লাইফ সটাইল- প্রথম বার কলার কেক তৈরি করে খাওয়ার কিছু মুহূর্ত।

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু আলাইকুম


আমি @maria47 বাংলাদেশ থেকে। আপনারা সবাই কেমন আছেন? আশা করি সকলেই অনেক ভাল আছেন। আল্লাহর রহমতে ও আপনাদের দোয়া আমিও অনেক ভালো আছি।আজকে আমি ভিন্ন ধরনের একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি।আজকে আমি আপনাদের মাঝে প্রথম বার কলার কেক তৈরি করে খাওয়ার কিছু মুহূর্ত শেয়ার করতে যাচ্ছি।আশা করি সকলের কাছে ভালো লাগবে।


প্রথম বার কলার কেক তৈরি করে খাওয়ার কিছু মুহূর্ত


ei_1722777765791-removebg-preview.png
Device-XANON-X20


কেক মিষ্টি খাবারের মধ্যেই পরে।আর কেক সকলেই খেতে পছন্দ করে। আমি নিজেও বেশ পছন্দ করি।দুই দিন আগে হাজবেন্ড বাজার থেকে মেয়ের জন্য অনেক গুলো কলা কিনে এনেছিল।কিন্তু এত কলা মেয়ে তো খেতে পারবে না।তাই কিছু কলা ফ্রিজে সংরক্ষণ করে রেখেছিলাম।যাতে নষ্ট না হয়ে যায়।আর কলা এমনিতেই বেশি দিন ঘরে থাকে না।আর ফ্রিজের খাবার মেয়ে কে আমি খাওয়াই না।বিশেষ কলা ফ্রিজে রেখে বাচ্চাদের খাওয়ানো উচিত না।আমি যেন কোনো ফল বাহিরে সংরক্ষণ করেই মেয়েকে খাওয়াই।



IMG_20240804_181649_590.jpg
Device-XANON-X20

IMG_20240804_182531_900.jpg
Device-XANON-X20


কালকে রাতে দেখি কলা গুলোর খোসা কালো হতে শুরু করেছে।তাই ভাবলাম আরেকটু নরম হলে কালকে কেক তৈরি করবো।তাই আজকে বিকালে কলা গুলোর খোসা ছাড়িয়ে সুন্দর ভাবে মেস করে ডিম, ময়দা,চিনি, দুধ, বেকিং পাউডার ও তেল দিয়ে প্যাটার্ন তৈরি করে নিয়েছি।এরপর একটি পেনে হালকা তেল মাখিয়ে প্যাটার্ন ঢেলে চুলায় বসিয়ে দিয়েছি।এরপর উপরে গুড়ো দুধ ছিটিয়ে দিয়েছি।এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

IMG_20240804_182914_577.jpg

Device-XANON-X20


কিছুক্ষণ পর কেকটি ফুলতে শুরু করেছিল।দেখে তো খুবই আনন্দ হচ্ছিল আমার।ভেবেছিলাম ফুলবে না।আলহামদুলিল্লাহ ভালো ভাবেই হচ্ছিল।একদম ফুলে উঠেছিল।এরপর আরো কিছুক্ষন পর চুলা থেকে নামিয়ে একটি প্লেটে উঠিয়ে নেই।বেশ সুন্দর গন্ধ বের হয়েছিল।কি যে খুশি লাগছিল প্রথম বারেই সফল হয়েছি।


IMG_20240804_192552.jpg
Device-XANON-X20


এরপর কেকটিকে সুন্দর ভাবে কেটে নিয়েছি।যাতে সকলে ভালোভাবে খেতে পারে।কেক বানানো শেষে এসে দেখি মেয়ে ঘুমিয়ে পড়েছে।তাই মেয়ের টা রেখে বাকিদের কে দেই।কলার তৈরি কেক খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এই প্রথমবার বাসায় এভাবে এই রেসিপিটি তৈরি করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি সুযোগ পেলে এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করব।ধন্যবাদ সবাইকে।



প্রথম বার কলার কেক তৈরি করে খাওয়ার কিছু মুহূর্ত আপনাদের সকলের মাঝে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে।এমন একটা আনন্দময় মুহূর্ত সবার সাথে ভাগাভাগি করতে পেরে আমি খুবই আনন্দিত।আমি সব সময় চেষ্টা করব এইভাবে সুন্দর মুহূর্ত গুলোকে সকলের মাঝে উপস্থাপন করার জন্য।ধন্যবাদ সবাইকে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47। আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি। এছাড়াও ছবি তুলতে আমার ভীষণ ভালো লাগে। কোন ভিন্ন ধরনের কিছু দেখলেই আমি সেটির ছবি তুলে রাখি। নিত্য নতুন জিনিস বানাতেও ভীষণ ভালো লাগে। এছাড়াও নিত্য নতুন আর্ট করতে আমার খুবই ভালো লাগে।

Sort:  
 last month (edited)

আপু আপনি রান্না করতে অনেক পারদর্শী দেখেই বোঝা যাচ্ছে। কলার কেক কখনো খাওয়া হয়নি। তবে মনে হচ্ছে খেতে দারুণ হয়েছিল। নতুন একটি রান্না করেছেন আর সুন্দর সেই মুহূর্তগুলো তুলে ধরেছেন। ভালো লাগলো আপু।

 last month 

হ্যাঁ আপু কলার কেক খেতে দারুন হয়েছিল।ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last month 

আসলে আপু আমি কেক অনেক বানিয়েছি কিন্তু কলা দিয়ে কখনো বানায়নি। আপনার কেক দেখে মনে হচ্ছে অনেক মজার হয়েছে। আসলে আপু কেক খেতে বাচ্চারা অনেক পছন্দ করে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

খুব সুন্দর হয়েছে কলার কেকটি তবে উপকরণ এবং পরিমাণগুলো উল্লেখ করলে আরো ভালো লাগতো। যারা বানাতে চায় তাহলে তারাও বানাতে পারতো। তবে কলার কেকে অনেকটা পরিমাণ আখরোট কুচি দিয়ে দিলে আরো ভালো হয় খেতে। আপনি কখনো সুজি বা আটা দিয়ে কলার কেক করবেন আর মিষ্টি হিসেবে গুড় বা মধু ব্যবহার করবেন। দেখবেন কেকটির পুষ্টিগুণও বেড়ে গেছে, আর আপনার মেয়েও নাচতে নাচতে খাচ্ছে।

 last month 

আমরা সবাই কেক খেতে পছন্দ করি। তবে কলা দিয়ে কেক বানানো প্রথম দেখলাম। আপনার কলা দিয়ে বানানো কেকটি অনেক সুন্দর হয়েছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক ভালো হয়েছে। নতুন নতুন রেসিপি শিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপ আজও নতুন একটি রেসিপি আপনার কাছ থেকে শিখে নিলাম। অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 last month 

প্রথমবারই বেশ পারফেক্ট একটা কেক তৈরি করতে পেরেছেন। কলার কেক অবশ্য খাওয়া হয়নি কখনো। রেসিপিটা দেখতে পারলে আরো বেশি ভালো লাগতো। খাওয়ার মুহূর্ত শেয়ার করেছেন। সবাই মিলে বেশ মজা করে খেয়েছেন। আর রেসিপি টা দেখতেও খুব লোভনীয় লাগছে। ধন্যবাদ আপু।

 last month 

বেশ দারুণভাবে কলা কেক তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রথমবার বলে কথা অনেক সুন্দর হয়েছে কিন্তু। দক্ষতা রয়েছে তাই এত সুন্দর ভাবে তৈরি করতে সক্ষম হয়েছেন আপনি। আশা করি অনেক সুস্বাদু হয়েছে।

 last month 

কলা দিয়ে যে এত সুন্দর কেক তৈরি করা যায় তা আপনার কেকটি না দেখে বুঝতে পারতাম না।আর কলার কেক তৈরির প্রতিটি ধাপে ছবিসহ বর্ণনা পড়ে কলার কেক তৈরি সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেয়েছি।এরপর ইন-সা-আল্লাহ বাসায় তৈরি করব।

 last month 

আপনার হাসবেন্ড বাজার থেকে মেয়ের জন্য অনেকগুলো কলা নিয়ে এসেছে। আর আপনি সেই সুবাদে কলা দিয়ে অনেক সুন্দর করে কলার কেক রেসিপি করেছেন। তবে আপনার কেক রেসিপি দেখে বোঝা যাচ্ছে আপনি প্রথমবার হলেও চমৎকার কলার কেক এর রেসিপি বানিয়েছেন। দেখে তো মন চাইতেছে কলার কেক রেসিপি খাওয়ার জন্য। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত কলার কেক এর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59988.10
ETH 2415.66
USDT 1.00
SBD 2.45