রেসিপি-চিংড়ি মাছের ভুনা||

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম


আমি @maria47।আমি একজন বাংলাদেশী।আশা করছি আপনারা সকলে ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একজন নতুন সদস্য। আজকে আমি ভিন্ন ধরনের একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আজকে আমি আপনাদের মাঝে চিংড়ি মাছের ভুনার রেসিপিটি শেয়ার করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে অনেক ভালো লাগবে।


চিংড়ি মাছের ভুনা


ei_1710846379147-removebg-preview.png
Device-OPPO-A15


চিংড়ি মাছ খেতে আমার ভীষণ ভালো লাগে।এমন কেউ নেই যে চিংড়ি মাছ খেতে পছন্দ করে না।কম বেশি সকলের চিংড়ি মাছ ভালোবাসে।চিংড়ি মাছ ছোট বড় সকলেই খেতে খুবই ভালোবাসে।চিংড়ি মাছের ভুনা গরম ভাত কিংবা পোলাওয়ের সাথে খেতে খুবই ভালো লাগে।চিংড়ি মাছ ভুনা কিংবা ভাজা খেতেও খুবই ভালো লাগে।আজকে আমি চিংড়ি মাছের ভুনার রেসিপিটি তৈরি করেছি।চিংড়ি মাছের ভুনা খেতে আমার অনেক ভালো লাগে। চলুন এবার দেখে নেওয়া যাক চিংড়ি মাছের ভুনা কিভাবে তৈরি করেছি


প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমান
চিংড়ি মাছ৪ পিচ
পেঁয়াজ কুঁচি১/২ কাপ
লবণপরিমাণ মতো
কাঁচা মরিচের গুঁড়া১/২ টেবিল চামচ
হলুদের গুঁড়া১/২ টেবিল চামচ
রসুন বাটা১ চা চামুচ
জিরা বাটা১ চামুচ
সোয়াবিন তেল৪ টেবিল চামুচ
ধুনিয়ার পাতা কুঁচিপরিমাপমত


IMG20240101175449.jpg
Device-OPPO-A15


চিংড়ি মাছ ভুনার ধাপ সমূহ:


ধাপ-১


IMG20240101175710.jpg
Device-OPPO-A15


প্রথমে একটি পেসার কুকার চুয়ায় বসিয়ে নিব।এরপর প্রেসার কুকারে তেল ঢেলে দিব।এরপর তেল ভালো করে গরম করে নিব।


ধাপ-২


IMG20240101175826.jpg
Device-OPPO-A15

IMG20240101175931.jpg
Device-OPPO-A15


এরপর পেঁয়াজ কুঁচি দিব। এরপর পেঁয়াজ কুঁচি গুলো চামুচের সাহায্যে নেড়েচেড়ে হালকা বাদামি করে ভেজে নিব।


ধাপ-৩


IMG20240101180345.jpg
Device-OPPO-A15

IMG20240101180436.jpg
Device-OPPO-A15

IMG20240101180523.jpg
Device-OPPO-A15


এরপর রসুন বাটা ও জিরা বাটা, কাঁচা মরিচের গুঁড়া,হলুদের গুঁড়া ও পরিমাণমতো লবণ দিয়ে দিব।এরপর চামুচের সহজে নেড়ে চেড়ে মিশিয়ে নিব।


ধাপ-৪


IMG20240101180545.jpg
Device-OPPO-A15

IMG20240101180631.jpg
Device-OPPO-A15


এরপর কষিয়ে নিব যতক্ষণ না তেল উপরে আসে।এরপর মসলা কষানো হয়ে গেলে মাছ গুলো ছেড়ে দিব।


ধাপ-৫


IMG20240101180656.jpg
Device-OPPO-A15

IMG20240101181329.jpg
Device-OPPO-A15


এরপর মসলার সাথে মাছ ভালোভাবে মিশিয়ে নিব।


ধাপ-৬


IMG20240101181352.jpg
Device-OPPO-A15


এরপর কিছুক্ষন ভালোভাবে কষিয়ে নিব। কিছুক্ষন কষানোর পর পানি দিয়ে দিব পরিমাপ মতো।


ধাপ-৭


IMG20240101181958.jpg
Device-OPPO-A15


এরপর পেসার কুকারের ঢাকনা দিয়ে ঢেকে দিব। এরপর ৪টি শিস দিয়ে নিব।


ধাপ-৮


IMG20240101182322.jpg
Device-OPPO-A15


শিস দেওয়ার পরে ঢাকনা খুলে দিব।এরপর কিছুক্ষণ কষিয়ে নিব।


শেষ ধাপ


IMG20240101182440.jpg
Device-OPPO-A15

IMG20240101182503.jpg
Device-OPPO-A15

IMG20240101183648.jpg
Device-OPPO-A15

IMG20240101183731.jpg
Device-OPPO-A15


এরপর কিছুক্ষণ কষিয়ে নেওয়ার পর ধনিয়ার পাতার কুঁচি দিব।এরপর চামুচের সাহায্যে নেড়ে চেড়ে মিশিয়ে নিব।এরপর কিছুক্ষণ চুলায় রেখে দিব।তেল উপরে উঠে আসলে চুলা থেকে নামিয়ে নিব।এরপর চুলা থেকে নামিয়ে পরিবেশনের জন্য প্রস্তুত করে নিব।


উপস্থাপনা:


ei_1710847758738-removebg-preview.png
Device-OPPO-A15


চিংড়ি মাছের ভুনা রেসিপিটি তৈরি হয়ে গেলে উপস্থাপনার জন্য প্রস্তুত করে নিব। এভাবে চিংড়ি মাছের ভুনা করে খেলে ভীষণ ভালো লাগে।চিংড়ি মাছের ভুনা খেতে সকলেই ভীষণ পছন্দ করে।এভাবে চিংড়ি মাছের ভুনা করে গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগে।চিংড়ি মাছের ভুনার রেসিপিটি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে।আজ আমি আপনাদের মাঝে এমন একটি রেসিপি তুলে ধরতে পেরে খুবই আনন্দিত।আমি সবসময় চেষ্টা করব নতুন কিছু আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।আশা করি আমার তৈরি করা রেসিপিটি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 6 months ago 

চিংড়ি মাছের ভুনাটা আমার কাছে ভীষণ ভালো লাগলো। চিংড়ি মাছ ভুনা আমার খেতে ভীষণ ভালো লাগে। প্রথমবার খেয়েছিলাম অনেক লোভ লেগে গেছিল। প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

আপু আপনি আজকে খুবই লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা চিংড়ি মাছের ভুনা দেখেতো ভীষণ লোভ লেগে গেলো। সত্যি বলতে এধরনের ভুনা রেসিপি গুলো খেতে আমি একটু বেশি পছন্দ করি। রেসিপি কালার দেখে বোঝা যাচ্ছে খেতে ভীষণ সুস্বাদু হয়েছিলো। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

এই রেসিপিটা দেখত যেমন লোভনীয় লাগছে খেতেও তেমন সুস্বাদু হয়েছে।

 6 months ago (edited)

চিংড়ি মাছ আমার খুবই প্রিয় মাঝেমাঝে এরকম ভাবে সুন্দর রেসিপি প্রস্তুত করে খাওয়া হয়।
আপনার প্রস্তুত করার রেসিপি দেখেই লোভ হচ্ছে নিশ্চয়ই খুব সুস্বাদু হবে খেতে।
সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপি প্রস্তুতির ধাপগুলো শুভেচ্ছা রইল আপনার জন্য।

 6 months ago 

চিংড়ি মাছ খেতে সত্যি অনেক সুস্বাদু হয়েছিল।

 6 months ago 

আপনি খুব সুন্দর একটি রেসিপি পোস্ট শেয়ার করেছেন।চিংড়ি মাছের ভুনা রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে।মন চাচ্ছে পাত্র থেকে একটি চিংড়ি মাছ তুলে খেয়ে নিই।আপনার মত চিংড়ি মাছ খেতে আমিও খুবই পছন্দ করি। আপনি রান্নার প্রক্রিয়াটি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে বর্ণনা করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 6 months ago 

এটি এমন একটি মাছ যা রান্না করার দেখলে লোভ সামলানো যায় না।

 6 months ago 

আপু আপনার চিংড়ি মাছের ভুনা রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। লাস্টের পরিবেশনটা আমার কাছে বেশি ভালো লেগেছে। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছিল। অনেক ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার কাছে আমার চিংড়ি মাছের পরিবেশন টা ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো আপু।

 6 months ago 

চিংড়ি কমবেশি সকলেরই পছন্দের একটি মাছ। চিংড়ি মাছ এভাবে ভুনা করে খেতে অনেক মজা লাগে । খুবই লোভনীয় লাগছে আপনার তৈরি রেসিপিটি। অনেক ধন্যবাদ আমাদের মাঝে চিংড়ি মাছ ভুনার রেসিপিটি এত চমৎকার ভাবে উপস্থাপনা করার জন্য।

 6 months ago 

ঠিক বলেছেন আপু এইভাবে চিংড়ি মাছ ভুনা করলে খেতে মজাদার হয়।

 6 months ago 

চিংড়ি মাছ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। আপনার রেসিপিটা দেখতে বেশ লোভনীয় লাগছে তবে প্রেসার কুকারে রান্না করার কারণটা বুঝতে পারলাম না আপু। যাইহোক অসংখ্য ধন্যবাদ চিংড়ি মাছের লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পেসার কুকারে রান্না করলে মাছ টা খুব সফট হয় আর মসলা ও ভিতরে ভালো করে যায়।এই জন্য পেসার কুকারে রান্না করি চিংড়ি মাছ।

 6 months ago 

আপনার চিংড়ি মাছের ভুনা রেসিপিটি পড়ে মনে হচ্ছে এটি খুবই সুস্বাদু এবং মুখরোচক হবে। আপনি যেভাবে ধাপে ধাপে রেসিপিটির প্রস্তুতির বর্ণনা দিয়েছেন, তা খুবই বোঝার সুবিধাজনক এবং অনুসরণ করা সহজ। এই ধরনের রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ, আপু।

 6 months ago 

চিংড়ি মাছ আমার অনেক পছন্দের। বলতে পারেন সবচাইতে পছন্দের মাছ চিংড়ি। চিংড়ি ভুনা রেসিপি টা বেশ সুন্দর তৈরি করেছেন আপু। শেষে ধনেপাতা দেওয়ার জন্য আলাদা একটা স্বাদ পাওয়া যায় রেসিপি টা থেকে। প্রতিটা ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

চিংড়ি মাছ স্বাদ সত্যি অতুলনীয়।ধুনিয়ার পাতা দিলে এর স্বাদ ও গন্ধ খুবই ভালো হয়।

 6 months ago 

সত্যি বলতে এই মুহূর্তে আমি অনেক ক্ষুধার্ত, আর আপনি যে সুন্দরভাবে চিংড়ি মাছের সুস্বাদু রেসিপি টা আমাদের মাঝে শেয়ার করেছেন লোভ সামলিয়ে রাখাটাই মুশকিল। হিহিহি,‌ দারুন রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59893.00
ETH 2414.92
USDT 1.00
SBD 2.43