রেসিপি-বাঁধাকপি ভাজি রান্না||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


আমি@maria47 । আমি একজন বাংলাদেশী। আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি করা মজাদার একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন ধরনের একটি রেসিপি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার রেসিপিটি সবার কাছে ভালো লাগবে। আজকে আমি বাঁধাকপি ভাজির একটি রেসিপি আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি। বাঁধাকপি এমন একটি জিনিস যেটা খেতে সকলেই অনেক ভালোবাসে।


বাঁধাকপি ভাজি রান্না


ei_1703140868439-removebg-preview.png
Device-OPPO-A15


বাঁধাকপি খেতে আমার অনেক ভালো লাগে। বাঁধাকপি শীতের সময় পাওয়া যায়। এটি শীতের সবজি হিসেবে খুবই জনপ্রিয় একটি খাবার। বাঁধাকপি খেতে ভালো লাগে না এমন লোক খুবই কম দেখা যায়। বাঁধাকপি ভাজি কিংবা পাকোড়া খেতে খুবই ভালো লাগে। কোন মাছ বা গোস্তের সাথে রান্না করে খেলেও অনেক ভালো লাগে। বাঁধাকপি আমরা অনেকভাবেই খেতে পারি। আমি বাঁধাকপির ভাজি করেছি তা আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. বাঁধাকপি ১/২ কেজি।
২. তেল ৩ টেবিল চামচ।
৩. লবণ পরিমাপ মতো।
৪. কাঁচা মরিচ কুচি ৪টি।
৫. হলুদের গুড়া ১/২ চা চামচ।
৬. রসুন বাটা ১/২ চা চামচ।
৭. জিরা গুড়া ১/২ চা চামচ।
৮. পেঁয়াজ কুচি ১/২ কাপ।


IMG20231125125721.jpg
Device-OPPO-A15


বাঁধাকপি ভাজির ধাপ সমূহ:


ধাপ-১


IMG20231125130043.jpg
Device-OPPO-A15


প্রথমে কড়াই ভালো করে গরম করে নিব। এরপর তেল ঢেলে দিব। তেল ভালো করে গরম করে নিব।


ধাপ-২

IMG20231125130158.jpg
Device-OPPO-A15


IMG20231125130503.jpg
Device-OPPO-A15


তেল ভালো করে গরম হয়ে গেলে পেঁয়াজ কুচি আর মরিচ কুচি দিয়ে দিব। এরপর চামচের সাহায্যে হালকা হাতে ভালো করে নেড়েচেড়ে বাদামি করে ভেজে নিব।


ধাপ-৩


IMG20231125130622.jpg
Device-OPPO-A15

IMG20231125130706.jpg
Device-OPPO-A15


পেঁয়াজ বাদামী করে ভাজা হয়ে গেলে এর মধ্যে হলুদের গুড়া, পরিমাপ মত লবণ, জিরা গুড়া, রসুন বাটা দিয়ে দিব। চামচের সাহায্যে আবারও ভালো করে সবকিছু মিশিয়ে নিব।


ধাপ-৪


IMG20231125130826.jpg
Device-OPPO-A15

IMG20231125131016.jpg
Device-OPPO-A15


মেশানো হয়ে গেলে সামান্য পরিমাপ পানি দিব। পানি দেয়ার পর ভালো করে মসলাগুলো কষিয়ে নিব। এমন ভাবে কষিয়ে নিব যেন মসলা গুলো একটা আরেকটার সাথে মিশে গিয়ে তেল উপরে উঠে আসে।


ধাপ-৫


IMG20231125131221.jpg
Device-OPPO-A15

IMG20231125131321.jpg
Device-OPPO-A15


মসলা কষানো হয়ে গেলে যখন তেল উপরে উঠে আসবে তখন বাঁধাকপি কুচিগুলো কড়াইতে দিয়ে দিব। সবগুলো বাঁধাকপি দিয়ে চামচের সাহায্যে হালকা হাতে নেড়েচেড়ে মিশিয়ে নিব।


ধাপ-৬


IMG20231125131401.jpg
Device-OPPO-A15

IMG20231125131929.jpg
Device-OPPO-A15


বাঁধাকপি মসলার সাথে ভালো করে মেশানো হয়ে গেলে ঢাকনা দিয়ে ঢেকে দিব। ঢেকে কিছুক্ষণ চামচের সাহায্যের আবারো একটু নেড়ে চেড়ে দিব। এরপর ভালো করে সেদ্ধ না হওয়া পর্যন্ত রান্না করব।


ধাপ-৭


IMG20231125132634.jpg
Device-OPPO-A15

IMG20231125132642.jpg
Device-OPPO-A15


যখন বাঁধাকপি ভালো করে সিদ্ধ হয়ে যাবে তখন বাঁধাকপি ভাজি চুলা থেকে নামিয়ে পরিবেশের জন্য প্রস্তুত করে নিব।


উপস্থাপনা:


ei_1703141176025-removebg-preview.png
Device-OPPO-A15


বাঁধাকপি ভাজি হয়ে গেলে উপস্থাপনের জন্য প্রস্তুত করে নিব। এই ধরনের রেসিপি করতে আমার অনেক ভালো লাগে। প্রায় সময় বাসায় বাঁধাকপি ভাজি করে থাকি।বাঁধাকপির তরকারি, ভাজি কিংবা পাকোড়া করে খেলে ভালো লাগে। আমার রান্না করতে ভালো লাগে। রান্না এমন একটি জিনিস যেটা করলে মন খারাপ থাকলে ভালো হয়ে যায়। আমার রেসিপিটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বাসায় অবশ্যই রেসিপিটি চেষ্টা করে দেখবেন। আশা করি আমার করা রেসিপিটি সবার কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 5 months ago 

শীতকালীন সবজি বাঁধাকপি, আমার কাছে খুবই ভালো লাগে খেতে।এই বাঁধাকপি ভাজি বা রান্না যেটাই করা হোক না সবটাই মজার হয়।তাছাড়া আমার তো বাঁধাকপির পকোড়া খুবই পছন্দের।আজকের এই বাঁধাকপি ভাজির রেসিপিটি দেখে লোভ লাগলো।ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

শীতকাল মানে বিভিন্ন ধরনের শাকসবজিতে ভরপুর। আর সবজির মধ্যে বাঁধাকপির তো কোন তুলনাই হয় না। এটির পাকোড়া, ভাজি, তরকারি যেটাই করা হোক না কেন খেতে খুবই সুস্বাদু হয়। আমার তৈরি করা বাঁধাকপির ভাজি খেতে সত্যি মজাদার হয়েছিল।

 5 months ago 

বাঁধাকপি ভাজি আমার বেশ পছন্দের ‌গরম গরম ভাতের সাথে রুটি বা পরোটার সাথে খেতেও বেশ ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। তৈরি করার ধাপগুলো খুব সুন্দরভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 5 months ago 

হ্যাঁ আপু ঠিক বলেছেন, বাঁধাকপি ভাজি রুটির সাথে বা গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগে। আমারও বাঁধাকপি ভাজি খুব ভালো লাগে। আমি প্রায় সময় রুটির সাথে ভাজি করে থাকি।

 5 months ago 

রেসিপিটি দেখতে অনেক সুস্বাদু হয়েছে। খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

শীতকালে বাঁধাকপি খেতে আমার খুবই ভালো লাগে। বিশেষ করে যখন চিংড়ি মাছ দিয়ে ভাজা হয় তাহলে আরো অনেক ভালো লাগে। অনেক ভালো লাগলো রেসিপিটি দেথে। আপনার জন্য শুভকামনা রইল।

 5 months ago 

বাঁধাকপি খেতে আমার অনেক ভালো লাগে। সব সময় চেষ্টা করি বাঁধাকপি খাওয়ার। শীতকালীন সময়ে বাঁধাকপি অনেক বেশি পরিমাণে পাওয়া যায়৷ এই শীতকালে বাঁধাকপি খেলে একটি আলাদা শান্তি পাওয়া যায়৷ একই সাথে বাঁধাকপি দিয়ে যদি পকোড়া তৈরি করা হয় তাহলে তা অনেক সুস্বাদু হয়ে থাকে৷ আজকে আপনি যেভাবে এই বাঁধাকপি ভাজি রান্নার রেসিপি শেয়ার করেছেন তা অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হয়।

 5 months ago 

শীতকালে বাঁধাকপি খেতে খুবই ভালো লাগে। আমি গতকালকেও এই ভাজি তৈরি করেছি। এভাবে ভাজি গরম ভাতের সাথে খেতে যেমন ভালো লাগে তেমনি রুটি কিংবা পরোটার সাথে খেতেও খুব ভালো লাগে। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

শীতকালে আমার কাছে অনেক বেশি ভালো লাগে কারণ বিভিন্ন ধরনের সবজি পাওয়া যায়। তার মধ্যে বাঁধাকপি অন্যতম। বাঁধাকপি ভাজি আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68728.62
ETH 3843.27
USDT 1.00
SBD 3.65