। রোদেলা রক্তমাখা মুখটি দেখতে পায়। সে হাঁটু গেড়ে বসে কাঁদতে থাকে। চিৎকার করে কাঁদতে কাঁদতে বলতে থাকে, তুমি আমার জীবনে মেঘলা দিনে তারার মত এসে আবার হারিয়ে গেলে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে জেতে অনেক পছন্দ করি। গল্প পড়তে বা লিখতে আমার অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67801.51
ETH 2617.25
USDT 1.00
SBD 2.72