অরিগ্যামি-রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি||

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু আলাইকুম


আমি একজন বাংলাদেশী। আমার স্টিমিট আইডির নাম @maria47। আপনারা সবাই কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি।আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। আজকে সকলের মাঝে রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে ভালো লাগবে।


রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি


ei_1722680507204-removebg-preview.png
Device-XANON-X20


কাগজ দিয়ে যা কিছু বানানো হোক না সেটা দেখতে অনেক ভালো লাগে। কাগজ দিয়ে কোনো কিছু বানাতে যেমন ভালো লাগে দেখতেও তেমন অনেক আকর্ষণীয় হয়।আমি সুযোগ পেলেই কাগজ দিয়ে জিনিস বানিয়ে থাকি।আজকেও ঠিক তেমনি আমি রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি করেছি।রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি করতে পেরে আমার খুব ভালো লাগছে।চলুন এবার দেখে নেওয়া যাক কিভাবে আমি রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১. রঙিন কাগজ।
২. সাইন পেন।
৩.কালো কলম।


IMG_20240701_141800_409.jpg
Device-XANON-X20


রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরির ধাপ সমূহ:


ধাপ-১


IMG_20240701_141812_830.jpg
Device-XANON-X20
IMG_20240701_141903_794.jpg
Device-XANON-X20


প্রথমে একটি রঙিন কাগজ নিব।এরপর কাগজটি মাঝ বরাবর ভাঁজ করে নিব।


ধাপ-২


IMG_20240701_141925_146.jpg
Device-XANON-X20
IMG_20240701_141947_880.jpg
Device-XANON-X20


এরপর আবারো কাগজটির নিচের অংশ ভাঁজ করে নিব।


ধাপ-৩

IMG_20240701_141958_047.jpg
Device-XANON-X20
IMG_20240701_142035_885.jpg
Device-XANON-X20


এরপর দুই দিকে দুইটি ভাঁজ করে নিব।


ধাপ-৪

IMG_20240701_142055_892.jpg
Device-XANON-X20
IMG_20240701_142320_883.jpg
Device-XANON-X20


এরপর কালো কলমের সাহায্যে চোখ ও মুখের কিছু অংশ করে নিব।


ধাপ-৫


IMG_20240701_142529_699.jpg
Device-XANON-X20

IMG_20240701_142804_270.jpg
Device-XANON-X20


এরপর সাইন পেনের সাহায্যে মুখের বাকি অংশ টুকু করে নিব


শেষ ধাপ


IMG_20240701_143402_276.jpg
Device-XANON-X20


একই ভাবে আরেকটি কুকুর ছানার মুখের অরিগামি তৈরি করে নিব।তাহলে আমার রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি হয়ে যাবে।


উপস্থাপনা:


ei_1722680451593-removebg-preview.png
Device-XANON-X20


রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি হয়ে গেলে উপস্থাপনার জন্য প্রস্তুত করে নিব। এভাবে রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। কাগজ দিয়ে কোনো কিছু বানাতে সকলেই ভীষণ পছন্দ করে।এইভাবে কাগজ দিয়ে কিছু বানানোর মজাই আলাদা ।কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি করে শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে।আজ আমি আপনাদের মাঝে এমন একটি অরিগামি তুলে ধরতে পেরে খুবই আনন্দিত।আমি সবসময় চেষ্টা করব নতুন কিছু আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।আশা করি আমার তৈরি করা অরিগামি টি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47।আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 2 months ago 

খুবই দারুন একটা জিনিস তৈরী করলেন আপু। সত্যিই এই প্রথম দেখলাম কাগজ এর তৈরী কুকুরের মুখ। দেখতেও বেশ সুন্দর লাগছে কিন্তু। যাই হোক , আপনাকে অসংখ্যা ধন্যবাদ আপু।

 2 months ago 

কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি পোস্টটি দেখে ভালো লাগলো।কিউট ছিল অনেক ডাই পোস্টটি।আপনি পোস্টের ধাপগুলো সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজের অরিগ্যামি গুলো দেখতে কিন্তু দারুন লাগে। আজকাল তো কমিউনিটির অনেকেই দেখছি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর সুন্দর অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করছে। আপনিও তো দেখছি তাদের মত করে সুন্দর একটি অরিগ্যামি তৈরি করেছেন। এমন করেই এগিয়ে যান। ধন্যবাদ আপু আপনাকে।

 2 months ago 

ঠিক বলেছেন আপু রঙীন কাগজের তৈরি জিনিসগুলো আসলেই বানাতে ভালো লাগে এজন্য আমরা সবাই সুযোগ পেলে এটা দিয়ে কিছু না কিছু বানানোর চেষ্টা করি। আপনিও আজকে কুকুর ছানার মুখের অরিগামী তৈরি করেছেন ভালই হয়েছে দেখতে ।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে এভাবে কোনো কিছু তৈরি করা হলে, আমার কাছে অনেক সুন্দর লাগে দেখতে। অনেক কিউট দেখতে দুইটা কুকুরের মাথার অরিগ্যামি আপনি তৈরি করেছেন রঙিন কাগজ ব্যবহার করে। এভাবে সুন্দর সুন্দর অরিগ্যামি গুলো তৈরি করলে দেখতে জাস্ট অসাধারণ লাগে। অনেক বেশি কিউট লাগতেছে আপনার তৈরি করা এই দুইটা অরিগ্যামি। কেউ যদি চায় তাহলে অনেক সহজে এগুলো তৈরি করতে পারবে। কারণ আপনি সুন্দর করে উপস্থাপনা তুলে ধরেছেন।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে কুকুর ছানার মুখের অরিগামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার আপু। আপনার হাতের কাজের দক্ষতা দেখে আমি মন খারাপ হয়ে গেলাম। এই জিনিস তৈরি করার জন্য অনেক বেশি দক্ষতার প্রয়োজন হয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর করে কুকুর ছানার মুখের অরিগ্যামি আপনি তৈরি করলেন। বর্তমানে রঙিন কাগজ দিয়ে তৈরি করা যে কোন জিনিস দেখতে খুবই ভালো লাগে। তবে নিজেরও তৈরি করতে পারলে অনেক ভালো লাগে। সুন্দর একটি অরিগ্যামি তৈরি করে শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 2 months ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে কুকুরের মাথার দুইটি অরিগ্যামি বানিয়েছেন। খুবই সুন্দরভাবে অরিগ্যামি তৈরীর প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 months ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর কুকুরের মুখে অরিগামি তৈরি করেছেন। কুকুরের মুখের অরিগামিটি দেখতে বেশ ভালো লাগছে মুখটা দেখতে অনেক কিউট লাগছে। কলম দিয়ে মুখটা সুন্দর করে আর্ট করে নেওয়াতে বেশি ভালো লাগছে দেখতে ধন্যবাদ আপু।

 2 months ago 

কোনো কিছু তৈরি করার সময় কাগজের কালার নির্ধারণ করা খুবই গুরুত্বপূর্ণ। কারণ কাগজের কালার সুন্দর হলে দেখতে আকর্ষণীয় লাগবে। একটু খেয়াল রাখবেন বিষয়গুলো। কুকুরের মুখের অংশের অরিগামি অনেক সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64876.28
ETH 2650.41
USDT 1.00
SBD 2.81