জেনারেল রাইটিং-মোবাইল ফোন|

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


আমি @maria47।আমি একজন বাংলাদেশী। আশা করি আপনারা সবাই ভাল আছেন।আমিও ভালো আছি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আজকে আমি মোবাইল ফোন নিয়ে লিখতে যাচ্ছি। মোবাইল ফোন আমাদের খুবই নিত্য প্রয়োজনীয় জিনিস আর সেটা নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে।


মোবাইল ফোন:


mobile-phone-1875813_1280.jpg

Source

মোবাইল আমাদের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা জিনিস। যেটা ছাড়া আমরা সকলেই চলতে পারি না। উঠতে বসতে আমরা মোবাইল ফোন ব্যবহার করে থাকি। মোবাইল ফোন আমাদের দৈনিক জীবনের জন্য খুবই জরুরী। মোবাইল ফোন ছাড়া আমরা কোন তথ্য আদান-প্রদান করতে পারি না। এটি আমাদের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। মোবাইল ফোন না থাকলে আমরা হয়তো এক জায়গার খবর অন্য জায়গায় পৌঁছাতে পারতাম না।তাই এটিকে আমরা জীবনের একটি অংশ হিসেবে বলে থাকি। মোবাইল ফোন ছাড়া আমাদের সকল কাজেই ব্যাঘাত ঘটে।


আমরা কাজের ক্ষেত্রে মোবাইল ফোন ব্যবহার করে থাকি। মোবাইল ফোন ছাড়া চলা সত্যি খুবই মুশকিল। অফিস আদালত, ব্যবসা-বাণিজ্য সকল চাকরির ক্ষেত্রে মোবাইল ফোন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এছাড়াও পড়াশোনার ক্ষেত্রেও মোবাইল ফোন অনেক কাজে লাগে।যারা অনলাইনে কাজ করে তাদের জন্য মোবাইল ফোন খুবই গুরুত্বপূর্ণ। মোবাইল ফোনের মাধ্যমে আমরা অর্থ উপার্জন করতে পারি। আমরা যদি মোবাইল ফোন ব্যবহার না করতাম তাহলে অতি সহজে নিজেদের তথ্যগুলো অন্যজনের কাছে পৌঁছাতে পারতাম না। মোবাইল ফোন ব্যবহার করার কারণে কোন দরকারি কাজ গুলো অতি সহজেই সমাধান করা যায়।


দূর দূরান্ত থাকা মানুষগুলো মোবাইল ফোনের মাধ্যমে তাদের কাছের মানুষজনের কাছে যোগাযোগ করতে পারে। এখন মোবাইল ফোনের মাধ্যমে আমরা টাকাও লেনদেন করতে পারি। বলতে গেলে মোবাইল ফোন আমাদের জীবনে অনেক ভাবে উপকার করে। এটি যোগাযোগ করার জন্য অন্যতম একটি মাধ্যম।মোবাইল ফোন আমাদের জীবনে গুরুত্বপূর্ণ তথ্য আদান সাহায্য করে আবার তেমনি মোবাইল ফোন আমাদের জীবনে ক্ষতিকারক হিসেবেও কাজ করে। এটি আমাদের জীবনে অনেক ভাবে প্রভাব ফেলে। মোবাইল ফোন ব্যবহারের কারণে ছোট বাচ্চারা আজ গেমের দিকে আসক্ত হচ্ছে। রাত জেগে ছোট বড় সকলেই ফোন দেখছে। এতে তাদের শরীর ও চোখের অনেক ক্ষতি হচ্ছে।বড়রা আজ মোবাইল ফোনে অনেক খারাপ কাজে লিপ্ত হচ্ছে। মোবাইল ফোন ব্যবহার করার কারণে অনেকের পড়াশোনা থেকে ঝরে যাচ্ছে।কেও বা অনলাইনে বেহালাল ভাবে অর্থ উপার্জন করছে।


আমাদের জীবনে দুই রকম ভাবে মোবাইল ফোন কাজ করছে। ইতিবাচক ও নেতিবাচক হিসেবে মোবাইল ফোন আমাদের জীবনে রয়েছে। আমরা ইচ্ছা করলে পারি মোবাইল ফোনের অপব্যবহার করতে। আবার ইচ্ছে করলে সেটিকে আবার কাজে লাগিয়ে ভবিষ্যৎ উজ্জ্বল করতে পারি। আমাদের সমাজে অনেকেই মোবাইল ফোনের অপব্যবহার করছে। অনেকেই মোবাইল ফোন কাজে লাগিয়ে অর্থ উপার্জন করছে। আমাদের সকলেরই উচিত মোবাইল ফোনকে কাজে লাগিয়ে ভালো কিছু করার। আমাদের উচিত মোবাইল ফোনের অপব্যবহার থেকে দূরে থাকার। এটি কে আমরা ভালো কাজে লাগিয়ে নিজেদের ক্যারিয়ার গড়ে তুলবো। আমরা চাইলেই পারি এটির সঠিক ব্যবহার করতে।আজকে আমি সুন্দর একটি টপিক নিয়ে আলোচনা করতে পেরে খুবই আনন্দিত। পোস্টটি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। ধন্যবাদ সবাইকে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 last month 

আপনি আজকে মোবাইল ফোনের উপকারী বিষয় এবং অপকারী বিষয় দুইটাই উপস্থাপন করেছেন দেখে ভালো লাগলো। সত্যি আমরা কিন্তু মোবাইল ছাড়া এখন চলতেই পারি না। বিভিন্ন ধরনের কাজে আমরা ব্যবহার করে থাকি। কিন্তু একই রকম ভাবে মোবাইল ফোনের কারণে ছোট বাচ্চারা বর্তমানে খেলাধুলার ঐতিহ্যগুলো একদমই ভুলে গেছে। এমনকি আমি মনে করি তাদের পড়ালেখাতেও অনেক বেশি ব্যাঘাত ঘটে। তবে আমরা চাইলে কিন্তু এই মোবাইল ফোন দিয়ে ভাল কাজ করে উন্নয়ন করতে পারি। আপনার আজকের পোস্ট পড়ে অনেক বেশি ভালো লাগলো।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

মোবাইল ফোন আমাদের জন্য যেরকম উপকারী সেরকম অনেকগুলো অপকার রয়েছে। আপনি ঠিক বলেছেন বর্তমানে আমরা মোবাইল ফোন ছাড়া একদমই চলতে পারি না। সেটা দেখা যায় বিভিন্ন কাজের জন্য হোক কিংবা বিভিন্ন ধরনের যোগাযোগের মাধ্যম হিসেবে। তেমনি বর্তমানে ছোট বাচ্চাদের জন্য অনেক বেশি অপকার বয়ে আনছে। আপনার প্রতিটা কথার সাথে আমি একমত। সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

মোবাইল ফোন নিয়ে আপনি খুব সুন্দর ভাবে আলোচনা করেছেন। একদম ঠিক বলেছেন আপু মোবাইল ফোন ব্যবহারের ইতিবাচক এবং নেতিবাচক উভয় দিকই রয়েছে। তবে উপকারীর দিকটাই অনেক বেশি কারণ মোবাইল ফোন ছাড়া বর্তমান সময়ে চলা সত্যিই অসম্ভব। মোবাইল ফোন এবং ইন্টারনেট সারা পৃথিবীকে বর্তমান হাতের মুঠোয় নিয়ে এসেছে। মোবাইল ফোন ব্যবহারের ভালো দিক এবং খারাপ দিক সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো আপু।

 last month 

সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64807.94
ETH 3507.27
USDT 1.00
SBD 2.37