গল্প-একটি দরিদ্র মেয়ের বড় হওয়ার গল্প(পর্ব ৩ )||

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু আলাইকুম


আমি একজন বাংলাদেশী। আমার স্টিমিট আইডির নাম @maria47 আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। আপনারা সবাই কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি।আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি গল্প শেয়ার করতে যাচ্ছি।গল্প লিখতে বা পড়তে ভীষণ লাগে আমার।কিন্তু সময়ের অভাবে হয়তো সেটা হয়ে উঠে না।আজ আমি একটি দরিদ্র মেয়ের বড় হওয়ার গল্প (পর্ব ৩) লিখতে যাচ্ছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে।


একটি দরিদ্র মেয়ের বড় হওয়ার গল্প(পর্ব ৩):


ao-dai-6203939_1280.jpg

Source


এরপর ছাবিনা নিজেও বাসায় অনেক পরিশ্রম করে পড়াশুনা করে আবার বন্ধু বান্ধবীদের কেও পড়ায়।সে এইভাবে যখন নবম শ্রেনীর শেষের দিকে এসে পরে।তখন তার জীবন টা বেশ আনন্দের হয়।খুবই ভালোভাবে নিজের মতো করে জীবন কাটায়।বেশ ভালই সময় পার করছিল সে।


কোথায় আছে বেশি সুখ কপালে সয় না।ঠিকই তেমনি হয়েছিল।সে একটি রিলেশনে জড়িয়ে যায়।মন থেকে ছেলেটি কে সে ভালোবেসে ছিল।ছেলে টাও তাকে খুবই ভালবেসেছিল।কিন্তু সেই ভালোবাসা কাল হয়ে দাঁড়ায় ছাবিনার জীবনে। ছাবিনার রূপ ও পড়াশুনা দেখে ভালবেসেছিল।ভেবেছিল সে খুবই সম্রাট পরিবারের মেয়ে।কিন্তু যখন জানতে পারল তার বাবা সামান্য একজন দিনজুর তখন সে পিছিয়ে পড়েছিল।সে আর কোনো যোগাযোগ রাখে নি।


এইভাবে ছাবিনা ও ভীষণ ভাবে ভেঙ্গে পড়ে যায়।করো সাথে ভালোভাবে কথা বলে না।মনমরা হয়ে বসে থাকে সবসময়।এরপর ছাবিনা যখন ছেলেটির সাথে যোগাযোগ করার চেষ্টা করেছিল।তখন ছেলেটি ওর ভাইদের নাম্বার বের করে ট্রেড দেয়।যদি সে কখনও আবার ফোন দেয় তাহলে খুব খারাপ হবে।ছাবিনার ভাইরা যখন কথা গুলো শুনে তখন তারা গ্রামে আসে আর খুব মার দেয় ছাবিনা কে। আর তাকে নিয়ে চলে যায়।


এইদিকে ওর নবম শ্রেনীর ফলাফল বেরিয়ে যায়।ক্লাসে ফার্স্ট হয়। দশম শ্রেণীতে উঠে।কিন্তু তার ভাইরা তাকে কিছুতেই পড়া শুনা করতে দিবে না।তাকেও কোনো একটা কাজে পাঠিয়ে দিবে।এর মধ্যে ছাবিনা তার নিজের ভুল গুলো বুঝতে পারে।সে বুঝে যায় মরীচিকার পিছনে সময় নষ্ট না করে তাকে মানুষের মতো হতে হবে।এইভাবে সে তার মন কে শক্ত করে। আর তার মা কে বলে মা আমি বড় কিছু হতে চাই।


কিন্তু তার মা কোনো জবাব দেয় না।শুধু নীরবে চোখের জল ফেলে যায়।কারণ তিনি ছেলেদের উপরে কথা বলতে পারবে না।এরপর ছাবিনা কেও তার ভাইরা কাজে লাগিয়ে দেয়।একদিন ছাবিনা তার বাবার সাথে বুদ্ধি করে সে ভাই দের থেকে পালিয়ে আসবে।কারণ সামনে তার অনেক বড় পরীক্ষা তাকে যে পড়াশুনা করে বড় কিছু হতেই হবে।এরপর ছাবিনা ভাইদের চোখ ফাঁকি দিয়ে গ্রামে চলে আসে।তখন তার ভাইরা খুব রেগে গিয়েছিল।কিন্তু পরে তার বাবা মা অনেক অনুরোধ করেছিল।পড়ে তার ভাইরা বলে যদি ভালো রেজাল্ট না করতে পারে তাহলে পড়াশুনা আর করা হবে না।এরপর পরীক্ষার দিন ঘনিয়ে আসে।কিন্তু ছাবিনা কি পারবে পরীক্ষা দিয়ে ভালো রেজাল্ট করতে?সেটা জানার জন্য অবশ্যই সকলকে পরের পর্বের জন্য অপেক্ষা করতে হবে।আজ এই পর্যন্ত থাকলো।ধন্যবাদ সবাইকে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে জেতে অনেক পছন্দ করি।

Sort:  
 2 days ago 

ছাবিনা যদি রিলেশনে না যেত তাহলে হয়তো তার জীবনে এরকম দিন আসতো না। কিন্তু পরে হলেও সে নিজের ভুলটা বুঝতে পেরেছিল। কারণ ওই ছেলেটা তাকে নয় বরং তার পড়ালেখা সৌন্দর্য এগুলো দেখে তার সাথে রিলেশন করেছিল। তবে যাই হোক তার ভাইয়েরা তাকে কাজে লাগিয়ে দিলেও পড়ালেখা করে বড় কিছু হওয়ার জন্য গ্রামে চলে এসেছিল পালিয়ে এটা জেনে ভালো লাগলো। এখন দেখা যাক পরবর্তীতে কি হবে। সে পরীক্ষা দিয়ে ভালো রেজাল্ট করবে কিনা, এটা জানার জন্য অধীর অপেক্ষায় থাকলাম।

 6 hours ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65