ফটোগ্রাফি-কয়েকটি প্রকৃতির ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ3 months ago

আসসালামু আলাইকুম


আমি একজন বাংলাদেশী। আমার স্টিমিট আইডির নাম @maria47। আপনারা সবাই কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় আমিও ভালো আছি।আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তোলা কয়েকটি প্রকৃতির ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি।আশা করি সকলের কাছে ভালো লাগবে।


কয়েকটি প্রকৃতির ফটোগ্রাফি

IMG_20240502_180600_333.jpg

Location


আমার ছবি তুলতে খুবই ভালো লাগে।কোথাও কোনো সুন্দর কিছু দেখলেই ফ্রেমে বন্দী করি।ভালো কোনো কিছু দেখলেই ছবি তুলে রাখি। কোথাও ঘুরতে গেলে যদি ভালো কিছু চোখে পড়ে তখনই সেটা ছবি তুলে রাখি।কয়েকদিন আগে আমি আর দাদু বাড়িতে ঘুরতে গিয়েছিলাম।আর সেইখানে গিয়ে কয়েকটি ফটোগ্রাফি করেছিলাম।সেইগুলো আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।আশা করি সকলের ভালো লাগবে।



IMG_20240502_180446_309.jpg
Device-XANON-X20
Location


প্রথমত আমি একটি সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করেছি। সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করতে কার না ভালো লাগে। সবুজ প্রকৃতি দেখলে মনটাকে আর ধরে রাখা যায় না ।ইচ্ছা করে সেখানে গিয়ে সারাদিন বসে থাকতে। লিখতে গিয়েও চোখের সামনে সবুজ প্রকৃতির দৃশ্য যেন ভেসে ওঠছে।সবুজ প্রকৃতি চোখের সামনে থাকলে তাকে ছেড়ে সহজে আসতে ইচ্ছা করে না। সে প্রকৃতির প্রতি ভালোবাসা থেকে এই ফটোগ্রাফিটি করেছি।



IMG_20240502_180929_610.jpg
Device-XANON-X20
Location


দ্বিতীয়ত আমি আম গাছের ফটোগ্রাফি করেছি। আম গাছের অপরূপ সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে।গাছের সৌন্দর্য দেখলে আনন্দে মনটা ভরে ওঠে। প্রতিটা ডাল সবুজ পাতা দিয়ে ঘিরে রয়েছে। আর সেই সবুজের সমারোহ দেখতে খুবই ভালো লাগে। আর সে ভালোলাগা থেকে এই ছবিটি তুলেছিলাম।



IMG_20240502_180943_711.jpg
Device-XANON-X20
Location


তৃতীয়ত আমি একটি কাঁচা আমের ফটোগ্রাফি করেছিলাম। যখন ছোট ছোট কাঁচা আম সবুজ পাতার মাঝে দেখা যায় তখন সেটা দেখতে অপূর্ব লাগে। কাঁচা আম দেখতে যেমন সুন্দর তেমন কাঁচা আমের মাখা, ভর্তা খেতে ভীষণ ভালো লাগে। কাঁচা আমের কথা মনে এলেই যেন জিভে জল চলে আসে। কাঁচা আমের ফটোগ্রাফিটি করতে পেরে আমি বেশ আনন্দিত।



IMG_20240502_180634_289.jpg
Device-XANON-X20
Location


চতুর্থ ফটোগ্রাফিটি হচ্ছে গ্রামের আঁকাবাঁকা একটি রাস্তার। গ্রামের আঁকাবাঁকা রাস্তা গুলো দেখতে ভীষণ ভালো লাগে। গ্রামের রাস্তার চারিদিকে মাটি দেখা যায় এবং সবুজ গাছ গাছপালা দেখা যায়। সেগুলো দেখতে অসাধারণ লাগে। রাস্তায় ধুলো ছোট ছোট ঘাস দেখতে ভীষণ ভালো লাগে। অপূর্ব সৌন্দর্যকে স্মরণীয় রাখতে এই ফটোগ্রাফিটি করেছি।




IMG_20240502_180146_143.jpg
Device-XANON-X20
Location


পঞ্চম ফটোটি আমি একটি খোলা আকাশের করেছিলাম। খোলা আকাশের নিচে দাঁড়িয়ে থাকতে কে না ভালবাসে। খোলা আকাশ দেখতে অসাধারণ লাগে। আকাশের নিচে দাঁড়িয়ে থাকলে নিজেকে বেশ ধন্য মনে হয় আকাশ দেখতে এতটা সুন্দর যা খোলা আকাশের নিচে না দাঁড়ালে বোঝা যায় না। আকাশের সৌন্দর্য আমাদের মনকে আনন্দ দেয়। সেই মুহূর্তের আনন্দটাকে স্মৃতিচারণ করে রাখার জন্য ফটোগ্রাফিটি করেছিলাম।



IMG_20240502_180117_355.jpg
Device-XANON-X20
Location


ষষ্ঠ ফটোগ্রাফিটি হচ্ছে বাচ্চাদের আনন্দ করার কিছু মুহূর্ত। বাচ্চারা যখন বাহিরে কোথাও খোলা মাঠে যায় তখন তারা নিজেকে ধন্য মনে করে। নিজেদেরকে যেন মুক্ত পাখির মত মনে করে। খুবই আনন্দিত হয় তারা বাহিরে গেলে। নিজেদের মনের আনন্দে তারা নাচানাচি করছিল। যেন কত দিন থেকে তারা প্রকৃতির স্বাদ উপভোগ করে না। বাচ্চাদের আনন্দের মুহূর্তটাকে নিজের ফোনের ফ্রেমে বন্দি করে রেখেছি।



IMG_20240505_192534.jpg
Device-XANON-X20
Location


সপ্তম ফটোগ্রাফিটি করেছিলাম রাস্তার পাশে থাকা কিছু ঘাসের। রাস্তায় মাটির উপরে যখন ছোট ছোট ঘাস দেখা যায় সেগুলো দেখতে খুবই ভালো লাগে। অনেকটা পথ হেঁটে এসে যখন মানুষ হাঁপিয়ে পড়ে তখন একটু বিশ্রামের জন্য এই ছোট ছোট গাছগুলোর উপরে বসে।ছোট ছোট ঘাসের মাঝে যখন ছোট ছোট ফুল হয় দেখতে ভীষণ ভালো লাগে। আমার কাছে খুবই আকর্ষণীয় লেগেছিল তাই ছবিটি তুলে রেখেছি। আশা করি আমার তোলা ফটোগ্রাফি গুলো সকলের কাছে ভালো লেগেছে। আমি যতটা সম্ভব ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি। ধন্যবাদ সকলকে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 3 months ago 

গ্রামীন পরিবেশের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগলো। গাছে থাকা আমগুলোর ফটোগ্রাফি দেখে দারুন লাগলো। বেশ লোভ লাগছে আম গুলো দেখতে। সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হলাম। ধন্যবাদ আপু সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করুন উৎসাহিত করার জন্য।

 3 months ago 

প্রাকৃতিক পরিবেশের বেশ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে দেখানোর চেষ্টা করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার ফটো ধারণ করা। বেশ ভালো লাগলো আপু আপনার এই ফটোগুলো দেখে।

 3 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে আমের ফটোগ্রাফি গুলো বেশি ভালো লেগেছে, আর খোলা আকাশের নিচে সবুজ এই দৃশ্যগুলো দেখতে পেয়ে ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো সাথে বর্ণনা অসাধারণ ছিল।

 3 months ago 

সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ।

 3 months ago 

গ্রামীন পরিবেশ থেকে বেশ কিছু ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। বাবুদের ফটোটা বেশ ভালো লাগলো।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 months ago 

ফটোগ্রাফি গুলো ভালো হয়েছে আমার কাছে ২ নাম্বার ফটোগ্রাফিটা বেশি ভালো মনে হয়েছে এর মধ্যে বিষয়বস্তু খুঁজে পেয়েছি। তাছাড়া অন্য ছবিগুলো ভালো তোলার চেষ্টা করেছেন। ছবি তোলার সময় সাবজেক্টকে মেন ফোকাসে রাখবেন।

 3 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মতামতের জন্য।

 3 months ago 

আপু আমার না প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভালো লাগে। আপনি কিন্তু বেশ সুন্দর করে প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। একে তো প্রকৃতি দেখিয়ে লোভ লাগালেন। তার উপর আবার কাচাঁ আম। লোভে তো মুখে পানি টল টল করছে ধন্যবাদ এমন সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 3 months ago 

আপনার করা ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে ফটোগ্রাফিগুলো ক্যামেরাবন্দি করেছেন আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 69672.37
ETH 3356.16
USDT 1.00
SBD 2.74