রেসিপি-বেগুন ভাজা||

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

আসসালামু আলাইকুম


আমি @maria47।আমি একজন বাংলাদেশী। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আশা করি আপনারা সকলে ভালো আছেন।আমি একটু অসুস্থ ছিলাম কয়েকদিন।আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ায় এখন একটু ভালো আছি। আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একজন নতুন সদস্য। আজকে আমি ভিন্ন ধরনের একটি রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে চলে এসেছি। আজকে আমি আপনাদের মাঝে বেগুন ভাজার রেসিপিটি শেয়ার করতে যাচ্ছি। আশা করি সকলের কাছে অনেক ভালো লাগবে।


বেগুন ভাজা


ei_1708255096136-removebg-preview (1).png
Device-OPPO-A15


বেগুন ভাজা খেতে আমার ভীষণ ভালো লাগে। এমন কেউ নেই যে বেগুন ভাজা খেতে পছন্দ করে না। ছোট বড় সকলে বেগুন ভাজা খেতে ভালোবাসে।বেগুন ভাজা পোলাও কিংবা গরম ভাতের সাথে খেতে খুবই ভালো লাগে। বেগুন ভর্তা খেতে ও খুবই ভালো লাগে।আজকে আমি বেগুন ভাজার রেসিপিটি তৈরি করেছি। গরম গরম বেগুন ভাজা খেতে অনেক ভালো লাগে। চলুন এবার দেখে নেওয়া যাক বেগুন ভাজা কিভাবে তৈরি করেছি


প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমান
গোল করে কাটা বেগুন৪টি
হলুদের গুঁড়া১ চা চামচ
লবণপরিমাণ মতো
মরিচের গুঁড়া১/২ চা চামচ
সয়াবিন তেল৪ টেবিল চামচ


IMG20240217141708.jpg
Device-OPPO-A15


বেগুন ভাজার ধাপ সমূহ:


ধাপ-১


IMG20240217141744.jpg
Device-OPPO-A15

IMG20240217142016.jpg
Device-OPPO-A15


প্রথমে গোল করে কাটা বেগুন গুলোর উপর হলুদের গুড়া, মরিচের গুড়া,পরিমাণ মতো লবণ দিয়ে হাতের সাহায্যে বেগুন গুলো ভালো করে মাখিয়ে নিব।


ধাপ-২


IMG20240217142212.jpg
Device-OPPO-A15


এরপর চুলাতে একটি কড়াই বসিয়ে নিব। এরপর কড়াই গরম হলে তেল ঢেলে ভালো করে তেল গরম করে নিব।


ধাপ-৩


IMG20240217142224.jpg
Device-OPPO-A15


এরপর গরম তেলে হলুদ, লবণ, মরিচের গুঁড়া মেখে রাখা বেগুনগুলো ছেড়ে দিব।


ধাপ-৪


IMG20240217142313.jpg
Device-OPPO-A15


এইভাবে একে একে সবগুলো বেগুন গরম তেলে ছেড়ে দিব।


ধাপ-৫


IMG20240217142619.jpg
Device-OPPO-A15


এরপর একপাশে যখন ভাজা হয়ে যাবে তখন চামুচের সাহায্যে উল্টিয়ে আরেকপাশ অল্প আচে কিছুক্ষণ রেখে ভেজে নিব।


শেষ ধাপ


IMG20240217143233.jpg
Device-OPPO-A15

IMG20240217143243.jpg
Device-OPPO-A15


দুই পাশ ভাজা হয়ে গেলে চামুচের সাহায্যে বেগুনগুলো একটি বাটিতে নামিয়ে নিব।


উপস্থাপনা:


ei_1708255617810-removebg-preview (1).png
Device-OPPO-A15


বেগুন ভাজার রেসিপিটি তৈরি হয়ে গেলে উপস্থাপনার জন্য প্রস্তুত করে নিব। এভাবে বেগুন ভাজা করে খেলে ভীষণ ভালো লাগে। বেগুন ভাজা খেতে সকলেই ভীষণ পছন্দ করে।এভাবে বেগুন ভাজা করে গরম ভাতের সাথে খেতে অনেক ভালো লাগে। বেগুন ভাজার রেসিপিটি শেয়ার করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আজ আমি আপনাদের মাঝে এমন একটি রেসিপি তুলে ধরতে পেরে খুবই আনন্দিত।আমি সবসময় চেষ্টা করব নতুন কিছু আপনাদের সামনে উপস্থাপন করার জন্য।আশা করি আমার তৈরি করা রেসিপিটি সকলের কাছে ভালো লাগবে।



আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20231220_171352.jpg

আমি মারিয়া মুক্তি। আমার স্টিমিট আইডি নাম @maria47. আমি রান্না করতে ভালোবাসি। নতুন নতুন রেসিপি তৈরি করতে আমার ভালো লাগে। আমি ঘুরতে যেতে অনেক পছন্দ করি।

Sort:  
 6 months ago 

বেগুনের বড়া খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এই বড়া গুলো গরম ভাতের সাথে খেতে খুবই দারুন লাগে। রেসিপিটির কালার অনেক সুন্দর হয়েছে। খেতে নিশ্চয় অনেক মজা হয়েছিলো। ধন্যবাদ মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 6 months ago 

বেগুন ভাজা খেতে ছোট বড় সকলেই পছন্দ করে।বেগুন ভাজা গরম ভাত,পোলাও কিংবা খিচুড়ির সাথে খেতে অনেক ভালো লাগে।এটির স্বাদ মুখে লেগে থাকার মত।

 6 months ago 

বেগুন ভাজি আমারও খুব ফেভারিট মাঝে মাঝে এরকম ভাবে প্রস্তুত করে খাওয়া হয়।
বিশেষ করে খিচুড়ি আর এরকম বেগুন ভাজি খেতে সব থেকে বেশি মজা লাগে।
দেখেই বোঝা যাচ্ছে বেগুন ভাজি খেতে অনেক মজা হয়েছিল।

 6 months ago (edited)

বেগুন ভাজা খেতে আমারও খুব ভালো লাগে। খিচুড়ির সাথে খেতে আরো ভালো লাগে।বেগুন ভাজা আসলেই মজাদার একটি খাবার।যেটা খেতে খুবই সুস্বাদু হয়।

 6 months ago 

বেগুন ভাজা আমার ভীষণ প্রিয়। খেতে ভীষণ চমৎকার লাগে খেতে এই রেসিপিটি। আপনার বেগুন ভাজা গুলো দেখতে ভীষণ লোভনীয় লাগছে।ধাপে ধাপে চমৎকার করে তুলে ধরেছেন রেসিপিটি। ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি শেয়ার করার জন্য।

 6 months ago 

রেসিপি বেগুন ভাজি বরাবরের মতোই আপনি বেশ দারুন রেসিপি নিয়ে হাজির হয়েছেন। আপনাকে রেসিপি কুইন বলা যেতে পারে, এর আগে অনেক দারুন দারুন রেসিপি নিয়ে এসেছেন। আপনার বড় আপু দুর্দান্ত রান্না করে থাকেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বেগুন ভাজা খেতে একটু বেশি মজা লাগে। বড় বেগুন গুলো এভাবে বেশি করে তেল দিয়ে ভেজে গরম গরম ভাতের সাথে খেতে ভীষণ মজা লাগে। আপনার পরিবেশন দেখে তো খেতে ইচ্ছে করছে আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

বেগুন ভাজি আমার খুবই পছন্দের। গরম গরম ভাতের সাথে বেগুন ভাজি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার বেগুন ভাজি দেখে খেতে ইচ্ছে করছে। তৈরি করার ধপগুলো খুব সুন্দর ভাবে গুছিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন । মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 6 months ago 

বেগুন ভাজা খেতে আমার কাছে অসম্ভব ভালো লাগে। আজকে আপনি খুব সুন্দর করে বেগুন ভাজা রেসিপি করেছেন। তবে এটি ঠিক বেগুন ভাজা দিয়ে পোলাও এবং গরম ভাত খেতে খুব মজা লাগে। এবং বেগুন ভাজা দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে। সুন্দর করে বেগুন ভাজা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65