আর্ট-পাথরের উপরে একটি পেইন্টিং||

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু আলাইকুম


আমি একজন বাংলাদেশী। আমার স্টিমিট আইডির নাম @maria47।আপনারা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় আমিও ভালো আছি।আজকে আমি "আমার বাংলা ব্লগ" সম্প্রদায়ে আমার তৈরি একটি ক্রাফট শেয়ার করতে যাচ্ছি। আজকে আমি পাথরের উপরে একটি পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আজকে আমি পাথরের উপরে একটি পেইন্টিং করেছি।আর সেটাই সকলের মাঝে শেয়ার করতে যাচ্ছি।আশা করি সকলেরই আমার করা পাথরের উপরে করা পেইন্টিংটি সবার কাছে ভালো লাগবে।


পাথরের উপরে একটি পেইন্টিং:


ei_1714719107801-removebg-preview.png
Device-XANON-X20


জল রং দিয়ে পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। পেইন্টিং করলে অন্যরকম একটি অনুভূতি কাজ করে। পেন্টিং করার সময় খুবই সাবধানে করতে হয় একটু ঊনিশ বিশ হলে সেটি নষ্ট হওয়ার সম্ভাবনা থেকে যায়। আমি যখনই পেইন্টিং করতে বসি তখনই আমার মেয়ে পাশে বসে নানা রকম দুষ্টামি করে। সে রংতুলি নিয়ে টানাটানি শুরু করে। অনেক কষ্টে সম্পূর্ণ করতে হয়েছে আজকের পেন্টিটি। আজকে আমি পাথরের উপরে করা একটি পেইন্টিং শেয়ার করতে যাচ্ছি।চলুন এইবার দেখা নেয়া যাক কিভাবে পেইন্টিং টি করেছি।


প্রয়োজনীয় উপকরণ:

১.পাথর।
২. জলরং।
৩. বাটি।
৪.পানি।
৫. তুলি।


IMG_20240502_125740_373.jpg
Device-XANON-X20


পাথরের উপরে একটি পেইন্টিং করার ধাপ সমূহ:


ধাপ-১


IMG_20240502_130140_348.jpg
Device-XANON-X20


প্রথমে একটি পাথর নিয়েছে এবং পাথরের নিচের অংশ রং করে নিয়েছি।


ধাপ-২


IMG_20240503_125607.jpg
Device-XANON-X20


এরপর এরপর উপরের অংশের একপাশে হালকা করে রং করেছি।


ধাপ-৩


IMG_20240502_130611_518.jpg
Device-XANON-X20


এরপর উপরের অংশে বাকি অংশটুকু রং করে করে নিয়েছি।


ধাপ-৪


IMG_20240503_125901.jpg
Device-XANON-X20


এরপর এক পাশে ঘাসের মতো করে আঁকার চেষ্টা করেছি।


ধাপ-৫


IMG_20240503_130230.jpg
Device-XANON-X20


এরপর সুন্দর একটি রং দিয়ে ফুল করে নেওয়ার চেষ্টা করেছি।


ধাপ-৬


IMG_20240502_132735_387.jpg
Device-XANON-X20


এরপর ছোট ছোট পাখির মত আঁকার চেষ্টা করেছি।


শেষ ধাপ


IMG_20240503_130440.jpg
Device-XANON-X20

IMG_20240502_133124_820.jpg
Device-XANON-X20


এরপর পাথরের উপরে পেইন্টিং টি সম্পূর্ণ হয়ে গেলে নিচে নিজের নাম লিখে দিব। তাহলে আমার পাথরের উপরে পেইন্টিং টি সম্পূর্ণ হয়ে যাবে।


উপস্থাপনা:


ei_1714719224098-removebg-preview.png
Device-XANON-X20


আমার পাথরের উপরের পেইন্টিংটি হয়ে গেলে সবার সামনে উপস্থাপনার জন্য প্রস্তুত করেছি।আমি সুযোগ পেলেই নিত্য নতুন কিছু এঁকে থাকি।কোনো কিছু অংকন করলে হাজার মন খারাপ থাকলে ও দূর হয়ে যায়। পেইন্টিং করতে আমি খুবই ভালোবাসি। বলতে গেলে আর্ট করা পেইন্টিং করা আমার একটি শখ।আমি পাথরের উপরের পেইন্টিং টি সকলের মাঝে শেয়ার করতে পেরে খুব খুশি।আমি সব সময় চেষ্টা করব আপনাদের মাঝে সুন্দর ধরনের কিছু তুলে ধরার জন্য। আশা করি আমার পাথরের উপরের পেইন্টিং টি সকলের ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 4 months ago 

বাহ খুবই সুন্দর লাগছে। পাথরের উপর পেইন্টিং টা খুবই সুন্দর করেছেন আপু। দেখতে বেশ সুন্দর লাগছে। ফুল ফুটে আছে আকাশে পাখি উড়ে যাচ্ছে সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্য। আপনার আর্ট এর প্রশংসা করতেই হয়। সবমিলিয়ে দারুণ ছিল আপনার আর্টটা আপু। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

বাহ্ দারুন তো। ড্রিম গার্ল দেখছি দারুন ক্রেয়েটিভ। দেখেই তো মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে পাথরের উপর আর্ট করেছেন। আপনার আর্ট টি কিন্তু বেশ দারুন ছিল। যদিও এমন জায়গা গুলোতে আর্ট করাটাই বেশ জটিল। আর সেই জটিল কাজটিই আপনি ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

আমার একটি দেখে আপনি মুগ্ধ হয়ে গেছেন শুনে ভালো লাগলো আপু। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 4 months ago 

অসাধারণ একটা পেইন্টিং করেছেন আপু। আসলে পাথরে পেইন্টিং করা খুব একটা সহজ কাজ নয়। খুব ধৈর্য ধরেই কিন্তু করতে হয়। আর আপনি অনেক সুন্দর করে দৃশ্যটা অঙ্কন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 4 months ago 

ঠিক বলেছেন আপু পাথরের উপর পেইন্টিং করা খুব একটা সহজ কাজ নয়। খুবই ধৈর্য নিয়ে পেইন্টিং করতে হয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

ইদানিং দেখছি অনেকেই পাথরের উপর আর্ট করছে। অবশেষে আপনি ও‌ আজকে পাথরের উপর খুবই সুন্দর একটি আর্ট করেছেন। এরকম প্রাকৃতিক দৃশ্যের আর্ট গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য আর্টের মাধ্যমে প্রকাশ করেছেন। আশা করছি আমরা সামনের দিনে এর থেকে ভালো আর্ট দেখতে পারবো।

 4 months ago 

আপনার কাছে প্রাকৃতিক দৃশ্যের আট গুলো ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

বাড়িতে ছোট বাবু থাকলে এরকম কি হবে স্বাভাবিক।
পাথরের উপরে প্রাকৃতিক সৌন্দর্যের দারুন একটি প্রতিকৃতি তৈরি করেছেন দেখে সত্যি মুগ্ধ হলাম।
বিশেষ করে কালার কম্বিনেশনের জন্য চিত্রটি সৌন্দর্য বহুগুনে বেড়ে গিয়েছে।
ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য।

 4 months ago 

আমার পাথরের উপরে করা পেন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

একেই বলে ক্রিয়েটিভিটি বা সৃজনশীলতা। একটি পাথরের মধ্যে আপনি কত সুন্দর ভাবে একটি চিত্র অঙ্কন করেছেন। একটি ফটোগ্রাফিতে এই পাথরটিকে একটি গ্রহের মতো দেখা যায়। যেখানে গাছপালা পাহাড় নদী সবকিছু রয়েছে। আপনার এই চিত্রটি দেখে সত্যি আমরা সবাই মুগ্ধ। ধন্যবাদ আপু।

 4 months ago 

আমার পেন্টিং করা পাথরটিকে একটি গ্রহের মত দেখা যাচ্ছে শুনে ভীষণ ভালো লাগলো। সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনি দারুণ পাথরের উপরে একটি পেইন্টিং করেছেন। এই ধরনের পেইন্টিং গুলো খুবই চমৎকার লাগে। পাথরের উপর পেইন্টিং আমার কাছে ইউনিক মনে হয়েছে। পাখি এবং ফুলগুলো খুব সুন্দর ভাবে পেইন্টিং করেছেন। আমার মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

পাথরের উপরে যে কোন কিছুর পেইন্টিং করলে অনেক বেশি সুন্দর হয়। যা দেখতেও খুব ভালো লাগে। আজ আপনি অনেক সুন্দর করে একটা পেইন্টিং করেছেন পাথরের উপর। যেটা দেখেই আমি তো জাস্ট মুগ্ধ হলাম। কালারটা এত সুন্দরভাবে ফুটে উঠেছে যে, আপনার করা পেইন্টিং এর দিক থেকে আমি চোখ ফেরাতেই পারছিলাম না। নিশ্চয়ই আপনি নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে পুরো পেইন্টিংটা করেছেন। এরকম দক্ষতা মূলক কাজগুলো যত দেখি ততই ভালো লাগে। আপনি আরো দারুন পেইন্টিং করতে পারবেন যদি চেষ্টা চালিয়ে যান।

 4 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 4 months ago 

আপু ছোট বাচ্চা থাকলে কাজের সময় একটু ডিস্টার্ব করবে এটাই তো স্বাভাবিক ব্যাপার। সত্যি বলতে ছোট বাচ্চাদের ডিস্টার্ব করাও বেশ ভালো লাগে। আপনি পাথরের উপরে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করেছেন দেখতে ভীষণ সুন্দর লাগছে। অনেক সুন্দর একটি পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 4 months ago 

ঠিক বলেছেন ভাইয়া বাচ্চারা ডিস্টার্ব করলে সেটাও বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপু ঠিক বলেছেন পেইন্টিং করার সময় খুব সাবধানে করতে হয়। একটু উনিশ বিশ হলেই নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আপনার মেয়ের মতো আমার ছেলেও পেইন্টিং করতে বসলেই রং নিয়ে টানাটানি শুরু করে। বাচ্চারা এসব জিনিস দেখলে খুব খুশি হয়। যাই হোক আপনি পাথরের গায়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। প্রাকৃতিক দৃশ্যের এত সুন্দর পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। পেইন্টিং এর কালার কম্বিনেশন অসাধারণ হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর পেইন্টিং আমাদের সাথে শেয়ার করার জন্য।

 4 months ago 

পেইন্টিং করার সময় খুবই সাবধানতা অবলম্বন করতে হয় না হলে পেইন্টিং টি নষ্ট হয়ে যেতে পারে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64216.73
ETH 2767.45
USDT 1.00
SBD 2.64