ফটোগ্রাফি-কয়েকটি রেনডম ফটোগ্রাফি||

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু আলাইকুম


আমি একজন বাংলাদেশী। আমার স্টিমিট আইডি নাম @maria47। আপনারা সবাই কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় ভালো আছি।আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তোলা কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি।আশা করি সকলের কাছে ভালো লাগবে।


কয়েকটি রেনডম ফটোগ্রাফি


IMG_20240405_160635_065.jpg
Device-XANON-X20
Location


আমার ছবি তুলতে খুবই ভালো লাগে।কোথাও কোনো সুন্দর কিছু দেখলেই ফ্রেমে বন্দী করি।ভালো কোনো কিছু দেখলেই ছবি তুলে রাখি।ছবি তুলতে অনেক ভালো লাগে।সময় পেলেই আমি ঘুরতে যাই আর সুন্দর কিছু চোখে পড়লেই ছবি তুলে রাখি।এক কথায় বলতে গেলে ছবি তোলা আমার ভালো লাগার একটি কাজ। বিভিন্ন জায়গায় গিয়েছিলাম ঘুরতে গিযেছিলাম সেইখানের কয়েকটি ছবি তুলেছিলাম।সেটাই সকলের সাথে শেয়ার করতে যাচ্ছি।




IMG_20240405_160714_857.jpg
Device-XANON-X20

IMG_20240405_161005_897.jpg
Device-XANON-X20
Location


প্রথমত বাড়ির পিছনে মেয়েকে ও বোন কে নিয়ে ধানের ক্ষেতের রাস্তা দিয়ে হাঁটছিলাম।সেই সময় ধান ক্ষেতের প্রাকৃতিক দৃশ্য আমার কাছে খুবই ভাল লেগেছিল।চারিদিকে শুধু সবুজের সমারোহ। যেইদিকে চোখ যাচ্ছিল সেদিকেই শুধু সবুজ আর সবুজ।এমন দৃশ্য দেখতে কার না ভালো লাগে।আমার এমন দৃশ্য দেখে মনটা আনন্দে ভরে ওঠেছিল।আমার মেয়ে ও বোন দুইজনেই বেশ খুশি ছিল।এমন অপুরূপ দৃশ্য দেখলে নিজেকে খুবই ধন্য মনে হয়।তাই সেই প্রাকৃতিক দৃশ্যের ছবি নিজের ফোনের অ্যালবামে বন্দী করেছিলাম।



IMG_20240405_160915_367.jpg
Device-XANON-X20
Location


দ্বিতীয়ত আমি নানি বাসায় ঘুরতে গিয়ে গিয়েছিল।সেইখানে দুইটা গরু বাঁধা ছিল।অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিল আমাদের দিকে।কোনো প্রাণী দেখলে আমার খুবই ভালো লাগে।আমার খুবই ভালো লাগে গরু, ছাগল,হাস মুরগির ফটোগ্রাফি করতে।খুবই মায়াবতী এরা।এদের দেখলেই অন্য রকম একটা ভালো লাগা কাজ করে।আমার খুবই মায়া লেগেছিল বেঁধে রাখা গরু দুইটিকে দেখে।তাই নিজের ফোনের অ্যালবামে তাদের ছবি ধারণ করে রাখি।



IMG_20240405_161440_054.jpg
Device-XANON-X20
Location


তৃতীয়ত লিচু গাছের ফটোগ্রাফি করেছিলাম।আমার নানি বাসার পিছনে লিচু গাছটি ছিল।লিচু খেতে কে না ভালোবাসে। কম বেশি সকলেই লিচু খেতে পছন্দ করে।ফলের মধ্যে আমার খুবই পছন্দের একটি ফল হলো লিচু।এই গাছের লিচু খেতে দারুণ লাগে।খুবই মিষ্টি হয় লিচু গুলো।একবার খেলে বারবার খেতে ইচ্ছে করে।লিচু গুলো খেতে এত মজার হয় যা বলে বোঝানো যাবে না।আমার কাছে বেশ ভালোই লাগে।



IMG_20240405_160522_507.jpg
Device-XANON-X20
Location


চতুর্থ ফটোগ্রাফি হলো একটি বাড়ির।বাড়ির সামনে অনেক ধরনের গাছ ছিল।যেইগুলো দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।বাড়ির সামনে কোনো গাছ বা টপ থাকলে খুবই ভালো লাগে।গাছ গুলোর জন্য পুরা বাড়ির সুন্দর্য যেনো আরো বেড়ে গিয়েছিল।এমন একটা দৃশ্য দেখে নিজের ফোনের অ্যালবামে বন্দী না করে পারলাম না।আপনাদের মাঝে ফটো গুলো শেয়ার করতে পেরে আমি খুবই আনন্দিত।আমার খুবই ভালো লাগছে এমন কেয়েক টি ফটোগ্রাফি আপনাদের মাঝে তুলে ধরতে পেরে। অসংখ্য ধন্যবাদ সকলকে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।এছাড়াও আমার আর্ট করতে এবং ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে।

Sort:  
 5 months ago 

আপনি আজকে খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। গ্রামের বেশ কিছু সৌন্দর্য আপনি ফটোগ্রাফির মধ্যে তুলে ধরেছেন। গ্রামের সৌন্দর্যগুলো সব সময় অন্য যেকোনো সৌন্দর্য থেকে একটু ভিন্ন হয়ে থাকে। আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

অত্যন্ত সুন্দর সুন্দর দৃশ্যের চমৎকার ভাবে ফটোগ্রাফি করে অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা সব কয়টি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। একই সাথে প্রত্যেকটি ফটোগ্রাফির অনেক সুন্দর বর্ণনা উপস্থাপন করেছেন। সবুজ ধান ক্ষেতের ফটোগ্রাফিটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। দারুন একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

সবুজ ধানক্ষেতের ফটোগ্রাফি টা সুন্দর লেগেছে। তবে আপু ফটোগ্রাফির ক্ষেত্রে যদি নির্দিষ্ট কোন সৌন্দর্য তুলে ধরেন বা নির্দিষ্ট একটা বিষয়বস্তু তুলে ধরেন সে ক্ষেত্রে ফটোগ্রাফির মান বৃদ্ধি পায়। ছবিগুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

সবুজ ধানক্ষেতের ফটোগ্রাফি টা সুন্দর লেগেছে। তবে আপু ফটোগ্রাফির ক্ষেত্রে যদি নির্দিষ্ট কোন সৌন্দর্য তুলে ধরেন বা নির্দিষ্ট একটা বিষয়বস্তু তুলে ধরেন সে ক্ষেত্রে ফটোগ্রাফির মান বৃদ্ধি পায়। ছবিগুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বাহ্ মুগ্ধ হয়ে গেলাম। দারুন কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। যেখানে বাংলার প্রকৃতির প্রান্তবন্ত সবুজ কিছু দৃশ্য ভেসে উঠেছে। দারুন ছিল আপনার প্রতিটি ফটোগ্রাফি। বেশ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনাও করেছেন। ধন্যবাদ এমন সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago (edited)

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

আপনি আজকে সবুজ ধান ক্ষেত সহ বেশ কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে প্রতিটি ফটোগ্ৰাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে ধান ক্ষেতের ফটোগ্রাফী গুলো একটু বেশি সুন্দর হয়েছে। আপনার ফটোগ্রাফী করার হাত অনেক ভালো।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

গ্রাম বাংলার অসাধারণ ফটোগ্রাফি তুলে ধরেছেন।এই ছবিগুলো দেখে আমার মনটা ভরে গেল। গ্রাম বাংলার এত সুন্দর মুহূর্ত আপনি তুলে ধরেছেন। সত্যি এই ছবিগুলোর জন্য প্রশংসার দাবিদার।শহরের থেকে গ্রামের মুহূর্তগুলি একটু বেশি সুন্দর। ধানক্ষেতের প্রাকৃতিক দৃশ্য গুলো মন লাগার মত। সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি করেছেন।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 5 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো আপু। বিশেষ করে সবুজ ধান ক্ষেতের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। বেশ দারুন ফটোগ্রাফি ক্যাপচার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 5 months ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

গ্রামের সবুজ প্রকৃতির দৃশ্যগুলোর মাঝে কিছু মুহূর্ত এবং সেই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। গ্রামের এই ফটোগ্রাফি গুলো দেখলেই মন ভালো হয়ে যায়।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনি খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করছেন আপু,প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো একটু বেশি ভালো লাগে। আপনি সবুজ শিমুল গ্রামের সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ফটোগ্রাফির সাথে সুন্দর বর্ননা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60327.79
ETH 2348.25
USDT 1.00
SBD 2.53