জেনারেল রাইটিং-কাছের মানুষ|

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম


আমি @maria47।আমি একজন বাংলাদেশী। আশা করি আপনারা সবাই ভাল আছেন।আমিও ভালো আছি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির একজন সদস্য। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আজকে আমি কাছের মানুষ টপিক নিয়ে লিখতে যাচ্ছি। কাছের মানুষ টপিক নিয়ে আলোচনা করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে।


কাছের মানুষ:


couple-1375125_640.jpg

Source

কাছের মানুষগুলো যখন দূরে চলে যায় তখন খুবই খারাপ লাগে। তবুও নিয়তির এমন খেলা বিভিন্ন কাজের সূত্রে কাছের মানুষগুলোকে রেখে অনেক জায়গায় যেতে হয়। চাইলেও সব সময় কাছের মানুষগুলোর সাথে থাকা যায় না। নিজেদের জীবন চালানোর জন্য দূরে যেয়ে তাদের কর্মসংস্থান খুঁজে বের করতে হয়। পরিবার ছেড়ে যখন কেউ দূরে কোথাও কোন কাজ করতে যায় তখন খুবই খারাপ লাগে। খুবই কষ্টকর একটি মুহূর্ত যখন প্রিয়জন অনেক দূরে চলে যায়। প্রিয়জনের চেনা মুখগুলো যখন চাইলেও সামনে থেকে দেখা যায় না তখন খুবই কষ্ট হয়।


তবুও নিজেদের জীবন ও পেট চালানোর জন্য তাদের প্রিয়জন ছেড়ে যেতেই হবে। আমাদের দেশে একেক জন মানুষ একেকটি কর্মসংস্থানের সাথে যুক্ত আছে। কেউ রয়েছে আর্মিতে, কেউ পুলিশে, কেউ ডাক্তার, কেউবা কোন সরকারি কর্মচারী, কেউবা কোন বেসরকারি কর্মচারী, কেউ বা শ্রমিক,কেউবা বিদেশে কাজ করছে। যে যার কাজে খুবই সতর্কতা অবলম্বন করেকাজ করছে। যারা ডাক্তার তাদের দিনরাত পানি করে আপনজন ছেড়ে অন্য সকলের জীবন রক্ষা করতে অফুরন্ত পরিশ্রম করতে হয়। তারা চাইলেও সব সময় তাদের প্রিয়জনদের সাথে সময় কাটাতে পারে না। যারা পুলিশ তাদের দেশের রক্ষার কাজের জন্য সর্বদা ডিউটি করতে হয়।


এরকম ভাবে যে যার কর্মসংস্থান থেকে এগিয়ে আছে। সবাই নিজেদের মত কর্মজীবনে অবস্থান করছে। সবাই আপন মানুষ ছেড়ে তাদের দায়িত্ব পালন করছে। সত্যি তাদের দেখে খুবই ভালো লাগে।যে আপন মানুষ গুলো ছাড়া তার দুনিয়া অন্ধকার সেই মানুষগুলো রেখে তারা নিজেদের কর্মস্থানে গিয়ে দিনের পর দিন কাজ করে যাচ্ছে। শুধুমাত্র তাদের প্রিয়জনদের ভালো রাখার জন্য নিজেদের সব সুখ বিসর্গ করে দিয়েছে।


নিজেদের ভালো-মন্দ চিন্তা না করে পরিবারের কথা ভেবে কেউ নিজের মাতৃভূমি ছেড়েও বহু দূরে গিয়ে কাজ করছে। নিজেদের মা,বাবা, ভাই ,বোন, আত্মীয়-স্বজন সবাইকে ছেড়ে তারা বিদেশ নামক জায়গার গিয়ে অর্থ উপার্জন করছে। উপার্জিত টাকা নিজেদের আপনজনদের পাঠাচ্ছে এবং তারা সাচ্ছন্দে জীবন যাপন করছে। একবারও আমরা ভেবে দেখি না তাদের কষ্টগুলো। খুবই কষ্টকর জীবন যায় যারা আপনজন ছেড়ে দূরে গিয়ে থাকে। দিনশেষে তারা যখন আপন মানুষগুলোর থেকে ভালোবাসা পায় তারা তখন খুবই আনন্দিত হয়। আজকে আমি সুন্দর একটি টপিক নিয়ে আলোচনা করতে পেরে খুবই আনন্দিত। পোস্টটি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। ধন্যবাদ সবাইকে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 3 months ago 

জ্বী আপু আপনি ঠিক কথা বলেছেন এটা বাস্তব। আমি জানিনা আপনি বিবাহিত নাকি অবিবাহিত। বিবাহিত হলে আপনি কোন পেশার পুরুষের সাথে সম্পৃক্ত আমার জানা নেই। তবে এটা সত্য আমি হারে হারে জানি প্রিয়জন থেকে দূরে থাকা কত কষ্টকর। যখন কোন পুরুষ জীবিকার তাগিদে পরিবার থেকে বাহিরে চলে যায়। তখন তার বুকের ভিতরে প্রিয়জন হারানো কষ্টগুলোকে তালাবদ্ধ করে রেখে দেয়। আর এটা ভাবতে থাকে যে আমাকে দূরে যেতে হবে আমার পরিবারের সবার মুখে দু'মুঠো অন্ন ও দু ঠোঁটের কোণে একটু হাসি ফোটানোর জন্য। যাইহোক আপু আপনি সুন্দর একটা পোস্ট লিখেছেন। আপনার পোস্টটি পড়ে আমার অতীতের কথা গুলো খুব মনে পড়ছে । কারণ আপনার পোষ্টের সাথে আমার জীবনের কথাগুলো এক সুতায় গাথা। পরিশেষে এত সুন্দর একটা বাস্তবধর্মী পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 3 months ago 

আমার পোস্টটি পড়ে আপনার ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 months ago 

হ্যাঁ জীবন সংগ্রামী আজ প্রত্যেক ফ্যামিলিতে কম বেশি মানুষ বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছে। আমাদের সকলের জীবন কমবেশি সংগ্রামী ময়। যাইহোক খুব সুন্দর একটি বিষয় নিয়ে আপনি আমাদের মাঝে পোস্ট শেয়ার করেছেন দেখে আমার অনেক অনেক ভালো লেগেছে। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

আমার পোস্টটি করে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 3 months ago 

চমৎকার একটি বিষয় নিয়ে পোস্ট করেছেন। এধরনের লেখা গুলো পড়তে ভীষণ ভালো লাগে। প্রিয়জন ছেড়ে জীবিকার তাগিদে কাজ করতে গিয়ে বেশ কষ্ট করতে হয়। তবে দিন শেষ প্রিয় মানুষ গুলোর ভালোবাসা পেলে সব কষ্ট পানি হয়ে যায়। ভালো লাগলো আপু আপনার লেখা গুলো পড়ে ধন্যবাদ আপনাকে আপু।

 3 months ago 

এই ধরনের লেখা গুলো পড়তে আপনার ভালো লাগে শুনে ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69508.29
ETH 3366.22
USDT 1.00
SBD 2.74