ট্রাভেল-রংপুর থেকে দিনাজপুর ভ্রমণ||

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু আলাইকুম


আমি @maria47 বাংলাদেশ থেকে।আপনারা সকলে কেমন আছেন? আশা করি সকোলে অনেক ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি।আমার বাবার বাসা থেকে অনেকটা দূরে শ্বশুর বাড়ি দিনাজপুর গিয়েছি।বাবার বাসা থেকে কোথাও যাওয়ার সময় খুব খারাপ লাগে। তবুও সব কষ্ট খারাপ লাগা দূরে রেখে যেতে হচ্ছে। আমি বাবার বাড়ি থেকে শ্বশুর বাড়ি যাচ্ছি। আমার শ্বশুর বাড়ি দিনাজপুর সদরে এবং বাবার বাসা রংপুর। রংপুর থেকে দিনাজপুর ভ্রমণের অভিজ্ঞতা আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।


রংপুর থেকে দিনাজপুর ভ্রমণ


IMG_20240209_204230.jpg
Device-OPPO-A15

IMG_20240209_144515.jpg
Device-OPPO-A15
Location


পরিবারের সকলকে ছেড়ে আসতে অনেক কষ্ট হচ্ছিল। আমি, আমার স্বামী এবং মেয়েকে নিয়ে আমার বাসা থেকে দিনাজপুর যাওয়ার জন্য বাস টার্মিনাল থেকে বিআরটিসিতে উঠেছিলাম। বাবা মা, ভাই, বোনের কথা খুবই মনে পড়ছিল। আমার স্বামী, সন্তানের উৎসাহে খারাপ লাগাটা অনেক কমে গিয়েছিল।আমার সব সময় তাদের হাসিমাখা মুখ দেখলে আর কিছু লাগে না। তাদের মুখ দেখলে সব কষ্ট নিমিষেই দূর হয়ে যায়।তারা আমার মন খারাপ দূর করার জন্য অনেক অঙ্গভঙ্গি করছিল। তাদের এই কাণ্ডকারখানা দেখে আমার বেশ ভালো লাগছিল। এক সময় আমি তাদের দিকে তাকিয়ে হেসে ফেলি। তারা আমাকে বাবার বাসা থেকে শ্বশুরবাড়ি ভ্রমণের সময়টা অনেক আনন্দ দিয়েছিল। তাদের সহযোগিতায় আমি অনেক সহজেই হাসিমুখে ভ্রমণ করেছিলাম।



IMG20240205082413.jpg
Device-OPPO-A15

IMG_20240209_203733.jpg
Device-OPPO-A15

IMG_20240209_203832.jpg
Device-OPPO-A15
Location


আমরা রংপুর থেকে দিনাজপুর যাওয়ার সময় আশেপাশের প্রাকৃতিক পরিবেশ উপভোগ করছিলাম। চারপাশে অনেক সুন্দর মনমুগ্ধকর পরিবেশ ছিল। জানালার পাশে তাকিয়ে আমরা চারিদিক দেখছিলাম। চারপাশের গাছপালা, ঘরবাড়ি, মানুষজন দেখছিলাম।এরপর আস্তে আমরা রংপুর পর হয়ে পাগলাপীর, তারাগঞ্জ, সৈয়দপুর, রানিবন্দনর, চিরিরবন্দর একে একে সব কিছু পার হয়ে যাই।আমরা অনেক কিছু দেখেছি রংপুর থেকে দিনাজপুর যাওয়ার সময়।



IMG_20240209_215603.jpg
Device-OPPO-A15

IMG_20240209_203931.jpg
Device-OPPO-A15

IMG_20240209_204142.jpg
Device-OPPO-A15

IMG_20240209_204204.jpg
Device-OPPO-A15
Location


অবশেষে আমরা অনেকটা পথ অতিক্রম করে পরে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাছাকাছি চলে এসেছি।বিশ্ববিদ্যালয়ের চারিদিক ভালো করে দেখছিলাম।এটার ক্যাম্পাস অনেক সুন্দর ও খুবই মনমুগ্ধকর পরিবেশ ছিল।এটার পাশ যাওয়ার সময় আমার অনেক ভালো লেগেছিল। এরপর আমরা ১০ মাইলের কাছাকাছি চলে যাই।দিনাজপুরে কাছাকাছি গিয়ে আমরা চারপাশে শুধু আম আর লিচুর বাগান দেখছি।আমরা সবাই জানি দিনাজপুর লিচুর জন্য বিখ্যাত। চারপাশে শুধু লিচুর বাগান ছিল। শুধু লিচু নয় দিনাজপুরে ভালো মানের আমও পাওয়া যায়। তাই আমরা চারদিকে শুধু লিচু আর আমার বাগান দেখতে পেয়েছি।



IMG_20240209_204416.jpg
Device-OPPO-A15

IMG20240205114505.jpg
Device-OPPO-A15
Location


আমার মেয়ে ও স্বামী দুইজনই অনেক খুশি ছিল। তাদের খুশি দেখে আমারও অনেক ভালো লাগছিল।অবশেষ আমরা দিনাজপুর কলেজ মোড়ে এসে বাস থেকে নেমে একটি অটো নিয়েছি। সরকারি কলেজের সামনে দিয়ে বাসার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন। অবশেষে অনেকটা পথ অতিক্রম করার পর বাসায় পৌঁছেছিলাম।আমার মেয়ে অনেক খুশি তার দাদু বাড়িতে যেতে পেরে।কিন্তু মেয়ের একটাই কষ্ট সে দাদা, দাদীর আদর পায়না।জন্মের আগেই দাদাকে হারিয়েছে জন্মের পর দাদীকে হারিয়েছে। আমার তার ফুপি, চাচীকে দেখতে পেয়ে অনেক আনন্দিত।



IMG_20240209_204518.jpg
Device-OPPO-A15
Location


এক পরিবার থেকে আরেক পরিবারের গেলে সেটাই আপন হয়ে যায়।আমি অনেক খুশি এমন একটি পরিবার পেয়ে। নিজের আরেকটা ছোট বোন পেয়েছি ভাই পেয়েছি। আমরা অনেক ভালো সময় অতিবাহিত করেছিলাম বাস জার্নিতে।এক কথায় অসাধারণ লেগেছিল ট্রাভেলিং এর পুরা সময়টা।আসলে প্রিয়জন গুলা পাশে থাকলে সব কষ্ট তুচ্ছ মনে হয়।হাজার পথ প্রিয়জন সাথে থাকলে পারি দেওয়া যায়।সব কিছু মিলে আমারা ট্রাভেলিং এ অনেক ভালো সময় অতিবাহিত করেছিলাম। দিনাজপুর শহরটা সত্যিই অনেক।এইখানে ট্রাভেলিং করলে আশা করি সবার কাছে অনেক ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে জেতে অনেক পছন্দ করি।

Sort:  
 8 months ago 

ভ্রমণ বিষয়ক সুন্দর একটি পোস্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে বেশ ভালো লাগলো। যেখানে আপনি রংপুর থেকে দিনাজপুরে ভ্রমণের মুহূর্তটা বেশ চমৎকারভাবে বর্ণনা করেছেন আমাদের মাঝে। পাশাপাশি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি চলতে পথে ক্যামেরা বন্দি করেছেন দেখছি। যাইহোক বেশ ভালো লাগলো কিন্তু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67773.53
ETH 2617.28
USDT 1.00
SBD 2.71