আর্ট-মাটির ঘটির উপর করা একটি পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ5 days ago

আসসালামু আলাইকুম


আমি একজন বাংলাদেশী। আমার স্টিমিট আইডির নাম @maria47।আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় আমিও ভালো আছি।"আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। আজকে আমি মাটির ঘটির উপর করা একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি।আশা করি সকলেরই মাটির ঘটির উপর করা পেইন্টিং টি সবার কাছে ভালো লাগবে।


মাটির ঘটির উপর করা একটি পেইন্টিং:


ei_1720844085856-removebg-preview.png
Device-XANON-X20


রং তুলি দিয়ে কোন কিছু পেইন্টিং করতে আমার ভীষণ ভালো লাগে। আর রং তুলির আঁকা ছবিগুলো দেখতে খুবই ভালো লাগে। খুবই আকর্ষণীয় লাগে আমার কাছে।আজকে আমি মাটির ঘটির উপর করা একটি পেইন্টিং আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।চলুন এইবার দেখা নেয়া যাক কিভাবে আমি পেইন্টিং টি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১.মাটির ঘটি
২. জলরং।
৩. তুলি।


IMG_20240713_100456.jpg
Device-XANON-X20


মাটির ঘটির উপর করা একটি পেইন্টিং করার ধাপ সমূহ:


ধাপ-১


IMG_20240713_100507.jpg
Device-XANON-X20

IMG_20240713_100512.jpg
Device-XANON-X20


প্রথমে একটি মাটির ঘটি নিব। এরপর জলরঙের সাহায্যে মাটির ঘটির উপরের অংশ রং করে নিব।


ধাপ-২


IMG_20240713_100522.jpg
Device-XANON-X20
IMG_20240713_100531.jpg
Device-XANON-X20

IMG_20240713_100548.jpg
Device-XANON-X20


এরপর ঘটির নিচের অংশ ও উপরের বাকি অংশটুকু সুন্দর ভাবে রং করে নিব।


ধাপ-৩


IMG_20240713_100553.jpg
Device-XANON-X20

IMG_20240713_100603.jpg
Device-XANON-X20


এরপর সবুজ রঙের সাহায্যে ঘাস এঁকে নিব।


ধাপ-৪


IMG_20240713_100630.jpg
Device-XANON-X20


এরপর পুরো ঘাস সুন্দরভাবে এঁকে নেওয়ার চেষ্টা করব।


ধাপ-৫


IMG_20240713_100704.jpg
Device-XANON-X20

IMG_20240713_100831.jpg
Device-XANON-X20


এরপর রং তুলির সাহায্যে ফুল এঁকে নেওয়ার চেষ্টা করব।


ধাপ-৬


IMG_20240713_100920.jpg
Device-XANON-X20


এইভাবে সব গুলো ফুল সুন্দর ভাবে এঁকে নিব।


শেষ ধাপ


IMG_20240713_100935.jpg
Device-XANON-X20

IMG_20240713_100955.jpg
Device-XANON-X20


এরপর মাটির ঘটির উপর করা পেইন্টিং টি সম্পূর্ণ হলে নিচে নিজের নাম লিখে নিব।তাহলে আমার পেইন্টিং টি সম্পূর্ণ হয়ে যাবে।


উপস্থাপনা:


ei_1720843966058-removebg-preview.png
Device-XANON-X20


আমার মাটির ঘটির উপর করা পেইন্টিং টি সম্পূর্ণ হয়ে গেলে সবার সামনে উপস্থাপনার জন্য প্রস্তুত করেছি।আমি সুযোগ পেলেই নিত্য নতুন কিছু এঁকে থাকি। এই ধরনের পেইন্টিং করতে আমি খুবই ভালোবাসি। বলতে গেলে পেইন্টিং করা আমার একটি শখ।আমি মাটির ঘটির উপর করা পেইন্টিং টি সকলের মাঝে শেয়ার করতে পেরে খুব খুশি।আমি সব সময় চেষ্টা করব আপনাদের মাঝে সুন্দর ধরনের কিছু তুলে ধরার জন্য। আশা করি আমার মাটির ঘটির উপর করা পেইন্টিং টি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডির নাম @maria47। আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি। এছাড়াও ছবি তুলতে আমার ভীষণ ভালো লাগে। কোন ভিন্ন ধরনের কিছু দেখলেই আমি সেটির ছবি তুলে রাখি। নিত্য নতুন জিনিস বানাতেও ভীষণ ভালো লাগে। এছাড়াও নিত্য নতুন আর্ট করতে আমার খুবই ভালো লাগে।

Sort:  
 5 days ago 

আমরা ইতিমধ্যে কমিউনিটির মধ্যে পাথরের উপর পেইন্টিং দেখতে পেরেছি। আজকে আমরা আপনার মাধ্যমে মাটির ঘটির উপর একটি পেইন্টিং দেখতে পারলাম। আপনার হাতে তৈরি করা এতো সুন্দর একটি আর্ট দেখে বেশ ভালো লাগছে আমার কাছে। আপনি বেশ দারুন ভাবে পেইন্টিং টি সম্পন্ন করেছেন।

 4 days ago 

আমি সবসময় চেষ্টা করি ভাইয়া নিত্য নতুন জিনিস করে আপনাদের মাঝে উপহার দেওয়ার জন্য।আমার করা মাটির ঘটির উপরের পেইন্টিং টি আপনার ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 days ago 

মাটির ঘটির উপর করা পেইন্টিং খুবই সুন্দর হয়েছে। এই ধরনের পেইন্টিং গুলো দেখতে অনেক ভালো লাগে। তবে এই কাজটি আপনি অনেক সময় নিয়ে করেছেন দেখেই বোঝা যাচ্ছে। অসাধারণ হয়েছে আপনার পেইন্টিং।

 4 days ago 

আমারও এই সুন্দর পেইন্টিং টি করতে অনেক ভালো লেগেছিল।হ্যাঁ আপু এই পেইন্টিং টি করতে একটু সময় লেগেছিল।ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 days ago 

মাটির ঘটির উপরে আপনি এত সুন্দর দেখতে একটা কালারফুল পেইন্টিং করেছেন দেখেই আমি জাস্ট মুগ্ধ হয়েছি। এটার মধ্যে ফুল গুলো রেখে ঘরে শোপিস হিসেবে সাজিয়ে রাখলে কিন্তু দেখতে জাস্ট মনোমুগ্ধকর লাগবে। কারণ পেইন্টিংটা করার কারণে অনেক সুন্দর হয়েছে। আর এটা দেখতে জাস্ট আকর্ষণীয় লাগতেছে। আপনি অনেক সুন্দর কিছু আর্টিফিশিয়াল ফুল রেখেছেন। যেগুলো দেখতে সুন্দর লাগছে। আপনার আইডিয়াটা দেখে জাস্ট মুগ্ধ হলাম আপু।

 4 days ago 

হ্যাঁ আপু এই ভাবে মাটির ঘটি পেইন্টিং করে ঘটির ভিতরে ফুল দিয়ে ঘরে শোপিস হিসেবে সাজিয়ে রাখলে দেখতে ভীষণ লাগে।ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 days ago 

মাটির ঘটি টা খুব সুন্দর করে সাজিয়েছেন আপু। বেশ ভালো লাগছে মাটির ঘটি টা দেখতে। লাল ফুল গুলো খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন। একদম ফুটে রয়েছে এই ফুলগুলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। এরমধ্যে ফুলগুলো রাখার কারণে খুব সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আমি চেষ্টা করেছি আপু সুন্দর ভাবে পেইন্টিং এর মাধ্যমে ফুল গুলো ফুটিয়ে তুলতে।আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপু।

 5 days ago 

মাটির ঘাটির উপরে চমৎকার সুন্দর পেইন্টিং করেছেন আপু আপনার মাটির ঘটি টি এখন ফুলদানিতে পরিণত হয়েছে পেইন্টিং করার পর। ভীষণ চমৎকার লাগছে আপনার পেইন্টিং করা ফুলদানিটি। ধাপে ধাপে চমৎকার সুন্দর ভাবে পেইন্টিং পদ্ধতি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

হ্যাঁ আপু মাটির ঘটি টি সুন্দর ভাবে পেইন্টিং করার জন্য ফুল দানিতে রূপান্তরিত হয়েছে।আমারও নিজের ভালো লেগেছিল এটি পেইন্টিং করে উপস্থাপন করার পর।ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 days ago 

মাটির ঘটির উপর এরকম অনেক সুন্দর সুন্দর পেইন্টিং করা যায়। আমার কাছে এরকম সুন্দর পেইন্টিং গুলো দেখতে খুব ভালো লাগে। আপনি খুবই সুন্দর দেখতে ফুল অঙ্কন করেছেন এই মাটির ঘটিটার মধ্যে। অনেক বেশি কালারফুল হয়েছে এই মাটির ঘটিটা। এই মাটির ঘটিটাকে এখন অনেক বেশি কিউট লাগতেছে। এটার মধ্যে ফুল রাখা হলে তো দেখতে আরো বেশি ভালো লাগবে। আপনি ফুল রেখেছেন দেখে অনেক দারুন লেগেছে আমার কাছে। ঘরের সৌন্দর্য অনেক বেশি বেড়ে যাবে এটার ফলে।

 5 days ago 

বাহ দারুন একটি পেইন্টিং করলেন আপু মাটির ঘাটির উপর দেখে তো ভীষণ ভালো লাগলো। আপনি এত সুন্দর সুন্দর পেইন্টিং করেন পাথরের উপরে পেইন্টিং করছেন এর আগে দেখেছি। আজকে মাটির ঘাটির উপর পেইন্টিং করে নিলেন এত সুন্দর করে কালার ফুটিয়ে তুললেন দেখতে চমৎকার দেখাচ্ছে। অনেক ভালো লাগলো আপু আপনার পেইন্টিং দেখে।

 5 days ago 

মাটির ঘটির উপর করা একটি পেইন্টিং তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনি তো পেইন্টিং তৈরি করে একটা সাধারণ জিনিসকে অসাধারণ ভাবে তৈরি করে ফেলেছেন। এভাবে যদি জিনিস তৈরি করা যায় আর সেটা সাজিয়ে রাখা যায় তাহলে দেখতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

বাহ বেশ সুন্দর। খুবই চমৎকার লাগছে ঘটি টা দেখতে। আপনি তো ঘটির পুরো চেহারা টাই বদলে দিয়েছেন আপু। ঘটির উপর পেইন্টিং টা খুবই সুন্দর করেছেন। পেইন্টিং যেন অন‍্যরকম একটা সৌন্দর্যের বিষয়। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য। খুবই সুন্দর করেছেন।

 3 days ago 

এধরনের পেইন্টিং দেখতে চমৎকার লাগে।আর এই পেইন্টিং গুলো করতে বেশ ধৈর্য্য এবং সময়ের প্রয়োজন।আপনি আর্ট এর প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন,যেটা দেখে যে কেউ সহজেই আর্টটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55